নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহর নামে

ডাঃ আকন্দ

একজন চিকিৎসক ।

ডাঃ আকন্দ › বিস্তারিত পোস্টঃ

আমার লেখালেখির কারণ

০১ লা ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৭:৫৪

আমার লেখালেখির কারণ প্রধাণত , মহান আল্লাহর নির্দেশ । তাছাড়া এই লেখালেখির দ্বারা আমি জিহাদ করি , অন্যায়ের প্রতিবাদ করি , সৎকাজের আদেশ দিই এবং অসৎ কাজের নিষেধ করি । আর এগুলির মাধ্যমে আমি মহান আল্লাহর সন্তুষ্টি খুঁজি এবং পরকাল মুক্তি চাই ও ইহকালের কল্যাণ চাই । (ইহকালের কল্যাণ হলো সর্বদা পরকালকে প্রাধান্য দিয়ে জীবন যাপন করা) ।



উপরোক্ত কারণগুলি আপনার মনমতো না হলে বলবো - আমার লেখালেখির কারণ হলো , মহান আল্লাহর সন্তুষ্টির জন্য আমি ইসলামে ইজতেহাদ বা গবেষণা করি , যাতে মানুষ সহজেই পরকাল মুক্তি পাইতে পারে এবং ইহকালের কল্যাণ লাভ হয় । যদিও অনেকে মনে করে ইমাম মাহদি শীঘ্রই আসবেন । কিন্তু ইমাম মাহদি যদি ১ ঘন্টা , ১ দিন , ১ মাস , ১ বছর , ১০০ বছর বা ৫০০ বছর পরে আসেন , তাহলে এই সময় আপনি কিভাবে আমল করবেন ? আর এজন্যই আমি গবেষণা করে বর্তমান দুর্বল মানুষের জন্য ইসলামকে সহজভাবে বর্ণনা করি , যাতে মানুষ সহজেই পরকাল মুক্তি পাইতে পারে ।



মৌলবাদীরা এবং মুসলিম সন্ত্রাসীরা পদ্মা নদীতে বাঁধ দিয়ে আধুনিকতা ঠেকাতে চায় এবং তথ্য প্রযুক্তিকে ঠেকিয়ে রাখতে চায় । যা পুরোপুরি অসম্ভব । এ-যুগে মানুষ তথ্য জানবেই এবং প্রযুক্তির মাধ্যমে বিনোদন করবেই । যতো বাঁধা দিবে ততো প্রসার ঘটবে । তাছাড়া রাস্তা ঘাট , অফিস আদালত , বাজার শহর , বনে জঙ্গলে এবং টিভি নেটে সব জায়গায় বেপর্দা নারীর অবাধ বিচরণ। সেখানে ঈমান রাখা আর হাতে জ্বলন্ত অঙ্গার রাখা সমান । তারপরও সর্বোচ্চ চেষ্টা করতে হবে বেঁচে থাকার জন্য । যাই ঘটুক না কেনো - নামাজ রোজা এবং তরিকার চর্চা ছাড়া যাবে না । খেয়াল রাখতে হবে , মানবাধিকার লংঘন যেনো না হয় এবং ফরজ ওয়াজিব আমলগুলি ছুটে না যায় ।



যাইহোক , আধুনিকতা ঠেকানো যাবে না , তথ্য প্রযুক্তি ঠেকানো যাবে না , কারণ নদীর স্রোত আটকানো যায় না । কিন্তু মৌলবাদীরা স্রোতকে আটকাতে চায় , যা মূর্খতা ছাড়া কিছু নয় । আমি কোরান হাদিসের দলিল দিয়ে ইসলামকে সহজ করেছি এবং নাম দিয়েছি আধুনিক ইসলাম । আধুনিক ইসলাম মান্য করুন এবং আমার দল মডারেট মুসলিম এ যোগ দিন । ফলশ্রুতিতে ইহকাল এবং পরকালে মুক্তি লাভ করুন ইনশাআল্লাহ । এভাবে আমার এবং অন্যদের পরকাল মুক্তি নিশ্চিত করাই আমার লেখালেখির মূল কারণ ইনশাআল্লাহ ।



( ডাঃ আকন্দ ) ।

মন্তব্য ১১ টি রেটিং +০/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ০১ লা ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:২৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


আল্লাহর সাথে কি আপনার যোগাযোগ আছে?
এখনো কি নিয়মিত যোগাযোগ হয়।
আপনাকে খুব হিংসা করতে ইচ্ছে করছে।

২| ০১ লা ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:০৮

সোনাগাজী বলেছেন:



আপনার লেখালেখির কারণ হলো, আপনার পাগলামীটাকে লিখিতভাবে প্রকাশ করা।

৩| ০১ লা ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:১৭

এম ডি মুসা বলেছেন: ধার্মিক হয়েও আপনি সঠিক পথে চলতে যেমন পারেন কিন্তুু ধার্মিক ছাড়াও পারেন , তবে সবার আগে েএকটা জিনিস কিন্তু সেটা
মানুষ হওয়ার জন্য কিন্তুু কোরআন কিতাব নাজিল, কিন্তুু তা কতটুকু হচ্ছে,, মানুষের উপর জলুম করে ইমান ধারী দাবি করে তাহলে? হিন্দু ,মুসলিম , অন্য কোন ধর্মের যারা তাদের আচরণ আর মানুষ কতটুকু সেটা কিন্তু কাজের বেলা পরিচয়

৪| ০১ লা ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৪৩

রাজীব নুর বলেছেন: লেখালেখি করছেন ভালো কথা। তার পাশাপাশি সমাজের জন্য কিছু করুন। সমাজে অসহায় ও দরিদ্র লোকদের জন্য কিছু করুন। আপনার লেখালেখি অসহায় ও দরিদ্র মানুষের কোনো কাজে আসছে না।

৫| ০১ লা ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৫০

চাটুকারিতা করুন। মেরুদণ্ডহীনতায় থাকুন। বলেছেন: রাজীব নুর বলেছেন: লেখালেখি করছেন ভালো কথা। তার পাশাপাশি সমাজের জন্য কিছু করুন। সমাজে অসহায় ও দরিদ্র লোকদের জন্য কিছু করুন। আপনার লেখালেখি অসহায় ও দরিদ্র মানুষের কোনো কাজে আসছে না।

# হুম, রানুর লেখা এতই কুদরতিপূর্ণ যে গতবছর তার লেখার ঠ্যালায় দেশের দরিদ্রতার হার ২% কমি গেচে ।

৬| ০১ লা ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:২৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: আপনার মন চায় লেখালেখি করতে সেজন্য আপনি লেখালেখি করেন।

৭| ০১ লা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:৪৭

নাহল তরকারি বলেছেন: গনতান্ত্রিক দেশ। যা মনে চায় লিখুন।

৮| ০২ রা ফেব্রুয়ারি, ২০২৪ ভোর ৫:২০

কামাল১৮ বলেছেন: আপনি কি কোরান হাদিস দিয়ে চিকিৎসা করেন।এই যেমন পানি পড়া,দোয়া তাবিজ।নামের আগে ডাঃ লিখেছেন।

৯| ০২ রা ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:৩৮

রাজীব নুর বলেছেন: পোষ্টে আবার এলাম। কে কি মন্তব্য করেছেন সেটা জানতে।

১০| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:২০

আলামিন১০৪ বলেছেন: @কামাল, আপনি কি black magic বিশ্বাস করেন? জানেন কি যে নজর লাগা সত্যি? যাকে লক্ষ করে যাদু করা হয়, একটা পুুতুলে/অবয়বে তার মাথার চুল বা নখ যুক্ত করে কি সব যাদুর লিপি লিখে, মন্ত্র দিয়ে ফু দেয়। আশ্চর্য যে, Quantum Mechanics এ বিবৃত Quantum Entanglement এর অনুরূপ ঘটনা ঘটে। দুটো Particle এর মধ্যে যদি million light years ও দূরত্ব থাকে তাদের একটিতে কোন পরিবর্তন ঘটলে অন্যটিতে সেই পরিবর্তনের Effect মুহুর্তেই সঞ্চালিত হয়।

১১| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:২১

আলামিন১০৪ বলেছেন: *দুটো Entangled Particle পড়তে হবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.