নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

আওয়ামীলীগকে খোলা চিঠি : মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিন

২১ শে ডিসেম্বর, ২০১৮ ভোর ৪:০৮


আর মাত্র কয়েকদিন আছে ভোটের , কিন্তুু জনমনে একটাই ভয় , ভোট সুষ্ঠু হবে তো ? আমার ভোট আমি দিতে পারবো তো ?


আওয়ামীলীগ হয়তো ভাবছে যে , বিএনপি জামায়াত ক্ষমতায় আসলে দেশের অকল্যাণ হবে, কিন্তুু আপনি যদি আস্তিক হন বা মুসলিম হন, তা হলে আমি বলব, এই চিন্তাটা অবান্তর । কারণ কল্যান হউক আর অকল্যাণ হউক আপনি কিছুতেই দূর্নীতি করতে পারেন না এবং কোন অন্যায়,অবিচার করতে পারেন না। আর যদি করেন তবে আপনি মুসলমানের কাতারে থাকতে পারবেন না। তাছাড়া সবচাইতে বড় কথা হলো , কল্যাণ অকল্যাণ একমাত্র আল্লাহর হাতে এবং অদৃশ্যের খবর আপনি বলতে পারেন না । তাছাড়া এমনও হতে পারে যে , তারা আপনাদের চাইতে ভালভাবে দেশ চালাবে ।


আপনি যদি নিজেকে মুসলিম দাবি করেন, তা হলে আপনাকে ন্যায়বিচার করতে হবে। অকল্যাণ হলেও করতে হবে। এমনকি যদি সব আওয়ামীলীগকে মরতে হয় তবুও করতে হবে। কারন আপনার পরকাল আছে। ন্যায়বিচার না করলে আপনাকে দোযখে পুড়তে হবে। কিংবা নাস্তিক হলেও করতে হবে , কেননা নাস্তিকরা আরও বেশি করে দুনিয়ায় শান্তি ফিরে পেতে চায় । অপরদিকে শান্তির অপর নাম ন্যায়বিচার ।


তাছাড়া আপনারা তো সর্বদা বক্তৃতা করে বেড়ান মানুষের কল্যাণের রাজনীতি করেন এবং এর জন্য জীবন দিতে প্রস্তুুত। এক ফোঁটা রক্ত থাকতেও মানুষের অকল্যাণ হতে দেবেন না। তা হলে এত ভয় কিসের? ন্যায়বিচার করুন, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিন এবং এতে যদি আপনার মৃত্যুও হয়, তবে সেটা হবে শহীদি মৃত্যু , গৌরবের মৃত্যু।

অন্যদিকে যদি কোন আল্লাহ ওয়ালা ব্যাক্তি ক্ষমতায় থাকত এবং সে যদি ক্ষমতা চলে যাওয়ার আশংকা করত , তবে তার চাইতে খুশি পৃথিবীর আর কেউ হত না । কারন পৃথিবীর ক্ষমতায় থাকলে একনিষ্ঠভাবে মহান আল্লাহর দাসত্ব করা যায় না এবং মন ভরে ইবাদত করা যায় না । তাছাড়া অনেক মানুষের দায়িত্ব পালন , অসম্ভব কঠিন । ক্ষমতায় থেকে কোন বড় ধরনের ভুল করে বসলে দোযখে যাওয়ার সম্ভবনা অনেক বেশি ।

যার যার ভোট তার তার আমানত। এই আমানত প্রত্যেকে নিজে সংরক্ষণ করে । কোন ভাল মানুষ, সভ্য মানুষ, হউক সে আস্তিক বা নাস্তিক , কেউই কারো ভোটের অধিকার খর্ব করতে পারেন না। অথচ বর্তমানে বাংলাদেশের চিত্র খুবই ভয়ংকর। ঐক্যফ্রন্টসহ অনেক দল নির্বাচনের নূন্যতম সুযোগ পাচ্ছে না , এমনকি নিজের পোস্টার পর্যন্ত টানাতে পারছে না । কিন্তু মাত্র একজন ব্যাক্তি চাইলেই মানুষ তার ভোটর অধিকার ফিরে পেতে পারে ইনশাআল্লাহ । আর এতে যদি তার জেলেও যেতে হয় , তবুও তার কর্তব্য হচ্ছে ভোটের অধিকার ফিরিয়ে দেওয়া ।

অপরদিকে সুষ্ঠু ভোট না হলে দেশে চরম বিশৃঙ্খলা দেখা দিতে পারে , অনেক মানুষের মৃত্যু হতে পারে , অনেক মা সন্তানহারা হবে , অনেক স্ত্রী বিধবা হবে এবং অনেক সন্তান এতিম হবে । এটা ভাবলে কোন সত্যিকারের মানুষ না কেঁদে থাকতে পারেন না । সম্ভবতঃ দেশ সেদিকেই যাচ্ছে অথবা চরম স্বৈরাচার সরকারের দিকে যাচ্ছে । যেখানে সাময়িক অর্থনৈতিক মুক্তি মিললেও , স্থায়ী অর্থনৈতিক মুক্তি এবং ইহকাল ও পরকালের মুক্তি মিলবে না । মানুষের স্বাধীনতা থাকবে না , স্বাধীনভাবে ধর্ম - কর্ম করতে পারবে না ।

সবাই সবাইকে যুলুম নির্যাতন করবে , আর এটা সর্ব্বোচ্চ পর্যায় থেকে শুরু হয়ে নিচের দিকে যাবে ।

তারপরও আশার বাণী হলো - অন্ধকার যেহেতু মোটামুটি পরিপূর্ণ , সেহেতু আলো নিকটবর্তী । তাই আমার মত অনেকের আবেদন , সরকার ও নির্বাচন কমিশনের প্রতি , অনুগ্রহ করে মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিন ।

( ডাঃ আকন্দ ) ।

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২১ শে ডিসেম্বর, ২০১৮ ভোর ৪:৩২

অনল চৌধুরী বলেছেন: বিএনপি'র সবাইতো বড় চোর,দুর্নীতিবাজ,খুনী,লম্পট,বিদেশে টাকা পাচারকারী অার মিথ্যাবাদী।
পারলে এদের আগে ধর্মকথা শোনান।

২| ২১ শে ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:৪১

এলিয়ান বলেছেন: এত অধিকার দিয়ে কি হবে। আওয়ামীলীগ কে খেদিয়ে বড়জোর বি এন পি আসবে। লাভ কি। জনগণের কোন লাভ নেই। তার চেয় অধিকার চান ভোটের দিন যেন আপনাকে কেউ বিরক্ত না করে এবং নিরাপদে বাসায় বসে থাকতে পারেন। আর হা , ভোটের দিন দেশের টিভি চ্যানেল বাদ দিয়ে বিদেশী চ্যানেল দেখেন । মন ভাল থাকবে।

আর একটা কথা কিছু মনে করবেন না। যার মনে আল্লাহকে জবাব দেবার ভয় সে ভোটে দাড়ায় না। পারতো পক্ষে আওয়ামীলীগ বা বি এন পি এর ব্যানারে না।

৩| ২১ শে ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:৪২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: উনি সব জানে, বুঝে। তবে ক্ষমতা গেলে পরিণতির কথা ভেবে ক্ষমতা ছাড়তে চাচ্ছেন না। আর উনার দলের নেতা, লুটপাটের ভাগীদার রাও মানা করছে...

৪| ২১ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:০৬

বলেছেন: আশাবাদী হতে দোষ কি!!!

৫| ২১ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:০৭

চাঁদগাজী বলেছেন:


ভোট টোট, রাজনীতি মাঝনীতি ইত্যাদি প্রসেস করার মতো প্রসেসর আপনাকে দেয়া হয়নি, মনে হচ্ছে!

৬| ২১ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:০৮

চাঁদগাজী বলেছেন:


আপনি ক্যানসারের বিপক্ষে একটা তাবিজ লিখতে পারেন কিনা দেখেন

৭| ২১ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৮:০৯

স্বপ্নীল ফিরোজ বলেছেন:
সব কিছুই আল্লাহর ইচ্ছায় হয়। তিনি সব কিছুর নিয়ণন্ত্রক।

৮| ২১ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:৩৭

রাজীব নুর বলেছেন: বিএনপির চেয়ে আওয়ামীলীগ কোটি কোটি গুনে ভালো।

৯| ২১ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:১৮

জাহিদ হাসান বলেছেন: আমার ভোট আমি দিবো যাকে খুশি তাকে দিবো।
আমাকে আমার ভোট দিতে দেয়া না হলে কিভাবে ভোটের অধিকার ফিরে পেতে হয় তা আমার জানা আছে।
আওমীলীগ-বিএনপি বুঝি না। যেই আমাদের ভোটের অধিকার কেড়ে নিবে তাকেই জাদুঘরে পাঠানো হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.