নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

বিএনপির আন্দোলন

০৩ রা ডিসেম্বর, ২০২২ ভোর ৬:১৮

বিএনপির নেতৃত্বে গনতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন চলছে। নেতা কর্মীরাও ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে আন্দোলনে অংশগ্রহণ করছে । আশা করা যায় বিএনপি সফল হবে ইনশাআল্লাহ । তবে বিএনপি যখন কঠোর আন্দোলনে যাবে , তখন বিএনপির নেতা কর্মীদের জীবন বাজি রেখে আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে । এতে যদি বিএনপির কয়েকশো প্রাণ হারিয়ে যায় , তবে তার জন্যও বিএনপিকে প্রস্তুত থাকতে হবে । কিন্তু কোনোভাবেই মৌলবাদীদের শর্ত মানা যাবে না । মৌলবাদীরা যদি ধর্ম রাষ্ট্র বানানোর শর্ত দেয় , তবে তাদের ছাড়াই আন্দোলন করুন । কারণ মৌলবাদীদের চাইতে স্বৈরশাসক কোটি গুণ ভালো ।



অপরদিকে বিএনপিকে এটাও মাথায় রাখতে হবে যে , তারা যেনো ক্ষমতায় গিয়ে ২১শে আগস্টের পুনরাবৃত্তি না ঘটায় এবং হাওয়া ভবনের শাসন প্রতিষ্ঠা না করে । কারণ এগুলি পরিপূর্ণ অগণতান্ত্রিক ।



বাংলাদেশের গনতন্ত্রের জন্য আগামী ৫ - ৬ টি নির্বাচন শতভাগ সুষ্ঠ এবং অংশগ্রহণমূলক হওয়া আবশ্যিক । এজন্য আগামী ২০ - ৩০ বছর তত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু থাকা অতীব জরুরি। পৃথিবীর কোথাও না থাকলেও বাংলাদেশে জরুরি ।



কিন্তু বর্তমান সরকার সুষ্ঠু নির্বাচনে মোটেও আগ্রহী না । সাথে আছে আধা নাস্তিক এবং পুরো নাস্তিক কিছু বুদ্ধিজীবী । এরা হলো আসল শয়তান । এই শয়তানগুলো আবার ন্যায় নীতি শিখাতে আসে । যাইহোক , বিএনপিকে জীবন বাজি রেখে আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে । বিএনপিকে বলবো ধর্ম পালনে মনযোগী হউন । মৌলিক ফরজ ওয়াজিব আমলগুলি পালন করুন , অতঃপর জীবন বাজি রেখে আন্দোলনে ঝাপিয়ে পড়ুন । ইনশাআল্লাহ সফলতা আসবে ।



বর্তমান সরকার ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে । এদের , ন্যায় অন্যায় চেনার চোখ মরে গেছে ।



( জাহাঙ্গীর আলম আকন্দ ) ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা ডিসেম্বর, ২০২২ সকাল ১১:১৭

মুনাওয়ার সিফাত বলেছেন: মৌলবাদী কারা? তাদের কেমন শর্ত?

২| ০৩ রা ডিসেম্বর, ২০২২ রাত ৯:৫০

রাজীব নুর বলেছেন: বিএনপির কোমর ভেঙ্গে গেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.