নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

টারজান০০০০৭

টারজান০০০০৭ › বিস্তারিত পোস্টঃ

প্রশ্নফাঁস জেনারেশনের ছাম্বাদিকতা : ছাপাখানার ভুতের ছাকরি হারানোর করুন উপাখ্যান !!! কিঞ্চিৎ ১৮+

২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৪:০৬

সরকারের নিবিড় পরিচর্যায় এককালের বাঘা বাঘা ছাম্বাদিক ডারউইনের সূত্ররে কাঁচকলা দেখাইয়া সাংসদ শামীম ওসমানের সূত্র( টাকা হইলে আগে মানুষ কুকুর পালিত, এখন ছাম্বাদিক পালে ) অনুসারে কেহবা আদুরে বিলাইয়ে, কেহবা শোভাবর্ধক কুকুরে বিবর্তিত হইয়া গেল ! এহেন পরিস্থিতিতে একটি জাতীয় দৈনিকের ছম্পাদক পড়িলেন মহা গ্যাঞ্জামে ! সরকারি বিজ্ঞাপন পান না বিধায় ছাম্বাদিকদের ধর্মের ষাঁড়ের মতন ছাড়িয়া দিতে হয় ! নিয়মিত বেতন হয় না বিধায় ছাম্বাদিকেরাও মাঠ হইতেই বেতন উঠাইতে চেষ্টা করে ! এহেন পরিস্থিতিতে ভালো, চোখা শিক্ষার্থীরা এখন আর সাংবাদিকতায় আসে না ! ছম্পাদক মহাশয় নিয়োগ পরীক্ষায় পাশ মার্ক ৩৩ হইতে ১৩ তে নামাইয়া অবশেষে কলুর বলদ মদনরে হায়ার করিতে পারিলেও ইহারে দিয়া ছাম্বাদিকতা হইবে কিনা তাহা বুঝিয়া উঠিতে পারিতেছেন না ! টেস্ট কেস হিসাবে মদনরে দিয়া সংবাদ সংগ্রহে পাঠানো হইলো ! যাহা হউক , ১৩ পাওয়া মদন তাহার প্রথম ছঙবাদ পাঠাইলেন। ছম্পাদক মহাশয় সেই সময় নারীবেষ্টিত হইয়া নারীদিবসের অনুষ্ঠানে নারীদের দুর্দশা লইয়া জ্ঞান বিতরণে ব্যস্ত ছিলেন ! তাহার অবর্তমানে বার্তা ছম্পাদক দায়িত্বে ছিলেন ! কি কি ছঙবাদ প্রকাশ হইবে তাহা যাচাইয়ের দায়িত্ব থাকিলেও তিনিও সেই সময় এক নবীন, উঠতি নায়িকা কাম মঠেলের সহিত গুরুদায়িত্ব পালন করিতেছিলেন বিধায় কিছু কিছু ছঙবাদ সম্পাদনা ব্যতীতই প্রকাশ হইয়া গেল ! পরদিন পত্রিকার খবরের হেডিং সকলের দৃষ্টি আকর্ষণ করিল .......... “পুলিশের গু খাইয়া বকের মৃত্যু।“

এদিকে ছম্পাদক মহাশয়ের নারীদিবসের কার্যক্রম শেষ হইতে আরও কয়েকদিন লাগিবে বিধায় এহেন হেডিং তাহার পর্যন্ত পৌঁছিল না ! তবে পুলিশ সম্প্রদায় ইহাতে ক্ষেপিয়া প্রতিবাদলিপি পাঠাইলো ..... তাহাদের ইয়ের অবমাননা করা হইয়াছে। তাহাদের ইয়ে বিষাক্ত নহে যে উহা খাইয়া বকের মৃত্যু হইবে ! এই অপবাদের তেব্র নিন্দা জানাইয়া তাহারা অবিলম্বে সংবাদের সংশোধনী চাহিলেন !

পরদিনের সংখ্যায় সেই হেডিং সম্পর্কে লেখা হইলঃ “হেডিংটি আসলে হইবেঃ পুলিশের গুলি খাইয়া যুবকের মৃত্যু। আমরা অত্যন্ত দুঃখিত, আমাদের পাছায় চুল ছিল। “

এদিকে নবীন মঠেলের ইয়ে ডোর হইতে ফুসরত পাইয়া বার্তা ছম্পাদক যখন সংশোধনী দেখিলেন, তৎক্ষণাৎ রাগে মাননীয় স্পিকার হইয়া গেলেন ! মদনরে ডাকিয়া কহিলেন, স্লার পুত---- তোর ইয়েতে ইয়ে আছে , নাকি নাই ইহা কি সংবাদপত্রে লিখিতে হইবেক ?

পরদিনের সংখ্যায় সংশোধনীর সংশোধনী ছাপা হইল -----আমরা অত্যন্ত দুঃখিত, আমাদের পাছায় কোন চুল ছিল না , আসলে আমাদের ছাপায় ভুল ছিল !

ইহা দেখিয়া ব্লগের বিশিষ্ট বিজ্ঞানী তেব্র পোরতিবাদ করিলেন ! শরীরবিজ্ঞান অনুযায়ী মনুষ্যকুল পুরোপুরি রোমশ না হইলেও ইয়েতে লোম একেবারেই থাকিবে না ইহা বিজ্ঞান বিরুদ্ধ, কুসংস্কার ! সুতরাং অবিলম্বে সংশোধন করা হউক !

পরদিনের সংখ্যায় সংশোধনীর সংশোধনীর সংশোধনী ছাপা হইল-----------আমরা অত্যন্ত দুঃখিত আসলে আমাদের ছাপায় ভুল ছিল !

অতঃপর : নারীদিবসের বিভিন্ন অনুষ্ঠানে নারীদের পক্ষে জ্বালাময়ী বকিয়া ঘরের শত্রূ বিভীষণের মতন পুরুষকূলরে ধুইয়া দিয়া নারীকুলের উষ্ণ আতিথেয়তা শেষ করিয়া দিন কয়েক পরে যখন সম্পাদক মহাশয় ফিরিয়া আসিলেন, তাহার চক্ষু, দা মাস্কের জিম ক্যারির মতন ঝুলিয়া পড়িল ! এই কয়দিনেই ৩০ হাজারের সার্কুলেশন সত্তর হাজারে ঠেকিয়াছে , অনলাইনে ৮০ হাজার ভিউ প্রায় পাঁচ লাখে পৌঁছিয়াছে। তিনি বুঝিয়া উঠিতে পারিলেন না, জিলাপির মধ্যে শিরা গেল কেমনে ? অবশেষে তদন্তে যাহা বাহির হইলো তাহা দেখিয়া তিনিও ন্যান্সি পেলোসি হইয়া গেলেন ! মদনের ভয়ংকর হেডিং পাঠকমহলে সারা ফেলিয়াছে। পাঠক হুমড়ি খাইয়া উহা পড়িতেছে। ফেসবুক, টুইটার, ইউটিউব , টিকটক, হোয়াটস্যাপ, ইমু সর্বত্র মদনের হেডিং লইয়া মাতামাতি ! তাহাতেই এই তেলেসমাতি !

সম্পাদক মহাশয় ভাবিলেন------ ইউরেকা !! পাইয়াছি ! অকস্মাৎ চেয়ার হইতে উঠিয়াই তিনি ছাপাখানার ভুতের ছাকরি খাইয়া ফেলিলেন ! মদন থাকিতে ইহার আর দরকার নাই ! মদনরে প্রমোশন দিয়া বার্তা ছম্পাদক বানাইলেন। আর বার্তা ছম্পাদকরে জিং জিং খেলার অপরাধে চাকুরিচ্যুত করিলেন ! শেষ খবর পাওয়া পর্যন্ত সেলিব্রেটি মদনের প্রাইভেট রুমের সামনে নবীন মঠেলদের দীর্ঘ সারি দেখা গিয়াছে !

(উৎসর্গ : ব্লগার ভুয়া মফিজ ভাইকে ! যাহার পোস্ট পড়িয়া এই পোস্টের আবির্ভাব !!)

মন্তব্য ২৬ টি রেটিং +৫/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৪:৪০

নয়ন বিন বাহার বলেছেন: হাসতে হাসতে জান শ্যাষ...... =p~ =p~ =p~

২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৪:৪৩

টারজান০০০০৭ বলেছেন: জান শেষ হইলে আমার পোস্টে কি ছাপাখানার ভুতে কমেন্ট করিল !!! ওরে দাদা !! :P

২| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:০৬

শের শায়রী বলেছেন: ছম্পাদক মানেই কি নবীন মঠেলদের সারি ! ;)

২৬ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৯:০১

টারজান০০০০৭ বলেছেন: ইহা বোধ করি ছম্পাদক অরুন চৌধুরী কহিতে পারিবেন !!

খবরে যাহা প্রকাশ তাহাই বলিলাম ! বাকিটা বুঝিয়া লন।

৩| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:১০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: Okay

২৬ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৯:০৩

টারজান০০০০৭ বলেছেন: ও তো আমাগো মদন !!

থ্যাংকু !!

৪| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:১২

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
হাহাপাখুগে

২৬ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৯:০৮

টারজান০০০০৭ বলেছেন: দয়া করিয়া পায়জামা পড়িয়া আর হাসিবেন না ! স্কিন টাইট জিন্স পড়িয়া লইবেন !

আপনার ইজ্জত ,ব্লগের ইজ্জত ! ইহা কিছুতেই ভুলুন্ঠিত হইতে দেওয়া যায়না !! :D

৫| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:১৩

সম্রাট ইজ বেস্ট বলেছেন: জনাব বনের রাজা (ভুয়া ভাইয়ের সম্বোধনে জঙ্গলের রাজা), আপনার রসের হাঁড়ি হইতে যৎসামান্য রসাস্বাদন করিয়া যারপরনাই প্রীত হইলাম। আমাদিগের ন্যায় নাদানকুলের জন্য হাঁড়িটাকে সযত্নে রাখবেন। মাঝেমধ্যে হাঁড়ি হইতে খানিকচা রস ব্লগে বিলাইতে কার্পণ্য করিবেন না। :P

ভুয়া ভাই যখন আপনাকে বিচারক মানিয়া আপনার নিকটই বিচার চাহিয়া বসিল তখন আমি তাহাকে একটি উপদেশ দিয়াছিলাম কিন্তু তিনি মনে হয় উপদেশের গূঢ়ার্থ অনুধাবন করিতে পারেন নাই। :P :P

২৬ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৯:৩৯

টারজান০০০০৭ বলেছেন: জনাব বনের রাজা (ভুয়া ভাইয়ের সম্বোধনে জঙ্গলের রাজা), আপনার রসের হাঁড়ি হইতে যৎসামান্য রসাস্বাদন করিয়া যারপরনাই প্রীত হইলাম। আমাদিগের ন্যায় নাদানকুলের জন্য হাঁড়িটাকে সযত্নে রাখবেন। মাঝেমধ্যে হাঁড়ি হইতে খানিকচা রস ব্লগে বিলাইতে কার্পণ্য করিবেন না। :P

তাহাতো বুঝিলাম ! তবে বিনা পয়সায় বনের মোষ তাড়ানো আর কতকাল চলিবে ! হাঁড়িওতো ফুটো হইয়া যাইতেছে !! মেরামতের টাকাও নাইক্যা ! এবিষয়ে সরকারের কাছে হাঁড়ি মেরামত বাবদ ১০ কোটি, ৮৯ লক্ষ, ৯৯ হাজার, ৯৯৯ টাকা বরাদ্দ দেওয়ার জোর দাবি জানাইতেছি ! বর্জ কণ্ঠে আওয়াজ তুলুন ...................


ভুয়া ভাই যখন আপনাকে বিচারক মানিয়া আপনার নিকটই বিচার চাহিয়া বসিল তখন আমি তাহাকে একটি উপদেশ দিয়াছিলাম কিন্তু তিনি মনে হয় উপদেশের গূঢ়ার্থ অনুধাবন করিতে পারেন নাই।

সম্যক উপলব্ধি করিতে পারিয়াছেন বিধায় বাদীর দেখা আর পাওয়া যাইতেছে না ! ওদিকে বিবাদী কাভা আবার খুব করিয়া ধরিয়াছে ! তাই ভাবছি ভুয়া মফিজের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করমু ! সমস্যা হইলো উনার টোকেন নাম্বার আমি যেমন ভুলিয়া গিয়াছি , উনিও ভুলিয়া গিয়াছেন ! ইহার সমাধান খুঁজিতে ৩০ সদস্যের একখানা কমিটি আমেরিকা সফরে গিয়াছে !! উহারা আসিলেই................

৬| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:১৬

সম্রাট ইজ বেস্ট বলেছেন: টাইপোঃ সযত্নে রাখবেন, আসলে সযত্নে রাখিবেন।

২৭ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:১৫

টারজান০০০০৭ বলেছেন: কি ব্যাপার ? আপনিও কি প্রশ্নফাঁস জেনারেশনের নাকি ! এত্ত বানাম বুল !! মদনের ছাকরি খাইতে চান ?

৭| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:২১

রাজীব নুর বলেছেন: সত্যিকার সাংবাদিক আমাদের নেই।
কোনো সাংবাদিকই স্বাধীনভাবে কাজ করতে পারে না।

২৭ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:২১

টারজান০০০০৭ বলেছেন: দলবাজি, তৈলবাজি, অতিপ্রচার আর অপপ্রচার করিয়া উহারা বাঁশঝাড়ের বাঁশকে নিজেদের ইয়েতে ডাকিয়া লইয়াছে ! এখন তাই আনন্দের সহিত বুঙ্গা বুঙ্গা খাইতেছে !!

ছাম্বাদিকগো কথা কৈলে আমার আবার মিথ্যাবাদী রাখালের গল্প মনে পড়ে ! বিশ্বাসযোগ্যতা হারাইলে কেহ আর পুছে না !!

কোন উফায় না পাইলে উনারা তৈলবাজ লীগ/দল/শিবির/ইউনিয়ন গঠন করিতে পারে !

৮| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:২৫

পদ্ম পুকুর বলেছেন: এইবার আশা করি মফিজ ভাইয়ের দুঃখ থাকবে না।

২৭ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:২৫

টারজান০০০০৭ বলেছেন: মফিজ ভাই এখন সেটিব্রেটি ! ভুয়া হইলেও তিনি এখন মহাসুখে আছেন ! তবে টোকেন হারাইয়া আতংকিত ! আশা করিতেছি আমেরিকা হইতে "টোকেন উদ্ধার " কমিটি ফিরিয়া আসিলে একখানা সমাধান হইবে ! কমিটি যাহার সুফারিশ করিবে তাহার টোকেনই তাহাকে দেওয়া হইবে !

৯| ২৬ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:৪৮

ভুয়া মফিজ বলেছেন: পুলিশের গু খাইয়া বকের মৃত্যু এই সঙবাদ পড়িয়া যতোখানি না আনন্দ পাইয়াছিলাম, তাহার চেয়ে শতগুন বেশী আনন্দ পাইলাম মদনের ভাগ্যোন্নতি দেখিয়া। আর শেষে আসিয়া চমৎকৃত হইলাম। এক্ষনে নিজেকেই মদন মনে হইতেছে। ;)

এখন নবীন মঠেলদের দীর্ঘ সারি (শাড়ি না কিন্তু) সামলাইতে পারিলেই হয়। জঙ্গলের রাজার আশীর্বাদ প্রার্থী। তবে, টোকেনের ব্যাপারে কিন্তু আমি আপোষহীন!!! :P

২৭ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:৫০

টারজান০০০০৭ বলেছেন: পুলিশের গু খাইয়া বকের মৃত্যু এই সঙবাদ পড়িয়া যতোখানি না আনন্দ পাইয়াছিলাম, তাহার চেয়ে শতগুন বেশী আনন্দ পাইলাম মদনের ভাগ্যোন্নতি দেখিয়া। আর শেষে আসিয়া চমৎকৃত হইলাম। এক্ষনে নিজেকেই মদন মনে হইতেছে। ;)

সর্বনাশ ! তাইলেতো মদনের ছাকরি শ্যাষ !!

আপনি মদন হইলে কিন্তু ভুয়া মফিজের দপ্তর হইতে নাম কাটা যাইবে , কারণ , মদন হইলো আসল মফিজ ! আপনিতো আবার আসল মফিজ হইতে চাননা !

ওদিকে ব্লগার 'সম্রাট ইজ বেস্ট ' বানাম বুল করিয়া আগেই মদনের ছাকরির যোগ্যতা অর্জন করিয়াছে ! মদন হইতে আপনার এখনও যোগ্যতার ঘাটতি আছে ! সুতরাং নিজেকে মদন মনে করা বন্ধ করুন !

তাছাড়া মদনের চরিত্র কপিরাইট আইন দ্বারা সংরক্ষিত। সুতরাং নিজেরে মদন মনে করিলে কপিরাইট আইনের অধীনে আপনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা লওয়া হইবেক বলিয়া মদন আপনাকে হুঁশিয়ারি দিয়াছে !!!

এখন নবীন মঠেলদের দীর্ঘ সারি (শাড়ি না কিন্তু) সামলাইতে পারিলেই হয়। জঙ্গলের রাজার আশীর্বাদ প্রার্থী। তবে, টোকেনের ব্যাপারে কিন্তু আমি আপোষহীন!!!

মদন হইতে পারিবেন কিনা জানিনা , তবে আপনার জইন্য মদনীয় আশীর্বাদ কামনা করিতেছি ! শাড়ি, থুক্কু সারি সামলাইয়া বাঁচিয়া থাকিও বাবা !

টোকেনের ব্যাপারে বিলকুল চিন্তা করিবেন না ! টোকেনের দায়িত্ব বানরের হাতে রহিয়াছে ! পিঠা ভাগের ব্যাপারে যদিও তাহার বদনাম রহিয়াছে , তবে টোকেন তো পিঠা নহে ! তাহারে কহিয়াছি সবচেয়ে পাওয়ারফুল ইয়ের টোকেনটাই আপনার জইন্য বরাদ্দ থাকিবে ! সোলেমান খান, ভিন ডিজেল, জামালপুরের ডিসি এমনকি ডোনাল্ড ট্রাম্পের চাইতেও পারফর্মেন্স ভালো না হইলে সচিবের ছাকরি শ্যাষ !

১০| ২৭ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:৩২

মা.হাসান বলেছেন: 'দোয়াত কলম' মার্কা যেই ভাবে '*য়াত কলম' মার্কা হইয়া গিয়াছিলো ইহাও কি সেই রূপ ইচ্ছাকৃত ভুল? ষড়যন্ত্র? ঝাতি ঝানিতে চায়।

২৭ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ২:৪৩

টারজান০০০০৭ বলেছেন: প্রশ্নফাঁস জেনারেশন ইচ্ছাকৃত ভুল করিতে পারেনা ! তাহারা স্বতঃফূর্তভাবে ভুল করিয়া থাকে ! তাই ...য়াত কলমের চাইতেও তাহাদের যোগ্যতা বেশি ! দুটো কখনই সমান হইতে পারে না ! :P

১১| ২৭ শে ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:১১

ভ্রমরের ডানা বলেছেন: পড়িয়া ধপাছ করে পড়িয়া গেলাম। হাসিতে কাসিতেছি!

২৭ শে ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:২১

টারজান০০০০৭ বলেছেন: ডানা থাকিতে ধপাছ করিয়া পড়িয়া গেলেন কেমতে ? B:-)

হাসিতে হাসিতে কাশি আসা ভালো লক্ষণ নহে ! অবিলম্বে কলিকাতা হারবালে যুগাযুগ করুন !! :P

১২| ৩০ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৮:৫৫

ভুয়া মফিজ বলেছেন: জঙ্গলের রাজার এই পোষ্টটা আমার কালেকশানে রাখা দরকার। তাই প্রিয়তে নিয়া রাখলাম...... =p~

৩১ শে ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৩৯

টারজান০০০০৭ বলেছেন: আমার পোস্ট ভুয়া মফিজ ছাড়া আসল মফিজেরা কেহ প্রিয়তে লইবে না !!! হে হে হে !!! :)

১৩| ১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ১:৩৯

নীল আকাশ বলেছেন: আপনার প্রতিটা লেখাই প্রায় ফাটাফাটি হয়।
পড়ে ধসাপ করে পড়ে যাবো না হাতসে যাব বুঝলাম না।

২১ শে আগস্ট, ২০২০ দুপুর ১২:১৫

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ ! প্রশংসা শুনিয়া চাঁন মিয়া কাহুর মতন নিজেরে ছেলি বেটি মনে হইতাছে ! এখন কি হপে ফ্রাঞ্চ ! ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.