নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

সত্য অলীর সাহচর্য্য

২৪ শে জুন, ২০২৩ ভোর ৬:৪১

দ্বীনের উপর অটল অবিচল থাকা সত্যিই কঠিন । সাহাবাগন (রাঃ) এই কঠিন পথ পাড়ি দিয়েই মহান আল্লাহর দীদার লাভ করেছেন । সাহাবাগনের (রাঃ) মনোবল এবং ঈমানী শক্তি ছিলো আকাশের মতো উঁচু । কারণ তাদের সঙ্গী ছিলেন স্বয়ং রাসুল সাঃ । কিন্তু বর্তমানে আমাদের মনোবল এবং ঈমানী শক্তি একেবারেই দুর্বল । তাই দ্বীনের উপর অটল অবিচল থাকা অত্যন্ত দুর্গম । কারণ আমাদের জন্য নবী রাসুলদের ওয়ারিশ সত্য অলীগন আমাদের সঙ্গী হিসেবে নেই । সত্য অলীগন এখন গোপনে থাকেন ।



এখন মানুষের কর্তব্য আল্লাহর অলীদের অছিলা দিয়ে ধ্যান করা । সবচাইতে বেশি কর্তব্য হলো দ্বীনি আলোচনা শোনা । তবে দ্বীনি আলোচনা শুনতে হবে অবশ্যই আল্লাহর অলীদের নিকট থেকে । নচেৎ কোনো কাজই হবে না । এখনতো প্রকাশ্য দুনিয়ায় সত্য অলীগন নেই । তাই বর্তমানে মনোবল এবং ঈমানী শক্তি বাড়ানো খুবই দুরূহ ব্যাপার ।



আল্লাহর কসম করে বলছি , যদি তোমার ভাগ্যে পরকাল মুক্তি লেখা থাকে , তুমি অবশ্যই সত্য অলীর দেখা পাবে এবং তার সাহচর্য্য তোমাকে মুমিন বানাবে । সাহচর্য্য বেশীক্ষণ না পেলেও তার দোয়া তোমাকে মুমিন বানাবে । এছাড়া মুমিন হওয়ার দ্বিতীয় কোনো পথ নেই ।



কিন্তু এখনতো পীর মুরিদীকে হারাম বলা হয় , শিরক বলা হয় । এর উত্তরে বলবো , যে জন্ম থেকে মিষ্টি জাতীয় কিছু খায় নাই , তাকে পৃথিবীর কেউই মিষ্টির স্বাদ বুঝাতে পারবে না । তেমনি যে ব্যাক্তি সত্য অলীর সাহচর্য্য লাভ করে নাই, সে ঈমানের স্বাদ বুঝবে না । সে যতো আমলই করুক না কেনো । তাই মহান আল্লাহর নিকট বুজুর্গদের অছিলা দিয়ে দোয়া করো , মহান আল্লাহ যেনো একজন সত্য অলীর সাক্ষাৎ দেন । তবেই মুক্তি মিলবে ইনশাআল্লাহ ।



( জাহাঙ্গীর আলম আকন্দ ) ।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে জুন, ২০২৩ সকাল ১১:১৬

রানার ব্লগ বলেছেন: সাহাবাগন টা কে ?

২| ২৪ শে জুন, ২০২৩ দুপুর ১২:৫৩

রাজীব নুর বলেছেন: গার্বেজ।

৩| ২৪ শে জুন, ২০২৩ দুপুর ২:০৭

কিরকুট বলেছেন: চর্মনাই তো মেইড ইন বরিশাল লঞ্চে তার গরু গুলা নিয়া বেহেস্তে যাবে আপনি কোন জাহাজে চড়বেন বলে আশা রাখেন ।

৪| ২৪ শে জুন, ২০২৩ বিকাল ৫:১৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: সত্য ওলির সাক্ষাৎ অত্যন্ত সৌভাগ্যের বিষয়। যারা সত্য ওলির সাক্ষাৎ পায়নি তারা এর মর্ম বুঝবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.