নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

রাসুল সাঃ কে নিয়ে কটুক্তি এবং বাংলাদেশ সরকারের ভুল

১৯ শে জুন, ২০২২ রাত ১১:৫৯

রাসুল সাঃ কে কটুক্তি করা হলো ভারতে , অতঃপর ভারত সহ বিশ্বের অনেক জায়গায় এবং অনেক রাষ্ট্র প্রতিবাদ জানালো । বিশেষ করে মুসলিম রাষ্ট্রসমূহ বেশি প্রতিবাদ করলো । প্রতিবাদ করবেই না কেনো? কারণ এটা ঈমানের প্রশ্ন । জোরালো প্রতিবাদ করলো না বাংলাদেশ সরকার এবং আহলে হাদিস, হেফাজত ইসলাম । তবে সাধারণ বাংলাদেশীরা জোরালো প্রতিবাদ করে যাচ্ছে । আলহামদুলিল্লাহ ।



ভারত বাংলাদেশকে কতটা কঠোরভাব নিয়ন্ত্রণ করে , এটা তার সামান্য চিহ্ন । আরেকটি চিহ্ন হলো সরকারের সাথে ঘনিষ্ট সম্পর্কের অধিকারী হেফাজতে ইসলামের প্রতিবাদ না জানানো । জাতীয় নির্বাচন ঘনিয়ে আসা সত্বেও সরকার জনগনের আবেগ না বুঝার কারণ একটাই , আর তা হলো জনগণের প্রয়োজন কম ।



যাইহোক , সরকার গুরুতর ভুল করেছে, কারণ কোনো মুসলিম এ ব্যাপারে চুপ থাকলে তার ঈমান চলে যাওয়ার সম্ভাবনা ৯৯ ভাগ। এ ভুলের খেসারত সরকারি দল এবং বাংলাদেশকে দিতে হবে , সেটা ২০ - ৩০ বছর পর হলেও দিতে হবে ।



এবার সামান্য করে বলি রাসুল সাঃ এর বিয়ে নিয়ে । প্রথমত রাসুল সাঃ অত্যন্ত পৌরুষের অধিকারি ছিলেন । দ্বিতীয়ত তাঁর উপর পরিপূর্ণ একটি জীবন ব্যবস্থা নাজিল হয়েছে এবং এজন্য তাঁর রিলাক্সের প্রয়োজন ছিলো । তৃতীয়ত তাঁর হৃদয় সর্বকালের সর্বশ্রেষ্ঠ সুন্দর ছিলো ( সূত্র হলো যার মন যত সুন্দর , সে ততো দুঃখ কষ্ট পাবে মানুষের নিকট থেকে ) এবং এজন্য তার কিছুটা সুখ সাচ্ছন্দ্য পাওয়া প্রয়োজন ছিলো । এই তিনটি কারণে মহান আল্লাহ তাকে রিলাক্স রাখার জন্য অধিক এবং কম বয়সি বিয়ে করার অনুমতি প্রদান করেছেন এবং তাঁর জন্য প্রয়োজন তৈরি করেছেন ।



আয়শা রাঃ সহ অধিক বিয়ে করার কারণ নিন্মরুপ -

## আল্লাহ তাঁকে অধিক ভালবাসেন , তাই তাঁকে দুনয়াতে সুখ দিয়েছেন ।
## সম্পূর্ণ নতুন একটি জীবন ব্যবস্থা তাঁর উপর নাজিল হয়েছে এবং এজন্য তাঁর অধিক রিলাক্সের প্রয়োজন ছিলো , আর নারী হলো প্রধান রিলাক্স ।
## তিনি অধিক পৌরুষের অধিকারি ছিলেন , তাই তাঁর অধিক স্ত্রীর প্রয়োজন ছিলো ।
## কামেল লোকেরা শেষ জীবনে সুখ ভোগ করবেন , এটা জায়েজ করেছেন ।
## সর্বকালের সর্বশ্রেষ্ঠ সুন্দর হৃদয়ের অধিকারি হওয়ায় তাঁর মনে অধিক কষ্ট ছিলো , তাই মহান আল্লাহ তাঁকে অধিক স্ত্রী উপঢৌকন দিয়েছেন ।



আরো অনেক কারণ আছে যা এখানে আলোচনা সম্ভব না ।



আর যারা খারাপ সমালোচনা করে , তাদের তো উপরোক্ত কোনো গুণাবলীই নাই । কমপক্ষে যদি ভালো পৌরুষের অধিকারিও হইতো , তাহলেও রাসুল সাঃ এর বিয়ে নিয়ে কটুক্তি না করে অধিক শ্রদ্ধা করতো । মহান আল্লাহ সবাইকে সঠিক বুঝ দিন , না হয় ধ্বংস করুন । আমরা রাসুল সাঃ কে জীবনের চাইতে বেশি ভালবাসবো এবং আল্লাহর পরেই তাঁকে বেশি শ্রদ্ধা করবো ইনশাআল্লাহ ।



( ডাঃ আকন্দ ) ।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২০ শে জুন, ২০২২ রাত ১:৩৩

রাজীব নুর বলেছেন: যারা অন্যায় করছে করুক। আল্লাহ তাদের শাস্তি দিবেন।

২| ২০ শে জুন, ২০২২ সকাল ৯:৫৫

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আপনি কি প্রতিবাদ করেছেন?

৩| ২০ শে জুন, ২০২২ সকাল ১০:৫০

নতুন বলেছেন: এবার সামান্য করে বলি রাসুল সাঃ এর বিয়ে নিয়ে । প্রথমত রাসুল সাঃ অত্যন্ত পৌরুষের অধিকারি ছিলেন । দ্বিতীয়ত তাঁর উপর পরিপূর্ণ একটি জীবন ব্যবস্থা নাজিল হয়েছে এবং এজন্য তাঁর রিলাক্সের প্রয়োজন ছিলো । তৃতীয়ত তাঁর হৃদয় সর্বকালের সর্বশ্রেষ্ঠ সুন্দর ছিলো ( সূত্র হলো যার মন যত সুন্দর , সে ততো দুঃখ কষ্ট পাবে মানুষের নিকট থেকে ) এবং এজন্য তার কিছুটা সুখ সাচ্ছন্দ্য পাওয়া প্রয়োজন ছিলো । এই তিনটি কারণে মহান আল্লাহ তাকে রিলাক্স রাখার জন্য অধিক এবং কম বয়সি বিয়ে করার অনুমতি প্রদান করেছেন এবং তাঁর জন্য প্রয়োজন তৈরি করেছেন ।

রাসুল সা: একাই ১০ জন পুরুষের ক্ষমতা রাখেন দলের সমর্থক আপনি? =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.