নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

বিএনপির করণীয়

৩১ শে ডিসেম্বর, ২০২১ ভোর ৫:৪৫

অবস্থা এমন যে , যদি কোনো ফেরেশতা এসেও সরকারের সমর্থকদের বলে - সঠিক ভোট না করলে তোমাদের সামনে ভীষণ বিপদ । তবুও সরকারের সমর্থকরা ক্ষমতার মোহে বিশ্বাস করতে চাইবে না । কিন্তু মহান আল্লাহর পক্ষ থেকে আন্দোলনের জজবা আসতে শুরু করেছে , যদি বিএনপি সঠিকভাবে এগোয় , তাহলে সফল হতে পারবে ইনশাআল্লাহ ।



এখন বিএনপির উচিত কর্মী সমর্থকদের ধর্ম পালনে ভীষণভাবে উৎসাহিত করা । কারণ এতে আন্দোলনের শক্তি বেড়ে যাবে কোটি গুণ । মধ্যমভাবে ধর্ম পালন করতে হবে এবং অবশ্যই পূর্ব কালের সুফিদের অছিলা দিয়ে প্রতিদিন কিছু সময় ধ্যান করতে হবে । কারণ এভাবে ধ্যান না করলে কোনদিনও সত্যের নিকটবর্তী হতে পারবে না। অতঃপর কিছু সময় বিরতি দিয়ে কর্মীদেরকে মানসিকভাবে প্রস্তুতির সময় দেওয়া অত্যাবশ্যক । কারণ এটা মানবাধিকার । আর মানবাধিকার লংঘনকারীরা কখনোই ঈমান নিয়ে মৃত্যুবরণ করতে পারবে না । একটা ভালো সময় বিরতি দিন এবং প্রস্তুত হতে বলুন ।



পরবর্তীতে বিএনপির কর্তব্য হচ্ছে - সকল ধর্মীয় দলকে পরিত্যাগ করা এবং পারলে একাকী আন্দোলন করা । তবে কোনোভাবেই ধর্মীয় দলকে সাথে নেওয়া যাবে না । কিন্তু ধর্মীয় দল গুলি একসাথে আন্দোলন করতে চাইলে কোনো সমস্যা নেই , তবে কোনো চুক্তি বা সমঝোতা করে আন্দোলনে মিলিত হওয়া যাবে না । আজকে গনতন্ত্র ধ্বংসের জন্য শুধু সরকারি দল একাকী অপরাধী নয় , সমানভাবে বিএনপিও দায়ী , কারণ সারা পৃথিবী বিএনপিকে উপদেশ দিলো ধর্মীয় দলকে ছাড়তে , অথচ বিএনপি কর্ণপাত পর্যন্ত করলো না । অতঃপর কেন্দ্রীয় নেতৃবৃন্দ পালা করে রাজপথে উপস্থিত থাকবেন । বর্তমান সময়ে তো দলের হাইকমান্ডরা আন্দোলনে উপস্থিত থাকে না , তারা ঘরে বসে কমান্ড দেয় । এটা ভীষণ অন্যায় ।



বিষয়টা এমন যে , রাষ্ট্রের উচ্চপদস্থরা বলে আমরা দেশ সেবায় জীবন দিতে প্রস্তুত , কিন্তু সুষ্ঠু ভোট করে বিরোধী দলে গিয়ে , পুনরায় জীবনবাজি রেখে আন্দোলন করে সুষ্ঠু নির্বাচন আদায় করতে রাজি না । কারণ এখানে জীবনের ঝুঁকি আছে , তার মানে হলো নেতারা মিথ্যাবাদী । নেতাদের ফিলোসোফি হচ্ছে ডাকাতি করে দান করা, আর এর মানে হলো এই নেতারা জান্নাতের গন্ধও পাবে না ।



হে সাধারণ মানুষ ধর্ম পালন করুন এবং সঠিকভাবে পালন করুন , নেতারা ভীষণভাবে ধরা খাবেন । তাই সাধারণ মানুষকে বলছি হৃদয়ের গহীন থেকে ইখলাসের সহিত মধ্যমভাবে ধর্ম পালন করুন এবং দেশের প্রয়োজনে আন্দোলন করুন , আশা করা যায় আন্দোলনে মৃত্যু হলে পরকালে মুক্তি পাবেন ইনশাআল্লাহ ।



সুষ্ঠু নির্বাচন এবং পূর্ণ গনতন্ত্র শুধু বিএনপির একার চাওয়া নয় , বরং সকল সুনাগরিকের চাওয়া , দেশে সুষ্ঠু ভোট হউক , ভোটের অধিকার প্রতিষ্ঠিত হউক , স্থায়ীভাবে নির্বাচন পদ্ধতি ঠিক হউক , প্রয়োজনে তত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনরায় চালু হউক , মোটকথা গনতন্ত্র প্রাতিষ্ঠানিক রুপ লাভ করুক , তবেই মাতৃভূমির স্থায়ী উন্নতি হবে ইনশাআল্লাহ । এর ব্যাতিক্রম হলে বড়ো ধরনের আন্দোলন বা গৃহযুদ্ধ হয়ে দেশের সমস্ত অর্জন নিমিষেই শেষ হয়ে যাবে । তাই সবাইকে বলছি ডাকাতি করে দান করতে যাবেন না । তাহলে ইতিহাস কাউকে ক্ষমা করবে না । কারণ ইতিহাস বড়ো নিষ্ঠুর এবং ভয়ংকরভাবে নিষ্ঠুর । বেশি অতীতে যেতে হবে না , বরং নিকট অতীতের বিশ্বকে দেখুন এবং শিক্ষা নিন ।



( ডাঃ আকন্দ ) ।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ৩১ শে ডিসেম্বর, ২০২১ ভোর ৬:৪২

সাসুম বলেছেন: এই কথা কোথেকে শুনলেন বা বুঝতে পারলেন যে মহান আল্লাহ আন্দোলনের জজবা পাঠাতে শুরু করেছে?? মানে কি দেখে উপলব্দি করতে পারলেন?? মহান আল্লাহ এতদিন মাফিয়া দের কে চুরি ডাকাতি করে ক্ষমতায় রেখেছে কেন? এতদিন মানুষ কে কস্ট পেতে দেখে সাফার করতে দেখেও গত ১ যুগে জজবা পাঠায় নাই কেন? গত ১ যুগে কি মহান আল্লাহর জজবা পাঠানো বন্ধ ছিল কোন কারনে???

জ্ঞান দিলেন- বিএনপির লোকদের ধর্ম কর্মে মন দিতে তাইলেই সফলতা আসবে। মানে সিরিয়াস্লি??? দুনিয়াতে এত শত শত সভ্য দেশে নির্বাচনে জয়লাভ করতে হয় জনগনের জন্য কাজ করে, আর এই বাঙ্গুস্তান এ নির্বাচনে জয় পাবার এক মাত্র উপায় ধর্ম কর্ম করে?? আবার এদিকে ধর্ম কর্ম করা রাজনৈতিক দল কে ও বাদ দিতে বলছেন। বিএনপি ধর্ম কর্ম করা শুরু করলে তারা আর ধর্ম ভিত্তিক দলের মৌলিক তফাত কই থাকল? এতদিন ধর্ম নিয়া ব্যবসা করত খালি জামাত শিবির হেফাজত এখন বিম্পিকেও সেই পথে ডাকছেন। বেশ ভাল চিন্তা।

আপনি বিএনপির ভালোর জন্য এসব সাজেশান দিছেন নাকি মাফিয়ালীগের হয়ে রিভার্স খেল্লেন বুঝা গেল না। আজকাল বুঝা দায়।


বিম্পির এখন কাজ করা উচিত ২০২৩ সালের নির্বাচন কে নিয়ে ইশতেহার ঘোষণা করা। সেই ইস্তেহারে বিস্তারিত দেশবাসীকে জানানো উচিত তারা কি করবে ক্ষমতায় যেতে পারলে। প্রতি ৩ মাস পর পর জনগনের কাছ থেকে ফিডব্যাক নিয়ে দেশ বাসীকে জানানো দরকার তারা কিভাবে দেশের সেবা করবে। প্রতিটা পয়েন্ট ধরে পই পই করে দেশবাসীকে জানানো দরকার তারা ক্ষমতায় গেলে কি করবে ভিন্ন ভাবে এই মাফিয়া সরকারের বিপরীতে।

জনগন আম্লীগের উপর বিরক্ত হয়ে বিএনপিকে এনে ক্ষমতায় বসাবে এটা ভাবার দিন শেষ হয়েছে। আওয়ামী লীগ সরকার এখন এমন এক মেকানিজম করেছে, জীবনেও আর ক্ষমতা ছাড়বে না, যেমন ভাবে ২০১৪ বা ২০১৮ এর নির্বাচন করেছে এভাবে যুগের পর যুগ চলতে থাকবে।

আপনার দেখানো ধর্ম কর্ম করা শুরু করলে বি এন পি কে আর জীবনেও ক্ষমতায় আসা লাগবেনা এই দেশে।

২| ৩১ শে ডিসেম্বর, ২০২১ সকাল ৯:০৯

চাঁদগাজী বলেছেন:



বিএনপি'কে ক্ষমতায় আসতে হলে মিলিটারী লাগবে।

৩| ৩১ শে ডিসেম্বর, ২০২১ সকাল ১১:০১

জুল ভার্ন বলেছেন: স্বাভাবিক নিয়মে, অর্থাৎ ভোটের মাধ্যমে কিম্বা আন্দোলন করে অদুর ভবিষৎ এই সরকারের বিরুদ্ধে কিছু করার সুযোগ নাই। যদি বর্তমান ক্ষমতাসীন সরকার নিজেদের মধ্যে কামড়াকামড়ি করে নিজেদের পতন না ঘটায় তাহলে আরও ১০/১৫ বছর এই দুঃশাসন থেকে মুক্তি নাই।

৪| ৩১ শে ডিসেম্বর, ২০২১ সকাল ১১:১৯

নূর আলম হিরণ বলেছেন: বিএনপির কর্মীদের নামাজ শিক্ষা ও দোয়ার বই বিতরণ করা দরকার।

৫| ৩১ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১২:৫৯

রাজীব নুর বলেছেন: বিএনপি যা-ই করুক লাভ নাই। তাদের কোমর ভেঙ্গে গেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.