নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

ইমাম মাহদির পূর্ব পর্যন্ত আমল

১৬ ই জুলাই, ২০২২ রাত ৩:৫১

ইমাম মাহদির সময়ে মুমিনগন পূর্ণ ঈমানী শক্তিতে বলীয়ান হবেন । তাছাড়া ঐ সময়ে মুমিনগণের দেহমন প্রচন্ড শক্তিশালী হবে এবং প্রায় পরিপূর্ণ রোগমুক্ত হবে । আর এজন্যই তারা পূর্ণ শরিয়ত মান্য করতে পারবেন ।



কিন্তু বর্তমানে মানুষ একেবারেই দুর্বল , তাই এখন পূর্ণ শরিয়ত চাপিয়ে দিলে তারা মুশরিক হয়ে যাবে এবং চিরজাহান্নামী হয়ে যাবে ।



তাই ইমাম মাহদি আসার আগ পর্যন্ত হাদিস অনুযায়ী শরিয়তের এক দশমাংশ আমল করলেই পরকাল মুক্তি মিলবে । অতএব ইমাম মাহদি আসার আগ পর্যন্ত নিম্নোক্তভাবে আমল করুন এবং শিরক থেকে বাঁচুন ।


#### প্রথমে মুসলমানদের করণীয় ঃ-

★★ মুসলমানগণ মৌলিক ফরজ এবং ওয়াজিবগুলো মানার সর্বোচ্চ চেষ্টা করবেন , যদিও ২ - ১ টি ত্রুটিযুক্ত থাকতে পারে । অতঃপর মৌলিক কবিরা গুনাহ থেকে বেঁচে থাকার সর্বোচ্চ চেষ্টা করুন , তবে সকল ধরনের ব্যাংকিং করা যাবে।




★★ সুফিবাদ ইসলামকে মান্য করুন এবং সত্য সুফিদেরকে প্রচন্ডভাবে ভালবাসুন । কারণ সুফিদেরকে না ভালবাসলে আল্লাহ এবং আল্লাহর রাসুল সাঃ কে পাবেন না ।



★★ শতভাগ মানবাধিকার মান্য করে চলুন । সামান্য ঠোঁট বাকিয়ে বা ভ্রু কুঁচকেও কারো মনে কোনো আঘাত দেওয়া যাবে না । তবে কেউ অন্যায় করলে তার প্রতিবাদ করা যাবে । আপনি যতো বড়ো পীর বা আলেমই হন না কেনো আপনার ব্যবহার কুকুরের মতো খারাপ হলে আপনি জান্নাতের গন্ধও পাবেন না , বরং ঈমানহারা হয়ে মৃত্যুবরণ করে চিরজাহান্নামী হবেন । ( তবে নিজ পরিবারের সাথে সামান্য খারাপ ব্যবহার হতে পারে )।



★★ হালাল রিজিক গ্রহণ করতে হবে । ওয়াজ করে লাখ লাখ টাকা নিলে আপনি কাফের হয়ে যাবেন । কারণ এটা আল্লাহর কোরানকে বিক্রি করা হবে । ( নাউজুবিল্লাহ ) ।



★★ আপনি টিভি নেটে মধ্যমভাবে গান নাটক সিনেমা দেখুন এবং পাশাপাশি ফরজ ওয়াজিব আমলগুলি করুন এবং যথেষ্ট পরিমাণে নফল ইবাদতের চেষ্টা করুন । যাতে করে ভালো আমলের পাল্লা ভারি হয় । কাঠ মোল্লারা লোকের ভয়ে টিভি নেট দেখা থেকে বিরত থাকে এবং এজন্য এরা মুশরিক । তাছাড়া সুযোগ পেলে সর্বোচ্চ অশ্লীলও দেখে , কিন্তু এই কুকুরের বাচ্চারা মানুষকে দেখতে মানা করে । সকল সৃষ্টির লানত এদের উপর এবং আল্লাহ এদেরকে চিরজাহান্নামী করুন । তাই এই কাঠমোল্লাদের এড়িয়ে চলুন ।



★★ অভিনেতা অভিনেত্রীরা শ্লীল অভিনয়ের চেষ্টা করুন এবং ব্যাভিচার থেকে বাঁচার সর্বোচ্চ চেষ্টা করুন , কারণ এটা মহাপাপ । পাশাপাশি ফরজ ওয়াজিব আমলগুলি করুন এবং প্রচুর নফল ইবাদতের চেষ্টা করুন ।



★★ অভিনেতা অভিনেত্রীরা ৪০ বা ৫০ বছর বয়সের পর অভিনয় থেকে অবশ্যই অবসর গ্রহণ করুন অথবা প্রথম জীবনে এই পরিকল্পনা অবশ্যই গ্রহণ করুন । বেঁচে থাকলে বাকি জীবন পরিপূর্ণ ধর্ম পালনের চেষ্টা করুন ।



#### অমুসলিমদের ইসলাম ( আমল ) ঃ-


★★ সকল অমুসলিমরা আল্লাহ ও পরকালে পূর্ণ বিশ্বাস করুন এবং মনকে শিরক থেকে মুক্ত রাখুন , যদিও বাহিরে বাহিরে সবার সাথে শিরক করা লাগতে পারে , কিন্তু মন থেকে মোটেই করা যাবে না । ( শিরক হলো ঐ বিশ্বাস যে , মহান আল্লাহ যা যা করার ক্ষমতা রাখেন , তা অন্য কেউ বা কিছু করতে পারে বলে বিশ্বাস করা ) ।



★★ অমুসলিমদের সর্বোচ্চ সৎকাজ হলো রাসুল সাঃ কে আল্লাহর প্রেরিত রাসুল বলে বিশ্বাস করা ।



★★ সুফিবাদ ইসলামকে সম্মান করা এবং সত্য সুফিদেরকে হৃদয়ের ভিতর থেকে ভালবাসা । সুফিদের সাথে সম্পর্ক ছাড়া মুসলিম অমুসলিম কারো কোনো পথ নেই । অতঃপর মুসলমানদের কোনো ক্ষতি না করা , বরং উপকার করা ।



★★ বড়ো বড়ো ঐ সমস্ত পাপকাজ থেকে বিরত থাকা যা ইসলামে বড়ো পাপ। তবে সকল ধরনের ব্যাংকিং করা যাবে ।



★★ অমুসলিম অভিনেতা অভিনেত্রীদেরও ৪০ বা ৫০ বছর বয়সের পরে অভিনয় ছেড়ে ভালো এবং মানবিক কাজে জীবন অতিবাহিত করা ।



★★ অমুসলিমদের সর্বদা মানবাধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাওয়াই হলো সৎকাজ এবং অর্থ বিত্ত দিয়ে সাহায্য করাও সৎকাজ।



ইনশাআল্লাহ আমি যদি আরো ৩০ বছর বেঁচে থাকি , তাহলে উপরোক্ত কথাগুলিই যেনো আমার শেষ উপদেশ হয় বিশ্ববাসীর জন্য , মহান আল্লাহর নিকট এটাই প্রার্থনা । আশা করি উপরোক্ত আমল করলে যেকেউ পরকাল মুক্তি পাবেন ইনশাআল্লাহ ।



( ডাঃ আকন্দ ) ।




মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুলাই, ২০২২ দুপুর ২:১০

রাজীব নুর বলেছেন: বিনোদন মূলক পোষ্ট।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.