নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটা বৈষম্যহীন সমাজের স্বপ্ন নিয়ে, আমি প্রান্তিক জনতার কথা বলতে এসেছি...!

অগ্নি সারথি

একটা বৈষম্যহীন সমাজের স্বপ্ন নিয়ে, আমি প্রান্তিক জনতার কথা বলতে এসেছি.......!

অগ্নি সারথি › বিস্তারিত পোস্টঃ

চাই দালাল এবং সিন্ডিকেট মুক্ত ব্লগ

২৫ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ৯:৩৬

তিন বছর পাঁচ মাস আগে যখন প্রথম সামুতে আসি তখন অনেক ভাল ভাল ব্লগার ছিলেন। যাদের লেখা পড়ে হতবাক হয়ে যেতাম, ভাবতাম একটা মানুষ কিভাবে এত ভাল লিখতে পারে, অনেক শিক্ষা ছিল তাদের কাছ থেকে আমার। অন্যায়ের বিপক্ষে দলমত নির্বিশেষে তাদের অনেকেই ছিলেন সোচ্চার। কিন্তু এখন সামুতে কি হচ্ছে? পুরো ব্লগ দালাল আর সিন্ডিকেট দিয়ে ভর্তি। এদের জ্বলায় ভাল ভাল ব্লগারেরা ব্লগ ছেড়েছে। এখন তো কিছু নিম্নবর্গীয়, এমন সব ব্লগার এসেছে যাদের নিজেদের কিছু লেখার মুরোদ নেই। সারাটা দিন পক্ষের পোস্ট গুলোতে বাহবা/ ভূল তথ্য দিয়ে বেড়ায় আর বিপক্ষের পোস্টে গালি। এইসব পক্ষে কিংবা বিপক্ষের পোস্টে গিয়ে ভেড়া/ ছাগলের পালের মত, দলে দলে কমেন্ট, লাইক, শেয়ার, গালাগালি দিয়ে চলে আসে। দলে দলে ভোট দেয়ার মত করে। এদের কাজকর্ম দেখলে নিজেকে ব্লগার ভাবতে লজ্জা লাগে। এদের আসলে এতটুকু বিবেচনা করার বোধ নেই, আমি কি বলছি আর কি করছি। এই দিক থেকে সব থেকে বেশি এগিয়ে আছে পাকিপন্থী ছাগুর দল। এদের একটা বিশেস্বত্ব হল গন্ডারের চামড়াও এদের চামড়ার চেয়ে পাতলা। যত লাথথি উষ্টা খাক, এদের কাজ এরা করেই যাবে, মান ইজ্জত কম। এদের আবার একেক জনের কয়েকটা করে মাল্টি নিক, একজনকে ধরলে সাথে সাথে আরো ২/৩ টা দালাল/মাল্টিনিক এসে ধরে ফেলে। এদের একেকটা পোস্ট, দালাল সিন্ডিকেট আর মাল্টি নিকের কল্যানে হয়ে যায় হিট। কর্তৃপক্ষের কাছে আমার বিশেষ অনুরোধ, সুস্থ, সুন্দর ব্লগিং এর জন্য এই সব পেইড/ আন পেইড দালালদের চিহ্নিত করে তাদের ব্যাপারে দ্রুত ব্যবস্থা নিন। ব্লগ হয়ে উঠুক জ্ঞানার্জন, সচেতনতা এবং সুন্দর জীবনের জন্য।

সবাইকে বড়দিনের শুভেচ্ছা।

মন্তব্য ৩৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৩৬) মন্তব্য লিখুন

১| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:০১

হেডস্যার বলেছেন:
বেশিরভাগই রাজনৈতিক দালাল।
এসব বলে কোন লাভ নাই।

২৫ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:১২

অগ্নি সারথি বলেছেন: লাভ আসলেই নাই ভাই, সেটা আমি জানি, কিন্তু এসব দালালি দেখলে গাঁ জ্বলে উঠে, এরা সত্যরে মিথ্যা বানায় আর মিথ্যারে সত্য। এইডা নিয়া দুই দালালে কামড়া কামড়ি করে।

২| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:১৫

চেয়ারম্যান০০৭ বলেছেন: এদ্দিন ব্লগিং করে এসব আশা করেন কিভাবে ভাই ? এমন টা চল্বেই.।।।

২৫ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:১২

অগ্নি সারথি বলেছেন: কি জানি?

৩| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:২৯

মোঃ আনারুল ইসলাম বলেছেন: ব্লগ মানেই ত সব বিষয়ে মুক্ত আলোচনার জায়গা।

২৫ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:১৪

অগ্নি সারথি বলেছেন: অবশ্যই মুক্ত আলোচনা। তাই বলে সিন্ডিকেট তৈরি করে, দল বেধে আক্রমন? সত্যরে মিথ্যা বানিয়ে, পুরা ব্লগে তার প্রচার? আমিও চাই ব্লগ হোক মুক্ত আলোচনার জায়গা, মুক্ত দালালির নয়।

৪| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:৪৮

HHH বলেছেন: আপনার পছন্দ মত কি ব্লগ চলবে? আপনি কি প্রধানমন্ত্রী নাকি?

হাম্বাদের সারা বাংলাদেশেই এখন কোণ ঠাসা অবস্থা। এইজন্য পিতামহ দের সাহায্য চাচ্ছে।

২৫ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৩০

অগ্নি সারথি বলেছেন: না, ব্লগ কখনোই আমার পছন্দ মত চলতে পারে না। ব্লগ অবশ্যই চলবে দালালদের পছন্দে। না আমি বাংলাদেশের প্রধানমন্ত্রী নই। একজন নাগরিক। আপনারা যেই গনতন্ত্রের নামে আজ সোচ্চার, সেখানে শুধু হাসিনাকে ক্ষমতা চ্যুত করা নয়, একই সাথে সেই গনতন্ত্র অবশ্যই আমাকে আমার মত প্রকাশের স্বাধীনতা দিয়েছে।

ল্যাঞ্জা জিনিসটা আসলেই লুকানো অনেক ডিফিকাল্ট জানেন। আমার পোস্ট কিন্তু আপনাদের উদ্দ্যেশে যারা সারাডা দিন এর ওর ব্লগে গিয়া পাকিদের গুনগান আর হাম্বাদের ধুয়ে দেন। এই দালালদের যদি তালিকা আমাকে করতে হয় তবে আপনাকে আমি ১ নম্বরেই রাখব, নিশ্চিত।

হাম্বা আপনি কাকে বললেন? মুর্খের দল, ব্লগে আমার প্রত্যেকটা লেখা প্রত্যেক ব্লগারের জন্য উন্মুক্ত। সেখানে গিয়া দেখ, আমি হাম্বা কিনা?
পাকি জারজগুলা বিপক্ষে আমার কথা গেলেই আমি হাম্বা আর নাস্তিক তাই না। আমার দুইটা লেখার লিংক দিলাম। যদি পইড়া বুঝার মত ক্ষমতা থাকে তাইলে পড়িস, আর আমারে হাম্বা বলিস। পইড়া যদি আমারে আবার হাম্বা ডাকছস তাইলে থাবড়ায়া কান লালা কইড়া দিমু।
দেশের মালিক ও তার অর্থমন্ত্রী
শান্ত'র জন্য শোঁকগাঁথা
নীল শেয়ালের গল্প

৫| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৫৫

খাটাস বলেছেন: অগ্নি ভাই আপনার লেখায় পরিপূর্ণ শ্রদ্ধার সাথে সমর্থন জানাই। যদি ও এটা সম্ভব না। তাই কিছুটা ভিন্ন কাজ করা যেতে পারে, তা হল দালাল কে মানুষ বানানোর জন্য যুক্তি তর্ক। যদি ও লাভ হবার সম্ভাবনা খুব কম। তবে চুপ করে থাকার চেয়ে আমি এটা পছন্দ করি। আর ধৈর্য কম হলে এই পথ না নেয়াই ভাল। তবে আমি মনে করি, আপনি সাধারণ বিবেক থেকে দালালের সাথে যুক্তি তর্কে গেলে তা দেখে হাজার ব্লগার তাদের ব্যাক্তিত্ত রক্ষায় বা ঝামেলা এড়াতে চুপ থাকলে ও এক জন হয়ত অন্যায়ের বিপক্ষে কথা বলার সাহস করবে। এভাবে এক থেকে দুই, দুই থেকে হাজার। সেটা একদিনের প্রক্রিয়া নয়।
মানুষ সচেতন হয়ে সচেতনতার আলোচনা বাড়ালেই সবার বিবেক শক্ত হবে, দেশ পালটাবে।
ভাল থাকবেন।

২৫ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৩৩

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ ভাই। আপনার ফরমুলাটাও কাজে দিবে কিনা জানি না, কিন্তু খুব ভাল একটা প্রস্তাবনা।
ভাল থাকবেন আপনিও।

৬| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৪০

মুদ্‌দাকির বলেছেন:

গোড়াতেই গলদ !!!!

শিরনামের সাথে একমত

২৫ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৪৪

অগ্নি সারথি বলেছেন: আবার কি ভূল করলাম ভাই?
শিরনামের সাথে একমত হওয়ার জন্য ধন্যবাদ।

৭| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৫৩

HHH বলেছেন: আমার এমন কোন লেখা যদি দেখাতে পারেন আমি পাকি দের ফেভরে কোন কথা বলেছি আজকেই ব্লগ ছেড়ে চলে যাবো। আর না দেখাতে পারলে আপনি মিথ্যা অভিযোগের অপরাধে ব্লগ ছাড়ুন।

হাম্বাদের বিরুদ্ধে এখন সারা বাংলাদেশের বেশির ভাগ মানুষ। পেপারের নিচের মন্তব্য পরুন, ব্লগ পরুন, টিভিতে পাব্লিক রিএকশন দেখুন, বুঝতে পারবেন। আমি তাদের মতই একজন। আপনাদের মত হাম্বাদের বাংলাদেশের মানুষ এখন ঘৃণা করে। এটা কি বুঝেন?
গণতন্ত্র আপনাকে মত প্রকাশের স্বাধীনতা দিয়েছে, আমি কি না করেছি? কিন্তু আপনাকে যেমন দিছে আমাকেও দিছে। আপনি যাদের পছন্দ করেন না তাদের বিরুদ্ধে অবস্থা নেওয়ার জন্য ব্লগ কতৃপক্ষর পায়ে ধরে ডাকা ডাকি করছেন কেন? ব্লগের সবচেয়ে বড় সিন্ডিকেট কাদের ছিল? মনে পরে? দিন তো বদলায়, নাকি? এতো ফ্রাস্ট্রেটেড হচ্ছেন কেন?

হ ভাই আমি (বাংলাদেশের)দালাল। আমার লেঞ্জা আছে। আপনার কোন সমস্যা? বাংলাদেশের সাইন যে বাঘ সেটাও লেঞ্জা আছে, ভুলে যাবেন না।

তুমি একটা ২ দাঁতওয়ালা হাম্বা। পারলে আমার গুপ্তকেশ ছিড়া যাও।



২৫ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:৩৫

অগ্নি সারথি বলেছেন: আপনি আবার লেখেন নাকি? জানা আছিল না। ডরাইছি। খালি তো এর পুস্টে ওর পুস্টে ঘুইরা বেড়ান, লেখার মুরোদ আপনার স্বল্প। আপনার মন্তব্য গুলো দেখলেই বোঝা যায় যে আপনি একটা রাম ছাগু। কার বিরুদ্ধে জনগন সেটা তো আমাকে আপনার জানানোর দরকার নাই, ভূল, অন্যায় বিষয়টা আমি দেখি সামগ্রিক ভাবে। আপনাদের মত তালকানা হয়ে নয়। আওয়ামীলীগ বি এন পি দুইডাই খারাপ। এইডা বলার মত হেডম আপনাদের নাই, বললে পেমেন্ট কমে যাবে। ম্যাডাম রাগ করবেন। আপনাদের মত দালাল দের জন্যই দেশের এই অবস্থা। খুইজা দেখ তোমার ল্যাঞ্জা ছাগলের মত। নিজের গুপ্তকেশে যে আগুন লেগেছে, সেইটা কমেন্ট পইড়াই বুঝা যাইতেছে। রিল্যাক্স।

৮| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:৪১

সুমন কর বলেছেন: মত থাকলে অমত থাকবে, মিল থাকলে অমিল থাকবে। আশা করি বুঝে নেবেন।

২৫ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১০:৫১

অগ্নি সারথি বলেছেন: অমত তো থাকবে অবশ্যই। কিন্তু আপনার মত, অমতের ভাবনা গুলোকে কোথায় নামাচ্ছেন আপনি ভেবে দেখেছেন কি? আপনিও বুঝবেন আশা করি।

৯| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:৫৪

HHH বলেছেন: তুমি একটা কচি হাম্বা, গণভবনে যেয়ে বিচি কাইটা বলদ হয়ে আসো যাও। ব্লগে ম্যা ম্যা করলে খড়-পাতা কিছুই জূটবে না।

২৫ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১০:৫৭

অগ্নি সারথি বলেছেন: তোদের মত কচি ছাগু গুলার সমস্যা কি জানিস, তোদের বিপক্ষে কেউ কথা বললেই ভাদা, নাস্তিক আর হাম্বা হয়ে যায়। তোদের চিন্তা ভাবনার জগতটা ঐ পর্যন্তই সীমিত, হুজুরেরা সোগা দিয়ে যতটা ভরছে ততটা। আর এট্টু বেশি ভইরা নিয়া আয়, কামে দিব। এই বোকাচোদা, সোগা এত জ্বলতাসে কেন, সারাডা দিন তো তোর চুইদি, রাও ফরমান, জিন্নাহ, গোয়া বাপেরে নিয়া থাকস, যাগা তোর বাপেদের লিঙ্গ চোষনে মনযোগ দে, কামে দিব। এইডার লাইগ্যাই তো এইহানে এত্ত ফাল পারতাছস। যা লিঙ্গ চোষ তোরে আর কেউ দালাল কইব না, তয় গেলমান কইলে আমার কুন দুষ নাই।

১০| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:৫৬

HHH বলেছেন: Twinkle Twinkle little star
I wanna hit you with my car

Throw you off a tree so high
hope you break your neck and die...


হাম্বা

২৫ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:০০

অগ্নি সারথি বলেছেন: এই ছাগুর বাচ্চা, দালালি করবি কর। এইহানে আর বাল ফালাইতে আসিস না। তোর আম্মুর কাছে শুনছস আমি রাইতে হাম্বা ডাকি কিনা? তাইলে ঠিকাচে।

১১| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১০:৫৯

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
কোন ছাগুর নাম তো দেয়া হয় নাই, তারপরও ছাগুরা এসে নিজেদের ছাগু প্রমাণ করে কেন? :-B

২৫ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:০১

অগ্নি সারথি বলেছেন: ছাগুর বাচ্চাদের ...... আগুন ধরেছে। ছুপা ছাগু কট পোস্ট।

১২| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:০৬

রুয়াসা বলেছেন: এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
কোন ছাগুর নাম তো দেয়া হয় নাই, তারপরও ছাগুরা এসে নিজেদের ছাগু প্রমাণ করে কেন?
লেখক বলেছেন: ছাগুর বাচ্চাদের ...... আগুন ধরেছে। ছুপা ছাগু কট পোস্ট।
--- সহমত।

বাই, আমিও বুঝি নাই, হাউয়ার হোলার হোগাতে আগুন দিল কেডা? হুজুরেরা কি আইজক্যা পেমেন্ট কম দিসে নি? সারাডা দিন ঐ বোকাচোদারে পাকিদের দালালি করতে দেখি, লাথি দিয়ে তাড়ানো দরকার এইসব ছাগুর বাচ্চারে ব্লগ থেকে।

২৫ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:১২

অগ্নি সারথি বলেছেন: আমি তো কাউরে নাম ধইরা বলি নাই, তুই দালাল তাহলে তারা যদি এসে প্রমান করে আমি কি করতে পারি। দুঃখে আইনস্টাইন হয়ে গেলাম। লাথি দিয়া খেদাবেন, আরেক নিক নিয়া হাজির হবে। এদের কাম ই এই, সারাডা দিন কি বোর্ডের পটু মারা, হরতাল অবরোধ হইতাসে, এমনিতেই মাঠে কর্মী কম, যা না হালা মাঠ গরম কর। ওই হেডম নাই, এইহানে আইস্যা পাকিদের লিঙ্গ চোষন মর্দনে ব্যাস্ত হয়ে পরে।

১৩| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:০৭

রুয়াসা বলেছেন: @ লেখক, ব্লক করেন বাচ্চা ছাগুডারে।

২৫ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:১৩

অগ্নি সারথি বলেছেন: থাউক না হালায় চ্রম বিনুদুন দিতাসে।

১৪| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:০৯

মামুন রশিদ বলেছেন: :-B :-B

২৫ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:১৪

অগ্নি সারথি বলেছেন: খিক। এইডা কুনমতেই ছুপা ছাগু কট পোস্ট নহে।

১৫| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:২৭

দুরন্ত সাহসী বলেছেন: শুনেছি মানুষের বয়স বাড়ে কিন্তু এখানে এলে দেখি কমে

নতুনরা এখানে এসে ভুল শিখছে ভুল করছে
বাংলা অভিধানে যেই শব্দ খুজে পাইনা সেগুলো এখানে পাওয়া যায় এসব দিয়ে একটা অভিধান বানানো যায় নাম হবে সামু লেটেষ্ট বাংলা অভিধান

এখনো একটু সময় পেলে অভ্যাস বশত আসি তা কিছু বলতে নয় সব সময় /অনেকটা নিজের কাছে নিজের অস্তিত্বের জানান দিতে আসি আছি কি নেই বা কারো খবর নিতে তা না হলে ততটা উৎসাহ পাইনা এখন আর এখানে

ব্লগের সেই সময়টাকে খুব মিস করি

কোন একদিন হয়তো মানুষ শারীরিক আয়তনের সাথে মস্তিষ্কের আয়তনেও বড় হবে সেদিন হয়তো ভালো কিছুর ধারাবাহিতা থাকবে এখানে ওখানে সব খানে সেইদিনটির স্বপ্ন দেখি ভিষণ রকম

ধন্যবাদ লেখক

২৫ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:৩৩

অগ্নি সারথি বলেছেন: আর আমরাও সেই অবিধানের সাথে যুক্ত হয়ে যাচ্ছি, রীতিমত অনিচ্ছা সত্ত্বেও। আপনাকেও অনেক অনেক ধন্যবাদ, এত সুন্দর একটা মন্তব্যের জন্য।

১৬| ২৬ শে ডিসেম্বর, ২০১৩ রাত ২:২০

শাহরিয়ার খান রোজেন বলেছেন: কি নিয়া লেখা আর কি নিয়া ক্যাচাল, মাইরালা !!!!!!!!!!!!!!!!!!!!!!!!

২৬ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:০৯

অগ্নি সারথি বলেছেন: খিক। :P

১৭| ২৬ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:১৬

মনিরুল ইসলাম বাবু বলেছেন: রুয়াসা বলেছেন: এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
কোন ছাগুর নাম তো দেয়া হয় নাই, তারপরও ছাগুরা এসে নিজেদের ছাগু প্রমাণ করে কেন?
লেখক বলেছেন: ছাগুর বাচ্চাদের ...... আগুন ধরেছে। ছুপা ছাগু কট পোস্ট। --- সহমত।

২৬ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:২২

অগ্নি সারথি বলেছেন: খিক।

১৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৪ রাত ১:৪৫

অপ্রচলিত বলেছেন: এই HHH ছাগলটা এক নাম্বারের আবাল।

০৪ ঠা জানুয়ারি, ২০১৪ রাত ২:০৫

অগ্নি সারথি বলেছেন: আপাতত দেখা যাইতাসে না আবালডারে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.