নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

আধুনিক ইসলাম

১৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৭:৪১

আধুনিক ইসলাম হলো সুন্নি সুফিবাদ ইসলামের আধুনিক সংস্করণ । মহান আল্লাহ আমার মাধ্যমে এটার প্রচার করবেন ইনশাআল্লাহ । কেউ যদি এটা মেনে না নেয় , তাহলে আমি তাকে বলবো - আধুনিক ইসলাম হলো , সুন্নি সুফিবাদ ইসলামের একটি উপশাখা । আমার মতে বর্তমানে আহলে সুন্নাত ওয়াল জামাতের একমাত্র শাখা হলো - এই আধুনিক ইসলাম ।



তাহলে আধুনিক ইসলাম কি ? উত্তর হলো - আমার ফেসবুকে লিখিত বিভিন্ন সংস্কারই হলো আধুনিক ইসলাম । দ্বিতীয় প্রশ্ন হলো - আধুনিক ইসলাম মানুষ গ্রহণ করছে না কেনো ? কারণ হলো - মুসলিম সন্ত্রাসীরা ইসলামে কোনো নতুন সংস্কার গ্রহণ করে না , বরং তারা চরম মৌলবাদী । আর আধুনিক ইসলাম সময়ের সাথে চলে । সন্ত্রাসীদের হাতে মৃত্যুভয়ে মানুষ আধুনিক ইসলাম গ্রহন করছে না । বোখারী মুসলিমের হাদিসে রয়েছে যে , যে মুসলমানের হাত ও মুখ হইতে অপর মুসলমান এবং প্রতিবেশী নিরাপদ নয় , সে মুসলমান হতে পারে না । অথচ মুসলিম সন্ত্রাসীদের হাত হইতে কেউ নিরাপদ নয় । অতএব মুসলিম সন্ত্রাসীরা প্রকৃতপক্ষে মুসলমান হতে পারে না ।



এবার আসি আমার দল মডারেট মুসলিম এ লোকজন আসে না কেনো ? উত্তর একটাই - মুসলিম সন্ত্রাসীদের হাতে মৃত্যুভয়ে মানুষ আমার দলে যোগ দিচ্ছে না ।



তবে আমি আশাবাদী , ভবিষ্যতে ছোটো বা বড়ো কোনো রাজনৈতিক দল অথবা কোনো পুরো রাষ্ট্র আমার দল এবং আধুনিক ইসলাম একসাথে গ্রহণ করবে ইনশাআল্লাহ । এটা এখনই হউক বা পরে । এজন্য প্রচার করা আমার দায়িত্ব । আমি প্রমাণ করতে চাই - ইসলাম শান্তির ধর্ম এবং ইসলামে সন্ত্রাসের কোনো স্থান নেই । সকল মুসলিম এবং শান্তিপূর্ণ মানুষ অন্য কোনো মুসলমান দেখলে কোনোরকম ভয় পাবে না , বরং সর্বোচ্চ নিরাপদ অনুভব করবে । আর আমি সারা বিশ্বে এটাই প্রতিষ্ঠা করতে চাই ইনশাআল্লাহ ।



( ডাঃ আকন্দ ) ।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:৫২

বাকপ্রবাস বলেছেন: ইসলাম আধুনিক মানে কি? কোরান সুন্নাহ কী নতুন করে আপডেট হবে?

২| ১৬ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:৩৭

কামাল১৮ বলেছেন: ইসলাম বাদ দিয়ে নতুন কিছু বলুন লোকে গ্রহন করবে।লোকে ইসলাম কে ভয় পায়।সেটা আপনার কথাতেই প্রমানীত। খৃষ্টান এবং ইসলামের পরে ধর্মহীন এখন তৃতীয় অবস্থানে আছে।দ্রুত প্রসার ঘটছে এই মতবাদের।

৩| ১৬ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি আধুনিক ইসলামি দলে যোগ দিতে চাই।

৪| ১৬ ই ডিসেম্বর, ২০২৩ রাত ৮:১৪

রাজীব নুর বলেছেন: ইসলাম আবার আধুনিক হলো কবে?
ইসলাম তো ১৪ বছর আগের।

৫| ১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ৮:১৬

এস.এম.সাগর বলেছেন: আপনার আধুনিক ইসলামে কি আল কোরআনকে ও কি সংস্কার করেছেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.