নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

বন্যা এবং দুর্নীতি

৩০ শে জুলাই, ২০২০ রাত ১১:৫২

বর্তমান বাংলাদেশে বন্যা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ । বাংলাদেশের যে সম্পদ আছে , তা যদি দুর্নীতিমুক্তভাবে ও সুষমভাবে বন্টন হতো , তাহলে আজ বন্যার এমন ভয়াবহ পরিণতি হতো না । উন্নত দেশে যেভাবে একটি আধুনিক শহরকে বন্যামুক্ত রাখা হয় , ঠিক সেভাবে আমাদের দেশে প্রধান একটি সমস্যা বন্যাকে নিয়ন্ত্রণ করা সম্ভব ইনশাআল্লাহ । 




                    কিন্তু আসল বাধা হলো দুর্নীতি । এখন দুর্নীতি কমাতে হলে কি করতে হবে ? এর উত্তর একটাই , আর তা হলো - মাত্র একজন মানুষ ঠিক হলেই পুরো একটা দেশ দুর্নীতিমুক্ত হবে ইনশাআল্লাহ । আমি এটা চ্যালেঞ্জ করে বলতে পারি এবং সে একটা মানুষ হলো দেশ প্রধান । 




                   যে দেশে মিথ্যা ভোটে সরকার প্রতিষ্ঠিত হয় এবং সরকার বলে বেড়ায় আমি মানুষের জন্য জীবন দিতে প্রস্তুত , কিন্তু বিরোধী দলে থাকলে মনে মনে পালিয়ে বেড়ায় , তবে সে সরকার কোনোদিনও দুর্নীতি দূর করতে পারবে না। কারণ সে নিজেই তো বড়ো দুর্নীতিবাজ । 




                  এতো পারেন সঠিক নির্বাচন করুন এবং বিরোধী দলে গেলে জীবন বাজি রাখুন , কিন্তু এটা আপনারা পারবেন না , বরং সাধারণ সমর্থকদেরকে জীবন বাজি রাখতে পাঠাবেন , আল্লাহর কসম করে বলছি মৃত্যুর সময় কপালে সামান্য ঈমানও জুটবে না , বরং পূর্ণ কাফির হয়ে মরবেন , যদিও নামাজ পড়ে কপাল গর্ত করে ফেলেন । ঈমানের আপনারা কি বুঝবেন , বড়ো বড়ো পীর আলেমরাই ঈমানের কিছু বুঝেন না , আর আপনারা , পারলে সব কিছু বাদ দেন , আকাশ জমিন এক করে হলেও সত্য অলী খুঁজতে থাকুন , ঈমান কপালে থাকলে পেয়ে যাবেন এবং দুনিয়াকে ছুড়ে মারতে পারবেন ।   




                   ব্যাক্তিগতভাবে আমি ভিন্ন ধারার ইসলামের কথা বলি এবং আমি নিয়মিত একজন ইসলামি ব্লগার । সর্বদা আমি সংস্কারবাদী এবং মৌলবাদ বিরোধী ও জঙ্গিবাদ বিরোধী লেখক । আমার কোনো নিরাপত্তা রক্ষী নাই , আছে শুধু মহান আল্লাহর উপর তাওয়াক্কুল । আমরা বলতে পারি মহাসত্য আল্লাহর জন্য আমরা জীবন বাজি রেখেছি । যা ইসলাম আমাদের শিখিয়েছে । 




                  এটা নিশ্চিত করে বলা যায় , একজন দেশ প্রধান সৎ ও দুর্নীতিমুক্ত হলে এবং নীতি ও আদর্শবান হলে একটা দেশ সুন্দর হবেই হবে ইনশাআল্লাহ । দুর্নীতির বিরুদ্ধে স্বয়ং দেশ প্রধানকেই সবার পূর্বে অবস্থান নিতে হবে । সঠিক ভোট করতে হবে , তা না হলে সবাইকে পরকালে ধ্বংসপ্রাপ্ত হতে হবে , এক - দুইজন ব্যাতীত ।   




(  ডাঃ আকন্দ  )               ।                                                                                                       

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুলাই, ২০২০ রাত ১১:৫৭

একাল-সেকাল বলেছেন: এদেশে সকল বিপর্জয় ই দুর্নীতির সম্পুরক হয়ে গেছে

২| ৩০ শে জুলাই, ২০২০ রাত ১১:৫৯

চাঁদগাজী বলেছেন:



দুর্নীতিবাজদের ধ্বংস চেয়ে একটা মিলাদ করতে চাই ব্লগে।

৩| ৩১ শে জুলাই, ২০২০ রাত ১২:১৫

রাজীব নুর বলেছেন: দূর্নীতির কিছু ভালো দিকও আছে।

৪| ৩১ শে জুলাই, ২০২০ সকাল ৭:৪৯

নুরুলইসলা০৬০৪ বলেছেন: পুরান পাগলে ভাত পায়না!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.