নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

উন্মাতাল পৃথিবী নিঃসংগ আমি

লিখতে চাই অনেক কিছু, কিন্তু কি লিখব। কত যে কথা ছিল মনের মাঝে, আজ এ অসময়ে বুকের মাঝে শুধু বাজে। যাবোই চলে হারিয়ে আমি মহাকালের গর্ভে। অসীম অর্থহীন পথচলা নাকি নতুন স্বপ্নের জাল বোনা।

বেকার যুবক

ভালোবাসি বাংলাদেশ। ---বিদ্বেষ আমার রক্তে নেই, কিন্তু মেয়েরা সুন্দর পোশাক পড়বেনা, এটা আমি মানতেই পারি না।--- ভালোবাসি পৃথিবীর অনেক কিছু যা কিছু সুন্দর। ভালোবাসি ডানা মেলা মুক্ত বিহঙ্গ। ভালোবাসি ভাবতে। ভালোবাসি মন-প্রাণ খুলে হাসতে। ভালোবাসি নীল আকাশ আর বৃষ্টির রিম-ঝিম। ভালোবাসি সমুদ্রের গর্জন আর সভ্যতার নাগপাশে বন্দী মানবজীবন। ভালোবাসি উর্দ্ধমুখী নিঃসংগতা আর ভালোবাসি বেকার যুবক।

বেকার যুবক › বিস্তারিত পোস্টঃ

জয়া আহসান, দর্পণে আপনার চেয়ে রাইমা সেনের পোশাকটা সুন্দর ছিল

০৮ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৩৮

আগামিকাল সেমিস্টার ফাইনাল। পড়ার চাপ মোটেই কম না। এই লিখছি, তাও কিছু সেক্রিফাইস করেই লিখোতে হচ্ছে। সম্ভবত বেশি লিখতে পারব না। যাই হোক, জয়া আহসান, সিঙ্গাপুরের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব দর্পণে আপনার উপস্থিতি আর রাইমা সেনের সাথে আপনাকে এক ফ্রেমে দেখে যা মনে হল, তাতে কি বলব ভাষা খুঁজে পাচ্ছি না। রাইমা সেন শাড়ি পরেছেন, আর আপনার পোশাকের নাম কি তা আমি জানি না। এক সময়ে আপনার অভিনয় খুব ভাল লাগত। লোক মুখে শুনেছি, আপনার উপর দিয়ে অনেক ঝড় বয়ে গেছে। জীবনে উত্থান-পতন থাকেই। তাই বলে সব ছেড়ে ছুড়ে দিয়ে, ব্যক্তিত্ব আর অস্তিত্ব বিসর্জন দিলে চলবে না। চলচ্চিত্রে আপনার অবস্থান সুসংহত হতেও পারে। তাই বলব, বিদেশে বা যেখানেই যান, আমাদের সংস্কৃতিকে তুলে ধরার চেষ্টা করুন। আমাদের সংস্কৃতি অনেক সুন্দর। অন্যের সংস্কৃতি ধার করার বা প্রদর্শনের প্রয়োজন নেই। বন-জংগলের সংস্কৃতি সভ্য সমাজের জন্য নয়। অনুসরণ যদি করতেই হয়, ঘরের ভেতর করুন। যার যার সংস্কৃতি তারই প্রদর্শন করা উচিত, অন্যরা প্রদর্শন করতে গেলে, সেই কাকের ময়ূর সাজার গল্পের মত পরিণতি হবে। টারজানের পোশাক কিংবা টারজানের বউয়ের পোশাক পড়ে কেউ যদি সমাজে হেটে বেড়ায় তবে কি অবস্থা হবে তাকি ভাবা যায়? অতএব এদেশের মানুষের শ্রদ্ধা ভালোবাসা পেতে চাইলে, চিন্তার গতিধারাকে সঠিক গতি দান করতে হবে, অন্যথায় পতনের তলানি খুঁজে পাওয়া যাবে না।



শুধু জয়া আহসান নয়, প্রায়শই অনেকে বিদেশ থেকে আমন্ত্রণ পেলে, মনে করেন, কিনা কি হয়ে গেছে। মনে রাখবেন, আপনাদের খ্যাতির কারণ, দর্শকের কাছে আপনাদের গ্রহণযোগ্যতা। দর্শক যদি আপনাকে ছুড়ে ফেলে দেয় ডাস্টবিনে, আপনার খ্যাতি লাভের ভিন্ন কোন উপায় থাকবে না। অতএব নিজেদের সংস্কৃতির প্রতি শ্রদ্ধাশীল হোন, মানুষ আপনাদের প্রতি শ্রদ্ধাশীল হবে। মানুষের ভালোবাসা নিয়ে বেঁচে থাকার চেষ্টা করুন। সুবিধাবাদীরা সুবিধা শেষ হলে কেটে পড়বে।



জয়া আহসান, আপনি যদি আপনার অভিনীত কলকাতার ছবি আবর্তের প্রতিনিধি হিসেবে যান, তবে আমার বলার কিছু নেই।





ছবি দেয়ার মোটেই ইচ্ছা নেই। আমি নিজেই যা পছন্দ করিনা, তা আবার প্রদর্শন করব! তা কি করে হয়।



বেকার যুবক[/sb





৬৯৬

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৪৩

নাহিদ তামিম বলেছেন: ভাই বাংলাদেশের সংস্কৃতি অনুসারে কি পোসাক পরা উচিত আপনি মনে করেন? একটু বুঝাই বলেন। মানে আমাদের সংস্কৃতির পোসাক কি?

১৭ ই সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৩১

বেকার যুবক বলেছেন: ভাই, আপনার প্রশ্নের জবাব খুইজা পাইতাছিনা।


আর, ভাই,
পোশাক শব্দে দন্ত্য-স এর বদলে তালব্য-শ হবে।

২| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩৬

মনুমনু বলেছেন: কন কি? গুগুল মামুরে জিগাইলাম, দেখাইয়া দিল। ডি এস দিয়া।

আমাদের সংস্কৃতির পোসাক কি---যদি জিগান-কওন যায় যে-- শেখের কোট।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৩৬

বেকার যুবক বলেছেন: ভাই আপনার মন্তব্যে প্রথম অংশ বুঝলামনা।

আর দ্বিতীয় অংশের শেখের কোট শব্দটাতে কিঞ্চিত আপত্তি আছে।

বঙ্গবন্ধুকে অনুকরণ করে অনেকে তার পোশাক পড়ে, যদিও তাদের মধ্যে লোক দেখানো মনোবৃত্তির চেয়ে অন্য কিছু আছে বলে মনে হয় না, এজন্য তাকে দায়ী করা ঠিকনা। দুষ্ট লোক সবখানেই দুষ্ট।

ধন্যবাদ।

৩| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৩:৪৪

ভোরের সূর্য বলেছেন: ছবিটা দেখলাম প্রথম আলোর বিনোদনের পাতায়.আপনার লেখা পড়ে মনে হচ্ছিল জয়া মনে হয় খুব অশ্লীল ড্রেস পরেছিল কিন্ত ছবিটা দেখার পর মনে হল আপনি খুব বেশি ওভার রিএ্যাক্ট করে ফেলেছেন.পাঠক আপনারাও ছবিটি দেখুন ৮ তারিখের প্রথম আলোর ১৬নং পৃষ্ঠায় বিনোদন এ.

১৭ ই সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৩৮

বেকার যুবক বলেছেন: খুব বেশি ওভার রিএ্যাক্ট। হয়তো।

বিদ্বেষ আমার রক্তে নেই, কিন্তু মেয়েরা সুন্দর পোশাক পড়বেনা এটা আমি মানতেই পারি না।

আর সম্ভবত এজন্যই খুব বেশি ওভার রিএ্যাক্ট হয়েছে।

ধন্যবাদ।

৪| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৯:২২

ঢাকাবাসী বলেছেন: বেকার মানুষের ফালতু পোষ্ট!

১৭ ই সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৩৯

বেকার যুবক বলেছেন: ভাই পোস্ট ফালতু হয়েছে।

তো আপনি একটা সুন্দর কমেন্ট দিতেন।

যাই হোক মন্তব্যের জন্য ধন্যবাদ।

৫| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:৪৭

স্বপনচারিণী বলেছেন: ছবিটি দেখেছি।জয়া শাড়িই পরেছিলেন। তবে ব্লাউজটা বেশি খোলামেলা হয়ে গেছে। রাইমার জায়গায় জয়া দাঁড়ালে ব্যাপারটা ঢাকা পরতো। ইস......একটুর জন্য ভুল হয়ে গেল।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৩৯

বেকার যুবক বলেছেন: ভাই কমেন্ট পড়ে আপনাকে বেশ মজার মানুষ মনে হচ্ছে। আপনার কমেন্টে প্লাস।

৬| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:০৬

ভোরের সূর্য বলেছেন: চিত্রনায়িকাদের কথা বাদই দিলাম। নাটকের বা আমাদের সমাজের অনেক মেয়েই এর চেয়ে অনেক উগ্র ড্রেস পড়ে। আর বাংলাদেশের নায়িকাদের সাথে তুলনা করেন তাহলে বলবো জয়া বরং অনেক অনেক ভদ্র ড্রেস পড়েছেন।অন্তত শাড়ি পরেছেন।জয়া আহসান কান চলচ্চিত্র উৎসবে গিয়ছিলেন ওখানেও শাড়ি পরেছিলেন। পারলে দেখে নিয়েন জয়া আহসান এর ফেসবুকে। মূল ধারার অভিনেত্রিরা কম বেশি খোলা মেলা কাপড় পড়বে সেটাই স্বাভাবিক তারপরেও বলবো জয়া আহসান ড্রেসের দিক দিয়ে অনেক সচেতন এবং একজন ম্যাচিউরড অভিনেত্রি।

ফেসবুক লিনক
https://www.facebook.com/OfficialJoyaAhsan

২২ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:৩৫

বেকার যুবক বলেছেন: ভাই, আপনার স্ট্যান্ডকে স্বাগত জানাচ্ছি। সত্যি বলতে জয়া আহসানের প্রতি আমার কোন বিদ্বেষ নেই, ওই যে বললাম ...... থাক কি বললাম, তা বারবার বলার প্রয়োজন নেই। যাই হোক আমি শিরোনামটা বদলে দিচ্ছি

জয়া আহসান, দর্পণে আপনার চেয়ে রাইমা সেনের পোশাকটা সুন্দর ছিল।


আপনার কিছু কথায় সমর্থন এবং কিছু কথায় বিরোধীতা না করে থাকবো তবে,

"মূল ধারার অভিনেত্রিরা কম বেশি খোলা মেলা কাপড় পড়বে সেটাই স্বাভাবিক"

এটা কোনদিনই স্বীকার করব না। দুষ্ট লোকেরা যদি কোন বাজে কালচার সমাজে প্রতিষ্ঠা করেই ফেলে, তবেই তা ভালো হয়ে যায়না। ঘুষের লেনদেনতো অনেকটা প্রকাশ্যেই হয় তাই বলে, কি তা ভালো হয়ে যাবে। না না ভাই, মেয়েরা সুন্দর পোশাক না পড়লে সেটা গ্রহণ করা যাবেনা, কিছুতেই না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.