নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

জটিল পরিস্থিতিতে বাংলাদেশ

৩১ শে আগস্ট, ২০২৩ রাত ২:৪৩

বর্তমান বাংলাদেশে গনতন্ত্র না থাকলেও উগ্রবাদীরা প্রকাশ্যে রাজনীতি করতে পারে না । আমি মনে করি বর্তমান সরকারের প্রধান সফলতা এটাই । এই একবিংশ শতাব্দীতে উগ্রবাদী এবং মৌলবাদীদের অবাধ বিচরণ , বিশ্বশান্তির প্রধান অন্তরায় । যেটা বর্তমান বাংলাদেশ সরকার , অত্যন্ত সুচারুরূপে দমন করতে পেরেছে ইনশাআল্লাহ । এজন্য সরকারকে ধন্যবাদ ।



কিন্তু বিএনপি কয়েক সপ্তাহের মধ্যে গোপনে গোপনে একত্রিত হয়ে উগ্রবাদী এবং মৌলবাদীদের নিয়ে গনতন্ত্র উদ্ধারে আন্দোলনে ঝাপিয়ে পড়তে চায় , যা বিশ্বশান্তিকে ব্যাপকভাবে বাধাগ্রস্থ করবে । কারণ বিএনপি ক্ষমতায় এলে , এই উগ্রবাদী এবং মৌলবাদীদের অবাধ বিচরণ ও রাজনীতি করতে দিতে বাধ্য হবে । যেটা শান্তিপ্রিয় মানুষেরা কখনও চাইতে পারে না এবং এটা বিশ্বশান্তিকে ব্যাপকভাবে বিঘ্নিত করবে ।



তাহলে বিএনপির করণীয় কি ? উত্তর হলো - উগ্রবাদী এবং মৌলবাদীদের ছাড়াই সমমনাদের নিয়ে আন্দোলনে ঝাপিয়ে পড়া এবং সবাইকে জেল জুলুম ও হত্যার প্রস্তুতি নেওয়া । এরপর ক্ষমতায় আসলে উগ্রবাদী এবং মৌলবাদীদের অবাধ বিচরণ ও রাজনীতি করার সুযোগ একেবারে বন্ধ করে দেওয়া । তবে এমন প্রস্তুতি এবং সিদ্ধান্ত বিএনপির পক্ষে কঠিন ।



বিএনপি গনতন্ত্র উদ্ধার করতে না পারলে বাংলাদেশ থেকে সম্ভবত গনতন্ত্র চিরতরে মুছে যাবে । তবে একটা শান্তি থাকবে যে , মৌলবাদী এবং উগ্রবাদীরা সংকুচিত থাকবে । উগ্রবাদীদের অবাধ বিচরণের চাইতে স্বৈরশাসন কোটি কোটি গুণ ভালো এবং অবশ্যই ভালো । সর্বশেষ কথা হলো - গনতন্ত্র উদ্ধারে সকল বিএনপি নেতাকর্মীকে জীবন বাজি রেখে একাই আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে। অতঃপর বিএনপি ক্ষমতায় এলে উগ্রবাদী ও মৌলবাদীরা যেনো একেবারে সংকুচিত থাকে এবং সারাদেশে যেনো অবাধ বিচরণ ও রাজনীতি করতে না পারে , সে সিদ্ধান্ত নিতে হবে । মহান আল্লাহ বিশ্বশান্তির সহায় হউন ।



( জাহাঙ্গীর আলম আকন্দ ) ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ৩১ শে আগস্ট, ২০২৩ ভোর ৫:৪২

রাােসল বলেছেন: If anyone follow your advice, it will be a sacrifice for them. With present ethics, it will not come true.

২| ৩১ শে আগস্ট, ২০২৩ সকাল ৯:৪৭

অপু দ্যা গ্রেট বলেছেন:

এতে করে শুধু সহিংসতা বাড়বে। কমে যাবে না। বরং দেশের মানুষের কথা চিন্তা করা উচিত প্রতিটি দলের। গণতন্ত্র আমার দরকার নেই। আমার দরকার ডাল ভাতের নিশ্চয়তা।

৩| ৩১ শে আগস্ট, ২০২৩ সকাল ১০:৩৩

অরণি বলেছেন: ধুর! আপনি একটা দলকানা মানুষ। :-B

৪| ৩১ শে আগস্ট, ২০২৩ দুপুর ১:০৭

রাজীব নুর বলেছেন: বাংলাদেশ ঠিকই আছে। কোন জটিল পরিস্থিতি নেই।
হ্যাঁ ডেঙ্গু সমস্যা বেশ জটিল আকার ধারন করছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.