নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

ইউক্রেন যুদ্ধ এবং দ্রব্যমূল্য

১৮ ই জুন, ২০২৩ ভোর ৫:৩৩

ইউক্রেন যুদ্ধ শুধু রাশিয়াকে ক্ষতিগ্রস্ত করে নাই, বরং পুরো পৃথিবীকেই ক্ষতিগ্রস্ত করেছে । এই যুদ্ধের কারণে দ্রব্যমূল্য এতটা বৃদ্ধি পেয়েছে যে, নিন্মবিত্ত ও মধ্যবিত্তের নাগালের বাইরে চলে গেছে । তাছাড়া দ্রব্য উৎপাদনও অনেক কমে গেছে ।



যুক্তরাষ্ট্রকে বলবো , যেকোনো মূল্যে এই যুদ্ধ বন্ধ করুন । তা না হলে আপনারাও চরম সংকটে পড়বেন । আপনারাই পারেন এই যুদ্ধ বন্ধ করতে । যদি আপনারা এই যুদ্ধকে ন্যাটোর ইগো মনে করেন , তাহলে ভুল করবেন । কারণ রাশিয়া সরাসরি ন্যাটোর সাথে যুদ্ধে জড়ায়নি । এটা আপনাদের বুঝতে হবে ।



যুক্তরাষ্ট্রকে বলবো , সৎ হউন , পৃথিবীর ভালো করুন সততার সঙ্গে । নিন্মবিত্ত ও মধ্যবিত্ত ভীষণ কষ্টে আছে । ইউক্রেন যুদ্ধ বন্ধ করুন, ফিলিস্তিনকে স্বাধীন করুন । পৃথিবীর ৬০ ভাগ সমস্যার সমাধান হয়ে যাবে ইনশাআল্লাহ । বর্তমান সময়ে যারা সৎভাবে বাঁচতে চায় তারা ভীষণ কষ্টে আছে । চীন ও ইরানের সাথে যুদ্ধে জড়াবেন না। কারণ চীন ও ইরানের সাথে যুদ্ধে জড়ালে কোটি কোটি মানুষ না খেয়ে মারা যাবে ।



কিছুদিনের মধ্যে বাংলাদেশে বিএনপি একটি বড়ো আন্দোলন করতে পারে । সেখানে হয়তো অনেক মানুষ মারা যাবে । এই মৃত্যুর জন্য শুধুমাত্র বিএনপি একা দায়ী না , বরং সরকারি দল বেশি করে দায়ী । কারণ গনতন্ত্রে সংলাপ সমঝোতা প্রধান শর্ত । যা সরকার করতেই চায় না । চুরি করে বড়লোক হওয়া ইসলামে কুফরি । যারা চুরি করে বড়লোক হয়েছো তারা কাফের হয়ে গেছো । তাদেরকে চিরজাহান্নামী হতে হবে । ভোট চুরি না করে বিএনপি এবং আওয়ামিলীগ সমঝোতা করে নিরপেক্ষভাবে ৫ - ৬ টি নির্বাচন করতে পারলে বাংলাদেশে শক্ত গনতন্ত্র প্রতিষ্ঠিত হবে ইনশাআল্লাহ। আর যদি এটা না হয় , তাহলে উগ্রবাদী এবং মৌলবাদী শক্তির উত্থান ঘটবে , যা বাংলাদেশকে পাকিস্তানের মতো ব্যার্থ রাষ্ট্রে পরিণত করবে । আর এজন্য বিএনপি এবং আওয়ামিলীগ সমঝোতা চুক্তিও করতে পারে ।



যাইহোক যুক্তরাষ্ট্র চেষ্টা করছে বাংলাদেশে গনতন্ত্র প্রতিষ্ঠার জন্য । তাই যুক্তরাষ্ট্রকে বলবো এমনি করে ইউক্রেন যুদ্ধ বন্ধ করে পৃথিবীর সকল মানুষকে শান্তিতে বাঁচতে দিন । তা না হলে আবারও পরমাণু যুদ্ধের শংকা তৈরি হবে , যা হবে চরম ধ্বংসাত্মক । তাই আবারো বলবো ইউক্রেন যুদ্ধ বন্ধ করুন এবং ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র করুন , তাহলে পৃথিবীর অধিক সমস্যার সমাধান হয়ে যাবে ইনশাআল্লাহ । মহান সৃষ্টিকর্তা আপনাদের কল্যাণ করুন এবং সবার কল্যাণ করুন ।



( জাহাঙ্গীর আলম আকন্দ ) ।




মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০২৩ সকাল ৯:৫৪

গেঁয়ো ভূত বলেছেন: মোটামোটি পুরো লেখাটির বক্তব্যের সাথে একমত।

যুক্তরাষ্ট্র চেষ্টা করছে বাংলাদেশে গনতন্ত্র প্রতিষ্ঠার জন্য।

যুক্তরাষ্ট্র যে সব দেশে গনতন্ত্র প্রতিষ্ঠার জন্য চেষ্টা করেছে তাদের ভাগ্যে কি ঘটেছে আশা করছি তা সবারই মনে থাকার কথা। মনে না থাকলে লিবিয়া, ইরাক, আফগানিস্তানের ঘটনা প্রবাহ গুলো স্মরণ করলেই চলবে।

২| ১৮ ই জুন, ২০২৩ দুপুর ১:১০

রাজীব নুর বলেছেন: ৭১ যখন আমাদের দেশে যুদ্ধ হয়েছিলো, তখন কি এরকম বিশ্বব্যাপি জিনিস পত্রের দাম বেড়ে গিয়েছিলো?

৩| ১৮ ই জুন, ২০২৩ দুপুর ১:৪৩

ঋণাত্মক শূণ্য বলেছেন: বিশ্বের ৯০% সমস্যার পিছনে যে আম্রিকা জড়িত, এটা বুঝতে সবারই সময় লাগছে। কেউ কেউ বুঝেও বের হতে পারছে না। ইউক্রেন নিয়ে আম্রিকার গোয়ার্তুমির ফল ভোগ করছে সারা পৃথীবির মানুষ। সাথে সাথে আম্রিকা নিজের বাঁশ নিজে নিচ্ছে!

৪| ১৮ ই জুন, ২০২৩ বিকাল ৩:৪১

রাইসুল সাগর বলেছেন: আপনার লিখাটা পড়লাম। ভালো লাগলো শুধু একজায়গায় আমার বেশ দ্বিমত আছে। যুক্তরাষ্ট্র বাংলাদেশে গনতন্ত্র প্রতিষ্ঠার ব্যাপারে। আজ পর্যন্ত নিজেদের সুবিধা এবং আখের গোছানো ছাড়া যুক্তরাষ্ট্র কারো জন্যই কিছু করেনি। সবখানেই ঝামেলা পাকাবার সরাসরি বা হিডেন কুশিলব যুক্তরাষ্ট্র।আমি অনেকদিন সাংবাদিকতায় থাকার ফলে আন্তর্জাতিক রাজনীতি ও যুদ্ধ এসব নিয়ে কাজ করে যত ডকুমেন্ট পেয়েছি সবখানেই কুশিলব এই যুক্তরাষ্ট্র। আপনি হয়ত জানেন না। বাংলাদেশের রাজনীতিতে ওদের ইন্টারেষ্টের একটা বড় কারন আমাদের দ্বীপ। যেখানে বেইজ বানাবার ইচ্ছা স্বাধীনতার আগ থেকেই যাতে এই সাবকন্টিনেন্টে উপর ছড়ি ঘুরানো যায়। আই এস এর কথা মনে আছে, ওসামা বিন লাদেন। রাশিয়া যখন ফাইটার হ্যালিকপ্টার পাঠিয়ে আফগানিস্তান উগ্র পন্থিদের ধুলোয় মিশিয়ে সাধারন মানুষকে বাচাবার জন্য চেষ্টা করছে তখন এই ওসামা বিন লাদেনের হাতে বিধংসী মিসাইল তুলে দিয়েছিল তৎকালীন মার্কন প্রেসিডেন্ট। এইগুলা আমার বানানো কথা না। ইউ এস স্টেট ডিপার্টমেন্টের কিছু গোপন নথী উইকিলিস প্রকাশ করে দিলে সেখান থেকে দেখেই বলছি। ওরা কখনও কারো ভালো চায়নি। বাংলাদেশে রাজনীতির ঘৃনতা সচক্ষে ফিল্ড সাংবাদিকতায় বহু দেখেছি। এখনও দেখছি তবে বিএন পি আওয়ামিলীগ ওনাদের কোনভাবেই যুক্তরাষ্টের ফাঁদে পা দেওয়া উচিৎ হবেনা।

৫| ১৮ ই জুন, ২০২৩ রাত ৮:১১

কামাল১৮ বলেছেন: বিএনপির গনেশ উল্টে গেছে।খুঁটির জোর আর নাই।চাল এখন ভারতের হাতে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.