নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্য থেকে শান্তি!

সত্যবাদী।

ওয়াসিম সাজ্জাদ

সৎ এবং প্রতিবাদী।

ওয়াসিম সাজ্জাদ › বিস্তারিত পোস্টঃ

ভালবাসার প্রশান্তি!

২৭ শে অক্টোবর, ২০১৪ সকাল ৮:৩২

ভার্সিটিতে প্রথম ক্লাশ ছিল সেদিন।একটু পরিপাটি হয়েই ক্লাশে এসেছিলাম। গ্রাম থেকে এসেছি বলে কেউ আবার গাউয়া না বলে! এই ভয়েই কেটে যাচ্ছিল সময়।
একটু বাদেই ম্যাডাম ক্লাশে আসলো! কিন্তু রুটিনে তো স্পস্ট লেখা ছিল এক স্যার নিবেন আমাদের প্রথম ক্লাশ। আর ম্যাডামের বয়সই বা এতো কম কেন! দেখে তো মনে হয় আমাদের বয়সী। ভুল ভাঙ্গল যখন দেখি ম্যাডাম আমার ঠিক পাশের সিটেই এসে বসল!বসেই সুন্দর একটা হাসি দিল! বুঝলাম এ আর যাই হোক ম্যাডাম না।
মেয়েটির নাম নীলা।নামের সাথে মিলিয়েই হয়ত নীল একটা জামা পড়েছিল, সাথে ছিল ধবধবে সাদা ওড়না।দেখতে আহামরি সুন্দরী না হলেও চেহারার মাঝে কিছু একটা ছিল ওইদিন।প্রথম দিনের সেই হাসিতেই কি ছিল কে জানে? আমি শুধু ভাবতেই থাকি নীলার কথা। সারাদিন সারারাত অপেক্ষা করতে থাকি আবার কখন সেই হাসি দেখব! মোটকথা আমি মেয়েটার প্রেমে পড়ে গেছি।অথচ দেখেছি মাত্র একদিন। ভালবাসা বুঝি এমনই হয়!
যতই নীলাকে দেখতে থাকি ততই আমি ওর প্রতি দুর্বল হতে থাকি। জানি না ও কখনো আমার ভালবাসার দাম দিবে কিনা! মাঝে মাঝে এক আধটু কথা হত আমাদের মাঝে, সবটুকুই লেখাপড়া বিষয়ে।ততদিনে আমাদের মাঝে খুব ভাল একটা সম্পর্ক গড়ে উঠে। একদিন দেখি নীলা অন্য একটি ছেলের সাথে কথা বলছে। দেখেই আমার খারাপ লাগতে শুরু করল।ক্লাশ শেষে নীলাকে ডেকে অন্য কোন ছেলের সাথে কথা না বলতে অনুরোধ করি, মানা করার অধিকার আমার নেই। কিন্তু আশ্চর্যের ব্যাপার হল ওর উত্তর ছিল- আচ্ছা, ঠিক আছে।
পরের দিন নীলা আমাকে নির্জনে নিয়ে গিয়ে জিজ্ঞেশ করে-আকাশ, তুমি কি আমাকে ভালবাসো?
-হ্যা
-তাহলে বল নাই কেন এতদিন?
-কোথায় তুমি? আর কোথায় আমি! আমাদের ভালবাসা কখনোই আলোর মুখ দেখবে না। তাই আমি বন্ধু হয়েই থাকতে চেয়েছিলাম! বন্ধুত্ব সারাজীবন থাকবে!
-কিন্তু আমিও যে তোমাকে ভালবেসে ফেলেছি!
বলেই আমাকে জরিয়ে ধরল সারা ক্যাম্পাসের সবার সামনেই।আমিও এতটা পাষন্ড ছিলাম না যে নীলার মত মেয়ের ভালবাসাকে উপেক্ষা করব! দীর্ঘ ৪ টি বছর নীলা আমাকে একরকম জড়িয়েই রেখেছিল।আমার জীবনের প্রতিটা শাখায় শাখায় মিশে গিয়েছিল মেয়েটা.....

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৭ শে অক্টোবর, ২০১৪ সকাল ৮:৩৫

খেলাঘর বলেছেন:


কান ঝালাপালা

২৭ শে অক্টোবর, ২০১৪ সকাল ৯:০০

ওয়াসিম সাজ্জাদ বলেছেন: কিসের জন্য কানা ঝালাপালা ভাইয়া?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.