নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পৃথিবী আমার আবাস। মানুষ আমার পরিচয়।

আবীর চৌধুরী

ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ার

আবীর চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

"সাম্য, মানবিক মর্যাদা ও ন্যায়বিচার"-- ৩টি ভুলে যাওয়া শব্দ!

০৮ ই এপ্রিল, ২০১৩ রাত ১:৫৫

একুশে টিভিতে "একুশের রাত" টক শো-তে ডঃ পিয়াস করিম ও ফরহাদ মজহার খুব সুন্দরভাবে মুক্তিযুদ্ধের তিনটি মূল ভিত্তির (সাম্য, মানবিক মর্যাদা ও ন্যায়বিচার) ভিত্তিতে কিভাবে অসমচিন্তার অসংখ্য গোষ্ঠী নিয়েও একটি সুখী-সুন্দর সমাজ গড়ে তোলা যায়, তার ব্যাখা দিলেন।



বাংলাদেশের দূর্বল রাজনৈতিক সব খুঁটির এখন উচিত হিংসা-হানাহানির পথ বাদ দিয়ে আলোচনার মাধ্যমে ধৈর্যের সাথে এই কঠিন সময়ের সম্মুখীন হওয়া। একটি রাষ্ট্র একটি মানবশরীরের মত। শরীরের সব অংগই গুরুত্বপূর্ণ, তা' সে যে কাজই করুক না কেন! গ্যাংগ্রিন হওয়ার আগেই গ্যাংগ্রিনের বায়না ধরে এক অংগ যদি অপর অংগ কেটে ফেলার বায়না ধরে, তবে ফলস্বরূপ দেশটাই অবশেষে পঙ্গুত্ববরণ করবে!



অন্যকে অশিক্ষিত-মধ্যযুগীয় বলার আগে আয়নাতে নিজের চেহারাটা ঠিক করে নিন। কারণ ওরা যদি অশিক্ষিত-ই হয়ে থাকে, তবে ওদেরকে শিক্ষার আলোতে আলোকিত করা কিংবা আধুনিকতার সাথে পরিচয় করে দেওয়ার দায়িত্ব আমাদেরই। তবে আধুনিকতার নামে কটুক্তি-অশ্লীলতা-বেলাল্লাপনাকে কোন সভ্য মানুষই মেনে নেবে না।



তাই ঘোড়ার লাগাম টেনে ধরার আগে নিজেকে লাগাম পড়ান!



পুনশ্চঃ আরিফ জেবতিক সাহেবের স্ট্যাটাসে এক আপু দেখি সুন্দর একটি কমেন্ট করলেন। এটা না দিয়ে পারলাম না-

"আমাদের প্রিয় নবীজি কে নিয়ে কয়েক জন নাস্তিক অনেক খারাপ কথা লিখছে , অপমান করেছে । তীব্র নিন্দা,ধিক্কার জানাই এদের । একজন মুসলিম হয়ে তা কখনই মেনে নেবনা । আল্লাহ্‌ জেনো তাদের সরবচ্চ শাস্তি জাহান্নাম বাসি করে ।



জামাত-শিবির / হেফাজতে ইসলাম আপনাদের কে বলছি , আপনারা ব্লগ বা ব্লগার কি জানেন ? আপনারা কি জানেন ইসলামিক ব্লগ / ব্লগার ও আছে ? যদি জানেন তাহলে আপনারাও ব্লগার দের নাস্তিক বলে নাস্তিক দের মত সমান অপরাধ করছেন । কুরআনে আছে আল্লাহ্‌/ধর্ম/ নবী কে নিয়ে কেও কিছু বললে তাদের শাস্তি আল্লাহ্‌ নিজে দিবেন । আর আজ আপনারা সেই সব অপরাধীদের নিজের মত বিচার করতে চাচ্ছেন । নিজেদের কে আল্লাহ্‌র থেকেও অপরে জেতে চাইছেন ? মনে রাখবেন, আল্লাহ্‌ কখনই সীমা লঙ্ঘন কারীকে কখনই পছন্দ করে না ।



হ্যাঁ !! শাহাবাগের সাথে সরাসরি কয়েকজন নাস্তিক ব্লগার জরিত হাতে গোনা ৫-৬ জন । কিন্তু তারা কখনই শাহাবাগের মাইক এ নবীজি/ ইসলাম কে নিয়ে বাজে মন্তব্য করেনি । আযান এর সময় মাইক বাজায়নি । তারা গিয়েছিল মুক্তি যুদ্ধের চেতনায় , রাজাকারের ফাঁসির দাবি নিয়ে ।



যাদের সঠিক মুক্তি যুদ্ধ এবং ইসলামিক চেতনা আছে তারা কখনই এরকম সহিংসতা করবে না। যাদের সঠিক মুক্তি যুদ্ধ এবং ইসলামিক ধারনা নেই তারা আজ যেমন শুরু করেছে সহিংসতার নামে লং মার্চ কর্মসূচি । বুকে হাত দিয়ে বলতে পারি আজ পর্যন্ত শাহাবাগে এক বিন্দুও কোন সহিংসতা হয়নি, কেও ইসলামের নামে বাজে মন্তব্যও করেনি ।



জয় হবে সত্যের , জয় হবে ইসলামের , জয় হবে বাংলার!

জয় বাংলা , জয় তারুণ্য ।"

---সঞ্চিতা আক্তার নোভা

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.