নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

টারজান০০০০৭

টারজান০০০০৭ › বিস্তারিত পোস্টঃ

সামুর পাইলটের আসনে কে ? একটি ১৮+ ব্যান মুবারকের আশংকাজনক পোস্ট ! :( :(( :( !!!!

৩১ শে অক্টোবর, ২০১৮ সকাল ১০:৪৩

এই পোস্ট পোস্টানোর আগে আবারো প্রমোশনের আশংকা জাগিতেছে ! প্রমোশনে ব্লগিংয়ে ছন্দপতন হয় যাহা ব্লগারের জন্য ক্ষতিকর ! আমারও ছন্দপতন হইয়াছে। মাথার মধ্যে পোস্ট গিজগিজ করিলেও উহা দুনিয়ার মুখ দেখিতেছে না ! এক্ষণে আবারো প্রমোশন হইলে শুধু ছন্দপতন নহে বরং লাইনচ্যুত হইবার সম্ভাবনা অধিক ! তাহার পরও পোস্টাইলাম ! কৌতুকাভিনেতা ভানুর মতন ভাবিতেছি , দেখি না কি করে !!!!

একখানা কৌতুক দিয়া শুরু করি !!!

এক পিঁপড়া হাতির পিঠে চড়িয়া বেড়াইতে লাগিল ! হাতি যেদিকে যায় পিঁপড়াও সেদিকে যায়। একসময় পিঁপড়ার মনে অনুশোচনা জাগিল ,এইভাবে বিনা টিকেটে ভ্রমণ করা অন্যায় হইতেছে ! তাহার ওজনে হাতির কষ্ট হইয়াছে নিশ্চিত ! তাই মরণের আগে মাফ চাহিয়া লইতে হইবে ! গলায় মধু ঢালিয়া পিঁপড়া কহিল ,মহাশয় , আমার জন্য আপনার অনেক কষ্ট হইতেছে ,দয়া করিয়া মাফ করিয়া দিবেন !



কে কহিল দেখিতে না পারিয়া হাতি প্রথমে মাইক্রোস্কোপ দিয়া খুঁজিয়া বেড়াইলো। অতঃপর পিঁপড়াকে দেখিতে পাইয়া বলিল,তুমি কে হে ? তুমি যে আছো তাহাইতো টের পাই নাই !!!!

ব্লগার হিসেবে সামুতে আমার অস্তিত্ব হাতির পিঠে পিঁপড়াসম। হাতির আয়তনের বাংলাভাষার সর্ববৃহৎ ব্লগিং প্লাটফর্মে আমি আছি না গেছি তাহা সামু টের পায় না। আমার অস্তিত্বও পিঁপড়ার মতন গুরুত্বহীন। ইহা লইয়া আমার আফসোস হইতো না ! যদি ইহা ব্যাক্তিগত বিষয় হইতো !

জলে বাস করিয়া কুমিরের সাথে বিবাদ করিতে হয় না এই আপ্তবাক্য সকলেই জানে। আমার মতন ম্যাংগোপিপলকে ইহা জানিতেই হয় ! নচেৎ তেলাপোকার মতন টিকিয়া থাকা কোনমতেই সম্ভব হইতো না ! কিন্তু ইহা বুঝি আমার ভাগ্যেরই লিখন ! যে জলেই নামি সেই জলের কুমিরের সাথেই বিবাদ লাগিয়া যায়। অবশ্য কেমনে জানি সমঝোতাও হইয়া যায় ! পোস্ট দিতে গিয়া একদিন দেখিলাম, আমি ম্যাংগোপিপল হইতে সেনাপতি হইয়া গিয়াছি !!! এই প্রমোশন সহ্য হইলো না ! রাগে সব পোস্ট ড্রাফটে লইয়া গেলাম ! ইহা দেখিয়া কুমিরের মনে দয়া হইলো। পানিতে যদি হরিণ শাবকেরা না ই নামে তাহা হইলে কুমিরেরও খাদ্য ঘটাতি দেখা যাইতে পারে ! তাই বংশসহকারে (বাঁশ) হইলেও কুমিরের জলে নামার আহ্বান উপেক্ষা করিতে পারিলাম না ! আহবানে আশ্বস্ত হইয়া হরিণ শাবকের মতন পুনরায় পানিতে গমন করিলাম !



তা আসিলাম তো ! কিন্তুক যে পাঁঠাদের বিচি অপসারণের কারণে সামু আমার মামু হইয়াও মাইনকা চিপায় ফেলিতে কসুর করিল না, সেই পাঁঠাদের বিচি প্রদর্শন তো বন্ধ হইলো না !

এমনকি কিছু পাঁঠা লইয়া পোস্টও আসিয়া গেল ! সকলেই ধিক্কার জানাইলো ! কিন্তুক সিন্দাবাদের ভুতের মতন ইহারা সামু হইতে নড়ে না ! ইহাদের বাক স্বাধীনতার এতই কদর যে ইহারা ধর্ম ও ধর্মীয় ব্যাক্তিত্বের চরম অবমাননা করিলেও, ইসলাম বিদ্বেষী মন্তব্য অবিরত প্রসব করিলেও , ইহার মাধ্যমে সমষ্টিকে আক্রমন করিলেও, ইহাদের বাক স্বাধীনতা সমষ্টির মানের চাইতেও, ধর্ম ও ধর্মীয় ব্যাক্তিত্বের সম্মানের চাইতেও দামি প্রতীয়মান হইতেছে ! সমষ্টিকে আঘাত করিলেও ইহাদের প্রমোশন হয় না , প্রমোশন হয় ইহাদের বিচি নামাইলে ! কারণ উহা ব্যাক্তিগত আক্রমন ! ব্যাক্তির চাইতে দল ছোটই ! সমষ্টির ধর্মীয় বিশ্বাসের মূল্য নাই , মূল্য আছে ব্যাক্তির বাক স্বাধীনতার যদিও তাহা সমষ্টিকে আঘাত করে ! সত্যি সেলুকাস !!

ধর্ম ও ধর্মীয় ব্যাক্তিত্বের অবমাননা না করিয়াও তাহাদের বিরোধিতা করা যায়।উদাহরণস্বরূপ আমি ব্লগার নতুনের কথা বলিতে পারি। তিনি কি চমৎকার ভাবে ইসলামের বিরোধিতা করিয়াছেন আমার পোস্টে। আমি মুগ্ধ হইয়াছি। যথাযথ সম্মানের সাথে জবাবও দিয়াছি, তাহার মতের বিরোধিতাও করিয়াছি। ইহাও শিখিবার বিষয় বটে। যাহারা সম্মান বজায় না রাখিয়া বিরোধিতা করিতে আসে, প্রকারান্তরে অবমাননা করে ইহাদের ব্লগে টিকিয়া থাকার রহস্য কি আমার বুঝে আসে না ! মাঝে মাঝে প্রশ্ন জাগে , সামুর পাইলটেরা কি করে? ইহাতেও একখানা কৌতুক মনে পড়িল !

মিয়ামি থেকে বোস্টনে উড়ে যাবার সময় একবার আটলান্টিক কোস্টলাইনে ভয়াবহ এক বিমান দুর্ঘটনা ঘটিল। বিমানের প্রায় সব মানুষ মারা পড়িল। অনুসন্ধানকার্যে মার্কিন গোয়েন্দাব্যুরো এফবিআই তটসীমা ধরে দুর্ঘটনাস্থল আঁতিপাঁতি করিয়া চষিয়া ফেলিল। কিন্তু ব্ল্যাকবক্সের একটা টুকরোও পাওয়া গেলো না ! ব্ল্যাকবক্স না পাওয়ায় কিভাবে বিমান দুর্ঘটনা ঘটিল তাহার হদিস পাওয়া যাইতেছিলো না। সৌভাগ্যক্রমে একখানা বান্দর অক্ষত পাওয়া গেলো ! কোন এক হতভাগা যাত্রীরই পোষা বান্দর। মনিবমশায় অক্কা পাইলেও সৌভাগ্যক্রমে বিমানের একমাত্র প্রাণী হিসেবে বাঁচিয়া ছিল শুধু ওই মুখপোড়া বাঁদরটাই।

ব্ল্যাকবক্স না পাওয়ায় নাছোড়বান্দা এফবিআই তাহাদের প্রাণী প্রশিক্ষণ বিভাগকে তলব করিল। তাহারা মাসাধিককালের অক্লান্ত চেষ্টায় বাঁদরটাকে বিভিন্ন আকার-ইঙ্গিত শিখাইতে পারিল। ট্রেনিঙ সম্পন্ন হওয়ার পর তদন্ত বিভাগ বাঁদরটার মুখোমুখি হইলো। তদন্তকর্মে নিয়োজিত ছিল বাঁদর বিশেষজ্ঞ এক পক্কবাল অফিসার !

“দুর্ঘটনার সময় বিমানের পাইলট কি করছিল?” অফিসার বাঁদরকে আকারে ইঙ্গিতে প্রশ্ন করিলেন !

বান্দর মহাশয় তাহার কোমর আগুপিছু করিয়া মুখে শব্দ করিল ,“এহ এহ এহ…”

দুর্ঘটনার জটটা যেন আস্তে আস্তে খুলিতেছে !! অফিসার মহোদয় ভুরু-টুরু কুঁচকে ফের জিজ্ঞাসা করিলেন , “আচ্ছা !! কো-পাইলট কি করছিলো ?”

এবারও বান্দরটা তাহার কোমর আগুপিছু করিয়া মুখটা প্রসারিত করিয়া শব্দ করিল , “ওহ ওহ ওহ …”

এবার অফিসার মহাশয় আরও অস্থির হইলেন ! তিনি সন্ধিগ্ধ নয়নে জিজ্ঞাসা করিলেন , “এয়ার হোস্টেসগুলো কি করছিল বলতো?”

বাঁদরটা এবার তাহার নিতম্বে হাত দিয়া ঝুঁকিয়া বলিল , “ইহ ইহ ইহ….” ।

অফিসার সাহেব রিলাক্স করিয়া বসিলেন !! তাহার কাছে সবকিছু জলের মত পরিষ্কার ! আয়েসী ভঙ্গিতে চিন্তা করিতে করিতে হঠাৎ তিনি বাঁদরটাকে জিজ্ঞাসা করিলেন,

“এমন ভয়ানক সময়টাতে তুমি কি করছিলে ?”



এবার বাঁদরটা একটা কাল্পনিক স্টিয়ারিং ধরিয়া বিমান চালানোর ভঙ্গি করিল!!! :P


আমি কখনোই বলি না সামুর পাইলটরা তাহাদের কর্ম বাদ দিয়া অপকর্ম করিতেছে, বরং ইহা যে একটি শ্রমসাধ্য কাজ তাহা আমি উপলব্ধি করি ! কিন্তু ধর্ম ও ধর্মীয় ব্যাক্তিত্বের অবমাননাকর মন্তব্য দেখিয়া সংশয় জাগে পাইলটের আসনে কে আছে !! নচেৎ এমন ন্যাক্কারজনক মন্তব্য কিভাবে অস্তিত্বে আসিতে পারে, এমন অশ্লীল ছবি , ভিডিও কিভাবে সামুতে আসিতে পারে, এমন অশ্রাব্য নিকগুলো কিভাবে অনুমোদন লাভ করিতে পারে !

যাহার ইচ্ছা আসিয়া সামুতে ইয়ে করিয়া যাইবে , আর সামু উহা পরিষ্কার করিবে (মন্তব্য মুছিয়া ফেলিবে ) , শৌচকর্ম করাইয়া দিবে(সতর্ক করিবে) ইহা সামুর মর্যাদা, মানের সাথে খাপ খায় না। সামুর উচিত যাহারা যেখানে সেখানে ইয়ে করে তাহাদের, প্রয়োজনে যথাযথ সম্মানপ্রদর্শনপূর্বক পশ্চাৎদেশে মৃদু লাঠিচার্জ করিয়া শৌচাগার দেখাইয়া দেওয়া, শৌচাগার ব্যাবহারে বাধ্য করা ! সকলকে বুঝিতে হইবে , বোঝাইতে হইবে সামু কোন শৌচাগার নহে ! সামু কতৃপক্ষের কাছে আবেদন দয়া করিয়া কিছু করুন !


:( ব্যান মুবারকের আশংকায় সবার কাছে অগ্রিম বিদায় !! :((



কৌতুকসূত্র : অন্তর্জাল !

উৎসর্গ : ব্লগার নীলআকা৩৯ ! যিনি অভয় দিয়া বলিয়াছিলেন - আমি সাহস দিলাম। কথা দিলাম, কেউ না পড়লেও আমি এসে পড়ে যাব।

মন্তব্য ৯৭ টি রেটিং +১০/-০

মন্তব্য (৯৭) মন্তব্য লিখুন

১| ৩১ শে অক্টোবর, ২০১৮ সকাল ১১:৪১

হাবিব স্যার বলেছেন: আমি কোন ধরনের মন্তব্য করিতে নারাজ..............।

৩১ শে অক্টোবর, ২০১৮ সকাল ১১:৫০

টারজান০০০০৭ বলেছেন: আমিও নারাজ ! শিঙ্গি মাছের মতন পানিতে গা না লাগাইয়া চলিতে চাই !

২| ৩১ শে অক্টোবর, ২০১৮ সকাল ১১:৫৯

জুনায়েদ বি রাহমান বলেছেন: ধর্মীয় প্রতিটি পোস্টে ব্লগার উদাসী স্বপ্ন আপত্তিকর মন্তব্য করেন। উনি বারবার ব্লগের নিয়ম ভঙ্গ করে চলছেন। অতীতে অনেকেই উনার ছোটলোকি আপত্তিকর মন্তব্য নিয়ে পোস্ট দিয়েছেন। ব্লগার'রা ব্যবস্থা নেওয়ার দাবীও জানিয়েছিলেন কিন্তু কোনপ্রকার ব্যবস্থা নেওয়া হয়েছে বলে মনে হয় না।
মনে হচ্ছে তিনি সামুর অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বদের একজন।

উনার (উদাসী স্বপ্নের) আরো একটি বাজে অভ্যাস, আলোচনা-সমালোচনার সারমর্ম না বুঝে কথা প্যাঁচানো। এটা মূর্খতার বড়সড় একটা বৈশিষ্ট্য!

৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১২:০২

টারজান০০০০৭ বলেছেন: একারণেই আশংকা জাগে পাইলটের আসনে কে !!!

ধন্যবাদ।

৩| ৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১২:২১

নীল আকাশ বলেছেন: আমার মতো একজন আম জনতা পাবলিকের নাম উৎসর্গের জায়গায় দেখে আমি বাক্যহারা হয়ে গেলাম। ;)
একটু আগে এক বেহায়া দালাল গোছের ব্লগারের লেখা পড়ে আমি অনেকটা এই টাইপের একটা লেখা লিখিতে শুরু করিয়াছিলাম। সম্ভবত আমার টাও ব্যান হবার আশংকা থাকিবেক, তাতে কি মত আপনার, প্রকাশের অধিকারও আপনার। যার সম্পর্কে বলেছেন তাকে নিয়েও বেজায় ঝামেলা, প্রায় সব ব্লগার দের ইসলামি পোষ্টে যেয়ে উনি এই রকম লেখা দিয়ে আসেন, আমি ইসলামি পোষ্ট দেই না দেখে মনে হয় এখনও দাগাদাগি হয় নি। তবে কোন দিন দেই তবে খবর হবে। আমি কাউকে ছেড়ে কথা বলি না.......

ব্লগে লেখকের স্বাধীনতার যুদ্ধে আমি সবার সাথে আছি.....কথা দিলে আমি কখনঐ পিছপা হয় না......

দুর্দান্ত লিখেছেন.....আরো এরকম লেখা চাই........। তবে মডারেটরের আশু হস্তক্ষেপ এই সমস্যাটা বিলাপ হলে আমি সব চেয়ে খুশি হব......।
আপনার জন্য শুভ কামনা রইল।



৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১২:২৪

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ ! আপনার উৎসাহে পোস্টাইয়া ফেলিলাম ! কফালে কি আছে কে জানে !

কাহাতক আর সহ্য হয় !!

৪| ৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১২:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমাদের জাতিগত সমস্যা হচ্ছে- আমরা না জেনে কথা বলতে পছন্দ করি। যে বিষয়ে জানি না সে বিষয়ে দিস্তায় দিস্তায় রচনা লেখার দক্ষতা আমাদের চাইতে কাহারাও নাই। আপনার পোষ্ট দেখিয়া এই মন্তব্যটুকুই করিলাম। :)

আমরা মানুষের বিশ্বাসের অসম্মান করি না এবং কারো বিশ্বাস বা অবিশ্বাসের কারনকে কেন্দ্র করে কারো কথা বলার অধিকার বন্ধ করি না। কিন্তু যারা বাকস্বাধীনতার নামে, সমালোচনার নামে অশ্লীলতা বজায় রাখে তাদের বিরুদ্ধে নীতিমালা অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হয়। ঠিক তেমনভাবেই যে ব্লগার ধর্ম বিষয়ক অবিশ্বাসকে প্রতিষ্ঠা করতে গিয়ে চুড়ান্ত অশ্লীলতা করেছেন, তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আশা করি, এই সময়টিতে তিনি তার ভুল বুঝতে পারবেন এবং সুস্থ আলোচনায় আগ্রহী হবে। এই ক্ষেত্রে অবশ্যই ব্লগার নতুন একজন অনুকরনীয় রেফারেন্স হতে পারেন।


কিছুটা অফটপিক হলেও অন্য একটি বিষয়ে একটি মন্তব্য করতে চাই। কারন আমি জানি, যাদের সম্পর্কে এই মন্তব্যটি করছি, তারা অনেকেই আপনার ব্লগে আসেন। মত প্রকাশের ক্ষেত্রে আমরা স্বাধীনতা দিয়ে থাকি। পাশাপাশি আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, মহান মুক্তিযুদ্ধের সময় যে গোষ্ঠির বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের প্রমান পাওয়া গেছে, সন্দেহ আছে কিংবা অভিযোগ আছে, এমন কারো প্রশংসা, সমর্থন আমাদের নীতিমালা বিরুদ্ধ। সম্প্রতি একজন ব্লগার অভিযোগ করেছেন তিনি সাঈদিকে বেহেশতি পুরুষ বা এই জাতীয় কোন বিশেষনে বিশেষিত করায় তাকে ব্যান করা হয়েছে। এটা অত্যন্ত সঠিক একটি তথ্য। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই ধরনের অশ্লীল এবং নোংরা তথ্য যিনি বিশ্বাস করবেন, প্রকাশ করবেন, তিনি এই প্লাটফর্মের অংশ হবার যোগ্যতা রাখেন না। কারো বিরুদ্ধে এই ধরনের অভিযোগ পেলে সর্বোচ্চ দ্রুততম সময়ে সেই ব্যাপারে ব্যবস্থা গ্রহন করা হবে।

সবশেষে, আপনি সহ সকল ধর্ম প্রাণ ব্লগারদের জানাচ্ছি - ধর্ম নিয়ে আমরা আলোচনা সমালোচনা করতে পারি, কিন্তু চুড়ান্ত অশ্লীলতা করলে এই ব্যাপারে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে। কে কত পুরানো ব্লগার, কত ভালো লিখেন, তা কোনভাবেই গ্রহণযোগ্য হবে না। কারন দূর্জন বিদ্যান হলেও পরিত্যাজ্য। একই কথা, অতি ধার্মিকদের ক্ষেত্রেও। যারা সবকিছুতে কট্টরপন্থা অবলম্বন করবেন, আমরা অবশ্যই তাদেরকে ফেলে সামনে এগিয়ে যাবো। এই ক্ষেত্রে, কে কত পুরানো ব্লগার, কে কেমন লিখেন ইত্যাদি কোন কিছুই বিবেচনায় নেয়া হবে না।

৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১২:৫১

টারজান০০০০৭ বলেছেন: ওরে বাবারে , জলে নামিয়া কুমিরের সাথে বিবাদে যাইতাম না ! যদি ব্যবস্থা নেওয়া হইয়াই থাকে তাহা হইলে কতৃপক্ষ অবশ্যই ধন্যবাদ পাওয়ার দাবি রাখে ! কিন্তু আমরা জানিব কিভাবে ?

একটা নোটিসের ব্যবস্থা করা যায় না ? আমরা জানিতে পারিতাম কোন ব্লগারের , কি কারণে প্রমোশন হইলো বা ডিমোশন হইলো ?

আমি আবেগপ্রবণ সন্দেহ নাই , অতি ধার্মিকের মতন আচরণ করি ইহাতেও সন্দেহ নাই , তবে পর্যবেক্ষণ ছাড়া কিছু বলি নাই ! আপনারা কি ব্যবস্থা লইয়াছেন তাহা অফিসিয়াল সিক্রেট হইতে পারে, কিন্তু দীর্ঘদিন ধরিয়া ধর্ম অবমাননাকর মন্তব্য যদি আসিতেই থাকে তখন ম্যাংগোপিপল হিসেবে আমাদের কি করার থাকে !

যাহা হউক , সন্ধি যখন করিয়াছি তখন ইয়ে নামানো বাদই দিতে হইবে বুঝিয়াছি ! ধর্ম এবং ধর্মীয় ব্যক্তিত্বের সম্মান বজায় রাখিয়া বিরোধিতা করা হউক আপত্তি নাই , অবমাননা করিলে সহ্য হইবে না !

ছাগু বা পাঁঠা , কোন সম্প্রদায়ের কাহারো সম্পর্কে আমার আগ্রহ নাই। আমি রাজনীতিবিমুখ !

৫| ৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১২:৪৭

এ আর ১৫ বলেছেন: কাল্পনিক_ভালোবাসা------- আপনি জানেন কি -- ব্লগার টারজন ০০০০৭ এর অশ্লীলতার রেকর্ড ? অনেক পেজে যে তিনি অকথ্য ভাষায় তার বিপরীত মতের ব্লগারদের আক্রমন করেছে । ধন্যবাদ

৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১২:৫৭

টারজান০০০০৭ বলেছেন: মডু জানে ! আমি সন্ধি করিয়া লইয়াছি ! এখন আর নামাইতেছি না !

আপনার প্রতি অনুরোধ রইলো , ইসলামের বিকৃত ব্যাখ্যা যত্রতত্র প্রসব করিবেন না !

৬| ৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: @এ আর ১৫ - না সাম্প্রতিক সময়ে আমার তেমন কিছু চোখে পড়েনি আর যা চোখে পড়েছিলো সেই ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ধর্ম ভিত্তিক সমালোচনার নামে ধার্মিকদের চেয়ে ধর্মে অবিশ্বাসীদের সুযোগ বেশি দেয়া ব্লগে - কারন সুষ্ঠ বির্তক। কিন্তু দুঃখজনক বিষয় হচ্ছে ধর্মে অবিশ্বাস মানে এমন নয় যে, ধর্ম বিশ্বাসীদের সম্মানিত ব্যক্তিকে গালমন্দ, অশ্লীল ভাষার প্রয়োগ।

আমি খুবই স্পষ্ট ভাষায় বলতে চাই - যে বিষয়ে সুষ্ঠ ও সুস্থ আলোচনা শতভাগ গ্রহনযোগ্য কিন্তু ধর্মের নামে বাড়াবাড়ি বা ধর্ম অবিশ্বাসের নামে নোংরামি কোনভাবেই গ্রহনযোগ্য নয়। যদি আমরা পশু হতাম আর বনে বাস করতাম তাহলে অপছন্দ বা দুর্বলকে নির্মুল করে নিজেরাই হতে পারতাম বনের রাজা। কিন্তু আমরা মনুষ্য সমাজে বাস করি, আমরা মানুষ। আমাদের কিছু সামাজিকতা আছে, একে অপরের প্রতি দায়বদ্ধতা আছে, শ্রদ্ধার এবং আলোচনার স্থানও আছে। এইসব যদি কেউ বজায় রাখতে না পারে, তাহলে দুঃখজনক আর এই ধরনের অপচর্চাকে আমরা কোনভাবেই প্রশ্রয় দিতে পারি না।

৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:৩০

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ ও কৃতজ্ঞতা না জানাইয়া পারিতেছি না (তৈল নহে ) !

৭| ৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কোন ব্লগারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়টি কোন কারন ছাড়া প্রকাশ্যে প্রকাশ করা এক ধরনের গোপনীয়তার শর্ত ভঙ্গ। তাই আমরা তা অন্যদেরকে জানাই না। কারো বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়টা কিছুটা পর্যবেক্ষন করলেই বুঝা যায়।

৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:৩২

টারজান০০০০৭ বলেছেন: বুঝিলাম ! আবারো ধন্যবাদ ! পোস্ট সবার জন্যই উপকারী হইবে ধারণা করিতেছি।

৮| ৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:০৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
অনেক সময় অনেকে না জানিয়া
না বুঝিয়া অনেক বিরুপ মন্তব্য
প্রদান করে বিতর্কিত হন।
আমি সবাইকে তথ্য উপাত্ত সমেত
অভিযোগ উপস্থাপন করার অনুরোধ
করবো যাতে কর্তৃপক্ষ যথাযথ পদক্ষেপ
গ্রহণ করতে পারেন।

৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:৩৫

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ নুরু ভাই। প্রমান সহই উপস্থাপন করিয়াছি।

ধর্ম ও ধর্মীয় ব্যক্তিত্বের অবমাননায় জিরো টলারেঞ্চ দেখানো উচিত।

৯| ৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:০৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: হা হা হা

করছেন কি?
মৌচাকে ঢিল? ;)

অগ্রিম ব্যান মুবারক :P

বাক স্বাধীনতা কেবলই কথিত চেতনার। তা শুধু সামু নয়- সারা বিশ্বের দিকে তাকালেও বুঝিতে পারিবন।
ফিলিস্তিনের বাক স্বাধীনতা কল্পনাও যেমন পাপ, সৌদির অপরাধ যেমন কোন অপরাই নয়,
ইসরাইলের আগ্রাসন যেভাবে আত্মরক্ষার নামে জায়েজ! রোহিঙ্গাদের জীবর রক্সায়ও যেমন যুদ্ধ করার সামর্থনাই
এমনি আম ব্লগারগণও হরিণ শাবকই বটে ;)



৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:৪১

টারজান০০০০৭ বলেছেন: নাহ, ব্যান মোবারক খাইলাম না বোধহয় ! কুমিরের সাথে সন্ধি করিয়া লইয়াছি !

তয় কুমিরের ক্ষিধা লাগিলে কি হইবেক জানি না !! :P

কথায় আছে, ক্ষমতাভোগ্য বসুন্ধরা ! যাহার হাতে ক্ষমতা , চেতনা তাহারই ! এ আর নতুন কি ?

১০| ৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:১২

এ আর ১৫ বলেছেন: আপনার প্রতি অনুরোধ রইলো , ইসলামের বিকৃত ব্যাখ্যা যত্রতত্র প্রসব করিবেন না !

বিকৃত ব্যাখা বলতে কি বুঝাচ্ছেন ? আমি সব সময়ে ইসলামের সঠিক ব্যাখা করি এবং বিকৃত ব্যাখার প্রতিবাদ করি । আপনি নিজে বিকৃত ব্যাখাকারীদের দলের লোক । যখন কোন উত্তর দিতে না পাড়েন তখন গালাগালি শুরু করেন । আপনার গালাগালিকে আমি মোটেও কেয়ার করি না এবং যেটাকে সঠিক মনে করি সেটাই করি ।
এবার আমারে প্রমাণ দেখান , আমার কোন ব্যাখাটা বিকৃত এবং সেটা সঠিক ব্যাখাটা কি সেটা উপস্থাপন করেন । নতুন নকিব , আশাবাদী অধম , কে ত ন মার্কা ব্লগারদের সাথে আমার নিয়মিত তর্ক হচ্ছে তাদের কাটমোল্লা ডকট্রিনের বিরুদ্ধে । এই সমস্ত ব্লগার তাদের যুক্তি এবং রেফারেন্স নিয়ে এসে তর্ক করে এবং সেগুলার জবাব রেফারেন্স সহ দেওয়া হয় , কিন্তু সেই ক্ষমতা আপনার না থাকায় আপনি গালি গালাজের আশ্রয় আপনি নিয়ে থাকেন । উদাসী স্বপ্নকে দোষ দেওয়ার আগে নিজে সংশোধন হোন ।

৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:৪৮

টারজান০০০০৭ বলেছেন: জী, নিজে সংশোধিত হওয়ার চেষ্টা করিতেছি ! অযথা তর্ক করা আমার স্বভাবই নহে !

ভাত টিপিলেই সিদ্ধ হইয়াছে কিনা বোঝা যায়, সব ভাত দেখিতে হয় না। আপনার ধর্মীয় ব্যাখ্যা লইয়া বড় কোন ওলামায়ে কেরামের কাছে যাচাই করিতে পারেন সঠিক কিনা !

১১| ৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:১৬

মাহমুদুর রহমান বলেছেন: এদের বিরুদ্ধে সামুর ব্যাবস্থা নেয়া উচিত।

৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:৫০

টারজান০০০০৭ বলেছেন: সামু জানাইতেছে তাহারা ব্যবস্থা লইয়াছে। সুতরাং ধন্যবাদ তাহাদের প্রাপ্য।

১২| ৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:৪৬

নীল আকাশ বলেছেন: কাভা ভাই যখন বলেছেন: কিন্তু যারা বাকস্বাধীনতার নামে, সমালোচনার নামে অশ্লীলতা বজায় রাখে তাদের বিরুদ্ধে নীতিমালা অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হয়। ঠিক তেমনভাবেই যে ব্লগার ধর্ম বিষয়ক অবিশ্বাসকে প্রতিষ্ঠা করতে গিয়ে চুড়ান্ত অশ্লীলতা করেছেন, তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আশা করি, এই সময়টিতে তিনি তার ভুল বুঝতে পারবেন এবং সুস্থ আলোচনায় আগ্রহী হবে। এই ক্ষেত্রে অবশ্যই ব্লগার নতুন একজন অনুকরনীয় রেফারেন্স হতে পারেন। - এটাই চুরান্ত। মডারেটরের কাছ থেকে এত সহযোগিতা পেলে তো আমরা অবশ্যই নিজেকে ধন্য মনে করব। কাভা ভাই আমার পক্ষ থেকে আপনার জন্য রইল আন্তরিক অভিনন্দন। আর টারজান০০০০৭ ভাই, আশা করি আপনি যখন বলেছেন মডু জানে ! আমি সন্ধি করিয়া লইয়াছি ! এখন আর নামাইতেছি না ! তখন তো আমাদের কিছুই বলার নেই। আসুন এই উপলক্ষে সবাই মিষ্টি মুখ করি......


৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:৫১

টারজান০০০০৭ বলেছেন: এহহে ! ওজন কমাইতে সাইকেল ধরিয়াছি আর আপনি মিষ্টি খাওয়াইতেছেন ? দই খাওয়াইতে পারেন। :D

১৩| ৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:৫৬

মোঃ মাইদুল সরকার বলেছেন:
বড়ই কঠিন কথা সুন্দর করে উপস্থাপন করেছেন।

দু একটা আগাছা না থাকিলে কি ফসলের মর্যাদা বুঝা যাবে।

সকলে ভাল হইলে খারাপও ভালোয় পরিণত হইতে পারে।

+++++++++++++++++++++++++++++++++++

৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ২:১২

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ। আগাছা যদি বিষাক্ত না হয় , ফসলের ক্ষতি যদি না করে, সাধারণের জন্য অকল্যাণকর না হয় তাহা হইলে তাহা আগাছা নহে , বরং একই জমিতে আরেক ফসল। কিন্তু বিষাক্ত হইলে উপড়াইয়া ফেলাই উচিত, বাঁচাইয়া রাখা ফসলের জন্য হানিকর।

১৪| ৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ২:০০

নীল আকাশ বলেছেন: আপনি আমার পছন্দের একজন ব্লগার। আমার কাছে মাত্র দই খেতে চেয়েছেন আর আমি আপনাকে খাওয়াবো না তাকি হয় নাকি? নিন আপনার জন্য পুষ্টিকর টক দই, নির্ঘাত এটা খেতে থাকলে আর সাইকেল চালানোর লাগবে না......... ;)
আপনি আমার পছন্দের একজন ব্লগার। আমার কাছে মাত্র দই খেতে চেয়েছেন আর আমি আপনাকে খাওয়াবো না তাকি হয় নাকি? নিন আপনার জন্য পুষ্টিকর টক দই, নির্ঘাত এটা খেতে থাকলে আর সাইকেল চালানোর লাগবে না......... ;)

৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ২:১৫

টারজান০০০০৭ বলেছেন: ভাইরে , মিষ্টিতো খাইনা , খাওয়ার মধ্যে বগুড়ার দইটাই খাই , তাও টক খাওয়াইতেছেন ? তাও আবার দুইবার !!! :(

১৫| ৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ২:১৯

ভিন্নচিন্তা ভিন্নমত ভিন্নপথ বলেছেন: @ টারজান 0007- জনাব, স্বীয় ধর্মের শ্রেষ্ঠত্ব নিয়ে বড়াই,আস্ফালন,অতিরঞ্জন করার দিন শেষ। মুক্ত তথ্যপ্রযুক্তি ও স্বাধীন মত প্রকাশের সুযোগ হওয়ায় ধর্ম,ধর্মগ্রন্থ ও ধর্মপ্রচারকদের যেভাবে সমালোচনা হচ্ছে তা আগে কল্পনাই করা যেতো না।

ধর্মের/ধর্মপ্রচারকের সমালোচনা যে ভাষায় (নরম,মিষ্টি,শ্লীল,অশ্লীল,সুরুচিপূর্ন,কুরুচিপূর্ণ) করা হোক না কেন একজন ধার্মিকের কাছে তা অগ্রহণযোগ্য। কিন্তু গালাগালি করে,চাপাতি দিয়ে কুপিয়ে, Blasphemy আইন করে,ব্লগে ব্যান করে সাময়িকভাবে বাধা দেওয়া যাবে কিন্ত সামনের দিনগুলোতে এর তীব্রতা বাড়বে বই কমবে না।

আপনি নিজের ভাষার দিকে খেয়াল করুন। আপনি নিজে অশ্লীল ভাষা দিয়ে আরেকজনের অশ্লীল ভাষাকে মোকাবিলা করার চেষ্টা করছেন। সফল হচ্ছেন কিনা নিজেই ভেবে দেখুন।

৩১ শে অক্টোবর, ২০১৮ দুপুর ২:২৩

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ। আমি খেয়াল করিতেছি ! আপনিও করুন।

১৬| ৩১ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৩:৩০

রাজীব নুর বলেছেন: পাখি - পিপড়া ভাই এতো তাড়া কিসের ?? কোথায় যাও ??
পিপড়া - আর বলো না ,পালিয়ে যাচ্ছি . . . :)
পাখি - কি হয়ছে ??
পিপড়া - বনে নাকি এক হাতি প্রেগনেট, সবাই আমাকে সন্দেহ করছে।

৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:০১

টারজান০০০০৭ বলেছেন: Antman এর মতন হাতিও বুঝি পিঁপড়ার আকৃতি পাইয়াছিল ! সেই সময়ই পিঁপড়া কাম সারিয়াছে !! :P

১৭| ৩১ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৩:৪৩

পদ্ম পুকুর বলেছেন: লেখাটা আরো শালীন হতে পারতো। বিশেষ করে বানরের কৌতুকটা আমিও পড়েছি, কিন্তু সেখানে ১৮+ অংশটুকু না জুড়লেও বক্তব্যের শক্তপোক্ততা কমতো বলে মনে হয় না। যে বিষয়ে বলতে চেয়েছেন সে বিষয়টা আরো পরিচ্ছন্নতা দাবি করে।

তবে রম্য হিসেবে বেশ হয়েছে।

৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:০৩

টারজান০০০০৭ বলেছেন: তাহা ঠিক ! সংশোধনের চেষ্টা করিয়াছি।দেখিতে পারেন ! বনে জঙ্গলে থাকি !শালীনতা শিখিতে সময় লাগিতেছে ! :(

১৮| ৩১ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:২৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

জীবন অনেক সুন্দর। এতে অবহলা করা ঠিক নয়।

৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:০৪

টারজান০০০০৭ বলেছেন: বাস্তবিকই ! কি করা যায় বলুনতো ! আমার জীবনের কোন লাগাম পড়াইতে পারিলাম না ! :(

১৯| ৩১ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:০১

নয়ন বিন বাহার বলেছেন: বোধের বাড়ীতে কে যেন বলে,‘আমি কে?’
কে আমি?
আমি কি নাগরিক হতে চেয়েছিলাম?

৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:০৬

টারজান০০০০৭ বলেছেন: আপনি দেখি রাজীব নূরের মতনই ভুল সুরে সারিন্দা বাজাইতে শিখিয়াছেন !

২০| ৩১ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:০৩

হাবিব স্যার বলেছেন: আপনাকে ব্যান জগতে স্বাগতম।

৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:০৭

টারজান০০০০৭ বলেছেন: নাহ ! মডুকে বলিয়াছি, পেট ভরা ! মডু প্লেটে আর ব্যান দিতেছে না ! :D

২১| ৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:১৩

জুনায়েদ বি রাহমান বলেছেন: কা.ভা ভাই তথা সামু কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ।

৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:১৬

টারজান০০০০৭ বলেছেন: অবশ্যই কতৃপক্ষ ধন্যবাদ প্রাপ্য। এতো গুরুতর বিষয় তাহারা সহজভাবে নিয়াছে !

২২| ৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:২৩

হাবিব স্যার বলেছেন: ভাই আমি শুন্যতে কেন? এমন তো কোথাও দেখি নাই!

৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:২৭

টারজান০০০০৭ বলেছেন: মাথার উফরে দিয়া গেল ! আপনি কোথায় ডাক মারিলেন ?

২৩| ৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৩০

হাবিব স্যার বলেছেন: একটু ভালো করিয়া লক্ষ করুন। আমার প্রথম কমেন্টস কতো নাম্বারে? মানে আপনার পোস্টে প্রথম কমেন্টস টা দেখুন।

৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৯

টারজান০০০০৭ বলেছেন: তাইতো ! আজব ! আপনারে গোল্ডেন এ এর উপরে ডায়মন্ড এ দিয়া দিয়াছে !

২৪| ৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৫

محمد فسيح الاسلام বলেছেন:
বৎস, যারে মারিবার তরে ধনুক হতে তীর ছুড়িলে, সেই তীরটাই যে গন্ধ করিয়া দিলে!!! তাতে তো ধর্মেরই ক্ষতি হইলো বেশি!

৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৫২

টারজান০০০০৭ বলেছেন: তিক্ত হইলেও সত্য ! এইজন্য ভাবিতেছি টারজান হইতে সাধু হইয়া যাইবো ! নচেৎ একগালে চড় খাইয়া আরেকগাল পাতিয়া দিতে পারিতেছি না !

২৫| ৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:০১

প্রশ্নবোধক (?) বলেছেন: ধর্ম বিদ্বষী টিদ্বষী কিছুই নয়, সবই ৪৭ প্রজেক্ট।ইনারা সবই পেইড। শক্ত হাতে হাল ধরুন। মুত্রখোররা সব একসাথে পালাবে।

০১ লা নভেম্বর, ২০১৮ সকাল ১১:৩৪

টারজান০০০০৭ বলেছেন: ৪৭ রোনিন ? সত্যি নাকি ? হইলেতো বিরাট মুশকিল !!! :(

২৬| ৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:০৫

মলাসইলমুইনা বলেছেন: যে ফর্মেই বলেন বলাটা দরকার ছিল ।আমরা যেহেতু জানতে পারিনা কাকে সতর্ক করা হলো তাই একটু অসহিষ্ণুতা আমাদের অনেকেরই হতেই পারে । আপনি যাদের সম্পর্কে বলেছেন তারা খুব শালীন ভাবে ব্লগিং করছেন না সেটাই সত্যি । যাহোক কাল্পনিক_ভালোবাসা-র মন্তব্য ভালো লাগলো । অল্প কিছু ব্যাপারে ব্লগে খুবই একটিভ থাকা দরকার মডারেশনের । ধর্মীয় ইস্যুগুলো তেমন। আশাকরি তারা তারা তাৎক্ষণিক সক্রিয়তা দেখবেন বিশেষ করে ধর্মীয় ব্যাপারগুলোতে ।

০১ লা নভেম্বর, ২০১৮ সকাল ১১:৫২

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ। আমি বারবারই বলিতেছি ধর্ম ও ধর্মীয় ব্যক্তিত্বের অবমাননার ক্ষেত্রে জিরো টলারেঞ্চ দেখানো উচিত। আমাদের ব্লগের অতীত ইতিহাসও মনে রাখা দরকার। এধরণের উস্কানিমূলক পোস্ট ও মন্তব্যে পুরো কমিউনিটি ক্ষতিগ্রস্ত হয়।সামুর সুপারমল হইতে মুদি দোকান হওয়ার ইহা একখানা কারণ বটে।

অভিযোগ করার পর ব্যবস্থা নেওয়া হইলো কিনা তাহা জানার উপায় নাই। সামু তাহার নীতিমালা অনুযায়ী তাহা প্রকাশ করিতেছে না। তবে আমার মতে প্রকাশ করিলে সকলেই সতর্ক হইয়া যাইত , একটা প্রাকটিক্যাল গাইডলাইন পাইতো।

যাহা হউক , সামু কতৃপক্ষ সক্রিয় হইয়াছে ইহাই সুখবর।

২৭| ৩১ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:৩৭

চাঁদগাজী বলেছেন:


আপনার লেখার মান বাড়ানোর চেষ্টা করেন; কিভাবে করবেন, সেটা আপনার বিষয়

০১ লা নভেম্বর, ২০১৮ সকাল ১১:৫৫

টারজান০০০০৭ বলেছেন: চেষ্টা করিতেছি। মান বাড়াইতে হইলে সময় নিয়া লিখিতে হইবে ! সেই সময় পাইনা ! কামলা দিতেই জীবন জেরবার ! :(

আপনার মতন অবসরে গেলে হয়তো বাড়িবে। 8-|

২৮| ৩১ শে অক্টোবর, ২০১৮ রাত ৮:১৫

নতুন নকিব বলেছেন:



সামু বাক স্বাধীনতায় বিশ্বাসী একটি উম্মুক্ত প্লাটফর্ম। মুক্ত মত প্রকাশের সুযোগের অপব্যবহার করে অপরের ধর্মীয় অনুভূতিতে যারা প্রতিনিয়ত অাঘাত করে চলেছেন তাদের ব্লগের নীতিমালার অাওতায় নিয়ে অাসার সংবাদ জানিয়ে দেয়ায় কা_ভা ভাইকে অান্তরিক অভিনন্দন। পোস্ট দেয়ায় অাপনাকেও ধন্যবাদ, কারন, এই পোস্টটি না এলে কা_ভা ভাইয়ের নিকট থেকে বিষয়টি হয়তো এখনই অবহিত হতে পারতাম না।

০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ১২:০১

টারজান০০০০৭ বলেছেন: কাভা ভাইকে আমিও অভিনন্দন জানাইতেছি ! বাক স্বাধীনতা আর বুদ্ধির মুক্তি আন্দোলন তো এক নহে। বাক স্বাধীনতারও সীমাবদ্ধতা আছে , গাইডলাইন আছে।উহা মানিলেই সমস্যা কমিয়া যাইবে।
সামুর পর্দার পেছনের কিছু কাজ, পদক্ষেপ জানিতে পারিলে আমাদের অভিযোগ-অনুযোগ হয়তো কমিয়া যাইতো। ধন্যবাদ।

২৯| ৩১ শে অক্টোবর, ২০১৮ রাত ৯:৩৩

পদ্ম পুকুর বলেছেন: হাবিব স্যারের বিষয়টা আসলে কি?? আমি ওইটা দেখে আবার অন্যান্য পোস্টে মন্তব্য দেখে আসলাম, সবখানেই ১ থেকে শুরু হয়েছে...

০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ১২:০২

টারজান০০০০৭ বলেছেন: আমিও তব্দা খাইয়াছি ! বিষয়টা যে কি বুঝিতেছি না !

৩০| ৩১ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:১১

আবু তালেব শেখ বলেছেন: বিমানের গল্পটা কি সত্য

০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ১২:০৫

টারজান০০০০৭ বলেছেন: হা হা হা !! আমার জানা নাই ! বিমানের যাহারা আছেন তাহারা আওয়াজ দিলে জানিতে পারিতাম !!! :D

৩১| ৩১ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:৩৫

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: এর আগে আমার নিরীহ তিনটা পোস্ট ডিলিট করা হয়েছিল। অথচ ছিল না কোন অশ্লীল শব্দ। আমার পোস্ট ছিল 'বৈশাখী পূজার বিরুদ্ধে, আমার পোস্ট ছিল 'ধর্ম যার যার উৎসব সবার' নীতির বিরুদ্ধে যেখানে অন্য ধর্মকে কটাক্ষ কিংবা গালি দেয়া হয়নি বরং নিজ মুসলমানদের সমালোচনা করা হয়েছিল। তবুও এগুলো মুছে ফেলে সামু সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখেছে। কিন্তু উদাসীর গালাগালি(বিশেষ করে আমাদের নবীকে) গুলো বহাল তবিয়তে রেখেছিল সামু।

০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ১২:০৯

টারজান০০০০৭ বলেছেন: আপনার পোস্ট দেখি নাই। দেখিলে বলিতে পারিতাম !

উদাসীর নামে আলাদা পোস্ট আসার পরও হেতে কেমনে জীবিত আছিলো ইহাতে আমিও বিস্মিত হইয়াছি। এক্ষণে সামু জানাইতেছে তাহারা ব্যবস্থা নিয়াছে !

অফ টপিক। আর কতকাল দপ্তরবিহীন থাকিবেন ?

৩২| ৩১ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:৩৬

সত্যপথিক শাইয়্যান বলেছেন:
ড্যান বালজারিয়ান বলতে আসলে তিনি কাকে বুঝিয়েছেন? আমি বুঝতে পারিনি।

০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ১২:১৩

টারজান০০০০৭ বলেছেন: আমিও বুঝিনি ! কিছু বিষয় আমি বুঝিতেও চাহিনা ! অযথা মেমোরি বাড়াইয়া লাভ কি। কথায় আছে , garbage in garbage out . মস্তিস্ককে গার্বেজ হইতে দূরে রাখার চেষ্টা করি।

৩৩| ৩১ শে অক্টোবর, ২০১৮ রাত ১১:৫১

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: মি. উদাসী'র ধর্ম বিদ্বষী কথা বলা একটা প্যাশন। কিন্তু নিজের পক্ষে রেটিফিকেশন করতে গিয়ে আবার ধর্মের আশ্রয় নেয়। আজব।।।

০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ১২:১৫

টারজান০০০০৭ বলেছেন: আমার ধারণা উনি মানসিক ভারসাম্যহীন ! আল্লাহ হেদায়েত দিন। আমিন।

৩৪| ০১ লা নভেম্বর, ২০১৮ ভোর ৬:২৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: নীলআকা৩৯রেই দেখিলা কেবল। ঘোষনা না দেওয়াটাই যেনো আমার অন্নপাপ হৈয়াছে। আজই অনিমেষরে কহিবো 'বন্ধু বেইমান' ছবির সিক্যুয়েল করিতে যাহাতে তুমিই হৈবে মূল নায়ক...

০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ১২:২৭

টারজান০০০০৭ বলেছেন: দোস্ত ! সমস্যাটা কি বলো দেখি ? তোমার সাথে মুলাকাতের কোন ব্যাবস্থাই করিতে পারিতেছি না !! মধ্য বয়সটাই বুঝি এমন !! কামলাগিরি, সংসারের ম্যাও প্যাও, আত্মীয়-স্বজন !! খালি বন্ধু-বান্ধবই বঞ্চিত ! মাঝে মাঝে মন পালাই পালাই করে ! যাইবা নাকি ?

নায়ক হইলেতো দোস্ত হইমু আমি , দুশমন কি তুমি হইবা নাকি অনি হইবেক ?

৩৫| ০১ লা নভেম্বর, ২০১৮ ভোর ৬:২৬

কি করি আজ ভেবে না পাই বলেছেন: কাভা যা কহিলো আজ
মন খোশে ভরপুর;
অভিমান যা যা ছিলো
সবি উবে কর্পুর।

০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ১২:২৮

টারজান০০০০৭ বলেছেন: ওয়াহ ! ওয়াহ ! কেয়াবাত !! মার্ দিয়া কেল্লা !!! ;)

৩৬| ০১ লা নভেম্বর, ২০১৮ সকাল ৭:৫৯

রানার ব্লগ বলেছেন: আমার মনে হয় আমাদের কে সবার আগে ধর্ম বিশ্বাসের স্বাধীনতা টা আগে প্রথিস্টা করতে হবে। স্বাধীনতা শব্দটা আমরা সকলেই জানি কিন্তু স্বাধীনতার ও যে এক খানা স্বাধীনতা আছে ইহার খোজ আমরা কে রাখি? আর এক খানা কথা আমরা যারা মুসলিম আমরা আমাদের ধর্ম নিয়ে এত হীনমন্যতায় ভুগি কেন? ছোট্ট একটা উধাহারন দেই অন্য কোন ধর্মের লোকদের দেখি নাই যে তারা তাদের ধর্মিয় আলচনায় নিজের ধর্মকে আকাশে তুলতে অন্য ধর্মকে টেনে হিঁচড়ে নোংরায় ফেলতে, আমরা মুসলিমরা হাসতে হাঁসতে ইহা করি। বিভিন্ন তথাকথিত মাহফিলে ইহা বিনোদন আকারে উপস্থাপন করা হয়। আমি সৌদি, ইরান, ইরাক, এদের ধর্মিয় আলোচনা বা আমাদের ভাষায় মাহফিল শুনেছি কিন্তু আমাদের দেশ ও পাশবর্তি দেশের আধা পাগলদের মত নোংরামি ছরাতে দেখি নাই বা শুনিনাই। যাইহোক বাক স্বাধীনতার দরকার আছে কিন্তু তা যদি বিকৃত মস্তিষ্কের হাতে পরে তখন স্বাধীনতাটাই পরাধিনতার মত অনুভূত হয়।

০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৩৯

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ ! মুসলমান হিসেবে আমাদের আত্মসমালোচনার অনেক ক্ষেত্র আছে সত্য, কিন্তু তাই বলিয়া ধর্ম ও ধর্মীয় ব্যক্তিত্বের অবমাননা কোন ক্রমেই মানিয়া লওয়া উচিত না ! আমাদের ধর্মেও অন্য ধর্মের উপাস্যদের গালাগালি করা নিষেধ আছে। মুসলমান ইহা করিলে অবশ্যই অপরাধ হইবে।

পাড়ার মাহফিল আর ব্লগতো এক নহে। ব্লগ হইলো ইন্টেলেক্চুয়াল কমিউনিটি।

বাক স্বাধীনতা লইয়া আমার একখানা পোস্ট আছে। পড়ার আমন্ত্রণ রইলো।

৩৭| ০১ লা নভেম্বর, ২০১৮ সকাল ৯:১৮

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: Antman এর মতন হাতিও বুঝি পিঁপড়ার আকৃতি পাইয়াছিল ! সেই সময়ই পিঁপড়া কাম সারিয়াছে !!

হা হা হা ----

০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৪০

টারজান০০০০৭ বলেছেন: :D :P =p~

৩৮| ০১ লা নভেম্বর, ২০১৮ সকাল ১০:৫১

কে ত ন বলেছেন: "পাশাপাশি আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, মহান মুক্তিযুদ্ধের সময় যে গোষ্ঠির বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের প্রমান পাওয়া গেছে, সন্দেহ আছে কিংবা অভিযোগ আছে, এমন কারো প্রশংসা, সমর্থন আমাদের নীতিমালা বিরুদ্ধ। সম্প্রতি একজন ব্লগার অভিযোগ করেছেন তিনি সাঈদিকে বেহেশতি পুরুষ বা এই জাতীয় কোন বিশেষনে বিশেষিত করায় তাকে ব্যান করা হয়েছে। এটা অত্যন্ত সঠিক একটি তথ্য। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই ধরনের অশ্লীল এবং নোংরা তথ্য যিনি বিশ্বাস করবেন, প্রকাশ করবেন, তিনি এই প্লাটফর্মের অংশ হবার যোগ্যতা রাখেন না। "

কাভা ভাইজান স্বীকার করিয়া নিলেন যে উহারা বিশ্বাস করেন, কিন্তু এই বিষয়ক নীতি ওনারা নীতিমালায় অন্তর্ভুক্ত করার প্রয়োজন মনে করেন না। সাঈদীকে 'বেহেশতি পুরুষ' (আসলে বেহেশতি মানুষ হইবে, পুরুষ উল্লেখ করায় সামান্য অশ্লীলতার গন্ধ আসিতেছে) বলায় এই তথ্যকে উনার কাছে অশ্লীল বা নোংরা তথ্য মনে হইয়াছে।

কিন্তুক উদাসী স্বপ্ন যখন প্রাণের চেয়ে প্রিয় রাসূল (স) ও তাহার সম্মানিত সাহাবাগণকে নিয়ে, উনাদের ব্যক্তিগত চরিত্র নিয়ে ক্রমাগতভাবে বিনা বাধায় মনগড়া অশ্লীল বাক্যের জোয়ার বইয়ে দেয়, তখন কাভাদিগের গায়ে তাহার বিন্দুমাত্র আচড় লাগেনা। উহারা বারংবার 'মত প্রকাশের স্বাধীনতা'র নামে উহআদিগকে একই কার্য পুনর্বার করার পরোক্ষ উৎসাহ দান করিয়া যান। কাজেই ঊদাসী স্বপ্ন যেহেতু সাঈদীকে বেহেশতি মানব মনে করিবার মত অশ্লীল ও নোংরা নন, কাজেই তিনি এই প্লাটফরমের অংশ হইবার যোগ্যতা রাখেন।

পানিতে নামিয়া কুমিরের বীভৎস চেহারা দর্শন করিয়া ফেলিলাম। এখন পানি হইতে উহারা কত দ্রুত আমায় নিষ্ক্রান্ত করেন, ইহা দেখিবার অপেক্ষায় রইলাম।

০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৪৪

টারজান০০০০৭ বলেছেন: পাগল ও শিশু ছাড়া কেহই নিরপেক্ষ নহে , ইহা ১০০% ভাগ সইত্য !! :(

৩৯| ০১ লা নভেম্বর, ২০১৮ বিকাল ৩:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে একটি মেইল করা হয়েছে। অনুগ্রহ করে তা একটু দেখুন।

০১ লা নভেম্বর, ২০১৮ বিকাল ৪:০৯

টারজান০০০০৭ বলেছেন: জী ! মেইল দেখিয়াছি। ব্যাবস্থাও নিয়াছি , রিপ্লাইও করিয়াছি ! আরো কিছু করার থাকিলে একটু বিস্তারিত বলিলে বুঝিতে পারিতাম। দৌড়ের উপর আছি। ধন্যবাদ।

৪০| ০১ লা নভেম্বর, ২০১৮ বিকাল ৩:২৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: @কেতনঃ ধর্মের সমালোচনা করায় উদাসী স্বপ্ন নামক ব্লগারকে সাময়িকভাবে ব্যান করা হয় নি, বরং সমালোচনা করার নামে চুড়ান্ত অশ্লীলতা করার দায়ে উনার বিরুদ্ধে ব্লগনীতিমালা অনুসারে ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

আপনার কাছে খুব স্পষ্ট প্রশ্নঃ আপনি কি জামাতের নেতাকে বেহেশতি মানুষ বলেন নি?
আশা করি স্পষ্ট জবাব দিবেন।

৪১| ০১ লা নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৫১

বিজন রয় বলেছেন: আপনারা এসব বাদ দিয়ে কবিতা লিখুন। তাহলে অনেক সুখে থাকতে পারবেন।

আর আমার দেওয়া কবিতা সংকলন পোস্টে যেয়ে ব্লগের কবিদের সাথে পরিচিত হন।

০১ লা নভেম্বর, ২০১৮ বিকাল ৪:১২

টারজান০০০০৭ বলেছেন: কবিতা আমার ডোমেইন নহে। আমি বরং উপন্যাস , ফিচার পছন্দ করি। বিষয়টা বাদ দেওয়ার মতন নহে। ধর্ম ও ধর্মীয় ব্যক্তিত্বের অবমাননা চলিতে থাকিলে ব্লগে টিকিয়া থাকা আমার পক্ষে সম্ভব নহে। একারণেই পোস্ট দেওয়া।

৪২| ০১ লা নভেম্বর, ২০১৮ বিকাল ৪:৩০

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: যে যেই মতেরই হোক, আমরা চাই সবাই অন্যের মতকে(ধর্মীয়) সম্মান দিয়ে চলবে। ধর্মের নামে কট্টোর পন্থীদের যেমন আমরা সমর্থন করি না, তেমনি নাস্তিকতার/ধর্মীয় সমালোচনার নামে ইসলাম ধর্মকে টার্গেট করে উগ্র মন্তব্যও আশা করি না।

আমি জানি, এর আগে উদাসীকে একটু ছাড় দেয়া হয়েছিল। তবে কাল্পনিক_ভালোবাসার আজকের মন্তব্যে আমি খুশি। আশাকরবো সবাই সচেতন হবে।।

০১ লা নভেম্বর, ২০১৮ বিকাল ৪:৩৪

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ। আমিও সেটাই চাই ! সব দেশই কিছু বিষয় অবমাননার উর্দ্ধেই থাকে , ধর্মও তেমন একটা বিষয় ! পশ্চিমের মতন উদার (!) হওয়া আমাদের সমাজে সম্ভব নহে , বাঞ্ছনীয়ও নহে।

৪৩| ০১ লা নভেম্বর, ২০১৮ রাত ৯:২০

ফেইরি টেলার বলেছেন: উদাসী স্বপ্ন একটা কমেন্ট করে নিজেও ফাঁসলেন, এতজন গুণী ব্লগারদেরও ফাঁসালেন । নাইস নাইস

০২ রা নভেম্বর, ২০১৮ সকাল ১০:১১

টারজান০০০০৭ বলেছেন: তাহার জ্ঞান আছে, লেখার হাতও আছে, শুধু মানসিক ভারসাম্য নাই ! দোয়া করি হেদায়েত পান , সুস্থ হোন।

৪৪| ০২ রা নভেম্বর, ২০১৮ সকাল ১১:১৫

নতুন নকিব বলেছেন:



৪৩ নং মন্তব্যকারী তার এই একই মন্তব্য বিভিন্ন পোস্টে ফ্লাডিং করে বেড়াচ্ছেন। ব্লগার ব্যক্তিবর্গের নাম উল্লেখ করে তিনি প্রশ্ন তুলেছেন, 'এরা কোন প্রকারের জীব?' তার প্রশ্ন দেখে বুঝা যাচ্ছে, যাদের নাম তিনি তার কমেন্টে উল্লেখ করেছেন তিনি তাদের অাদৌ মানুষের কাতারে গন্য করেন না; ব্লগের সুস্থ পরিবেশ রক্ষায় এ ধরনের ব্যক্তি অাক্রমন কোনোভাবেই কাম্য নয়। সম্মানিত মডুর দৃষ্টি অাকর্ষন করছি।

০২ রা নভেম্বর, ২০১৮ দুপুর ১২:২৫

টারজান০০০০৭ বলেছেন: কাহারো মাল্টি হইবে বোধহয় !

৪৫| ০৫ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:৩৩

অপু দ্যা গ্রেট বলেছেন:
সর্তক থাকুন । তাহলেই হবে ।

তবে সামুর সব দিক থেকে স্পাই ক্যামেরা আছে ফাক খুজে পাওয়া মুশকিল । যাই হোক পোস্টটা দারুন ।

আশা রাখি সব সমস্যার সমাধান হবে ।

০৬ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:১২

টারজান০০০০৭ বলেছেন: সর্তক থাকুন । তাহলেই হবে ।

খুব একটা আশাবাদী হইতে পারিতেছি না ! আমার চেয়েও সতর্ক ব্লগার আছেন, ছিলেন ! তাহারা সতর্ক থাকিয়াও কিছু হয় নাই ! যেই লাউ সেই কদুই রহিয়া গিয়াছে।

তবে সামুর সব দিক থেকে স্পাই ক্যামেরা আছে ফাক খুজে পাওয়া মুশকিল । যাই হোক পোস্টটা দারুন ।

সবদিকে যদি স্পাই ক্যামেরাই থাকে , কোন ফাক ই যদি না থাকে , তাহা হইলে এই আকাম চলিতেছে কেমনে ? ধন্যবাদ।

আশা রাখি সব সমস্যার সমাধান হবে ।

আশা রাখি সুবুদ্ধির উদয় হইবে !

৪৬| ০৯ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:৩৬

আর্কিওপটেরিক্স বলেছেন: আমার ব্লগখানা একবার দেখিবার অপরাধখানা করিবেন B-))

১২ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৫

টারজান০০০০৭ বলেছেন: অপরাধতো করিলাম ! এখন শাস্তি কি হইবে ?

৪৭| ১২ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৯

আর্কিওপটেরিক্স বলেছেন: এখন শাস্তি কি হইবে ?

কমু না B-))

১২ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৫৬

টারজান০০০০৭ বলেছেন: বিচারে দীর্ঘসূত্রিতা অবিচারেরই নামান্তর ! :(

৪৮| ১২ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৫৯

আর্কিওপটেরিক্স বলেছেন: =p~ =p~ =p~

১২ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:২১

টারজান০০০০৭ বলেছেন: X( :( ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.