নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ কি ব্যার্থ রাষ্ট্র ?

১৫ ই জানুয়ারি, ২০২২ ভোর ৫:৩০

গনতন্ত্র নিয়ে বিশ্ববাসীকে নতুন করে ভাবতে হবে । গনতন্ত্র কখনোই একটি দেশের অভ্যন্তরীণ বিষয় হতে পারে না , বরং এটি বিশ্ব শান্তির বিষয় । একটি দেশের নির্বাচন সুষ্ঠু না হলে , তা মোকাবেলায় অবশ্যই আন্তর্জাতিক বাহিনী থাকতে হবে , যে বাহিনী শান্তিপূর্ণ এবং সুষ্ঠু নির্বাচন পরিচালনা করে দিবে এবং এভাবে না হলে পৃথিবীতে গনতন্ত্র থাকবে না। চীন রাশিয়া পৃথিবীকে একনায়কতন্ত্র এবং স্বৈরাচারী পৃথিবী বানিয়ে ফেলবে ।



বাংলাদেশ সম্ভবত একটি ব্যার্থ রাষ্ট্রে পরিণত হতে যাচ্ছে । কারণ স্থানীয় সরকার নির্বাচনে মানুষ যেভাবে মারা যাচ্ছে এবং যেভাবে প্রচুর পরিমাণে সংঘর্ষ হচ্ছে , তাতে প্রমাণিত হয় দেশে কোনো সরকার নেই এবং দেশে কোনো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নেই । এটি প্রত্যেক বাংলাদেশীর জন্য অত্যন্ত লজ্জার । এখন তো সন্দেহ হয় কবে না বাংলাদেশে রাজতন্ত্র বা একনায়কতন্ত্র চালু হয়ে যায় । এজন্য বিএনপিকে এখন প্রধান ভূমিকা পালন করতে হবে । সকল সাধারণ মানুষকে নিয়ে গনতন্ত্র উদ্ধার করতে হবে ।



তবে বিএনপিকে অবশ্যই ঐ সমস্ত ধর্মীয় দলকে এড়িয়ে চলতে হবে , যারা রাষ্ট্রকে পূর্ণ ধর্মীয় রাষ্ট্র বানাতে চায় । কারণ মানুষ এখন অত্যন্ত দুর্বল , তাই ধর্ম চাপিয়ে দিলে মানুষ সবাই মুশরিক হয়ে যাবে । তাছাড়া ধর্মীয় রাষ্ট্রের পরিবর্তে রাজতন্ত্র বা একনায়কতন্ত্র দশ কোটিগুণ ভালো । বিএনপিকে আবারো বলছি ধর্মীয় রাষ্ট্র চাওয়া দলের সাথে কোনো সমঝোতা বা চুক্তি করবেন না , বরং নিজেরা দুর্বার আন্দোলন গড়ে তুলুন এবং মহান আল্লাহর দয়ায় গনতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করুন । মহান আল্লাহ আপনাদের সহায় হউন ।



( জাহাঙ্গীর আলম ) ।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৫ ই জানুয়ারি, ২০২২ ভোর ৫:৪০

ঋণাত্মক শূণ্য বলেছেন: এমনেই আম্রিকা মানুষরে গনতন্ত্র দেওনের নামে যুদ্দুযুদ্দু খেলা লাগায় রাখছে; তার উপ্রে যদি আন্তর্জাতিক বাহিনী থাকে, তাইলে যুদ্দু আর কখনও থামবো না!

গনতন্ত্র সিষ্টেমটাই একটা বিপদের সিষ্টেম। একজন চোরের মতামতের দাম, একজন বিচারকেরও সেই দাম। ঘুষ খোরের যে দাম, ঘুষের বিরোধীতা করা লোকের সেই দাম। নির্দোষ মানুষের যে দাম, খুনিরও সেই দাম।

তার উপ্রে যদি উরোপ আম্রিকা চিনের মতামতের দামও দিতে হয়, হেইলে আর কিচ্ছু বাকি থাকবো না!

২| ১৫ ই জানুয়ারি, ২০২২ ভোর ৬:২১

ধোয়াটে বলেছেন: বাংলাদেশের মানুষ ভাল একটা নির্বাচন করে ধরেন একজন নেতা নির্বাচন করল, যে জাতীয় অর্থনিতীকে শক্তিশালী করার জন্য কিছু সিদ্ধান্ত নিল যেমন ধরেন টেলিকমিউনিকশন সেক্টরকে জাতীয়করন করল, বা WTO থেকে বের হয়ে গেল, বাজারের মুক্তকচ্ছ টেনে ধরল, দেখবেন পশ্চিমারা বিশেষত মার্কিনীরা ঐ নেতার চামড়া কেম্নে ছিলে।
গনতন্ত্র মানে হওয়া উচিত সম্পদের সুষম বন্টন, রাষ্ট্রের সব সিদ্ধান্তে জনগনের আকাঙ্খার প্রতিফলন, বিএনপি যদি আওয়ামি লীগকে রাজনৈতিক একাকিত্ব থেকে রক্ষা করতে পারে তাহলেতো ভালই, আরো ভালো তারা যদি যৌথভাবে প্রকৃত গনতান্ত্রিক রাষ্ট্র গঠন করার দিকে অগ্রসর হতে পারে।

৩| ১৫ ই জানুয়ারি, ২০২২ সকাল ৯:৫৬

জুল ভার্ন বলেছেন: আপনার পোস্টের শিরোনামের জবাবে বলবো- 'হ্যা', আর কোনো অবিধা নাই।

৪| ১৫ ই জানুয়ারি, ২০২২ সকাল ১০:১২

সোবুজ বলেছেন: আল্লাহর দয়ায় গনতন্ত্র?সুন্দর বলেছেন

৫| ১৫ ই জানুয়ারি, ২০২২ বিকাল ৪:১২

জ্যাকেল বলেছেন: বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্টিত হইতে পারেনি তাই বলে ইহা ব্যর্থ রাষ্ট্র ভেবে বসতে হবে নাকি? কি আশ্চর্য! আমাদের দেশের যে পরিমান অবকাঠামো উন্নয়ন হইয়াছে উহা নিয়ে আমরা ভালই চলতে ফিরতে পারতেছি। শেখের বেটিকে এই জন্য ধন্য বলা চলে। আমাদের কপাল খারাপ যে এক জিয়ার পরে আর কোন যোগ্য রাষ্ট্র পরিচালক পাইনি। তবে শেখের বেটি কিন্তু কম করতেছে না। উনার বিকল্প তো নাই-ই তার উপরে উনার মুখের একটা ক্ষমতা আছে যার কারণে ভারত থেকে আমরা সরবরাহ ভালই পাইতেছি। পয়সা দিয়ে কিনতেছি তবে ওরা বেচবে না এইরকম দুস্টুমি করতে পারতেছে না। এর ফলাফল আমরা জনগণ ভাল আছি। (খেয়ে দেয়ে আরকি)

৬| ১৫ ই জানুয়ারি, ২০২২ বিকাল ৫:২৪

মরুভূমির জলদস্যু বলেছেন: ডাঃ সাহেব ব্যর্থ বানান ভুল হয়েছে।

৭| ১৫ ই জানুয়ারি, ২০২২ রাত ১১:৪০

দংশন বলেছেন: একদিন গণতন্ত্র শব্দটি উচ্চারণ করিতেও লজ্জাবোধ হইবে!!!
চার পাঁচ মাস আগে বাংলাদেশের গণতন্ত্র নিয়ে কিছু একটা বলার চেষ্টা করেছিলাম

বিস্তারিত লিংকে<<
https://www.somewhereinblog.net/blog/kostori007/30325333

৮| ১৫ ই জানুয়ারি, ২০২২ রাত ১১:৪১

দংশন বলেছেন: একদিন গণতন্ত্র শব্দটি উচ্চারণ করিতেও লজ্জাবোধ হইবে!!!
চার পাঁচ মাস আগে বাংলাদেশের গণতন্ত্র নিয়ে কিছু একটা বলার চেষ্টা করেছিলাম

বিস্তারিত লিংকে<<একদিন গণতন্ত্র শব্দটি উচ্চারণ করিতেও লজ্জাবোধ হইবে!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.