নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

আগত রমজানের দোয়া

২৪ শে এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৭:৩৬

হে আল্লাহ , পৃথিবীর প্রায় সকল মানবই সর্বদা পরোক্ষ শিরকে লিপ্ত । যদিও সে কোনো সুন্নত আমল করে , তবে সে লোকের ভয়ে বা লোককে দেখিয়ে করে থাকে , আবার যদি সে কোনো পাপ থেকেও বিরত থাকে , তবে তাও সে লোকের ভয়ে বা লোককে দেখিয়ে করে থাকে । হে আল্লাহ আমি একা এ অবস্থা থেকে উত্তরণের চেষ্টা করে যাচ্ছি , আমি জানি আপনি আমাকে আপনার রহমত দ্বারা পরিবেষ্টন করে আছেন , যাহাতে পূর্ণ মুশরিক জঙ্গিবাদীরা আমার কোনো ক্ষতি করতে না পারে । হে আল্লাহ আপনি আমার সহিত আমার ধারণার চাইতেও উত্তম আচরণ করুন । যেহেতু আপনি আমাকে অধিক ভালবাসেন । অবশ্যই আপনি মহাদয়াময় এবং মহাক্ষমতাবান এবং সর্বময় ক্ষমতার অধিকারী । অতঃপর আপনার মারেফাতের হকিকত আপনি ব্যতীত কেউ ধারণ করতে পারে না ।

হে আল্লাহ রহমতে পরিপূর্ণ রমজান সমাগত , পূর্বকালের বুজুর্গগন এই মাসের অপেক্ষায় থাকতেন এবং কোনো কোনো বুজুর্গকে স্বয়ং রমজান এবং আপনি স্বাগত জানাতেন । এটা অনেক উচ্চতর মাকাম । তাছাড়া রমজান স্বাগত জানালেও , আপনার স্বাগত জানানো থেকে বঞ্চিত আছি । ইনশাআল্লাহ অবশ্যই আপনি ভবিষ্যতে তা দান করবেন , এই গোলাম এই অপেক্ষাতেই থাকবে । হে আল্লাহ রমজান তো খাঁটি সোনা হওয়ার মাস , আমাকে আপনি সকল পরোক্ষ শিরক থেকে এবং সকল মুনাফেকি থেকে পবিত্র করুন । আমাকে মুমিনদের নেতা হিসেবে কবুল করুন । এই জমিনে সর্বময় শান্তির ধারা প্রবাহ করুন , যাহাতে সকল সৃষ্টি সর্বোচ্চ শান্তিতে জীবন যাপন করিতে পারে । হে আল্লাহ অর্থহীন চাওয়া ব্যাতীত যাহা কিছুই আপনার নিকট চেয়েছি , আপনি আমাকে খালি হাতে ফিরাননি এবং আপনি আমার চাওয়াকে কখনোই ব্যার্থ করেননি । হে আল্লাহ অবশ্যই আপনি আমার প্রতি বিশেষভাবে অনুগ্রহশীল এবং ক্ষমাপরায়ণ ।

হে আল্লাহ আমাকে কখনও পরীক্ষা করবেন না , কারণ আমি বিশেষভাবে দুর্বল । হে আল্লাহ আমার পরীক্ষা যেনো আমাকে ধ্বংস না করে । হে আল্লাহ আপনি আমাকে বিশেষ নিরাপত্তা দিন । হে আল্লাহ এই রমজানে আমার বেলায়েতকে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে দিন , যাহাতে আমি আপনাকে যাই বলি , আর সাথে সাথেই তা কবুল হয়ে যায় অথবা অন্তরে এরাদা করার সাথে সাথেই তা কবুল হয়ে যায় । হে আল্লাহ আমায় পূর্ণতরভাবে কবুল করুন ।

হে আল্লাহ মানুষের হৃদয়ে কিছু কল্যাণ দান করুন । আর কল্যাণ তো তাহাই , যাহা সৎকর্ম প্রচেষ্টা । অতঃপর সৎকর্ম প্রচেষ্টা তো তাহাই , যাহা মানবাধিকার , সৃষ্টির প্রতি দয়া , কোমল ব্যাবহার , মিথ্যা গীবত ছেড়ে দেওয়া , কঠোর ব্যাবহার ছেড়ে দেওয়াসহ ইত্যাদি । হে আল্লাহ সর্বোচ্চ সৎকর্ম প্রচেষ্টা হচ্ছে মন এবং মুখে এক থাকা , আর এর ব্যত্যয় হলো পূর্ণ মুনাফেকি ।

হে আল্লাহ অবশ্যই মানুষকে সৎকর্ম প্রচেষ্টা দিন এবং সৎকর্ম প্রচেষ্টা ব্যতীত কাউকেই হেদায়েত দিবেন না , এমনকি আমার পরিবারের সদস্যদেরকেও না । অবশ্যই আপনি সুবিচারক এবং পূর্ণতর ন্যায়বান । আর অবশ্যই আপনি আমাকে যুগের ন্যায়দন্ড বানিয়েছেন । প্রকৃত জ্ঞান আল্লাহ এবং তাঁর বন্ধুগনই জানেন । হে আল্লাহ আমাকে কবুল করুন এবং প্রচুর মানুষকেও কবুল করুন । আমীন এবং পুনশ্চ আমীন ।

( ডাঃ আকন্দ ) ।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৭:৫২

মেটালক্সাইড বলেছেন: রামাদান করিম!!!!
দোয়াগুলি কি কুরয়ান ও হাদীসের লিপিবদ্ধ দোয়ার অনুলিপি নাকি নিজস্ব দোয়া? জানতে পারলে বিভ্রান্তি কেটে যেত।

২| ২৪ শে এপ্রিল, ২০২০ রাত ৮:২৯

নেওয়াজ আলি বলেছেন: Ramadan mubarek

৩| ২৪ শে এপ্রিল, ২০২০ রাত ৮:৪০

রাজীব নুর বলেছেন: শুকরিয়া।

৪| ৩০ শে এপ্রিল, ২০২০ রাত ৮:০৩

ডাঃ আকন্দ বলেছেন: মনের কথা যেকোনোভাবেই বলা হউক না কেনো , তা যদি স্রষ্টার কাছে চাওয়া বুঝায় , তবে তাই দোয়া । ধন্যবাদ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.