নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

আওয়ামিলীগ আবারো ক্ষমতায়

১৮ ই জানুয়ারি, ২০২৪ ভোর ৬:৫২

আওয়ামিলীগ বার বার জোর করে ক্ষমতায় আসছে, মহান আল্লাহ কেনো আওয়ামিলীগকে অনৈতিকভাবে বার বার ক্ষমতায় বসতে দিচ্ছেন , এটা কেনো হচ্ছে ? উত্তর হলো - মৌলবাদীদের নিয়ন্ত্রণে রাখার জন্য । যদি আওয়ামিলীগ বাংলাদেশে ক্ষমতায় না থাকতো , তাহলে মৌলবাদীরা ক্ষমতায় গিয়ে দুর্বল মানুষের উপর সহ্যের চাইতে কোটি গুণ ওজনের ইসলাম চাপিয়ে দিতো ।



দাড়ি টুপি রাখা বাধ্যতামূলক করতো , টিভি নেট দেখা বন্ধ করে দিতো , ২০ রাকাত তারাবি বাধ্যতামূলক করতো , প্রায় সব মানুষ অসুস্থ থাকার পরও সবাইকে ওজু করতে বাধ্য করতো ইত্যাদি । যার ফলে হাতে গোনা কিছু জান্নাতির জীবন দূর্বিষহ হয়ে যেতো । ঐসব জান্নাতি মানুষের কথা চিন্তা করে মহান আল্লাহ আওয়ামিলীগকে বার বার অনৈতিকভাবে ক্ষমতায় বসতে দিচ্ছেন ।



তাছাড়া মৌলবাদীদের ভয়ে স্বয়ং মুসলমানরাই বেশি ভীত সন্ত্রস্ত থাকে , যা ইসলামে হারাম । এজন্য মহান আল্লাহ কাঁটা দিয়ে কাঁটা তুলেন। অর্থাৎ মৌলবাদীদের নিয়ন্ত্রণে রাখার জন্য মহান আল্লাহ একটি দলকে অনৈতিকভাবে ক্ষমতায় বসতে দেন । আর এতে করে উভয় দলই পরকালে কোনো অংশ পাবে না ।



মহান আল্লাহ রাসুল সাঃ এর যুগেই ইসলামকে সহজ করে দিলেন মানুষের দুর্বলতার জন্য । আর আজ ১৪০০ বছর পর মানুষ একেবারেই দুর্বল , প্রায় সব মানুষের দিন পার হয় ঔষধ খেয়ে, তারপরও মৌলবাদীরা ১৪০০ বছর পূর্বের পূর্ণ ইসলাম মানুষের উপর চাপিয়ে দেয় , যা সম্পূর্ণ হারাম । বিশেষ করে আজ ২০০ বছর ধরে মানুষ বেশি দুর্বল হয়ে গেছে , রাসায়নিক আবিষ্কারের পর ।



তাহলে এর থেকে উত্তরণের পথ কি ? উত্তর হলো - মানুষের উপর ইসলামকে চাপিয়ে দেওয়া যাবে না , বরং ইসলাম পালনে সবাইকে উদ্বুদ্ধ করতে হবে এবং ইসলামকে সহজ করে সংস্কার করতে হবে ইনশাআল্লাহ । অর্থাৎ একটি হলো উদ্বুদ্ধ করা এবং দ্বিতীয়টি হলো সহজভাবে সংস্কার করা । এই দুটি কাজ করার জন্য মহান আল্লাহ একজনকে এই পৃথিবীতে পাঠিয়েছেন , আপনারা তার পূর্ণ আনুগত্য করুন ।



( ডাঃ আকন্দ ) ।

মন্তব্য ১৩ টি রেটিং +১/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ১৮ ই জানুয়ারি, ২০২৪ সকাল ৭:২৩

নূর আলম হিরণ বলেছেন: পবিত্র কোরআন অনুযায়ী ইসলাম পালন করতে হবে। ইসলামিক রাজনীতিবিদরা সাধারন মুলমানদের জন্য ইসলাম কঠিন করে ফেলে।

২| ১৮ ই জানুয়ারি, ২০২৪ সকাল ৮:৩৪

রিদওয়ান খান বলেছেন: প্রশ্ন ফাস,নকল সার্টিফিক, ভুয়া ডাক্তারের এই যুগে গ্রেজুয়েশন কমপ্লিট করতে যেমন কলেজ-বিশ্ববিদ্যালয়ের দুয়ারে পা রাখা লাগেনা ঠিক তেমনি ফতুয়া দেওয়ার জন্যও এখন আর ফতোয়া বিভাগে যাওয়া লাগেনা। ব্লগেই কত কত
মুফতির দেখা মিলে =p~

৩| ১৮ ই জানুয়ারি, ২০২৪ সকাল ৯:২১

আলামিন১০৪ বলেছেন: যা বলেছেন, রিদওয়ান! এক্কেবারে জায়গামতো দিছেন । মুনাফিকরা ইসলামের সংস্কার চায়। ইসলামের বিধানে কোন পরিবর্তন নেই।
আকন্দ সাহেব, ইসলামী শরিয়তের বিধান অপরিবর্তনীয়। দাড়ি-টুপি না থাকা ইসলামী শরিয়তে শাস্তি যোগ্য অপরাধ না কিংবা তারাবি না পড়লে জেল জরিমানার বিধান ইসলামে নেই, তবে ফরজ নামাজের কায়েমের বিষয়ে কোন মতবিরোধ নেই, আশা করি আপনারও থাকবেনা। তবে বিজাতীয় উলঙ্গ সংস্কৃতি কিংবা নাটক-সিনেমার নামে পোশাক খোলার প্রতিযোগীতা, নারী-পুরুষের অবাধ মেলা-মেশা, শারীরবৃত্তিক প্রেম পিরিতিকে উৎসাহ প্রদান অবশ্যই পরিতাজ্য। তার মানে এই না যে টিভি, নেট - ঘরের দরজা বন্ধ করে প্রাচীন জাপানীজদের মতো জ্ঞানের পথ রুদ্ধ করে বসে থাকতে হবে।
আর আপনার আওয়ামীলিগের বিষয়ে যে তত্ত্ব দিয়েছেন তার উল্টোটা সত্য হওয়ার সম্ভাবনাই বেশি। তাই, আম্রেরিকার এত ভয়। যে সরকার যতো বেশী যুলুমবাজ, যতো বেশি শক্ত, সে সরকারকে হঠায়ে যে ক্ষমতায় আসে সে আরো বেশি শক্তি প্রদর্শন করে সিংহাসন দখল করে। তাহলে কি বুঝা গেল? যদি আওয়ামী লীগ একগুয়েমী পরিহার না করে নিরপেক্ষ নির্বাচনের দরজা না খুলে তাহলে ফ্যাসিস্ট কিংবা তালেবানী টাইপ কেউ দরজা ভেঙে সিংহাসন দখল করবে।

৪| ১৮ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:০৪

নয়ন বড়ুয়া বলেছেন: ভালো বলেছেন। শুভ সকাল আকন্দ দা...

৫| ১৮ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:০৬

বিজন রয় বলেছেন: ভালো বলেছেন, কারো উপর ইসলাম চাপিয়ে দেয়া যাবে না।
এমন উপলব্দি হলে খুবই ভালো।

৬| ১৮ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:২৮

এম ডি মুসা বলেছেন: আপনি একটি বিষয়ের লক্ষ্য করুন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবার সহ সবাইকে হত্যা করে
ফেলেছে । এই হত্যাকাণ্ড ছিল জুলুম করা, কোন মানুষকে অন্যায় ভাবে হত্যা করা ইসলামের কোথাও নেই।
আর আল্লাহ বলেছেন যাদের উপর জুলুম করা হয়েছে তাদের পরিবারকে আল্লাহ নিজেই সাহায্য করবেন।
বঙ্গবন্ধু তো একজন আদর্শ মানুষ ছিলেন সেটা আপনি বিশ্বাস করেন না করেন সেটা সত্য।
বঙ্গবন্ধুর পরিবারকে হত্যা করে এটা জুলুম করা হয়েছে। যারা জুলুম করেছে তারা নিশ্চয়ই জালেম।
এখন যারা জালেমের পক্ষে অবস্থান নেয় তারা কি ইসলামের সাথে কোন সম্পর্ক আছে তারা ইসলামের কোন মানে তারা মজলুমের পক্ষ না নিয়ে জালেমের পক্ষে কেন নেবে? আমি একটা বিষয় লক্ষ্য করুন কাউকে কেউ ক্ষমা করে দিতে পারেনা আল্লাহ বলছেন আমি যাকে ইচ্ছা ক্ষমতা দেই যার কাছ থেকে ইচ্ছা ক্ষমতা কেড়ে নেই! আপনি একটা বিষয় লক্ষ্য করুন, তাহলে বঙ্গবন্ধুকে পরিবারের সকলকে হত্যা করেছে নিশ্চয় এটা পাপ আর এটা। বঙ্গবন্ধুর পরিবারের যে বাকি সদস্যরা মজলুম তারা স্বজনহারা! এখন মজলুমকে আল্লাহ সাহায্য করলে আপনি কিভাবে ধরে রাখবেন? আপনি লক্ষ্য করুন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন মুসলিম মানুষ ছিলেন তার বিরুদ্ধে নানা কথাবার্তা বলে এবং তার নাকি তার নামে গুজব ছড়ায়! কিন্তু আমার সন্দেহ হয় যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে যারা গ্রুপ ছড়ায় তারা সত্তিকারের আদর্শ মানুষ কিনা? একটা বিশাল লক্ষ্য করুন, টাকি সত্যি সঠিকভাবে চলছে? এদেশের মানুষ কি সব স্বাধীনতার বিশ্বাস করে? ১৯৭৪ সালে পাকিস্তান এই দেশের স্বাধীনতা স্বীকৃতি দিয়েছে। আজও এই দেশে বাঙালি বাংলাদেশে বসবাস করে স্বাধীনতার বিরোধীদল একদল চক্র এখনো বাংলাদেশের স্বাধীনতা বিশ্বাস করে না আপনি কি বিষয়টা লক্ষ্য করছেন? বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন গঠন করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশের মানুষের কল্যাণের জন্য যে গর্জন তুলেছেন স্বাধীনতার পরবর্তীতে! তার দলের নেতৃবৃন্দ তার মত কি সে আদর্শ পালন করে?? এটা নিয়ে আমারও দুঃখ হয়। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যখন এই দেশের স্বাধীনতার জন্য ৩০ লাখ শহীদের বিনিময়ে অগণিত শহীদের বিনিময়ে সব মিলিয়ে এই দেশটাকে শত্রুমুক্ত করলেন নিজের একটা নাম হল দেশের নাম বাংলাদেশ হল নিজের একটা আত্মপরিচয় হল বাঙ্গালী বাংলা আমরা বাংলা ভাষায় কথা বলি
নিজের একটা আত্মপরিচয় আমরা ফিরে পেলাম নিজের জাতির সাথে দেশের নামের সাথে সারা বিশ্বে আমাদের পতাকা উড়ে এরা কি আমাদের গর্ববোধ নয় নিশ্চয় আমাদের গর্ব। দেশের মানুষ আমি দেখেছি এখনো স্বাধীনতার সুফল সবদিকে ফিরে পায় নাই। দেশের মানুষ এখনো অন্যায় অবিচার জোর জুলুম, বাংলাদেশের মানুষ এখনো দুর্নীতির কাছে হেরে যায়! হয়তো বঙ্গবন্ধু থাকলে আজ হয়তো বঙ্গবন্ধুর আদর্শ থাকলে আজ হয়তো বঙ্গবন্ধুর চেতনা থাকলে আজ হয়তো স্বাধীনতা চেতনা থাকলে বাংলাদেশে এরকম অনিয়ম কেউ করতে পারত না। বিশ্বাস করি মৌলবাদীরা এদেশের ইসলামের নামে ফিতনা-পাচা সৃষ্টি করে মূলত প্রকৃত মুমিন, আরা অধিক আল্লাহর প্রিয় অধিক ধৈর্যশীল অধিক আদর্শ নবীর সাদৃশ্য তাদের ভিতর তাদের আচার-আচরণ অত্যান্ত সুন্দর যা দেখে মানুষ হৃদয় গলে যায়।
নিজের ধর্মকে ব্যবহার করে ধর্মব্যবসা করে দেশে দেশে ছয় মাস শীতকালে মানুষের কাছে ইসলামের প্রচার নামে টাকা ইনকাম করার নামও ইসলাম নয় ইসলাম মূলত আল্লাহর উদ্দেশ্যে একমাত্র বিনা স্বার্থে পরিশ্রম করার নামে ইসলাম।
সূরা জুমায় আল্লাহ বলেছেন, তোমরা ফরজ ইবাদতের পর পরই কাজে কর্মক্ষেত্রে নেমে যাও সেখানে বরকত দেওয়ার মালিক আমি। বর্তমানে ইসলামকে ইসলামের ব্যবহার করে কোরআন হাদিস মানুষের কাছে প্রচার করে অর্থ নেয় এটা কোন ইসলামের কোথাও লেখা নাই? এমনকি মৌলবাদীরা এটা বিশ্বাস করে যে তারা সঠিক পথে আছে মানুষের কাছে ইসলামের কথা বিক্রি করে ইনকামের ব্যবস্থা হয়! একটা বিশাল লক্ষ্য করুন নবী সাল্লাল্লাহু আলাই সালাম, আমি দাওয়াত প্রচার করতে গিয়ে কি মানুষের কাছ থেকে টাকা নিয়েছেন? সাহাবায়ে কেরাম মানুষের কাছ থেকে টাকা নিয়েছেন? তাহলে আপনি কেন ধর্ম ব্যবসা শুরু করছেন ইসলামকে ছোট করছেন ইসলামকে নিচু করছেন?
আপনি মনে করেন একটা কোন কাজ করলেন আমি তার বিনিময়ে পয়সা নিয়ে গেলেন! যেমন যারা মসজিদে নামাজ পড়ায় এবং বেতন নেয়, তারা তো পারিশ্রমিক নিয়ে যায়, তাহলে তারা কি দুনিয়াতে কিভাবে তারা তো দুনিয়াতে পারিশ্রমিক নিয়ে গেল আখিরাতে কি তাদের জন্য কিছু পাবে? সমস্ত প্রশ্ন আমরাও বুঝি বিতর্ক সৃষ্টি করতে চাই না।
সঠিক কোরআন ও হাদিস অনুসারে আল্লাহর তাওহীদ ঘোষণা করার নাম ইসলাম কিন্তু প্রকৃত মুসলমান পরিচিত মুমিন এর সংখ্যা খুব কম।
তবে আমি মনে করি এই দেশের সরকার যেই হোক আমাদের দেশের সুশাসন প্রতিষ্ঠা হোক, দুর্নীতি বন্ধ হোক,

৭| ১৮ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:৫৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: আওয়ামী লীগ ছাড়া ক্ষমতায় থাকার বা আসার মত আর কোন যোগ্য দল নেই।

৮| ১৮ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১১:০৯

জ্যাক স্মিথ বলেছেন: আল্লাহপাক যা করেন সব ভালোর জন্যই করেন, কিন্তু অজ্ঞ লোকজন তা বুঝতে পারেন না।

তাছাড়া, আল্লাহ পাকের যতদিন ইচ্ছে ততদিন শেখ হাসিনা এই দেশের ক্ষমতায় থাকবেন।

আল্লাহ পাক যদি কাউকে ক্ষমতা প্রদান করেন কোন মানুষের সাধ্য নেই তার ক্ষমতা কেড়ে নেওয়ার। চিল্লায়া কন ঠিক না? ঠিক ঠিক....

৯| ১৮ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১১:১১

সোনাগাজী বলেছেন:



আপনি নবুয়ত পেয়েছন? পেয়ে থাকলে ঘোষণা দিয়ে সামনে আসেন?

১০| ১৮ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:০৭

রাজীব নুর বলেছেন: আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে জামাত তেরিং বেরিং করতে পারবে না।

১১| ১৮ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৫২

এস.এম.সাগর বলেছেন: এম ডি মুসা সাহেব আপনি আল কোরআনের দলিল দিলেন ভাল কথা, কিন্তু সুরা মায়েদার ৪৫, ৪৬, ৪৭, ৪৮ নং আয়াতের অর্থ ও তাফসীর পড়ে তার পরে শেখ মুজিব, গণতনত্র, মুজিবিয় চেতনা নিয়ে কথা বইলেন।

১২| ১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ৮:১০

এস.এম.সাগর বলেছেন: আমি যদি নিজেকে মুসলিম পরিচয় দেই, তাহলে আমাকে- হযরত মোহাম্মাদ সাঃ কে ফলো করতে হবে। পরিবার থেকে রাষ্ট্রের সকল স্থানে নবী হযরত মোহাম্মাদ সাঃ এর অদর্শ অনুসরন করতেই হবে।

১৩| ১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ৮:১৩

এস.এম.সাগর বলেছেন: লেখকের কাছে প্রশ্ন- দয়া করে উত্তর দিবেন, মৌলবাদের অর্থ কি? কাকে মৌলবাদী বলা হয়?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.