নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

মত চাপিয়ে দেওয়া

২৯ শে মে, ২০২২ রাত ৩:৪১

মহান আল্লাহ আল কোরানের ২ নম্বর সুরা আল বাকারার ২৫৬ নম্বর আয়াতে বলেছেন - "ধর্মের ব্যাপারে কোনো জোরজবরদস্তি বা বাধ্যবাধকতা নেই" । অথচ মৌলবাদী কাঠমোল্লারা এবং জঙ্গিরা মানুষের উপর সহ্যের চাইতে কয়েক লক্ষ কোটি গুণ কঠোর ধর্ম চাপিয়ে দিচ্ছে । এটা হারাম এবং শিরক । এ অবস্থা দেখে কোনো মানবিক মানুষ চুপ থাকতে পারে না । যে মুসলমান চুপ থাকবে অথবা তাদেরকে মনে মনে ঘৃণা না করবে , তার কোনো ঈমানই থাকবে না । আর এজন্যই মডারেট মুসলিম এদের বিরুদ্ধে সর্বোচ্চ প্রতিবাদ করবে ইনশাআল্লাহ ।



হে আল্লাহ আমি মধ্যপন্থী মুসলিমদের নিয়ে যে আন্দোলন করার স্বপ্ন দেখছি , তা যদি সফল না হয় , তাহলে পৃথিবীতে একনিষ্ঠ ইসলাম তথা ইসলামই অস্তিত্ব সংকটে পড়বে , যা কখনোই হবার নয় , অর্থাৎ মহান আল্লাহ কখনোই ইসলামকে কিয়ামত পূর্ব ছাড়া অস্তিত্ব সংকটে ফেলবেন না । অতএব হে মুসলিম আমার দল মডারেট মুসলিম - এ যোগ দাও এবং পরকাল মুক্তি নিশ্চিত করো , মহান আল্লাহর দয়ায় এবং তাঁর ইচ্ছায় ।



সহজ সরল মূর্খ লোকদের ব্রেন ওয়াশ করে এবং এদের সন্তানদেরকেও ব্রেন ওয়াশ করে , তাদের উপর সহ্যের চাইতে কঠোর ধর্ম চাপিয়ে দিচ্ছে এই মৌলবাদী ও জঙ্গিবাদীরা । এই একবিংশ শতাব্দীতে এসে এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না । এটা সম্পূর্ণ কোরান বিরোধী এবং হারাম ও শিরক । এজন্য মডারেট মুসলিম এর সর্বোচ্চ প্রতিবাদ করবে রাষ্ট্রীয় বিধান মান্য করেই ইনশাআল্লাহ ।



মোটকথা কেউ কারো উপর জোর করে কোনো মত চাপিয়ে দিতে পারবে না । এই ভন্ডরা এখন খোদা সেজেছে ( নাউজুবিল্লাহ ) । কারণ কোনো মানুষ যখন টিভি বা নেটে কোনো নাটক ছবি বা গান দেখতে যায় , তখন তারা আল্লাহকে ভয় না করে , ঐ ভন্ডদের ভয় করে । যা সম্পূর্ণ শিরক । তাছাড়া এটা টিভি নেটের সহজলভ্য যুগ এবং একেবারেই সহজলভ্য যুগ ।



আরেক প্রতারক ও উগ্রবাদীর দল হলো আহলে হাদিস দল । যারা নিজেদের দোষ ত্রুটি সংশোধন না করে সারা রাতদিন শুধু অপরের দোষ ত্রুটি খোঁজে বেড়ায় । এদেরকে ঘৃণা করা ফরজ । কারণ সর্বদা তারা পরচর্চা করে এবং এদের ভিতর ও বাহির হিংসা বিদ্বেষ দ্বারা পরিপূর্ণ । এদের চেহারায় হিংসা বিদ্বেষ পরিপূর্ণ দেখতে পারবে । কঠোর ধর্ম চাপিয়ে দিতে এরা সবচাইতে ভয়ংকর । যেটা কোরান বিরোধী , হারাম এবং শিরক । মডারেট মুসলিম এদের বিরুদ্ধেও ভয়ংকর প্রতিবাদ করবে ইনশাআল্লাহ ।



সবশেষ কথা হলো - কেউ কারো উপর জোর করে কোনো মত চাপিয়ে দিতে পারবে না , যেটা আল কোরানের ২ নম্বর সুরার ২৫৬ নম্বর আয়াতে বর্ণনা হয়েছে । এজন্য মডারেট মুসলিম বুঝিয়ে মানুষকে দলে ভিড়াবে ইনশাআল্লাহ । কোনো জোরজবরদস্তি করবে না । হে মুসলিম এবং মানুষ ( যাদের অন্তর মুসলিম ) , আপনারা মডারেট মুসলিম দলে যোগ দিন এবং একনিষ্ঠ অল্প আমল করে মহান আল্লাহর দয়ায় জান্নাতে চলে যান ইনশাআল্লাহ ।



( ডাঃ আকন্দ ) ।

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৯ শে মে, ২০২২ রাত ৩:৫৮

মরুভূমির জলদস্যু বলেছেন: আপনার পোস্টে মন্তব্য করে কোনো লাভ নাই জানি। আপনি প্রতি উত্তর দিবেন না। তবুও-
আপনার দলে যোগ দিলে কি মাসকাবারী কোনো খরচাপাতি দিবেন?

২| ২৯ শে মে, ২০২২ ভোর ৪:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যাঁ এটাই সত্য। জোর করে ধর্মকে চাপায় দিচ্ছে কুরআন অবমাননা কারীরা। না মানলে রগ কেটে দিচ্ছে জামাত হেফাজত হিজবুত তাহরির সিন্ডিকেট ও ছুপা জামাতিরা ।

৩| ২৯ শে মে, ২০২২ সকাল ৮:২৯

বিটপি বলেছেন: কোন মোল্লা আপনার উপর কঠোর ধর্ম চাপিয়ে দিয়েছে? এটা কি আফগানিস্তান পেয়েছেন? এটা বাংলাদেশ। এখানে কেউ কাউকে ধর্ম পালনে বাধ্য করেনা। ধর্মের ব্যাপারে বাড়াবাড়িও এখানে নেই।

৪| ২৯ শে মে, ২০২২ সকাল ১১:২৬

নতুন বলেছেন: আপনি যদি উত্তর না দেন তবে মন্তব্য করে কার কোন মানে হয় না।

৫| ২৯ শে মে, ২০২২ সকাল ১১:২৮

রাজীব নুর বলেছেন: ধর্ম থেকে দূরে থাকাই ভালো।

৬| ২৯ শে মে, ২০২২ সকাল ১১:৪৪

রানার ব্লগ বলেছেন: চাপাচাপির কি দরকার তাও আবার ধর্ম নিয়ে !!!

৭| ২৯ শে মে, ২০২২ দুপুর ১:২৬

ঋণাত্মক শূণ্য বলেছেন: ডাঃ আকন্দ..... মডারেট ডাক্তার দেখেছেন কখনও? কিংবা মডারেট ইঞ্জিনিয়ার? কিংবা মডারেট পাইলট?

মুসলিমের মধ্যে মডারেট আনতে যাবেন না। মডারেট ডাক্তারকে আমরা হাতুড়ে ডাক্তার বলি। হাতুড়ে ডাক্তার কিন্তু ডাক্তারই না। মডারেট পাইলটের হাতে এয়ারফোর্স ওয়ানের দ্বায়িত্ব ছেড়ে দেওয়া জায় না।

আপনার জীবন আপনার কাছে এয়ারফোর্স ওয়ানের থেকেও দামী। সেটাকে মডারেট মুসলিম করে ফেলে বিপদে না পড়াই শ্রেয়।

৮| ২৯ শে মে, ২০২২ দুপুর ২:৪৩

খাঁজা বাবা বলেছেন: মডারেট মুসলিম বলে কোন টার্ম ইসলামে নেই।

৯| ২০ শে জুন, ২০২২ রাত ১২:০৬

ডাঃ আকন্দ বলেছেন: আপনি মানুষ ও পশুর মাঝে মিল খুঁজছেন , ডাক্তারি আর ধর্ম জীবন এক নয় । মধ্যম পন্থাই উত্তম পন্থা ( আল কোরান )।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.