নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

বিশ্বযুদ্ধ

৩১ শে মার্চ, ২০২২ ভোর ৫:৫৭

ন্যাটো এবং রাশিয়া উভয়েই বিশ্বযুদ্ধের জন্য প্রস্তুতি নিচ্ছেন । সাধারণ বিশ্ববাসী এতে মোটেও রাজি নয় , বরং সাধারণ বিশ্ববাসী শান্তি চায় এবং ইউক্রেন যুদ্ধের দ্রুত নিষ্পত্তি চায় । কিন্তু ন্যাটো এবং রাশিয়ার প্রধান নেতৃবৃন্দ বিশ্বযুদ্ধের জন্য প্রস্তুতি অনেকটাই সেরে ফেলেছেন ।



রাশিয়ার নেতা না হয় স্বৈরশাসক , তাই বলে ন্যাটোর নেতৃবৃন্দকে যুদ্ধের জন্য পাগল হতে হবে , যেটা মোটেই কাম্য নয় । ন্যাটোর নেতৃবৃন্দকে বুদ্ধিদীপ্ত হতে হবে এবং পারমানবিক যুদ্ধের বিকল্প খুঁজতে হবে । যেকোনো বিকল্প হতে পারে , সবচাইতে সহজ বিকল্প হবে , যদি রাশিয়ার জনগন পূর্ণ গনতন্ত্রের জন্য লড়াই করে এবং এটা বিশ্ববাসীর জন্য আশীর্বাদ হয়ে উঠবে ।



একমাসের ইউক্রেন যুদ্ধে সারাবিশ্বেই চরম অর্থনৈতিক সংকট দেখা দিয়েছে , বিশেষ করে ইউক্রেনের কোটি লোক উদ্বাস্তু হয়েছে । এই উদ্বাস্তু হওয়ার কারণে এখন ইউক্রেনীয়দের যুদ্ধ মনোবল কমতে থাকবে এবং রাশিয়া এই সুযোগ কাজে লাগাবে । তাই ইউক্রেনের উচিত হবে , ছাড় দিয়ে হলেও যুদ্ধ বন্ধে রাজি হওয়া । তা না হলে ইউক্রেনীয়দের অস্তিত্ব সংকটে পড়বে এবং পৃথিবীর অনেক জায়গায় দুর্ভিক্ষ দেখা দিবে এবং অনেক মানুষ দরিদ্র হয়ে যাবে ।



বিশ্বনেতারা যদি এখনো যুদ্ধ বন্ধ না করতে পারেন , তাহলে দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য এবং কাজ না থাকার জন্য দেশে দেশে মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠবে এবং রাজনৈতিক অস্থিতিশীলতা দেখা দিবে । তাই আমরা বলতে চাই , বিশ্বযুদ্ধ দূরে থাক , আমরা সাধারণ যুদ্ধও চাই না । মহান সৃষ্টিকর্তার নিকট আমাদের চাওয়া , সকল যুদ্ধ বন্ধ হউক এবং সারাবিশ্বে শান্তির সুবাতাস বয়ে যাক এবং সকল হানাহানি ও রক্তপাত বন্ধ হউক । যাতে করে মানুষ শান্তিপূর্ণভাবে মহান স্রষ্টার দাসত্ব করতে পারে । হে মহান আল্লাহ আমাদের দাসত্বকে কবুল করুন । আমীন ।



( জাহাঙ্গীর আলম ) ।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ৩১ শে মার্চ, ২০২২ ভোর ৬:৪২

সোবুজ বলেছেন: দাসত্ব থেকে মুক্তি চাই।

২| ৩১ শে মার্চ, ২০২২ সকাল ৯:০৯

সৈয়দ মশিউর রহমান বলেছেন: মানুষ একমেরু কেন্দ্রিক বিশ্বব্যবস্থা ও যুদ্ধ থেকে মুক্তি চায়।

৩| ৩১ শে মার্চ, ২০২২ বিকাল ৩:০৬

রাজীব নুর বলেছেন: যে পর্যন্ত আল্লাহ না চাইবেন সেই পর্যন্ত বিশ্ব যুদ্ধ হবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.