নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

ইরানে সম্ভাব্য আক্রমণ এবং আফগান তালেবান

২২ শে সেপ্টেম্বর, ২০১৯ ভোর ৬:২০


সম্ভবত ইরানে কিছু আক্রমণ হবেই এবং ইরান এটা কোনভাবেই এড়াতে পারবে না । কারণ ইরান একটি শিয়া প্রধান রাষ্ট্র হয়েও মধ্যপ্রাচ্যে নেতৃত্ব দিতে চায় । যা অধিকাংশ সুন্নি রাষ্ট্রগুলি কোনভাবেই মেনে নিবে না । আর এ সুযোগটা ইসরায়েল এবং আমেরিকা ভালভাবে কাজে লাগাচ্ছে । অর্থাৎ ইসরায়েল এবং আমেরিকা মধ্যপ্রাচ্যে তাদের প্রভাব পূর্ণভাবে খাটাতে পারছে । অন্যদিকে আমেরিকার চিরশত্রু রাশিয়া মধ্যপ্রাচ্যকে হাতছাড়া করতে নারাজ , তাই তারা ইরান এবং সিরিয়াকে সর্বোচ্চভাবে সাহায্য করে যাচ্ছে । আর আমেরিকা এবং রাশিয়ার শত্রুতার কারণে মধ্যপ্রাচ্য হয়ে উঠেছে প্রক্সি যুদ্ধের প্রধান ক্ষেত্র । যেহেতু আমেরিকা এবং রাশিয়া সরাসরি কোনো যুদ্ধে যাবে না , তাই প্রক্সি যুদ্ধের মাধ্যমেই তারা ক্ষমতার লড়াই চালিয়ে যাবে ।



প্রকৃত অর্থে রাশিয়াই আমেরিকার চাইতে বেশি অপরাধী । কারণ বিশাল দুর্নীতিগ্রস্থ রাশিয়া নিজে একনায়কতন্ত্র এবং তারা চায় পৃথিবীটা একনায়কতন্ত্রে ভরে যাক । আর এ দৃষ্টিকোণ থেকে সিরিয়ার আসাদকে রাশিয়া সর্বোচ্চ সাহায্য করে যাচ্ছে । অন্যদিকে আমেরিকা স্বার্থবাদী হলেও , তারা পৃথিবীতে গনতন্ত্র প্রতিষ্ঠা করতে চায় । বর্তমানে গনতন্ত্র এবং একনায়কতন্ত্রই আমেরিকা ও রাশিয়ার মাঝে প্রধান শত্রুতার বিষয় , বিশেষ করে নৈতিকভাবে । আর এ জন্যই মধ্যপ্রচ্যে এত অশান্তি , আর এটা কতদিন চলবে তা বলা মুশকিল ।



আমেরিকাও স্বার্থের জন্য অপরকে উপকার করে , বিশেষ করে মধ্যপ্রাচ্যে তাদের অস্ত্রের বাজার ধরে রাখার জন্য এই উপকার এবং তেল রিজার্ভ বাড়ানোর জন্যও এই উপকার । আমেরিকা মূলত পুঁজিবাদের মাধ্যমে বিশ্বকে গিলে খেতে চায় । ইসলামের যাকাত ব্যাবস্থার মত কোনো ব্যাবস্থা অমুসলিম রাষ্ট্রে চালু থাকলে পুঁজিবাদ তেমন কোনো সমস্যা ছিলো না । কিন্তু ভোগবাদীরা কিছুতেই এরকম ব্যাবস্থা চালু রাখতে চায় না । তাছাড়া ভোগবাদ মনোভাব ছেড়ে সুফিবাদী ত্যাগী অর্থনীতি চালু হলে পৃথিবী থেকে যুদ্ধ শব্দটাই উঠে যেতো । কিন্তু বাস্তবতা হলো পুঁজিবাদও থাকবে এবং যুদ্ধও থাকবে ।



আমেরিকা অনন্তকাল ধরে বিশ্বমোড়ল থাকতে চায় এবং এজন্যই তারা যুদ্ধ করে ও পুঁজিবাদকে বাঁচিয়ে রাখে । কিন্তু প্রশ্ন হলো তারা কেন তালেবানের মতো সভ্যতার শত্রুকে বাঁচিয়ে রাখতে চায় । এর উত্তর হলো , আমেরিকা ইসরায়েল সত্যিকার অর্থে মুসলমানের মুক্তি চায় না । এজন্য জঙ্গিবাদকে তারা বাঁচিয়ে রাখবে এবং মুসলমানদেরকে দাস বানিয়ে রাখবে । সত্যিকার অর্থে মুসলমানদের মুক্তি চাইলে , আমেরিকা যেকোনো মূল্যে তালেবানকে ধ্বংস করতো । কিন্তু আমেরিকা পুরোপুরিভাবে তা কখনোই করবে না , তবে সামান্যভাবে করতে পারে । কয়েকদিন পূর্বে প্রায়ই তালেবানের সাথে সমঝোতায় চলে গিয়েছিলো আমেরিকা , কিন্তু আল্লাহর অলীগন চায়নি বলেই আপাততঃ তা হয়নি ।



আমেরিকার উচিত আফগানিস্তানে তালেবান অধিকৃত অঞ্চলসমূহ পারমানবিক বোমা দিয়ে উড়িয়ে দেওয়া , যদিও সেখানে ২ - ১ জন সাধারণ মানের আল্লাহর অলী আছেন এবং অসংখ্য শিশু ও নারী আছেন , আরো আছেন নারীদের মতো অসংখ্য পুরুষ । এদের মৃত্যুই উত্তম , কারণ এরা মধ্যপন্থী রাজনীতি করে নাই এবং জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নেয় নাই । তালেবান মানুষের উপর লক্ষ মণ ওজনের ধর্ম চাপিয়ে দেয় , যদিও মানুষের এক ছটাক চাপ নেওয়ার ক্ষমতা নেই । তারা সুন্নত মুস্তাহাবকে ফরজের মতো চাপিয়ে দেয় , অথচ কোরান অনুযায়ী মানুষ এখন একেবারে দুর্বল । (১) । আর এজন্য তালেবান নিজেরাও মুনাফিক হচ্ছে এবং সাধারণ মানুষকেও মুনাফিক বানাচ্ছে । বাংলাদেশেও কিছু মোল্লার গোষ্ঠী নিজেরা মুনাফিক এবং মানুষকেও মুনাফিক বানাচ্ছে ।



প্রিয় মুসলিম মুনাফেকি বাদ দিয়ে মধ্যপন্থী ধার্মিক হতে হবে , মৌলবাদকে ছেড়ে সংস্কারবাদকে গ্রহণ করতে হবে । কারণ প্রত্যেক শতাব্দীতে একজন সংস্কারক আসবেন ।(২)। এদের আনুগত্য ছাড়া কারো মুক্তি নেই । আমেরিকা , ইসরায়েল , রাশিয়া , ভারত , চীনসহ কেউই মুসলমানের মুক্তি চায় না । তারা সবাই ইসলাম এবং মুসলমানের ধ্বংস চায় । অতএব শতাব্দীর মুজাদ্দিদকে খুঁজুন এবং তার আনুগত্য করুন , তবেই মুক্তি ।


( ডাঃ আকন্দ ) ।
---------------------------------------------------------
★★ তথ্যসূত্র ঃ-
----------------------
# (১) , আল কোরআন , ৮ : ৬৫, ৬৬ ।
# (২) , মেশকাত , হাদিস নং - ২২৯ এবং হাদিসটি আবু দাউদ শরিফেও বর্ণনা আছে ।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ ভোর ৬:৫২

চাঁদগাজী বলেছেন:

নতুন নতুন টার্মিনোলোজী: "সুফিবাদী ত্যাগী অর্থনীিতি", "যাকাত" ( আমেরিকায়)।

১) সুফিবাদী ত্যাগী অর্থনীতির একটা ডেফিনেশন দেন!
২) ১৯ ট্রিলিয়ন জিডিপি ও মাথাপিছু ৪৮ হাজার ডলারের দেশে যাকাত কিভাবে কাজ করবে, একটু ব্যাখ্যা করেন।
৩) আপনার ভাত কে রান্না করেন?

২| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ ভোর ৬:৫৪

চাঁদগাজী বলেছেন:


এই শতাব্দীর মুজাদ্দিদ হচ্ছেন আপনি; আপনি ছদ্মবেসশে সামুতে লুকিয়ে আছেন?

৩| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৯:৪৮

হাফিজ বিন শামসী বলেছেন: সবাই নিজ উদ্দেশ্য সামনে রেখে কাজ করে। অন্যের মঙ্গলের কথা চিন্তা করার আগে নিজের লাভ ক্ষতির কথা চিন্তা করে। আমেরিকা বলুন বা রাশিয়া বলুন। তাদের পন্থা ভিন্ন হতে পারে উদ্দেশ্য একই।

৪| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৩:০৫

রাজীব নুর বলেছেন: পোষ্ট পড়লাম কিন্তু মন্তব্য করা থেকে বিরত থাকলাম।

৫| ২২ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৫৭

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: গুয়ের কোন পিঠই ভালো না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.