নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

এখনই সময় মুসলিম বিশ্বের জেগে উঠার

২৭ শে অক্টোবর, ২০২৩ ভোর ৪:৩৮

সম্ভবত ইসরায়েল প্রথমে গাজাকে বিমান এবং ক্ষেপণাস্ত্র দিয়ে মাটির সাথে মিশিয়ে দিবে , পরে স্থল অভিযান করে আংশিক বা পুরো গাজাকেই দখলে নিবে । এটাই ইহুদি ষড়যন্ত্র বা ইহুদি রাজনীতি । কারণ মোসাদ হামাসের হামলা সম্বন্ধে জানতো , এটা ৯৯% শিউর দিয়ে বলা যায় এবং এটা জেনে তারা পরবর্তী টার্গেটও ঠিক করে রেখেছে । এমনকি আমেরিকাও এই হামলা সম্বন্ধে জানতো , এটাও ৯৯% শিউর দিয়ে বলা যায় ।



সে যাইহোক , এখন মুসলমানদের করণীয় কি ? এর উত্তর ইরানে রয়েছে । পশ্চিমারা এতো নিষেধাজ্ঞা দেওয়ার পরও ইরান জ্ঞান বিজ্ঞানের চর্চা করে প্রচুর অস্ত্র তৈরি করেছে এবং অবশ্যই পারমানবিক অস্ত্র তৈরি করেছে । অথচ বাকি মুসলিম বিশ্ব আরবি ব্যাকরণ এবং বিরানি খাওয়া নিয়ে ডুবে আছে । একথা অকপটে বলা যায় যে , মুসলিম বিশ্বের কোনো লজ্জা নেই ।



মুসলিম বিশ্বকে বলবো - নতুন করে চিন্তা করুন এবং ইরান থেকে অনুপ্রাণিত হউন । ব্যাবসা এবং জ্ঞান বিজ্ঞানের ব্যাপক চর্চা করুন । সবার আগে সত্যি কোনো সুফির নিকট নামাজ শিখুন , তাহলে সকল করণীয় নিজে নিজেই জানতে পারবেন । অতঃপর ইরানের মতো নিজস্ব সংস্কৃতি চর্চা করুন । প্রচুর অর্থ এবং ব্যাপক অস্ত্রের মালিক হউন । চীন রাশিয়ার বলয়ে ঢুকে পড়ুন । আমেরিকা ইউরোপ মানবাধিকারের ড্রামা করে এবং গনতন্ত্র ও মানবাধিকারের আড়ালে মুসলমানদের ধ্বংস করার পায়তারা করে । কিন্তু চীন রাশিয়া তাদের চাইতে কম ধ্বংস চায় ।



আরব দেশগুলির , বিশেষ করে ইরানেরও উচিত হবে না এখন যুদ্ধে জড়িয়ে পড়া । ভালো করে প্রস্তুতি নিয়ে আরো ২০ বছর পর যুদ্ধ করা উচিত । তবে কোনো গেরিলা দল যুদ্ধ করতে পারে এবং তারা শিয়া মুসলিম হলেও , তাদের মৃত্যু হবে সুন্নি মুসলিম হয়ে , মহান আল্লাহ তাদের জন্য এ ব্যবস্থা করবেন। কারণ তারা সুন্নি মুসলিমের জন্য যুদ্ধ করেছেন ।



তাছাড়া মুসলমানদের কোনো পরাজয় নাই । শহিদি মৃত্যু মুসলমানদের স্বপ্ন । সামান্য কিছু সময় পরই মুসলমানদের শত্রুরা জানতে পারবে , কারা সফলকাম হয়েছে ইনশাআল্লাহ ।



তাই বলছি , এখনই সময় মুসলিম বিশ্বের জেগে উঠার । ছেলেদের আলাদা করে বড়ো বড়ো বিশ্ববিদ্যালয় তৈরি করুন , মেয়েদের জন্য আলাদা করে বড়ো বড়ো বিশ্ববিদ্যালয় তৈরি করুন , অথবা পর্দার সাথে ছেলে মেয়েদের একসাথে বিশ্ববিদ্যালয় তৈরি করুন এবং ব্যাপক গবেষণা করুন । ব্যবসা সম্প্রসারণ করুন বিশ্বময় , বিশেষ করে মুসলিম বিশ্বে । প্রচুর অস্ত্র তৈরি করুন এবং সংগ্রহ করুন । অতঃপর যুদ্ধ করুন । জয়ী হতে না পারেন , শত্রুকে নিয়ে যাতে ধ্বংস হতে পারেন , সেই সক্ষমতা অর্জন করুন । তাহলেই ইহকালে এবং পরকালে সফলতা অর্জন হবে ইনশাআল্লাহ ।



( জাহাঙ্গীর আলম আকন্দ ) ।

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৭ শে অক্টোবর, ২০২৩ ভোর ৪:৪৭

সোনাগাজী বলেছেন:



বাংলাদেশ ভরে গেছে লিলিপুটিয়ানে।

২| ২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ৭:১০

অহরহ বলেছেন: জেগে উঠে কী হবে? আবার হামাস, আবার ইসরাই..... এভাবেই চলবে।

৩| ২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ৭:১২

অহরহ বলেছেন: মুসলিম বিশ্ব চাইনা....... মানবিক বিশ্ব চাই।

৪| ২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ৮:৩২

অগ্নিবেশ বলেছেন: মুসলিম বিশ্ব মানেই অন্য সব ধর্মের কোতল। মানবিক মানুষ কেন মুসলিম বিশ্ব চাইবে? আমরা চাই সহাবস্থান। যে ধর্ম সহাবস্থান চায় মা সে ধর্মগুলোকে বাতিল করে দিতে হবে। পৃথিবী একা কারো বাপের সম্পত্তি নয়।

৫| ২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ৯:২৩

নিমো বলেছেন: ইতিহাসের কোথাও মুসলিম বিশ্ব বলে কিছু ছিল না। নবীর মৃত্যুর পর গৃহযুদ্ধগুলো কাদের ভিতর হয়েছে ? তথাকথিত খিলাফতগুলিও রাজত্ন্ত্র (উমাইয়া, আব্বাসীয়, ফাতিমীয়), উসমানীয় সাম্রাজ্য, মুঘল সাম্রাজ্য এরাই কি আপনার বলা মুসলিম বিশ্ব ? আগে আরবীয় জাতীয়তাবাদের সমস্যা দূর করেন, মুসলিম বিশ্ব অর্জন অনেক অনেক পরের ব্যাপার!

৬| ২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:১০

শেরজা তপন বলেছেন: আপনি আপনার একটা পোস্টে বলেছিলেন,
'চীন রাশিয়ায় মানুষ তাদের অধিকার পায় না, গনতন্ত্র পায় না এবং ধর্মীয় স্বাধীনতা পায় না । অন্যদিকে যুক্তরাষ্ট্র ও ইউরোপে মানবাধিকার , গনতন্ত্র এবং ধর্মীয় স্বাধীনতা অনেকটাই আছে। চীনে একেবারেই নেই , রাশিয়ায় কিছুটা আছে ।'
~ফিলিস্তিন এবং ইউক্রেন যুদ্ধ~২৩ শে জুলাই, ২০২২
অথচ এখন বলছেন,
'চীন রাশিয়ার বলয়ে ঢুকে পড়ুন। আমেরিকা ইউরোপ মানবাধিকারের ড্রামা করে এবং গনতন্ত্র ও মানবাধিকারের আড়ালে মুসলমানদের ধ্বংস করার পায়তারা করে । কিন্তু চীন রাশিয়া তাদের চাইতে কম ধ্বংস চায় ।'

আগে বলেন আপনার কোন বক্তব্যটা গ্রহন করব?

৭| ২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ১১:০২

কামাল১৮ বলেছেন: @ শেরজা, ইসলাম রক্ষার জন্য দুটিই গ্রহন করতে পারেন।এটাই ইসলামের সৌন্দর্য।হাদিস কোরান দিয়ে প্রমান করতে পারবো।তখন বলবেন মাথা লেজ বাদ দিয়ে মাঝখান থেকে বলছেন।আগের আয়াত পরের আয়াত দেখতে হবে।
ডাঃ আকন্দ ঘাস খেয়ে ডাক্তার হয় নাই।তিনি আমার আপনার থেকে ভালোই ইসলাম জানেন।

৮| ২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ১১:২৮

বাউন্ডেলে বলেছেন: ন্যায় ও মানবতা প্রতিষ্ঠাই - একমাত্র সমাধান। দুনিয়ায় তা প্রতিষ্ঠা করার জন্য মানব আত্মার শুদ্ধতা ব্যাতিত অসম্ভব। এই শুদ্ধতা আল্লাহ নির্দেশিত পথেই মানুষ অর্জন করতে পারে।

৯| ২৭ শে অক্টোবর, ২০২৩ সকাল ১১:৩১

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: আপনার কথা যদি সত্যি হয়, এবার বুঝুন ইসরায়েল কতটা চিকন বুদ্ধির। হামাস তাদের ফাঁদ পা দিয়েছে।

১০| ২৭ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১২:১২

গেছো দাদা বলেছেন: এই করে করেই একদিন পৃথিবীর সব ছাগু সাফ হয়ে যাবে। আর তখন এই পৃথিবীতে সত্যযুগ নেমে আসবে। কল্কি পুরানে এই ভবিষ্যত বাণী লেখা আছে। হা হা হা। =p~

১১| ২৭ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১২:২৯

গেছো দাদা বলেছেন: এটা ফিতনা সৃষ্টিকারী পোস্ট নয় ? শুধু আমার বেলায় যত দোষ ? সামু মডুরা কি ইসলামের ব্লগ বানাতে চাচ্ছেন এটাকে ? জিহাদের direct আহ্বান!! অবিলম্বে এই পোস্টের রিমুভাল দাবি করছি। X((

১২| ২৭ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৩০

বাউন্ডেলে বলেছেন: গেছো দাদা বলেছেন: এই করে করেই একদিন পৃথিবীর সব ছাগু সাফ হয়ে যাবে। আর তখন এই পৃথিবীতে সত্যযুগ নেমে আসবে। কল্কি পুরানে এই ভবিষ্যত বাণী লেখা আছে। হা হা হা।
আপনার মন্তব্য বড়ই আশ্বস্ত হইলাম। কারন আপনার কথিত ছাগুদের কিছু কিতাবেও অনুরুপ বাক্য বিদ্যমান। সুতরাং এখন আমাদের দেখতে হবে জানতে হবে - প্রকৃত ছাগু কারা ? ওদের ধরে ধরে সাফা করে সত্যযুগ দ্রুত আমদানী করতে হবে । =p~

১৩| ২৭ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৩৪

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: মুসলমানরা গর্ব করে বলে আজকের জ্ঞান - বিজ্ঞান মুসলিম বিজ্ঞানীদের হাত ধরে এসেছে। হ্যাঁ, একথা সত্য। কিন্তু তারা কি জানে সে মুসলিম বিজ্ঞানী কারা, তারা কী নিয়ে গবেষণা করেছিলেন? জানলে একালের মুসলমানরা তাদের নাম-ও নিত না। আর তারা একালে জন্ম নিলে এই অতি মুসলমানরা তাদেরকেও ক্ষমা চাইতে বাধ্য করত কিংবা তাদের বিনাশ ঘটাত।

গত বছর যে 'সেবান্ত এ্যাবো' নোবেল পেলেন, তার আগে যে জার্মান বিজ্ঞানী দম্পতি নোবেল পেলেন- দুটোই বিবর্তন গবেষণা কেন্দ্রীক ছিল এবং এ গবেষণা দ্বারাই পৃথিবীর কোটি কোটি মানুষের প্রাণ বাঁচানো গেছে করোনা টিকা আবিষ্কারের মাধ্যমে।

অতি বিশ্বাসীদের আবদ্ধ সমাজ থেকে উৎপাদন হয় ভয়, ঘৃণা, প্রতিবন্ধকতা, অজ্ঞতা আর অবাধ - উন্মুক্ত সমাজ থেকে তৈরি হয় ভালোবাসা, অনুপ্রেরণা, জ্ঞান, উদ্ভাবন -- সেটা ইতিহাসের পরতে পরতে প্রমাণিত হয়েছে।

১৪| ২৭ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৩৯

গেছো দাদা বলেছেন: @বাউন্ডেলে। কাঁচকলা দিয়ে মাছের ঝোল খেয়েছিলাম তারপর থেকে পায়খানা শক্ত হয়ে যায় চেষ্টা করেও বের করতে পারিনি , খুব চিন্তায় ছিলাম , তারপর সামু করতে করতে এই কমেন্ট টা দেখলাম আর এত জোরে হাসলাম চাপে ভরাৎ করে বিছানা তেই হয়ে গেলো । ধন্যবাদ আপনাকে আজ আপনার জন্যেই আমি এই বিপদের হাত থেকে রক্ষা পেলাম ।

১৫| ২৭ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৫৬

রাজীব নুর বলেছেন: মুসলিমরা আজও ১৪ বছর পিছিয়ে আছে।
মুসলমানদের সমস্যা হলো- তারা নিজেদের আগে মানূষ ভাবে না। ভাবে মুসলমান।

১৬| ২৭ শে অক্টোবর, ২০২৩ রাত ৯:১৭

জ্যাক স্মিথ বলেছেন: এতদিন পর তাহলে জেগে উঠার সময় হলো? এতদিন কি এরা জিকিরে মশগুল ছিলো?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.