নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

টারজান০০০০৭

টারজান০০০০৭ › বিস্তারিত পোস্টঃ

আমার আজাইরা পোস্ট : কিছু উদ্ভট আইডিয়া !

১৪ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:১৩

ক. হাউজিংয়ে আমাদের রাস্তার বাসাগুলোয় গত দুই বছর ধরিয়া পানি সংকট ! আপ্যার্টমেন্টের ম্যানেজমেন্ট কেমতে জানি আরেকখানা লাইন বাইর কইরা সমস্যা সামলাইয়াছে ! সেসময় দেখিয়াছি পানি লইয়া হাহাকার ! গাড়ি গাড়ি পানি কিনিয়াও সামলানো যায় না ! অবস্থা দেখিয়া আমার অলস মনে পানির অপচয় রোধে কিছু আইডিয়া আসিল ! ভাবিলাম ব্লগের অলস মস্তিস্কওয়ালাদের সাথে শেয়ার করি ! বলা যায় না , কেউ হয়তো আইডিয়া কামে লাগাইয়া জোকারবার্গ হইলেও হইতে পারে ! জোকারবার্গ হইলে কিন্তুক আমারে কমিশন দিতে হইবেক :

১. একদা কাদিয়ানী অফিসে বসিয়া মহা গুরুত্বপূর্ণ কর্ম সারিতেছি। হঠাৎই মাথার মইধ্যে আইডিয়া ফ্লাশ করিল ! আরে , ইয়ে সারিয়া তো ব্যাফক পানি খরচ করিতে হয় ! আচ্ছা , এই ফ্লাশের পানি তো বিশুদ্ধ হওয়ার প্রয়োজন নাই ! পানি হইলেই চলে ! এমন করা যায় না যে ওয়েস্ট ওয়াটার হিসাবে টয়লেটে, রান্নাঘরে, বেসিনে যে পানি খরচ করা হয় সেগুলোই যদি সংরক্ষণ কইরা যদি ফ্লাশের পানি হিসেবে ব্যবহার করা হয় তাহা হইলে বিপুল পরিমান পানি পুনঃব্যবহার হইবে। বিপুল পানি বাঁচিয়া যাইবে ! ওয়েস্ট ওয়াটার তো অনেক ভাবেই ব্যবহৃত হয় ! তবে এইসব পানি যদি আলাদা ট্যাঙ্কে সংরক্ষণ করিয়া ডাইরেক্ট ফ্লাশে দেওয়া যায় তাইলে কাম হইবেক !

২. প্রতি বছর কৃষিকাজে সারের ব্যাপক ব্যবহার হইয়া থাকে ! সারের প্রধান উপাদান হইলো ইউরিয়া ! ইহা ছাড়া গোবর হইতে জৈব সার তৈরী করা যায় ! তাইলে মনুষ্য ইউরিয়া, ম্যানডাং হইতে রাসায়নিক সার, জৈব সার তৈরী করা যাইবে না কেনু ? ইস্কুল , কলেজ, বাস, লঞ্চ টার্মিনাল, স্টেশন , বাসাবাড়িতে যেই পরিমান মনুষ্য বর্জ্য উৎপাদিত হয় তাহা দিয়া ইউরিয়া, জৈব সার তৈয়ার করা গেইলে বিদেশ হইতে সার উৎপাদন করিতে হইবে না , সার কারখানায় বিপুল পরিমান বিদ্যুৎ দিতে হইবে না , কৃষকরে স্বল্প পয়সায় বা বিনামূল্যে সার সরবরাহ করা যাইবে ! ইতোমধ্যে খবরে পড়িয়াছিলাম ব্রিটিশ জাতি ম্যানডাং কাজে লাগাইয়া বায়োগ্যাস উৎপাদনের প্লান্ট বানাইয়াছে ! তাই এই আইডিয়া অবাস্তব নহে ! তাহা ছাড়া মানুষ ব্যাতিত অন্য প্রাণীর ইয়ে যদি মূল্যবান হইতে পারে তাইলে সৃষ্টির সেরা জীব মানুষের ইয়ে মূল্যবান হইবে না ইহা হইতারেনা !

খ. প্রতিদিন ফজরের পর হইতেই ব্যস্ততা শুরু হইয়া যায় ! কামলা দিতে যদিও পরেই যাই ! চিপাচাপা দিয়া মাঝে মাঝে ফাঁকি দিয়া গোল মারিতে পারিলেও মাঝে মাঝে গোল মিস হইয়া যায় ! জ্যামে বসিয়া হঠাৎ কইরা একদিন মাথায় প্ল্যান আসিল ! আচ্ছা জ্যাম দূর করিয়া সবুজ সুফলা শহর তৈরী করা যায় কিনা ! তাহাতেই আইডিয়া প্রসব করিল :

১. এমন একটা শহর গড়িয়া তোলা যায় কিনা যাহার রাস্তা হইবে আসমানে, মানুষ থাকিবে নিচে ! মন বলিল, কেন , ফ্লাইওভার, মেট্রোরেলতো আছে ! উহু উহা দ্বারা হইবে না ! তাইলে ? এমন একটা শহর গড়িয়া তুলিতে হইবে যে শহরের বিল্ডিংগুলো সব একবিঘা জমিতে হইবে ! প্রত্যেক বিল্ডিং এর চতুর্পাশে কমপক্ষে একবিঘা জায়গা খালি রাখিতে হইবে ! বিল্ডিঙগুলোর ভিত ফ্লাইওভারের চাইতেও মজবুত হইবে ! বিল্ডিংগুলো যেহেতু একই উচ্চতার হইবে তাই এক বিল্ডিং হইতে ওপর বিল্ডিঙের সংযোগ রাস্তা করিলেই বিরাট , বিস্তীর্ণ ফ্লাইওভার পাওয়া যাইবে ! বিশাল চওড়া , অসংখ রুট থাকায় জ্যাম লাগিবে না ! নিচ দিয়া কোন যানবহন চলিতে পারিবে না ! উহাতে বাগান , পার্ক হইবে ! খেলার ময়দান থাকিবে ! টারজান ও তাহার প্রজাদের জন্য জঙ্গলও থাকিবে ! স্বাভাবিক প্রয়োজনে মানুষ নিচে হাঁটিবে , যাতায়াতের প্রয়োজন হইলে আসমান দিয়া যাইবে !! মজা না ?

২. খিয়াল কইরা দেখিলাম, শহরে জ্যামের প্রধান কারণ ইস্কুল, কলেজ , অফিস , ইন্ডাস্ট্রি, সরকারি অফিস, কর্পোরেট টাইমের শুরু এবং শেষ ! সবার শুরু এবং শেষের টাইম ডিস্ট্রিবিউট করিয়া দিলে জ্যাম কমিয়া যাইবে। শুরু এবং শেষ এমন হইতে পারে :




আফনারা কি কন মেবাই ?

মন্তব্য ৩৮ টি রেটিং +৮/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ১৪ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:২৭

হাবিব স্যার বলেছেন: ভালাই কইছুন। একেবারে আজাইরা না!

১৪ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৩২

টারজান০০০০৭ বলেছেন: কামে মন বসতাছে না তাই আজাইরা পোস্ট দিছিলাম !! আফনার মন্তব্য পইড়া হতাশ হইলাম ! পুরোপুরি আজাইরা হয় নাই কইতাছেন !!! গোল্ডেন এ পাইলাম না !!!

২| ১৪ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৩৪

হাবিব স্যার বলেছেন: পোস্টে এ মাইানচ (এ-)

১৪ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৩৭

টারজান০০০০৭ বলেছেন: দড়ি খুঁইজ্যা পাইতাছি না ! গোল্ডেন এ না পাইলে ম্যাও প্যাও রেজাল্ট দিয়া কি হইবেক !!!

৩| ১৪ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:১৪

হাবিব স্যার বলেছেন:



যেইটা মুন চায় সেইটা খান ........ আরো কিছু লাগলে কইয়েন

১৪ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:১৭

টারজান০০০০৭ বলেছেন: ফাইন ! এই দড়িতে ঝুইল্যা দোল খাওন যাইবেক !! টারজান হইলো বনের রাজা ! গলায় দড়ি বা বিষ খাইবে নাকি !! ছোহ !!

৪| ১৪ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:২৬

আমি সাজিদ বলেছেন: স্কুল কলেজ অফিসে কিন্তু অলিখিত টাইম ডিস্ট্রিবিউশন আছেই। একটু এদিক সেদিক করে দিলেই হলো। সবচেয়ে যে বড় কাজটা কালই নীতিনির্ধারকরা করতে পারেন তা হচ্ছে - জোড় ও বিজোড় সংখ্যার প্রাইভেট কার এই হিসেবে অল্টারকরে তিন দিন জোড় আর তিনদিন বিজোড় প্রাইভেট কার রাস্তায় এলাউ করা। জ্যাম চল্লিশ ভাগ এই এক পদক্ষেপেই কমে যাবে।

১৪ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:২৯

টারজান০০০০৭ বলেছেন: দিল্লিতে উহা করা হইয়াছে , ফলাফল জানি না ! সব অফিস টাইম একসাথে বা কাছাকাছি হওয়ায় গিট্টু লাগিয়া যায় ! ডিস্ট্রিবিউট করিয়া দিলে প্যাচ লাগার সম্ভাবনা কমিয়া যাইবে !

৫| ১৪ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:২৭

হাবিব স্যার বলেছেন: ধূর মিয়া........আপনার জন্য এত কষ্ট কইরা দড়ি খুজাই ভুল হইছে ...... ফিরাইয়া দেন আমার দড়ি আর বিষের বোতল

১৪ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৩১

টারজান০০০০৭ বলেছেন: বিষের বোতল ফিরাইয়া দিতে পারি , তয় দড়িখানা কামে লাগিবে ! দড়ি বাইয়া উঠিয়া যাইবাম !

৬| ১৪ ই জানুয়ারি, ২০২০ রাত ৮:০২

বিদ্রোহী ভৃগু বলেছেন: উদ্ভট থেকে যদি ভাল কিছু হয় তো উদ্ভটই ভালো ;)

পানি আর ম্যানডাং এ সহমত।

গোসল করতে করতে বহুদিন ভাবিয়াও লিখি নাই :(( তাই কপি রাইট আপনারই হইল ;)
হা হা হা

১৫ ই জানুয়ারি, ২০২০ সকাল ১১:০৯

টারজান০০০০৭ বলেছেন: উদ্ভট থেকে যদি ভাল কিছু হয় তো উদ্ভটই ভালো ;)

মহামানবেরা উদ্ভট আইডিয়াই প্রণয়ন করিয়া থাকেন ! ম্যাংগোপিপলের কাছে 'উদ' কাটিয়া 'ভট' হইতে সুময় লাগে মেবাই ! (নিজেরে মহামানব মনে হইতাছে !!)

পানি আর ম্যানডাং এ সহমত।

আসেন কুলাকুলি করি সহমত ভাই !! মাগার , বাকিগুলোতে কি দ্বিমত ?

গোসল করতে করতে বহুদিন ভাবিয়াও লিখি নাই :(( তাই কপি রাইট আপনারই হইল ;)
হা হা হা


জগদীশের মতন হতভাগা আছে বলিয়াই তো মার্কনি রেডিও আবিষ্কারের সম্মান ঝুলিতে পুরিয়াছিলো ! একই কারণে কপিরাইটও আমার ঝুলিতে ! তয় আফনে জোকারবার্গ হৈতাড়িলে আমি আছি আফনের লগে মেবাই !

৭| ১৪ ই জানুয়ারি, ২০২০ রাত ৯:৩৪

রাজীব নুর বলেছেন: আজ কি আপনি কিছু খেয়েছেন?

১৫ ই জানুয়ারি, ২০২০ সকাল ১১:৩১

টারজান০০০০৭ বলেছেন: গাঁজা, ভ্যাং, চুয়ানি , পচানি , তাড়ি, আফিম, কোকেন , হেরোইন, বাবা, ইয়াবা, পলিথিন, বিড়ি, শ্যাম্পেন , হুইস্কি , ভদকা , মার্টিনি, বিয়ার, রাম, ওয়াইন, শেরি , বাংলা, স্পিরিট, ডাইল এগুলো কিছু খাই নাই !

সন্ধ্যায় ভেলপুরি খাইয়াছিলাম ! উহা মিথেন তৈয়ার করিয়া অলস মস্তিষ্কে গুতা দিয়াছিল কিনা জানিনা !

আপনি কি খাইয়াছিলেন মেবাই ?

৮| ১৫ ই জানুয়ারি, ২০২০ রাত ৩:২৬

শের শায়রী বলেছেন: আধুনিক পুলাপান যে হারে রাইত জাগে তাতে অগো টাইম সন্ধ্যা ৭ টা থেকে রাইত ১ টা করার প্রস্তাব করতাছি। তাতে যারা প্রেম করে পড়াসুনার পাশাপাশি একটা স্বামী স্ত্রী স্বামী স্ত্রী ভাব আইবো ব্যাপারটা ভাইবা দেইকেন। তাছাড়া রাইতে রিক্সা সিএঞ্জি উবারের কিছু পয়সা হবে। আর নিরাপত্তায় আমাগো দ্যাশ তো এখন বিশ্বে রোল মডেল আশা রাখি কোন ঝামেলা হবে না নিরাপত্তা লইয়া ;)

১৫ ই জানুয়ারি, ২০২০ দুপুর ১২:১৩

টারজান০০০০৭ বলেছেন: যাহা বলিয়াছেন মেবাই ! পোলাপাইনরে রাইতে ক্লাস টাইম দিলে এমরান হাসমি আর সানি লিওনির ছবি ফ্লপ মারিয়া যাইবে, পরিমলদের পোয়াবারো হইবে, নির্ভয়ার সংখ্যা বাড়িয়া যাইবে ! তয় পলিথিন আর লেবেঞ্চুসের ব্যবসা রমরমা হইবে , এসএমসি লালে লাল হইয়া যাইবেক, কাজীর ব্যবসা কেমন যাইবে তাহা বলা যাইতেছে না ! অভিভাবকেরা অবশ্য পোলাপাইনের বিবাহ চিন্তা হইতে মুক্ত হইয়া যাইবে, এসওএস শিশুপল্লীর শিশুর সংখ্যা বাড়িয়া যাইবে, ডাক্তারগো নরহত্যার পয়সা ঝমঝম করিবে !

স্বামী-স্ত্রীর ভাব তো এখনই আছে মেবাই !! কন প্রভা-রাজীবের ভূমিকায় অভিনয় করিবে !

নিরাপত্তার সমস্যা হইতেই পারে না যদি হেনরি কিসিঞ্জারের অনুসরণ করিয়া ইয়ে উপভোগ করা শুরু করে !

আপনি ভাইজান এক পিচ্ মাল !!!

৯| ১৫ ই জানুয়ারি, ২০২০ সকাল ১০:৪৫

মোঃ মাইদুল সরকার বলেছেন:
ভালা। বেশ ভালা মনে লইতাছে।

১৫ ই জানুয়ারি, ২০২০ দুপুর ১২:৩০

টারজান০০০০৭ বলেছেন: হাছা কইতাছেন মেবাই ? নো-বেল ডা কি এবার পামু ?

১০| ১৫ ই জানুয়ারি, ২০২০ সকাল ১১:২০

মা.হাসান বলেছেন: আমার এক বোনের বাসায় তরকারি ধোয়া পানি দিয়ে পরে ঘর মোছা হয়, এর পর টবের গাছে দেয়া হয়। কাপড় ধোয়া পানি বালতিতে রেখে টয়লেট ফ্লাস করার কাজে ব্যবহার করা হয়।
একে বারে আজাইরা পোস্ট । সব সমস্যার সমাধান হইতেছে, কষ্ট কইরা ২০৪১ সাল পর্যন্ত অপেক্ষা করেন।

১৫ ই জানুয়ারি, ২০২০ দুপুর ১:০৮

টারজান০০০০৭ বলেছেন: আপনার ভইনরে স্যালুট ! মনে হইতাছে আপনার ভইন অপচয় করার মতন পানি পান না তাই পানির সর্বাধিক ব্যবহার করিয়া থাকেন ! চিপায় পড়িলে আমিও করি কিনা !

অপেক্ষা করিতেই তো ব্লগে আসিয়াছি ! যাহারা অপেক্ষা করিতে জানে না তাহারা ব্লগার হইতে পারিবে না ! ৪১ কেন , মউত তক !

এই আজাইরা পোস্টে, আজাইরা মন্তব্য করার জন্য আফনারে আজাইরা ধন্যবাদ !!

১১| ১৫ ই জানুয়ারি, ২০২০ দুপুর ১:১০

পদ্ম পুকুর বলেছেন: বনের রাজার আইডিয়া য্যাম্তে হওনের কতা, ত্যাম্তেই খাসা হইছে। প্যালানিং কমিশনে সার্চ দ্য খোঁজ শুরু করছি আপ্নেরে হান্দানোর লাইগ্যা...

১৫ ই জানুয়ারি, ২০২০ দুপুর ১:১৯

টারজান০০০০৭ বলেছেন: সর্বনাশ ! আপনার মন্তব্যের ইয়ে বাহির করিতেই ব্যাফক প্ল্যান করিতে হইলো ! বাহির শ্যাষে দেখিলা আমি প্লানিং কমিশনের উজিরে খামোখা হইয়া গিয়াছি !! ওরে বাবা !
আমার আবার লিলিপুটিয়ান মগজ কিনা, খালি ম্যাও প্যাও আইডিয়ার ভূমিকম্প হয় ! হের্ লাইগ্যা আমাগো গালিভার চাঁনগাজী কাহুরে পদ ছাড়িয়া দিলাম ! আমারে না হান্দাইয়া উনারে হান্দান !!!

১২| ১৫ ই জানুয়ারি, ২০২০ দুপুর ১:৪৪

ভুয়া মফিজ বলেছেন: রাজাদের হগল কথায় জ্বী.....কইতে কইতে অভ্যাস হয়া গ্যাছে গা। ভালো-মন্দ বিচার করার ইয়ে লোপ পাইছে বহুতদিন হইলো। হের লাইগাই আপনের এই প্রস্তাবনায় না কওনের উপায় নাইক্কা!! আপনে হাচা কথাই কইছেন ছব!!

তাছাড়া, আমাগো ধর্মে কইছে, অপচয়কারীরা শয়তানের ভাই। এখন ভাই-ভইন যাই হউক না ক্যান, শয়তানের আত্মীয় হওনের কোন ইচ্ছা নাইক্কা!! =p~

১৫ ই জানুয়ারি, ২০২০ দুপুর ২:৪৭

টারজান০০০০৭ বলেছেন: 'হ্যা' না কইয়া উফায় আছে ? 'না' কৈলে আফনেরে রিমান্ডে দিয়া ভুয়া মফিজ হইতে আসল মফিজ বানাইয়া দিমু না !!

শয়তানের আত্মীয় হইবার আরও কত্ত উফায় আছে !! ব্লগেই কত্ত শয়তানের ভাই-ভইন দেহা যাইতাছে !! নাম কইলে ছাকরি থাকিবে না বিধায় কইলাম না !!

১৩| ১৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৩:০১

ফয়সাল রকি বলেছেন: উদ্ভট আর আজাইরা বিষয়ের প্রতি বাঙালির বেশি আগ্রহ B-))

১৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৩:০৭

টারজান০০০০৭ বলেছেন: কঠিন একখানা বাণী প্রসব করিয়াছেন ভাইডি !! এতক্ষনে নিজেরে বাঙালি মনে হইতাছে !

আমার আজাইরা পোস্টে আজাইরা মন্তব্য করিয়া আফনেও নিজেরে বাঙালি প্রমান করিলেন ! আফনারে অভিনন্দন !! :D

১৪| ১৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৩:১৬

ফয়সাল রকি বলেছেন: আগের কমেন্টেই লিখতে চেয়েছিলাম যে, বাঙালি বলেই আজাইরা কমেন্ট করে গেলাম B-))

১৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৩:২৬

টারজান০০০০৭ বলেছেন: বাঙালি বইলাইতো আজাইরা পোস্ট দিছি ! এখন আজাইরা বাঙালিরা আইসা আজাইরা কমেন্টাইয়া পোস্টটার আজাইরা স্টেটাস বাতিল কইরা দিতাছে ! বাঙালির হিংসা গেল না !! :(

১৫| ১৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৩:১৯

রানার ব্লগ বলেছেন: চিন্তার বিষয় !!!! আমার ভাবায় যদি কাজ হয় ভাবতে বসে যাই !!!

১৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৩:২৯

টারজান০০০০৭ বলেছেন: কাজ হইবে না মানে ! আজাইরা না ভাবিলে বাঙালি হইলেন কেমতে !!

ভাবুন ভাবুন ! ভাইব্যা যান !! (কপিরাইট : তাহেরি !!) :P

১৬| ১৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৩:১৯

নীল আকাশ বলেছেন: যেমন পোস্ট তেমনই তার মন্তব্য। ৩, ৮ ১০, ১১ কঠিন লেগেছে। তবে শের ভাইয়ের লা জওয়াব। উনি আসলেই এক পিচ মাল !!! ব্লগে ফিরে আসার পর ব্লগটাই পালটে গেছে।
আপনার ২নাম্বার বুদ্ধি ব্যাপক হয়েছে। দেশে প্রতি বছর দশ লাখ টন ইউরিয়ে সার কিনে আমদানী করতে হয়। সব টাকাই বেচে যাবে। ১১ নাম্বারের মন্তব্যের মতন আমিও আফনেরে সেখানে হান্দাইয়া দিতে চাই।
ব্যাপক বিনোদন।

১৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৩:৩৭

টারজান০০০০৭ বলেছেন: দোহাই ভাইডি ! আমারে ঐহানে হান্দাইয়েন না !! ঐসব বড় ইয়েতে গালিভার চাঁদগাজী কাহুই মানানসই, আমার মতন লিলিপুটিয়ান হান্দাইলে তাহারা টেরই পাইবে কিনা সন্দেহ !! :P

শের শায়রীরে দেখিয়া আসলেই ভালো লাগিতেছে। কয়দিন কাণ্ডারীরেও দেখিলাম , এখন আর দেখিতেছি না ! উনারা রেগুলার হইলে ভেড়ার দলে বাছুরদের পরামানিকি (আমাদের প্রামানিক ভাই নহে !) আর থাকিবে না , গরুর ল্যাজে ল্যাজে ঘুরিতে হইবে ! ;)

১৭| ১৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৩:৪০

রাজীব নুর বলেছেন: গতরাতে আমি কিছু খাই নাই। সন্ধ্যায় চিতই পিঠা খেয়েছিলাম।

১৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৩:৪৯

টারজান০০০০৭ বলেছেন: সন্ধ্যায় চিতই পিঠার বদলে ভাত খাইলেও রাতে কিছু খাওয়া হইতো না ! :D

আমার বাঙালি পেট, ডাক্তার রুটি খাইতে দিলেও খাওয়ার আগে খাইতারি ! তয় ভাত না খাইলে মনে হয় কিছু খাই নাই ! ভাতের পেট মনে হয় আলাদা ! :(

১৮| ১৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৪:৩৬

আর্কিওপটেরিক্স বলেছেন: আজাইরা :D

১৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৫:২৪

টারজান০০০০৭ বলেছেন: আপনিও মিয়া আজাইরা বাঙালি ! সাথে হাড়কিপটাও ! আজাইরা পোস্টেও আজাইরা প্যাচাল পাড়িতে পারেননা !! :)

১৯| ১৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৫:০০

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: আপনার আইডিয়া প্যারাডক্স হলেও বাস্তবায়ন করা গেলে জাতি উপকার পেত।

১৫ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৫:২৮

টারজান০০০০৭ বলেছেন: প্যারাডক্স মানে কি---- বাঙালি জাতি নিজেই নিজের ল্যাঞ্জা খাইয়া ফেলিবে ? B:-) ইহাতো বহুত প্যারা ! তবে মন্দ হইতো না !! :P

মনে রাখিবেন আজকের প্যারাডক্স ভবিষ্যতের প্যান্ডোরার বাক্স !!! :D

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.