নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

ঈদে মিলাদুন্নবী সাঃ

২৭ শে অক্টোবর, ২০২২ ভোর ৬:০৯

অবশ্যই ঈদে মিলাদুন্নবী সাঃ হলো একটি উত্তম বিদআত । যা অনেক বুজুর্গ পালন করেছেন । আর যেহেতু বুজুর্গগন এটা পালন করেছেন , সেহেতু এটা পালনে কোনো সংশয় থাকা উচিত না । আল কোরানের ১০ নম্বর সুরা ইউনুসের ৫৮ নম্বর আয়াতে মহান আল্লাহ তাঁর রহমতের জন্য আনন্দিত হওয়ার জন্য বলেছেন । আর রাসুল সাঃ হলেন সমগ্র বিশ্বের জন্য রহমত । তাছাড়া সহীহ হাদিস দ্বারা প্রমাণিত যে, রাসুল সাঃ নিজে তার জন্মদিন পালন করেছেন সোমবার রোজা রাখার মাধ্যমে । অতএব এই মিলাদ অনুষ্ঠান নিয়ে কোনো সংশয় থাকা উচিত নয় । সবচাইতে গুরুত্বপূর্ণ কথা হলো সত্য বুজুর্গগন এটা পালন করেছেন ।



এখন প্রশ্ন হলো - বুজুর্গদের কেনো আনুগত্য করতে হবে ? এটার উত্তর তখনই বুঝবে , যখন তুমি বুজুর্গদের সংস্পর্শে কয়েক মাস বা কয়েক বছর সময় কাটাবে । আল্লাহর কসম করে বলছি - বুজুর্গদের সংস্পর্শ ছাড়া তুমি হেদায়েতের কিছুই বুঝবে না । যদি কারো ভাগ্যে হেদায়েত থাকে , সে অবশ্যই কোনো সত্যি বুজুর্গের সংস্পর্শ লাভ করবে । সমস্যা হলো - বর্তমানে প্রকাশ্যে কোনো সত্যি বুজুর্গ নেই । সত্য বুজুর্গগন এখন গোপনে আছেন । সত্য বুজুর্গদের অন্তর হবে নির্মল এবং তাদের হৃদয়ে কোনো জিদ হিংসা লোভ অহংকার থাকবে না । বরং সকল ভালো গুণে গুণান্বিত হবে তাদের হৃদয় । বর্তমানে যাদেরকে দেখা যায় , তারা ব্যবসায়ী এবং আধ্যাত্মিকতার কোনো গন্ধই তাদের মাঝে নেই ।



কেউ তোমাকে চিনির স্বাদ বুঝাতে পারবে না । নিজে খেয়ে দেখলে তবেই বুঝতে পারবে। তেমনি বুজুর্গদের সংস্পর্শ ছাড়া ইসলামের কোনো স্বাদই তুমি বুঝবে না । সাধারণত তুমি যে ইসলামকে সুস্বাদু মনে করছো , আসলে তা তীব্র সন্দেহযুক্ত এবং মুনাফেকি । এই ইসলাম পালন করে তুমি চিরজাহান্নামী হয়ে যাবে । জাহান্নাম থেকে বাঁচতে চাও এবং জান্নাতে যেতে চাও , তবে সত্য সুফি খুঁজতে থাকো , আকাশ পাতাল তন্নতন্ন করে খুঁজো , যদি ভাগ্যে হেদায়েত থাকে , তবে সত্য সুফি খুঁজে পাবে ইনশাআল্লাহ । আমি এক ভন্ডকে চিনি, যে তার মুরিদকে বিভিন্ন মৃত লোকের সাথে সাক্ষাৎ করায় এবং কথা বলায় । শত শত মিথ্যা বলে কবিরাজি করে । যদিও সে ইসলামের সামান্য জ্ঞান পর্যন্ত জানে না । অতঃপর মহান আল্লাহর নিকট কাঁদো এবং সত্য সুফি খুঁজো , ভাগ্য ভালো হলে খুঁজে পাবে ইনশাআল্লাহ । আর সত্য সুফিগনই হলেন নবীদের ওয়ারিশ ।



প্রিয় মুসলিম রাসুল সাঃ এর জন্মদিনে আনন্দ করা এবং ইবাদত করা খুবই পূণ্যের কাজ , কারণ রাসুল সাঃ এর মাধ্যমেই সমস্ত সৃষ্টি পরকাল মুক্তির পথ পেয়েছে । রাসুল সাঃ না আসলে হয়তো আমরা চিরজাহান্নামী হয়ে যেতাম এবং আল্লাহকে চিনতে পারতাম না । মহান আল্লাহ রাসুল সাঃ এবং তার পরিবারকে সুউচ্চ মর্যাদা দান করুন এবং সকল সৃষ্টি রাসুল সাঃ এর অছিলায় কল্যাণ লাভ করুক , কেননা রাসুল সাঃ হলেন সমগ্র বিশ্বের জন্য রহমত স্বরুপ ।



( জাহাঙ্গীর আলম আকন্দ ) ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে অক্টোবর, ২০২২ সকাল ৯:০৪

কলাবাগান১ বলেছেন: জাতীয় সংগীত গাওয়া ও কি বিদাত!!!!! বাংলাদেশের সাথে সাউথ আফ্রিকার খেলা আরম্ভ হচ্ছে...খেলার আগে বাংলাদেশের জাতীয় সংগীত হল..গর্বই হল বিদেশের মাটিতে বাংলায় বাংলাদেশের গান।
সব প্লেয়ারই গলা মিলালো স্বতস্ফুর্ত ভাবে কিন্তু নতুন বোলার হাসান মাহমুদ কে দেখে মনে হচ্ছিল সে খুবই বিরক্ত গানে..আমার সোনার বাংলা গানে তো গলা তো মিলালোই না, মুখটা ও ভার করে রাখল পুরা গান এর সময়

বড়ই খারাপ লাগলো এটা দেখে.....।

২| ২৭ শে অক্টোবর, ২০২২ সকাল ৯:২৭

বিটপি বলেছেন: বিদাত হচ্ছে ইবাদত মনে করে এমন কিছু করা, যা করার আদেশ কোরআন হাদীসে দেওয়া হয়নি। তাই জাতীয় সঙ্গীত গাওয়া বিদাত নয়। জাতীয় সঙ্গীত হচ্ছে একটি জাতির পরিচয়ের প্রতীক।

হাদীস অনুযায়ী গুনাহের কাজ হচ্ছে বাজনা সহকারে গান করা। জাতীয় সঙ্গীতের সাথে সেহেতু উচ্চ গ্রামে বাজনা বাজানো হয় - এই ব্যাপারটা বোলার হাসান মাহমুদের কাছে ভালো নাও লাগতে পারে। তবে আমি অনেক মাদ্রাসাতেই ছাত্রছাত্রীদেরকে খুব স্বতস্ফুর্ত ভাবে জাতীয় সঙ্গীত গাইতে দেখেছি।

মি আকন্দ, রাসূল (স) তার জন্মদিন পালন করতেন রোজা রেখে। আপনারা সেদিন পালন করেন ঈদ। ঈদের দিন কি রোজা রাখা জায়েজ আছে? রাসূল (স) কি ১২ ই রবিউল আউয়াল কোন উৎসব অনুষ্ঠান করতেন? তার সাহাবীরা করতেন? ওলি আউলিয়ারা কেই করতেন? আপনি কোন বুজুর্গকে আবিষ্কার করলেন যারা ঈদে মিলাদুন্নবী পালন করত? মাইজভান্ডারি না রাজারবাগী?

৩| ২৭ শে অক্টোবর, ২০২২ সকাল ১০:১২

নাহল তরকারি বলেছেন: আমাদের নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর উম্মত হতে পেরে আমরা গর্বিত।

৪| ২৭ শে অক্টোবর, ২০২২ সকাল ১০:৩৩

নতুন বলেছেন: ঈদেমিলাদুন্নবী উপলক্ষে কতটাকা মুরিদরা পীরের দরবারে দান করে তার উপর নির্ভর করে এটা কতটা জায়েজ।

এই উজ্জাপনের সাথে টাকা পয়সার লেনদেন না থাকলে কোন পীরই এতো ঘটা করে এইসব পালনে লাফালাফি করতো না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.