নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

অস্তিত্ব সংকটে মুসলিম জাতি

২০ শে ফেব্রুয়ারি, ২০২০ রাত ১১:২৪

জঙ্গিবাদ দ্বারা ইসলামি রাষ্ট্র কায়েম করা হয়েছিল , কিন্তু টিকানো যায়নি । এখন আবার কাঠমোল্লারা ইসলামি রাষ্ট্র কায়েমের জন্য উঠেপড়ে লেগেছে , আল্লাহর কসম করে বলছি , এটাও চরমভাবে ব্যার্থ হবে ।



প্রিয় মুসলিম সামনে অগ্রসর হও , কাঠমোল্লাদের কথাকে সম্পূর্ণরুপে এভয়েড করো । তা না হলে মুসলিম জাতি চরমভাবে অস্তিত্ব সংকটে পরবে ।



কাঠমোল্লারা সুন্নত মুস্তাহাব নিয়ে চরম ভয় দেখিয়ে ইসলামকে এখন চামড়ার উপরে উঠিয়ে ফেলেছে । প্রায় এক হাজার বছর পূর্বে এমন অবস্থা হয়েছিল , তখন মহান গাজ্জালী ইসলামকে অন্তরে প্রবেশ করিয়েছিলেন । আলহামদুলিল্লাহ এখন একজন তাঁর স্থলাভিষিক্ত হয়েছেন এবং তিনিও ইসলামকে অন্তরে প্রবেশ করাবেন ইনশাআল্লাহ । অতঃপর তিনি ইসলামের ব্যাপক সংস্কার করবেন ।



প্রিয় মুসলিম কাঠমোল্লাদের কথায় ঘরে বন্দী থেকে দুরাকাত নফল নামাজ আদায় করলেই মুসলমানদের মুক্তি সম্ভব না । অবশ্যই মুসলমানদের অর্থনীতিকে বড় করতে হবে এবং আধুনিক অস্ত্র তৈরি করতে হবে । তবেই মুসলমানদের মুক্তি হতে পারে ।



আর এজন্য সব মুসলিমকে পৃথিবীর সকল ব্যাংকিং কার্যক্রম গ্রহন করতে হবে । দুই একটি ব্যাংককে ইসলামি নাম দিয়ে মুসলমানদেরকে বরং ধ্বংস করা হচ্ছে । কারন সব দেশে তো ইসলামি ব্যাংক নেই । তাই সকল মুসলিমকে সকল ব্যাংকিং কার্যক্রম গ্রহন করতে হবে এবং মুসলমানদের অর্থনীতি বড় করতে হবে । এটাই এখন মুসলমানদের জিহাদ এবং এটা ফরজ । এটা না করলে মুসলমানরা ক্রমান্বয়ে অমুসলিমদের নিকট দাসে পরিণত হবে এবং অমুসলিমরা যা আদেশ করবে মুসলমানগন তখন তাই করতে বাধ্য হবে । আর কাঠমোল্লাদের তখন হা করে তাকানো ছাড়া কিছুই করার থাকবে না । তাছাড়া গভীরভাবে দেখলে , এখনই প্রায় সে অবস্থা চলে এসেছে ।



এনজিওগুলোর সেবাও গ্রহন করতে হবে । তবে ব্যাক্তি সুদ সম্পূর্ণ হারাম । কারণ এটা পুরোটাই ক্ষতিকর এবং কোন দেশ এটাকে অনুমোদন দেয় না । আর টিভি নেট দেখে সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হবে । রাষ্ট্রে শরিয়ত প্রতিষ্ঠা করা হারাম জানতে হবে । কারণ মানুষ এখন অত্যন্ত দুর্বল এবং রাষ্ট্রে শরিয়ত থাকলে মানুষের ইখলাস থাকবে না , বরং মানুষ লোক দেখানো ধার্মিক হয়ে যাবে , যা সম্পূর্ণ হারাম । অতঃপর আমল নিয়ে বেশি ভয় দেখানো যাবে না । বরং ফরজ ওয়াজিবের পর বেশি বেশি নফল ইবাদতের মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভে মানুষকে উদ্বুদ্ধ করতে হবে । তারপর সারা বিশ্বে মাহাথির , এরদোয়ান এবং ইমরান খানের মতো নেতা তৈরি করতে হবে ।



ধর্মকে সহজভাবে প্রচার করার জন্য রাসুল সাঃ সর্বদা চেষ্টা করতেন এবং আল্লাহর নিকট সহজ ইসলাম চাইতেন । আর বর্তমান সময়ে এটাই সবচাইতে বড় সুন্নত । যা পালন করে গেছেন ইমামে আযম আবু হানিফা রহঃ । হে মুসলিম জাতি কাঠমোল্লাদের কঠিন ইসলাম ছাড়ো , মৌলবাদকে ছাড়ো , বরং সহজ ইসলামকে গ্রহন করো এবং সংস্কারকে গ্রহন করো । তবেই পৃথিবীতে শান্তি আসবে , নচেৎ মুসলিম জাতি চরমভাবে অস্তিত্ব সংকটে পরবে ।



( ডাঃ আকন্দ ) ।



মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২১ শে ফেব্রুয়ারি, ২০২০ রাত ১২:৪১

শাহিন বিন রফিক বলেছেন:


খুবই সুন্দর একটি বিষয় তুলে এনেছেন, একটি রাষ্ট্র টিকে রাখতে হলে অনেকগুলো বিষয় খুবই শক্তিশালী করতে হয় না হলে সেই রাষ্ট্র বেশিদিন টিকে না। ইসলামী রাষ্ট্র প্রতিষ্টা করতে হলে ঠিক সেই কাজগুলো আগে করতে হবে। যেমন-
১) একদল দক্ষ রাজনীতিবিদ।
২) একদল দক্ষ কূটনৈতিক।
৩) একদল দক্ষ অর্থনীতিবিদ।
৪) একটি বিশাল সাহিত্য ভান্ডার

২| ২১ শে ফেব্রুয়ারি, ২০২০ সকাল ৯:০০

রাজীব নুর বলেছেন: ওকে।

৩| ২১ শে ফেব্রুয়ারি, ২০২০ সকাল ১১:০২

নেওয়াজ আলি বলেছেন: হুম।

৪| ২১ শে ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৫:০১

ইমরান আশফাক বলেছেন: কঠিন ইসলাম ও সহজ ইসলাম বলে কিছু নেই, ব্যাপারটা হবে নিয়ম মানা ইসলাম ও নিয়ম না মানা ইসলাম। নবীজি স্বয়ং নিজে যুদ্ধ করেছেন এবং আহত হয়েছেন, উনি তো নিরাপদে মদিনা্য় থেকে দোয়া দরুদ করতে পারতেন! আর জ্ঞানচর্চাতে মুসলমানরাই সবচেয়ে অগ্রগামী ছিল এবং মূলত: তাদের মাধ্যমেই জ্ঞান-বিজ্ঞানের অধিকাংশ শাখা বিস্তৃত হয়। এই উপমহাদেশে তদানীন্তন আলেমদের আত্নঘাতী ভূল ফতোয়ার কারনে (ইংরেজী শিক্ষা হারাম) আমরা যে পিছিয়ে পরেছি, তার মাসুল আমরা এখনও দিয়ে চলেছি খন্ড়িত বাংলা নিয়ে। আমাদের জেগে উঠতে হবে, ঘুমিয়ে ঘুমিয়ে আর স্বপ্ন দেখলে চলবে না।

৫| ২১ শে ফেব্রুয়ারি, ২০২০ রাত ১১:৩২

হাসান কালবৈশাখী বলেছেন:
অস্তিত্ব সংকটে মুসলিম জাতি
এতে আপনার আমার সমস্যা হওয়ার কিছু নেই।

কারন ইসলাম ধর্ম সমষ্টিগত না, ব্যাক্তিগত।
শেষ বিচারে হাশরের ময়দানে গোত্র ভিত্তিক বা সমষ্টিগত ভাবে কোন বিচার হবে না, হবে ব্যাক্তিগত বিচার।
সমষ্টিগতদের কাউকে খুজে পাবেন না, এমনকি পরিবারের কাউকেও পাসে পাবে না, আর খুজে পাবেন না।
সুতরাং আপনি নামাজ রোজা জাকাত হজ যতইচ্ছা করেন কেউ তো বাধা দিচ্ছে না।

'অস্তিত্ব সংকটে মুসলিম জাতি' বলে মুলত ধুর্ত রাজনিতিকরা, এরা ধর্মপ্রাণ মানুষের জাকাত ফেত্রা ডোনেসান নিয়ে নিজেরা ফায়দা হাসিল করে।


আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.