নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

আধুনিক ইসলামের আনুষ্ঠানিক যাত্রা

২৪ শে জুলাই, ২০২৩ রাত ৩:২৩

পৃথিবীর সকল ধর্মের জ্ঞানী ব্যাক্তিগণ একবাক্যে স্বীকার করবে যে , ইসলাম ধর্ম একমাত্র সত্য ধর্ম এবং কমপক্ষে মনে মনে বলবে ইসলাম একমাত্র সত্য ধর্ম । অতঃপর মুসলমানদের অসংখ্য দলের মাঝে জ্ঞানীগণ একবাক্যে স্বীকার করবে যে , সুন্নি সুফিগণের দল একমাত্র সত্য দল এবং একমাত্র মুক্তিপ্রাপ্ত দল । কিন্তু এখন সুন্নি সুফিগণের মাঝেও অনেক দল হয়েছে । তাহলে এখন মানুষ কোন সুফিদের সাথে চলবে ? উত্তরটা বেশ কঠিন , আমরা নিন্মে এর ব্যাখ্যা জানার চেষ্টা করবো ইনশাআল্লাহ ।



মাযহাব তৈরির আগে ইসলামে শত শত মত দেখা দিলো , সাধারণ মানুষ বুঝতে পারছিলো না , তারা কার আনুগত্য করবে । তখনই ইমাম আবু হানিফা আল্লাহর নির্দেশে মাযহাব তৈরি করলেন । চারটি মাযহাবই শতভাগ সত্য ।



পরবর্তীতে মানুষের অন্তর চরম অপবিত্র হতে লাগলো এবং শুধু মাযহাব মেনে অন্তর পবিত্র হতে পারলো না । তাই মহান আল্লাহর নির্দেশেই হযরত আঃ কাদের জিলানী রঃ এর আমল থেকেই তরিকার আনুষ্ঠানিক যাত্রা শুরু । অনেক সত্য তরিকা বিদ্যমান , তন্মধ্যে চারটি তরিকা শ্রেষ্ঠ ।
একমাত্র তরিকা চর্চা দ্বারাই মানুষের হৃদয় পবিত্র হতে পারে ।



বর্তমানে মানুষ একেবারে দুর্বল । সুফিদের মাঝেও অসংখ্য দল , তাই মানুষ দিশেহারা। সাধারণ মানুষ বুঝতে পারতেছে না , কার আনুগত্য করবে । এজন্য বর্তমানে নতুন করে ইসলামের উপর গবেষণার প্রয়োজন হয়ে পড়েছে । তাই আমি মহান আল্লাহর নির্দেশে পূর্ণ ইসলামের উপর বিস্তর গবেষণা শুরু করেছি । আমার গবেষণালব্ধ জ্ঞান সকল মাযহাব ও তরিকার জন্য গ্রহণ করা ফরজ ।



আমি বিস্তর যে গবেষণা করছি - তা আমি আমার ফেসবুকে এতোদিন ধরে বর্ণনা করছি । আমি কোরান হাদিস দ্বারা আমার লেখাগুলোতে প্রমাণ করেছি মানুষ এখন একেবারেই দুর্বল এবং এখন শরিয়তের দশ ভাগের এক ভাগ আমল করলেই পরকাল মুক্তি । আমি এই মূলনীতি নিয়ে গবেষণা করেই আমার বাকি জীবন কাটিয়ে দিবো ইনশাআল্লাহ ।



আমি আমার ফেসবুকে যা বলেছি , তা হলো - দাড়ি টুপি বাদ দেওয়া যাবে । টিভি নেট দেখা মুবাহ ( তবে অধিক অশ্লীল দেখা হারাম ) । তারাবি নামাজ ৮ রাকাত পড়লেই চলবে । শীতের দিন তায়াম্মুম করে নামাজ পড়া যাবে । কারণ মানুষ এখন দুর্বল এবং এখন ইসলামের দশ ভাগের এক ভাগ আমল করলেই পরকাল মুক্তি । এজন্য এখন সকল ব্যাংকিং করা যাবে । টিভি নেটে গান নাটক সিনেমা দেখা যাবে । তবে যাত্রা পালা দেখা হারাম । ব্যাক্তিগত সুদও হারাম । ইত্যাদি ।



এই একবিংশ শতাব্দীতে এসে এবং অবাধ টিভি নেটের যুগে মোল্লারা টিভি নেটে গান দেখতে নিষেধ করে এবং এই বিশ্বায়নের যুগে ব্যাংকিং নিষেধ করে , যা কোনোভাবেই গ্রহণযোগ্য হতে পারে না । এই মোল্লারা জবরদস্তি করে ইসলাম চাপিয়ে মানুষকে মুশরিক বানাচ্ছে এবং নিজেরা খোদা সেজেছে ( নাউজুবিল্লাহ ) ।



আমি যে ইসলামের কথা বলছি , তা হলো - সুন্নি সুফিবাদ আধুনিক ইসলাম , এক কথায় "আধুনিক ইসলাম" । মাযহাব শুরু হয়েছে ইমাম আবু হানিফার থেকে , তরিকার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে হযরত আঃ কাদের জিলানী রঃ এর সময় থেকে । আর আধুনিক ইসলামের আনুষ্ঠানিক যাত্রা শুরু হচ্ছে আমার থেকে ।



যাইহোক , চার মাযহাব এবং সব তরিকার সবাইকে এই আধুনিক ইসলাম মানতে হবে। অতএব সবাই আমার আনুগত্য করুন এবং আমার রাজনৈতিক দল মডারেট মুসলিমে যোগ দিন । যাতে মহান আল্লাহর দয়ায় এবং মহান আল্লাহর ইচ্ছায় পরকাল মুক্তি নিশ্চিত হয় । আমার রাজনৈতিক দলের উদ্দেশ্য হলো - রাজনীতি করে ক্ষমতায় গিয়ে গনতান্ত্রিক রাষ্ট্র পরিচালনা করা এবং শতভাগ সততার সাথে পরিচালনা করা এবং সকল সন্ত্রাসী ও উগ্রবাদীদের সমূলে ধ্বংস করা ।



( জাহাঙ্গীর আলম আকন্দ ) ।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৪ শে জুলাই, ২০২৩ ভোর ৫:০৯

অহরহ বলেছেন: একদম বদ্ধ পাগল..........

২| ২৪ শে জুলাই, ২০২৩ সকাল ৭:৪২

রানার ব্লগ বলেছেন: ভাই আপনাদের কাজ কর্ম দেখে আমার এটাই মনে হচ্ছে ধর্ম আপনাদের পৈতৃক সম্পত্তি আর সৃষ্টীকর্তা কে আপনারে আজীবনের জন্য লীজ নিয়েছেন ।

৩| ২৪ শে জুলাই, ২০২৩ সকাল ১০:২৬

আমি নই বলেছেন: কতরকম পাগল যে এই দুনিয়ায় আছে। ভাই আপনি মানষিক চিকিৎসা করান, ভাল হয়ে যাবেন। কি যেন একটা রোগ আছে যেটা হলে রোগী ভাবে আল্লাহ তার সাথে কথা বলতেছে।

৪| ২৪ শে জুলাই, ২০২৩ সকাল ১০:৫১

মোগল সম্রাট বলেছেন:






মানলে তালগাছ না মানলে বালগাছ

৫| ২৪ শে জুলাই, ২০২৩ দুপুর ১:২০

রাজীব নুর বলেছেন: গার্বেজ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.