নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

বিএনপি কি কথা রাখবে ?

০৭ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৬:৪৭


যদি সুষ্ঠু ভোট হয় , তাহলে ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসার একটা সমূহ সম্ভাবনা আছে । সেক্ষেত্রে বিএনপি কি ঐক্যফ্রন্টকে দেওয়া কথা রাখবে ? এটাই এখন একদল সচেতন নাগরিককে ভাবাচ্ছে । যতটুকু বুঝা যাচ্ছে ঐক্যফ্রন্ট ইশতেহারে বড় বড় চমক রাখবে এবং একটা ভোট জোয়ার সৃষ্টির সম্ভাবনা আছে , যদি সবাই সুষ্ঠুভাবে ভোট প্রদান করতে পারে ।

ঐক্যফ্রন্ট তৈরিই হয়েছে মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে এবং ধর্মনিরপেক্ষ একটি কল্যাণ রাষ্ট্র উপহার দেওয়ার জন্য । প্রতিটি বৈশ্বিক নাগরিকের চাওয়াই এমনটা হওয়া উচিত । যেখানে কোন বৈষম্য থাকবে না , প্রতিটি নাগরিকের সমান অধিকার থাকবে এবং সবাই স্বাধীনভাবে মত প্রকাশ করতে পারবে । সবাই ন্যায় বিচার পাবে , সম্পদের সুষম বন্টন হবে , ঘুষ দুর্নীতি থাকবে না এবং দলীয় গনতন্ত্র থাকবে । সম্ভবতঃ দলীয় গনতন্ত্রটাই বড় টার্নিং পয়েন্ট হতে পারে ঐক্যফ্রন্টের জন্য । কিন্তু এটা ইশতেহারে নাও রাখতে পারে বিএনপি বা ঐক্যফ্রন্ট , আর এই না রাখাটাই বিএনপি বা ঐক্যফ্রন্টের ধ্বংসের মূল কারন হতে পারে । যার মাশুল চরম ভয়ংকর হতে পারে এবং যা সাধারণ মানুষ কল্পনাও করতে পারবে না ।

ডঃ কামাল , কাদের সিদ্দিকী , মান্না , আসম রব সাহেবরা কখনোই এটা মেনে নেবেন না যে , মুক্তিযুদ্ধ বিরোধী কোন শক্তি সরকারের মন্ত্রীত্ব পাক এবং এটা তারা কখনোই হতে দেবেন না । যদি না খালেদা জিয়া এবং তারেক জিয়া অন্যরকম চান । তাছাড়া কোন সচেতন এবং সুনাগরিক কখনোই চাইবে না , খালেদা জিয়া , তারেক জিয়া ঐক্যফ্রন্টকে ছুড়ে ফেলে দিয়ে একা একাই সিদ্ধান্ত নিক বা স্বেচ্ছাচারী হউক অথবা ক্ষমতার অপব্যবহার করে রাষ্ট্রক্ষমতাকে চিরস্থায়ী করার চেষ্টা করুক । যদিও ইতিহাসে এমনটা ঘটেনি ।

যারা স্বাভাবিক মানুষ তারা কখনোই চাইবে না , কোন একটি মতাদর্শ সবার উপর চাপিয়ে দেওয়া হউক । কারন এদেশে অনেক ধরনের ইসলামী মতাদর্শ আছে , অনেক ধর্ম আছে । কোন একটি ইসলামী মতাদর্শ বা কোন ধর্মকে সবার উপর চাপিয়ে দেওয়া কোন সভ্য মানুষের চাওয়া হতে পারে না । আর এসব এই বিশ্বায়নের যুগে একেবারেই বেমানান । আমরা এমন চাইলে ভারত , আমেরিকা , মিয়ানমাররাও অন্যরকম চাইবে , যেটা বর্তমানে চাক্ষুষভাবে প্রতীয়মান ।

বাংলাদশের জন্য এই নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ এবং এজন্যই সবমানুষকে গভীরভাবে চিন্তা করতে হবে । আর যেহেতু হক্কানী কোন আল্লাহর অলীকে বর্তমানে প্রকাশ্য দেখা যায় না , তাই মানুষেরও এখন সঠিক মতামত জানাটা অসম্ভব হয়ে দাড়িয়েছে । অতঃপর মহান আল্লাহ সবাইকে সঠিক জ্ঞান দান করুন ।

আলোচনা লম্বা করা যায় , লম্বা হলে কারও কারও বিরক্ত লাগতে পারে , তাই লম্বা করলাম না ।

মোটকথা খালেদা জিয়া এবং তারেক জিয়াকে প্রতিশোধের রাজনীতি ভুলে যেতে হবে , যদি তারা ক্ষমতায় আসতে পারে এবং যদি তারা উভয়ে নিজের এবং দেশের মঙ্গল চান । মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক ধর্মনিরপেক্ষ একটি কল্যাণ রাষ্ট্র উপহার দিক , এটাই আমার মত কিছু নাগরিকের চাওয়া , তা সে যেই ক্ষমতায় আসুক এবং কেউ যেন স্বৈরাচার সরকার না হয় । আর আমি নিশ্চিত করে বলতে পারি , আমি নির্দিষ্ট করে কোন দল করি না , বরং যে দল করার প্রয়োজন মনে করি আমি সেটাই করি ।

হে আল্লাহ আমার মাতৃভূমির প্রভূত কল্যাণ কর এবং মহা শান্তি নাযিল কর , যেহেতু আমি আমার দেশকে প্রচন্ড ভালোবাসি । অতঃপর আমাকে পরিপূর্ণরূপে কবুল কর এবং তুমি সর্বশ্রেষ্ঠ কবুলকারী ।

( ডাঃ আকন্দ ) ।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৭ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৬:৫৭

চাঁদগাজী বলেছেন:


আপনি জাতিকে অনেক ভালোবাসেন; আপনি চাইলে, আল্লহ আমাদের জাতির জন্য ভালো কিছু করবেন; উনি চাইলে আমাদের জন্য একজন নবীও পাঠাতে পারেন।

২| ০৭ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৬:৫৮

চাঁদগাজী বলেছেন:



বিএনপি তাদের কথা রাখবে, নতুন জর্জমিয়া যোগাড় করে নেবে; আপনি দোয়া করুন

৩| ০৭ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:১৫

ডাঃ আকন্দ বলেছেন: সেটাই তো ভয় জর্জ মিয়াও ফিরে আসতে পারে , আবার অন্যদিকে চরম স্বৈরাচার সরকারও ফিরতে পারে । আর ভাইসাহেব আপনি নিশ্চিত থাকুন কোনোদিন আর নবী আসবে না ।ধন্যবাদ ।

৪| ০৭ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:১৯

চাঁদগাজী বলেছেন:


ইহুদী ধর্মমতে আরো ১ জন নবী আসবেন।

৫| ০৭ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:২০

চাঁদগাজী বলেছেন:


আপনার মতে "চরম স্বৈরাচার সরকার" কাহাদের? জেনারেল জিয়ারটা, নাকি শেখ হাসিনারটা?

৬| ০৭ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৮:২৭

বলেছেন: ডাঃ সাব স্বপন দেখেন স্যার।!!

৭| ০৭ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:৩৬

রাজীব নুর বলেছেন: বাংলাদেশের রাজনীতি আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।আমার ভালো লাগে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.