নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

সংকটে বিশ্ব

১৬ ই নভেম্বর, ২০২২ রাত ১১:০০

ইউক্রেন যুদ্ধ বিশ্বকে এতটাই সংকটে ফেলেছে যে ,
এখান থেকে পৃথিবীর স্বাভাবিক হতে একটা লম্বা সময় লাগবে । ভয়াবহ এই সংকটের মাঝেও প্রায়ই আরো নতুন করে যুদ্ধ শুরু হয় হয় ভাব । চীন তাইওয়ান এবং উত্তর কোরিয়া দক্ষিণ কোরিয়া । উভয় যুদ্ধেই যুক্তরাষ্ট্রকে সরাসরি অংশগ্রহণ করতে হবে । যদি এই যুদ্ধ বাধে , তাহলে বিশ্ব কতটা মহাসংকটে পড়বে , তা অধিকাংশ লোক কল্পনাও করতে পারবে না ।



এসব কিছুই ঘটছে সবচাইতে মাজলুম জাতি ফিলিস্তিনের অভিশাপে । দীর্ঘ সময় ধরে ফিলিস্তিনের জন্য উচ্চ মানের কোনো প্রার্থনাকারী ছিলো না । কিন্তু বর্তমানে উচ্চ মানের এবং মহান আল্লাহর নৈকট্যশীল একজন প্রার্থনাকারী উপস্থিত । মহান আল্লাহ তার প্রার্থনা সাধারণত ফেলেন না । অতএব বিশ্ববাসী সাবধান , ফিলিস্তিনের সুন্দর সমাধান না করলে পুরো বিশ্বকেই অশান্তিতে ভুগতে হবে । একটার পর একটা সংকট মহাসংকট আসতেই থাকবে ।



মধ্যপ্রাচ্য এবং স্বৈরাচার রাষ্ট্রসমূহ রাশিয়ার দিকে ঝুঁকছে । কারণ আমেরিকা ইউরোপ গনতন্ত্রের কথা বলে । আর স্বৈরশাসকরা গনতন্ত্রকে সহ্যই করতে পারে না । এখনই যদি আমেরিকা ইউরোপ ফিলিস্তিন সংকটের সুন্দর সমাধান না করে, তাহলে পৃথিবীতে স্বৈরাচাররা রাজ কায়েম করবে এবং বিশ্ব চরম বিশৃঙ্খল হয়ে পড়বে ।



বাংলাদেশেও গনতন্ত্রের মৃত্যু হয়েছে । আর এটার জন্য ভারত একমাত্র দায়ী । বাংলাদেশ সরকার যখন সঠিক ভোট হয়েছিল বলে , তখন আল্লাহর অলীগন কাঁদেন । সরকার নিজেকে সৎ বলে, ধার্মিক বলে , তখনও আল্লাহর অলীগন কাঁদেন । বিরোধী দলের দাবি দাওয়াকে পাত্তাই দেয় না সরকার , আবার গনতন্ত্রের কথা বলে ।
সরকার ইতিহাস থেকে শিক্ষা নেয়নি এবং এর জন্য ভুগতে হবে ইনশাআল্লাহ ।



আসলে ভারতেও গনতন্ত্র চরম ঝুঁকির মধ্যে আছে , গভীরভাবে বললে ভারতেও গনতন্ত্র অনেকটাই নেই । ভারত এখন রাশিয়ার দিকে ঝুঁকছে, কারণ ভরতও একনায়কতন্ত্র হতে চাইছে, আর একাজে রাশিয়া সারা পৃথিবীতে ব্যাপক সমর্থন দিয়ে থাকে । তাই আমেরিকা ইউরোপকে বলবো ইউক্রেন যুদ্ধ থামান এবং ফিলিস্তিনকে স্বাধীন করুন। অতঃপর ভারত বাংলাদেশে গনতন্ত্র শক্তিশালী করুন । তা না হলে পুরো পৃথিবী স্বৈরাচারে ভরে যাবে । সাধারণ মানুষ দমটুকু ফেলতে পারবে না । অধিকারের কথা না হয় বাদই দিলাম ।



( জাহাঙ্গীর আলম আকন্দ ) ।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.