নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

ব্যভিচারের প্রতিকার

১৪ ই অক্টোবর, ২০২০ দুপুর ২:১৬

ব্যভিচার বা ধর্ষণের সংজ্ঞা ইসলামে এবং আধুনিক সভ্যতায় , আকাশ পাতাল ব্যবধান । আধুনিক সভ্যতার সংজ্ঞা দিয়েও পৃথিবীর অনেক দেশ ভালো আছে । তার কারণ হলো সে দেশের প্রধানমন্ত্রী ও মন্ত্রীগন সৎ নীতিবান ও গনতান্ত্রিক ।



মোটকথা একটা দেশে প্রধান দুটি দল যদি সৎ নীতিবান ও গনতান্ত্রিক হয় , তবে বাংলাদেশ ও ভারতের মতো দেশে ধর্ষণ হবে না । বাংলাদেশ ও ভারতের মতো দেশে রাজনৈতিক সমঅধিকার নিশ্চিত হয় নাই , বিশেষ করে বাংলাদেশে মোটেও রাজনৈতিক সমঅধিকার নেই । বলা চলে বাংলাদেশ ও ভারতে গনতন্ত্র হুমকির সম্মুখীন । আলাদা করে বলতে গেলে বাংলাদেশের গনতন্ত্র পুরোপুরি ধ্বংসপ্রাপ্ত। একটা দেশে শতভাগ গনতন্ত্র প্রতিষ্ঠিত হলে সেখানে সৎ ও নীতিবান রাজনৈতিক নেতৃত্ব তৈরি হবে এবং দেশ থেকে সকল অন্যায় ও অনাচার দূর হবে এবং সকল ধর্ষণ বন্ধ হবে ।



ইউরোপ আমেরিকায় গনতন্ত্র থাকলেও মুসলিম দেশসমূহে ঐ মানের গনতন্ত্র নেই কেনো ? এর উত্তর হলো - ইউরোপ আমেরিকায় ইবলিশ ও তার বাহিনীর কার্যক্রম একেবারেই কম । তাই তারা সৎ ও নীতিবান হয় , কিন্তু আত্মশুদ্ধির অভাবে এবং নফসের খাহেশাতে তারা সর্বোচ্চ অশ্লীল হয় এবং অশ্লীলতার সাগরে গা ভাসিয়ে দেয় । এজন্যই পীরের মাধ্যমে আত্মশুদ্ধ হওয়া প্রতিটি মুসলমানের জন্য ফরজ ।



ইবলিশ ও তার বাহিনী মুসলিম দেশসমূহের নেতৃবৃন্দকে সর্বদা অন্যায় ও দুর্নীতি শেখাতে থাকে । কারণ ইবলিশ জানে , একটা দেশকে ধ্বংস করতে চাইলে তার নেতৃবৃন্দকে ধ্বংস করলেই হলো , আর অন্য কিছুর দরকার নেই । অতএব এখন যদি মুসলিম দেশসমূহকে বাঁচাতে চাও , তবে সেই দেশের নেতৃবৃন্দকে ইবলিশ ও তার বাহিনী চিনতে হবে এবং ইবলিশের চাইতে বেশি শক্তি নিয়ে চলতে হবে , আর তাতেই ইবলিশ ও তার বাহিনীকে পরাজিত করা যাবে ।



এখন প্রশ্ন হলো , ইবলিশকে চিনবো কিভাবে এবং ইবলিশের চাইতে বেশি শক্তি পাবো কোথায় । এর উত্তর হলো , হক অলীদের নিকট । যতক্ষণ পর্যন্ত না মুসলিম দেশসমূহের নেতৃবৃন্দ হক অলীদের নিকট গিয়ে আত্মশুদ্ধি না করবে , ততক্ষণ পর্যন্ত মুসলিম দেশসমূহে টেকসই গনতন্ত্র প্রতিষ্ঠিত হবে না । কারণ হক অলীগন , নেতৃবৃন্দকে প্রথম সবকেই বলবেন যে , সরকারে থাকার চাইতে বিরোধী দলে থাকা বেশি সওয়াবের কাজ , কারণ বিরোধী দলে থাকলে নিশ্চিন্তে বেশি বেশি ইবাদত করা যায় এবং সরকারে থাকলে জাহান্নামি হওয়ার সম্ভাবনা বেশি থাকে । কারণ সরকারে থাকলে লক্ষ কোটি লোকের দায়িত্ব পালন করতে হয় ।



আফসোসের বিষয় হলো , হক অলীও নেই ( প্রকাশ্যে ) , আর মুসলিম দেশসমূহে শান্তিও নেই । বর্তমানে প্রকাশ্যে যারা হক অলী দাবি করেন , তারা আসলে নিজেকে খোদা দাবি করেন ( নাউজুবিল্লাহ ), কারণ তাদের মুরিদরা হাজার মাইল দূরে থাকলেও পীরসাবকে ভয় করে সকল ইবাদত করে , অথচ কর্তব্য হলো আল্লাহকে ভয় করে সকল কাজ করা । তাছাড়া তারা সুন্নত মুস্তাহাব আমলকে ফরজের চাইতেও বেশি মূল্যায়ণ করেন , যদিও বর্তমানে মানুষ পূর্বের তুলনায় হাজার গুণ বেশি দুর্বল । তারপরও ভন্ডরা নিজেদের ব্যাবসাকে ঠিক রাখার জন্য মুরিদদেরকে ভয়ে তটস্থ রাখে । অপরদিকে এমন কিছু ভন্ড পীর আছেন , যাদের নিকট গেলে তেমন আমল করা লাগে না , তারা টাকার বিনিময়ে জান্নাতের টিকিট বিক্রি করেন ( নাউজুবিল্লাহ ) ।



মুসলিম দেশসমূহের প্রধান প্রধান রাজনীতিককে অবশ্যই হক অলীর খোঁজ করতে হবে এবং তার কথামতো চলতে হবে , তবেই দেশে পূর্ণ গনতন্ত্র প্রতিষ্ঠা পাবে এবং ফলশ্রুতিতে দেশে ভালো নেতা তৈরি হবে । তারপর দেশ থেকে সকল অন্যায় অত্যাচার ও ধর্ষণ দূর হবে ইনশাআল্লাহ ।



মোটকথা , বর্তমান পৃথিবীতে মুসলিমদের মাঝে শান্তি ফিরিয়ে আনতে হলে , ব্যাপক ক্ষমতাধর একজন হক অলীর ( মুজাদ্দিদের) প্রয়োজন । যার ব্যাপক আধ্যাত্মিক ক্ষমতার প্রভাবে মুসলমানরা আবার তাদের হারানো গৌরব ফিরে পাবে ইনশাআল্লাহ । সম্ভবত তিনি প্রকাশমান ।



( ডাঃ আকন্দ ) ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৪ ই অক্টোবর, ২০২০ দুপুর ২:৩৭

মিঃ হাসান বলেছেন: সহমত প্রকাশ করছি।

২| ১৪ ই অক্টোবর, ২০২০ দুপুর ২:৪৬

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: :( :( :(

৩| ১৪ ই অক্টোবর, ২০২০ বিকাল ৪:৫৬

একাল-সেকাল বলেছেন:
নীতি নৈতিকতার তাগিদ ইসলামে দেয়া আছে। কেউ না মানলে সম্পূর্ণ ই তাঁর ব্যাপার এজন্য ধর্ম দায়ী নয়।

৪| ১৪ ই অক্টোবর, ২০২০ সন্ধ্যা ৬:১৫

রাজীব নুর বলেছেন: সম্পূর্ন ভুল চিন্তা ভাবনা। আধুনিক চিন্তা ভাবনা করতে হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.