নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটা বৈষম্যহীন সমাজের স্বপ্ন নিয়ে, আমি প্রান্তিক জনতার কথা বলতে এসেছি...!

অগ্নি সারথি

একটা বৈষম্যহীন সমাজের স্বপ্ন নিয়ে, আমি প্রান্তিক জনতার কথা বলতে এসেছি.......!

অগ্নি সারথি › বিস্তারিত পোস্টঃ

মাননীয় মডারেশন, স্বেচ্ছাচারীতা দিয়ে নিজেদের কলংক ঢাকলেন না তো?

২২ শে আগস্ট, ২০১৫ রাত ৯:২৮

আনস্মার্ট নামক জনৈক সাহিত্যিক (রসময় গুপ্ত টাইপ) তার কালজয়ী সাহিত্য প্রতিভা (চটি) ব্লগে ঝেড়ে ফেলেছিল যেখানে ভাবী এবং দেবরের রঙ্গলীলার রসময়ী বিশ্লেষনে ভরপুর সেই সাহিত্য দুই আড়াই ঘন্টা পর্যন্ত প্রথম পাতায় দৃষ্টিসীমার মধ্যে ছিল। প্রথম পাতায় ঠাই পাওয়া সেই পোস্টের প্রেক্ষিতে আমি সামু মডারেশনের দৃষ্টি আকর্ষন করে একটা দুষ্টু পোস্ট দিয়েছিলাম মডুগন, প্লিজ ঘুম থেকে জাগুন এবং কালজয়ী পোস্টটিকে স্টিকি করুন। শিরোনামে। শেষ পর্যন্ত বিচক্ষন মডারেশন সেই পোস্ট সহ লেখককে উচ্ছেদ করলেন, খুব ই আশার কথা তবে একই সাথে কোন ধরনের নোটিশ ছাড়াই আমার প্রতিবাদমূলক পোস্টটিও প্রথম পাতা থেকে সরিয়ে দিলেন, এবং একই সাথে কিছুক্ষনের জন্য সকল ধরনের পোস্ট পাবলিশ করাতেও ব্যান করলেন, কেন জানান নাই।

মাননীয় মডারেশন আমি জ্ঞাত যে আপনাদের বিবেচনা সাপেক্ষে আমার যে কোন পোস্ট প্রথম পাতা অথবা নির্বাচিত পাতায় স্থান পেতে পারে অথবা না কিন্তু এটা জ্ঞাত ছিলাম না যে প্রথম পাতায় স্থান পাওয়া পোস্ট আপনারা ইচ্ছা করলেই নিজেদের লজ্জ্বা ঢাকার জন্য সরিয়ে দিতে পারেন। এখন আমি আরো শংকায় রইলাম এই ভেবে যে, আপনারা চাইলে আমার সেই পোস্ট কেন আমার একাউন্ট পর্যন্ত জব্দ করতে পারেন কোন কারন/নোটিশ ছাড়াই। অশ্লীলতায় ভরপুর একটা পোস্ট আপনাদের প্রথম পাতায় আড়াই ঘন্টা টিকে থেকেছে সেটা আপনাদের ব্যার্থতা, লজ্জ্বা। আমাদের নয়। আমাদের মত সুস্থ্য ধারার ব্লগিং এ উতসাহ দানকারী লোকেদের জন্য এর ভাষা সমূহ অবশ্যি লজ্জ্বা জনক। আর এই লজ্জ্বার প্রতিবাদের তৎক্ষণাৎ প্রতিকার না করে যদি একই সাথে শিষ্টেরও দমন নীতিতে অবিচল থাকেন তাহলে তা আরো বেশি লজ্জ্বার এবং ক্ষোভের।
আপনাদের এহেন স্বেচ্ছাচারী, অপেশাদারী মনোভাবের বিরুদ্ধে তীব্র নিন্দা, প্রতিবাদ জানাই।
বিঃ দ্রঃ আমার প্রতিবাদমূলক পোস্টের স্ক্রিনশট দিয়া রাখলাম, এবার যেন পোস্ট সুদ্দ গায়েব না করে দিতে পারেন।


মন্তব্য ৩১ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩১) মন্তব্য লিখুন

১| ২৩ শে আগস্ট, ২০১৫ রাত ২:২১

ক্ষতিগ্রস্থ বলেছেন: মডারেশনের পক্ষে এখন নিয়মিত নজরদারী হয়, এটা ভাল। তবে সার্বক্ষণিক নজরদারী সম্ভব হয় না, এটা অনাকাঙ্খিত হলেও অস্বাভাবিক না। আপনি দৃষ্টি আকর্যন করতে চেয়েছিলেন, দৃষ্টি আকর্ষিত হওয়ার পরে আপনার পোস্ট থাকাটা জরুরি ছিল না। তবে মডারেটর মুছার চেয়ে আপনি নিজেই ডিলিট করলে ভাল হত ব্যাপারটা। আমার মনে হয়, প্রতিবাদী পোস্টের শ্রম দিয়ে অন্য একটা গঠণমূলক পোস্ট আপনি দিতেই পারতেন।

২৩ শে আগস্ট, ২০১৫ রাত ৮:২১

অগ্নি সারথি বলেছেন: দুঃখিত জবাব দিতে একটু দেরী হয়ে গেল। না ভাইজান মডারেশনের নিয়মিত নজরদারী যে হয় না তার প্রমান হল এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা এবং বিদ্রোহী ভৃগু -র মন্তব্য দুটি আর একই সাথে আমার পোস্ট যা নিয়ে দেয়া হয়েছিল। দৃষ্টি আকর্ষন করতে চেয়েছিলাম সত্য এবং আকর্ষিত ও হয়েছিল এটাও সত্য কিন্তু বিদ্রোহী ভৃগু কমেন্টে একটা লিংক যুক্ত করেছিলেন, সেটাও কিন্তু একটা দৃষ্টি আকর্ষনের চেষ্টা ছিল। এবং সেই চেষ্টাটি অবলীলায় আপনারা এড়িয়ে গেলেন। আমি পোস্টটা একারনে সরাই নাই যে সেখানে শুধু একজন বিদ্রোহী ভৃগু নয় আরো অনেকেই যেন তাদের এমন ক্ষোভের কথা বলতে পারেন। কিন্তু সে সুযোগের জায়গাটা আপনারা রাখেন নাই। যদি গঠন মূলক পোস্টের কথা বলেন তাহলে বলি, সামুকে যে সকল ব্লগার গঠন মূলক পোস্ট দিয়ে সম্মৃদ্ধ করেছেন তাদের দলে আমিও আছি কিন্তু। আমার পোস্ট গুলো দেখে আসলেই বুঝতে পারবেন। যাই হোক, পরিশেষে এটাই বলব যে কোন একটা বিষয়ে নিয়ে গঠন মূলক মন্তব্য তথা আলোচনা-সমালোচনা করার আগে বুঝুন, জানুন তারপর মন্তব্য করুন। শুভ কামনা।

২| ২৩ শে আগস্ট, ২০১৫ রাত ২:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন:
একই সাথে কোন ধরনের নোটিশ ছাড়াই আমার প্রতিবাদমূলক পোস্টটিও প্রথম পাতা থেকে সরিয়ে দিলেন,

খুবই ভুল তথ্য। আপনি অনুগ্রহ করে আপনার নিবন্ধিত ইমেইল চেক করুন। আপনাকে ধন্যবাদ দিয়ে একটি মেইল পাঠানো হয়েছে এবং পোস্ট সরানোর জন্য বিলম্ব হবার বিষয়টি নিয়ে দুঃখ প্রকাশ করা হয়েছে।

ব্লগ একটি পেশাদার প্রতিষ্ঠান। সাপ্তাহিক ছুটি কারনে বিষয়টি আমাদের নজরে আসতে বিলম্ব হয়েছে। দীর্ঘদিন সামহোয়্যারইন ব্লগে ব্লগিং করে যদি আপনি মনে করেন এই ধরনের পোস্ট সামহোয়্যারইন ব্লগ অনুমোদন করে বা এই নিয়ে কোন প্রকার ছাড় প্রদান করে তাহলে আপনি সম্পূর্ন অবস্থানে আছে।

আপনাকে ব্যান করার প্রশ্নই আসে না। কেননা বিষয়টি স্বাভাবিক নয়। কেন আপনি এমন বিষয়ের মুখোমুখি হলেন তা আমরা অনুসন্ধান করে দেখছি। আপনার অবগতির জন্য জানাচ্ছি, আমরা প্রতিনিয়ত হাজারো সমালোচনার মুখোমুখি হই, এই সামান্য সমালোচনার জন্য আপনাকে সাময়িক ব্যান করা হবে তা নিতান্তই শিশুসুলভ এবং হাস্যকর চিন্তা।


যাইহোক, আপনার সচেতনতার জন্য আন্তরিক ধন্যবাদ। আপনার পোস্টের কারনেই বিষয়টি বিলম্বে হলেও আমাদের নজরে এসেছে এবং আমরা ব্যবস্থা নিতে পেরেছি। কৃতজ্ঞতা জানবেন।

শুভ ব্লগিং।

২৩ শে আগস্ট, ২০১৫ রাত ৮:৪৩

অগ্নি সারথি বলেছেন: আমার একটা বিষয় মাথায় ঢুকছে না যে পোস্টে কমেন্ট বক্স অথবা নোটিশ বক্সটা রেখে কেন আপনারা আমার নিবন্ধিত মেইলে মেইল করতে গেলেন? হতাশাটা হল আমি আমার নিবন্ধিত মেইলে কোন ধরনের মেইল পাই নাই এখন পর্যন্ত। আমি জানি সামহোয়্যারইন ব্লগ কর্তৃপক্ষ ওই ধরনের কুরুচি পূর্ন পোস্ট অনুমোদন করে না কিন্তু জনাব মডারেশন, আমার স্যাটায়ার টা ছিল আপনাদের আরো বেশি তৎপর হওয়ার জন্য। যে কেউ এসে নিবন্ধন করে ঠিক দুই দিনের মাথায় তারা প্রথম পাতায় এমনকি নির্বাচিত পাতায় পর্যন্ত এক্সেস পেয়ে যায় আর যার ফলাফল হল অপক্ক ব্লগিং। আমি যেই পোস্টের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিলাম, আশা করেছিলাম আরো অনেকেই সেই পোস্টে এসে তাদের তিক্ত অভিজ্ঞতা শেয়ার করে যাবে। যেটার শুরু কিন্তু বিদ্রোহী ভৃগু করেছিলেন আবার এখানে এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা করলেন। আপনি যাই বলেন, আমি এখনো বলছি পোস্টটি সরিয়ে ফেলার সিদ্ধান্ত ছিল আপনাদের চরম অদূর্দর্শিতা এবং অপেশাদার আচরনের বহিঃপ্রকাশ।
এনিওয়ে, সেই ব্লগ এবং ব্লগারের বিরুদ্ধে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়ার জন্য অনেক ধন্যবাদ।

৩| ২৩ শে আগস্ট, ২০১৫ সকাল ৭:১০

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:

Kichudin age dekhlam arek blogger porn golpo likhechen. Shekhane dekhlam famous blogger ra porjonto comment diyechen.

২৩ শে আগস্ট, ২০১৫ রাত ৮:৪৫

অগ্নি সারথি বলেছেন: হুম, এই বিষয় গুলোর অভিজ্ঞতাও উঠে আসা শুরু করেছিল সেই পোস্টে। হয়তো বা আসত কিংবা না। একটা প্রয়াস ছিল আর কি? এভাবে পোস্ট সরানো শুরু হলে হয়তো বা সামুতে কন্টিনিউ করা কঠিন হয়ে যাবে।

৪| ২৩ শে আগস্ট, ২০১৫ সকাল ১১:০০

বিদ্রোহী ভৃগু বলেছেন: কাভা ভাইয়রে উত্তররে পর মন আর কোন সংশয় নেই!

তবে আপনার পোষ্ট মুছে দেওয়া দু:খজনক। তবে আপনাকে ধন্যবাদ জানিয়েও উনি যেহেত বিষয়টি দেখবেন বলেছেন আমরা অপেক্ষা করতে পারি

কিন্তু আপনার পোষ্টে আরেকটা পোষ্টের লিংক আমি শেয়ার করেছীলাম। কাভা ভাই কি ইগনোর করে গেলেন????

সরাসরি ১১ জন ব্লগারকে নিয়ে হেয়প্রতিপন্নকারী পোষ্ট আজ এখনও টিকে থাকে কি করে?

তবে কি ধরে নেব তারা মডু প‌্যানেলের কেউ!
যা খুশী তাই করার অধিকার শুধূ তাদেরই!
তবে আর ণীতিমালার ক খ গ লিখে লাভ কি?

কয়েকবার ফিডব্যাকে পোষ্ট করার পরও তা গ্রহন করছিল না। রিপোর্ট করা হয়েছে। আর এই লেখের পোষ্টেও শেয়ার দেয়া হয়েছে।
সামু যদি কোন এক গ্রুপের স্বেচ।ছাচারিতার জায়গা হয়.. বরে দিন। আমরা চলে যাই!
মত প্রকাশ করতে না পারার জ্বালা থকালেও নোংরামির মূখোমূকিতো হতে হবে না।

আবার সেই পোষ্ট নির্ভাচিত পাতায়ও ছিল! অথচ পোষ্ট লেখকের পরিসংখ্যান খুবই পুওর।
অথচ ধীর্ঘ সময় তা নির্বাচিত পাতায় থাকা এবং আজ এই কমেন্ট লেখা অব্দি তা বহাল তবিয়তে থাকা সাধারন ব্লগারদের জন্য কষ্ট লজ্জ্বার এবং সামুর নীতিমালা নামের যে বিধিবিধান আছে তাকে বৃদ্ধাঙুল দেখানোর নামান্তর!

জাতি_ধর্ম_বর্ণ


পোস্ট করেছি: ৭টি
মন্তব্য করেছি: ৬৬৯টি
মন্তব্য পেয়েছি: ১১৫টি
ব্লগ লিখেছি: ২ বছর ১০ মাস
অনুসরণ করছি: ০ জন
অনুসরণ করছে: ২ জন

view this link

২৩ শে আগস্ট, ২০১৫ রাত ৮:৫১

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ ভাই। না, কাভা ভাই আপনারটাও ইগনোর করেন নাই, তবে আমি আশা করব কাভা ভাইরা ভবিষ্যতে এমন পোস্ট এবং ব্লগারদের বিরুদ্ধে আরো কঠোর এবং তড়িৎ সিদ্ধান্ত গ্রহন করবেন।

৫| ২৩ শে আগস্ট, ২০১৫ রাত ৯:০০

বিদ্রোহী ভৃগু বলেছেন: ধন্যবাদ কা_ভা!

মানুষের নূন্যতম রুচিবোধ আর সুস্থ ব্লগিং এর জন্য এখনো সামু অন্যতম! দেরীতে হলেও সামুকে পরিচ্ছন্ন এবং সুস্থ রাখারা উদ্যোগে ধন্যবাদ।

আপনাকেও!

২৩ শে আগস্ট, ২০১৫ রাত ৯:০২

অগ্নি সারথি বলেছেন: :) :) :)

৬| ২৩ শে আগস্ট, ২০১৫ রাত ১১:০৫

সুমন কর বলেছেন: গত দুইদিন খুব ব্যস্ত ছিলাম। তাই নজরে আসেনি।


কা_ভা বলেছে, যাইহোক, আপনার সচেতনতার জন্য আন্তরিক ধন্যবাদ। আপনার পোস্টের কারনেই বিষয়টি বিলম্বে হলেও আমাদের নজরে এসেছে এবং আমরা ব্যবস্থা নিতে পেরেছি। কৃতজ্ঞতা জানবেন।

সব সমাধান হয়ে গেছে, জেনে খুশি হলাম।

রুচিশীল এবং সুস্থ ব্লগিং হোক.......

+।

২৪ শে আগস্ট, ২০১৫ সকাল ৯:৩২

অগ্নি সারথি বলেছেন: সমাধানের থেকে এখানে বড় বিষয় হল, শিক্ষা গ্রহন। ব্লগে কিন্তু এমন ঘটনা বারংবার ঘটেই চলেছে। রুচিশীল এবং সুস্থ ব্লগিং এর পক্ষে আমরাও আছি। ধন্যবাদ সুমন ভাই।

৭| ২৪ শে আগস্ট, ২০১৫ সকাল ৮:৫৩

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
Moderator ki ekjon e naki? Ar keu nai?

২৪ শে আগস্ট, ২০১৫ সকাল ৯:৩৩

অগ্নি সারথি বলেছেন: :D :D :D :D

৮| ২৪ শে আগস্ট, ২০১৫ রাত ৮:৫৯

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
Amake niye eto kharap comments, moderator ra ki kichu korbe? view this link

২৪ শে আগস্ট, ২০১৫ রাত ৯:৩০

অগ্নি সারথি বলেছেন: কি আর করবে, নাকে তেল দিয়া ঘুমাবে। তাদের ভূলগুলো ধরিয়ে দিলে সেই পোস্ট আউট করে দিবে। জাতির গ্রান্ডপা আর জাতির গ্রান্ডমা টাইপ ব্লগারদের বিরুদ্ধে কখনোই যাবে না।
আমি একটা বিষয় বুঝে উঠতে পারলাম, জাতির গ্রান্ডপা নামক এই পাগলডার চুলকানী উঠল কই?

৯| ২৪ শে আগস্ট, ২০১৫ রাত ৯:২৯

জাতির গ্রান্ডপা বলেছেন: কে করেছে বাজে কমেন্ট সরনামনি???? কে???? যুগি নামের কেউ??? শুনেছি ওর মুখ নাকি অন্নেক খারাপ??? কত খারাপ বোঝাতে স্ক্রিনশট লাগবে?? নাকি যুগি তোমারই নিক????? যদি তাই হয় তাহলে কিছু দেখাবোনা।...। ঠিক আছে ছাইয়ামনি??? ;)

২৪ শে আগস্ট, ২০১৫ রাত ৯:৪৬

অগ্নি সারথি বলেছেন: ভাইজান এইডা কিন্তু ভদ্র লোকের ব্লগ। আপনি কি ঝগড়া করার জন্য আমার ব্লগটা বেছে নিলেন? তাহলে বলব ভূল করেছেন। এমনিতেই এখানে মডুগনের সাথে আমার ঝগড়া চলছে। আমি জানি আপনার মুখটা পাস করা, হারুন ভাইয়ের ব্লগে তাই তো দেখলাম। আগে না আমারো মুখটা বেশ খারাপ ছিল, ব্লগে কেউ টিকতে পারত না। দেখেন এখন ভদ্র লোক হয়ে গিয়েছি। আপনিও হন। কামে দিব।

১০| ২৪ শে আগস্ট, ২০১৫ রাত ১০:০৪

জাতির গ্রান্ডপা বলেছেন: আমিও ভদ্র মানুষ ভাইজান । আমার চুলকানীর জায়গা উস্কানী আর ট্যাগিং এর বিরুদ্ধে । আমার মুখ খুলি সেখানেই যেখানে অযথা গ্যাঞ্জাম তৈরী করার চেষ্টা দেখি । ট্যাগিং এর জন্য অনেক ভালো ব্লগার হেনস্তা হয় । এই পোস্টের মন্তব্যের ছাইয়া সুশীল আর লিঙ্কের পোস্টের কিছু গালিবাজদের ইতিহাস হচ্ছে এমন ট্যাগিংবাজী আর গালিবাজির ইতিহাস। আপনার পোষ্ট দুষিত করবার ইচ্ছা ছিলনা তবে এক ছাইয়া এদিক সেদিক দৌড়াচ্ছে দেখে আসতে হল। ট্যাগের জবাব পালটা ট্যাগ , গালির জবাব আরো বিশ্রি গালি , এটাই এসব ছাইয়া পেইড ব্লগার আর গালিবাজদের জন্য ঠিক জিনিস এবং বিনোদনের ।

শুভ ব্লগিং !

২৫ শে আগস্ট, ২০১৫ সকাল ৯:০৯

অগ্নি সারথি বলেছেন: ভাই আপনি যে ভদ্র মানুষ আমি তা জানি কিন্তু হারুন ভাইয়ের পোস্টে দেখলাম এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা আপনাকে কিছুই বলে নাই অথচ আপনি তাকে খুব বিচ্ছিরি ভাষায় এক হাত নিয়ে অযথাই গ্যাঞ্জামে জড়াইলেন। পোস্ট দিল মির হারুন আর আপনি গিয়া ধরলেন এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা রে। এইডা কিছু হইল? আপনি দেখেন, প্রতি উত্তরে সে কিন্তু টু শব্দটা পর্যন্ত করে নাই আপনি যেভাবে অকথ্য ভাষা ব্যবহার করেছেন। আসেন না ভাই, গালাগালি বাদ দিয়ে, মুক্ত এবং গঠন মূলক ভাবনা চিন্তা দিয়ে আরেকবার ব্লগটা সাজিয়ে তুলি। গালাগালি শুধু গালাগালি ডেকে আনে।

১১| ২৫ শে আগস্ট, ২০১৫ সকাল ৯:১৫

চেয়ারম্যান০০৭ বলেছেন: কেচালে বেফুক টেস B-))

২৫ শে আগস্ট, ২০১৫ সকাল ৯:১৮

অগ্নি সারথি বলেছেন: :D :D :D :D :D :D
চেয়ারম্যান সাব আইছেন যহন, বহেন। চা পানি খান, খায়া একটা মিমাংসা কইর‍্যা দিয়া যান।

১২| ২৫ শে আগস্ট, ২০১৫ সকাল ১১:৫৬

জাতির গ্রান্ডপা বলেছেন: আপনি মনে হচ্ছে অনিয়মিত তাই অনেক কিছু চোখ এড়িয়ে যায় । চুলকানীমুলক পোস্টে এদের মত কিছু ব্লগার সুশীল ভাব ধরে আরো উস্কানী দেয় । আপনি এদের শেষ কিছু কমেন্ট পড়ে দেখেন , এরা ব্লগিং করে কম চুলকানী দেয় বেশি । কারো খুব বেশি জানার ইচ্ছা হলে তথ্য প্রমান স্ক্রিনশট এসব নিয়ে বিস্তারিত গবেষনামুলক পোষ্ট দেয়া যায় । তবে এদের জন্য আগের দিনের মত ছেলেমানুষী করার মানে দেখিনা । বেশি বাড়াবাড়ি করলে সেটাও তৈরী আছে । এখন একটু দাবড়ানিই যথেষ্ঠ । নির্ঝঞ্ঝাট ব্লগারদের কখনো ঘাটাইনা এবং অযথা ট্যাগিংবাজী দেখলে আমারও একটূ চুলকানী উঠে যায়। ব্যাস এটুকুই ।

২৫ শে আগস্ট, ২০১৫ দুপুর ১২:৪০

অগ্নি সারথি বলেছেন: ঝগড়া ঝাটি বাদ দেন ভাই। চলেন, আমরা আজ থেকে সুস্থ-সুন্দর ব্লগিং শুরু করি। চলেন তো এই পোস্ট টা পড়ে আসি

১৩| ২৫ শে আগস্ট, ২০১৫ দুপুর ১২:০৫

ভিটামিন সি বলেছেন: আর একজন ব্লগার দেখলাম মোঃ মেহেরুল। সে পতিতা, বেশ্যা, যৌন মিলন নিয়ে প্রায় প্রতিদিনই দুই তিনটা পোষ্ট দিয়ে থাকে। দিনে কম করে ৪/৫টা পোষ্ট সে করে। এটা কি ব্লগের কোন নীতিমালার লঙ্ঘন নয়? মডুগন কি এইটা দেখে না? না দেখেও না দেখার ভান করে আছে। ওই লোকের প্রতিদিন যৌন সুড়সুড়ি মুলক পোষ্ট যদি প্রথম পাতা থেকে একটা ২য় পাতায় যেতে না যেতেই আরেকটা চলে আসে, তাহলে সাধারণ ব্লগাররা কোথায় যাই? এখানে অনেক নামী দামী ভদ্রলোক, ভদ্রমহিলা ব্লগিং করেন। চটি লেখার জন্য অন্য কোন প্লাটফর্ম বেছে নিলেই হয়। না মডুগনের সম্মতিতেই চলছে এসব?

২৫ শে আগস্ট, ২০১৫ দুপুর ১২:৩১

অগ্নি সারথি বলেছেন: আমারো একটাই প্রশ্ন ভাই, কার সম্মতিতে চলছে এসব? আর এজন্যই পূর্বের পোস্টে এমন একটা পোস্টকে স্টিকি করতে বলেছিলাম মডুগনকে। তারা করলেন না, উক্ত ব্লগারকে ব্লক করে আমার পোস্ট প্রথম পাতা থেকে হাওয়া করে দিলেন 'খেল খতম, পয়সা হজম' নামক তত্ত্বের আওতায়।

১৪| ২৫ শে আগস্ট, ২০১৫ বিকাল ৪:২০

জাতির গ্রান্ডপা বলেছেন: এই মুহুর্তের একটি হালকা খোচামুলক পোষ্ট দেখে আসুন প্রথম পাতায় । যিনি দিয়েছেন তার কমেন্টগুলো পড়ে আসুন । তার চুলকানীর জায়গা হচ্ছে ধর্ম । ধর্মের কিছু নিয়ে পোষ্ট দিলেই সে হাল্কা খোচা দিয়ে আসবে । এর ব্যাপারেও ওষুধ আছে ।

১৫| ২৫ শে আগস্ট, ২০১৫ বিকাল ৫:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভিটামিন সি বলেছেন: আর একজন ব্লগার দেখলাম মোঃ মেহেরুল। সে পতিতা, বেশ্যা, যৌন মিলন নিয়ে প্রায় প্রতিদিনই দুই তিনটা পোষ্ট দিয়ে থাকে।

লেখক বলেছেন: আমারো একটাই প্রশ্ন ভাই, কার সম্মতিতে চলছে এসব?

প্রিয় ভিটামিন সি এর প্রতি আমার প্রশ্নঃ আপনি কি শুধু শিরোনাম পড়েছেন? নাকি লেখার ভেতরের লেখাও পড়েছেন?
লেখকের প্রতি আমার প্রশ্নঃ আপনি কি ঐ ব্লগারের ব্লগ ঘুরে এসেছেন? নাকি যাচাই করা ছাড়াই আপনি সম্মতি জানিয়ে বলছেন- কার সম্মতিতে চলছে এসব?

ধন্যবাদ।

২৫ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:০২

অগ্নি সারথি বলেছেন: না ভাই, মেহেরুল নামক জনৈক ব্লগারের ব্লগ ঘুরে আসার সৌভাগ্য আমার হয়ে উঠে নাই কিন্তু এমন দু একজন ব্লগারের ব্লগ ঘুরে দেখার সৌভাগ্য আমার হয়েছিল যারা ব্লগটাকে চটি পাঠের আসর বানিয়ে ছেড়েছিল মডারেশনের নাকের ডগায় বসে, যাদের একটা পোস্ট প্রথম পাতায় থাকে, আরেকটা দ্বিতীয় পাতায় আর একটা আড়াই পাতায়। ব্যাক্তিগত এবং অভিজ্ঞতা শেয়ারকারী ব্লগারদের বয়ানের উপর ভিত্তি করেই আমি উক্ত 'কার সম্মতিতে চলছে এসব' প্রশ্নটি করে বসেছিলাম। এবং আমার সেই প্রশ্ন আবারো- কার সম্মতিতে চলছে এসব?

১৬| ২৫ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৬:৪১

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
কাল্পনিক_ভালোবাসা,

Ami jante chai apni জাতির গ্রান্ডপা er biruddhe ki bebostha niyechen?

১৭| ২৫ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:০৮

জাতির গ্রান্ডপা বলেছেন: কাভা ভাইয়া , ভৃগু ভাইকেও ছাগু ট্যাগ দেয়া ব্লগার এবং তাদের নগ্ন সমর্থন দেয়া উপরের একজন প্রশ্নবিদ্ধ ব্লগারের সিন্ডিকেটের বিরুদ্ধে ফিডব্যাক দেবার পর আপনি এবং আপনার টিম কি ব্যবস্থা নিয়েছেন ???? এভাবে ব্যক্তিগত আক্রমনে যাওয়া আরো অনেক ব্লগারের বিরুদ্ধে আপনার টিম কি ব্যবস্থা নিয়েছে ??!!! অযথা উস্কানীমুলক পোষ্ট রিপোর্ট করলে আপনার ব্লগ টিম কি ব্যবস্থা নিয়েছে ??? বেশ কয়টি নিক যদি একজনই চালায় তবে সেটা আপনাদের সিস্টেমের লগ দেখলে বুঝে যাবার কথা । আপনাদের কাছে প্রমানসহ ফিডব্যাক পাঠালে কি আপনারা এসব মিলিয়ে ব্যবস্থা নেবেন ??? মিথিলা কাহিনি জানবার কথা আপনার , সে ব্যাপারে ব্লগ টিম ক্লারিফাই করেছিল সব , এমন অভিযোগ আবার উঠলে আপনারা ব্লগ টিমের পক্ষ থেকে কি ব্যবস্থা নেবেন না ?????

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.