নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

ভোটাভুটি খেলা

২৯ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৭:৪৯

আওয়ামিলীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মতে আগামী ৭ই জানুয়ারি জাতীয় নির্বাচন হচ্ছে ফাইনাল খেলা । আসলে আওয়ামিলীগ আগেই বুঝেছিল দ্বাদশ সংসদ নির্বাচন হবে একটা খেল তামাশা । পত্রিকার মাধ্যমে জানা যাচ্ছে যে , ১৭৪ আসনে একেবারেই প্রতিদ্বন্দ্বিতা হবে না , বলা চলে সিলেকশন হবে এবং ভোট কাস্টিং এর কথা নাই বা বললাম , আর ১২৬ আসনে প্রতিদ্বন্দ্বিতা হবে , তাও আবার নিজেদের মধ্যে । তার মানে এটা কোনো ভোটাভুটি না , বরং একটা ভোটাভুটি খেলা ।



আওয়ামিলীগের প্রধান প্রতিদ্বন্দ্বি বিএনপি নির্বাচন বয়কট করেছে এবং সরকারের পদত্যাগ দাবি করে আন্দোলন করছে । গাড়ি পোড়াচ্ছে , ট্রেনে আগুন দিচ্ছে । যদিও উভয় দলই একজন আরেকজনকে দুষছে । তারপরও ধরে নিলাম বিএনপিই সব করছে । কিন্তু এক্ষেত্রে সরকারই বেশি দোষী । কারণ এবার সহ একাধারে তিনটি জাতীয় নির্বাচন খেল তামাশা হয়েছে । যেটা বিএনপি কোনোভাবেই মানতে পারে না ।



এখন যদি সকল বিরোধী শক্তি একত্রে মিলে জীবন বাজি রেখে , গনতন্ত্রকে রক্ষার জন্য আন্দোলনে ঝাপিয়ে পড়ে , তাহলে দেশ গভীর সংকটে পড়বে । আবার যদি আন্দোলন নাও করে , তবুও দেশ মহা এবং মহাসংকটে পড়বে । যেখান থেকে উত্তরণের পথ কারোরই জানা নেই ।



মহান আল্লাহর নিকট প্রার্থনা , উভয় দলকেই সুবুদ্ধি দাও । যাতে গনতন্ত্র প্রতিষ্ঠিত হয় । কারণ বর্তমানে দেশ শাসনে গনতন্ত্রই সবচাইতে সঠিক পদ্ধতি । যদিও সরকার সঠিক ভোটাভুটিতে ইন্টারেস্টেড না । কিন্তু গনতন্ত্রে সরকারকেই বেশি সমঝোতা করে চলতে হয় ।



( ডাঃ আকন্দ ) ।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৯ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:৪৮

কথামৃত বলেছেন: ভোটে দাঁড়াও, মাল কামাও, কোটিপতি হও

২| ২৯ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৫:৪৫

রাজীব নুর বলেছেন: দেশ বিএনপির আমলের চেয়ে অনেক ভালো চলছে। দেশের আয় উন্নতি হচ্ছে। উন্নতি কেন আপনার চোখে ধরা পড়ছে না?

৩| ২৯ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৫:৫৯

প্রামানিক বলেছেন: ওরা রাজনীতি করে কোটিপতি হয় আর আমি ডাল ভাতের চিন্তায় মরি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.