নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মনটা যদি তুষারের মতো...

আখেনাটেন

আমি আমাকে চিনব বলে বিনিদ্র রজনী কাটিয়েছি একা একা, পাই নি একটুও কূল-কিনারা কিংবা তার কেশমাত্র দেখা। এভাবেই না চিনতে চিনতেই কি মহাকালের পথে আঁচড় কাটবে শেষ রেখা?

আখেনাটেন › বিস্তারিত পোস্টঃ

চিরতার রসঃ ওস্তাত দৌড়ান, বায়ে ৫জি স্পিডে বুলেট ট্রেন আইতাছে!!!

২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ১২:৪৭



** ‘’ঢাকার ট্রাফিকে জ্যামে বসেই আমেরিকার মতো ফোরজি স্পিড পাচ্ছি--রাজঅতিথি’’ লিংকটি খুঁজে পাচ্ছি না। মনে হচ্ছে বহুল সমালোচিত এই লেখাটি প্রথম আলু থেকে সরিয়ে দেওয়া হয়েছে। কোনো ব্লগার লিংকটি পেলে তা মন্তব্যে জানালে খুশি হব।

অতিথি পাখির ৪জি স্পিডের কিচিরমিচির শুনে আর প্রথম আলুর সেই লেখাটির ব্যাপুক বিনুদুনমূলক মন্তব্যগুলো পড়ে হাসতে হাসতে এই ভেজালের যুগেও দু দিনের আয়ু বাড়াইয়া নিছি। আপনারা কে কত দিনের আয়ু বাড়াইছেন মন্তব্যে জানাইলে ব্যাপুক খুশি হইতাম। হার্টের কারো ব্লক- টল্ক থাকলে আশা করি ধবংস সাধন হইয়াছে। শুনেছি হাসলে নাকি আয়ু বাড়ে; হার্ট ভালো থাকে। হাসুন। ফ্রি বিনুদুন তো আর সবসময় পাওয়া যায় না।

দেশের অন্য জায়গা বাদ দেন, এক ঢাকা সিটিতেই হাজারো জায়গা রয়েছে যেখানে জিজিজিজি তো দূর কি বাত, জিজি’রই দেখা পাওয়া যায় না, সেখানে আবার ফাইভ জি’র মূলা। কোথাও তো সুন্দরী নেটওয়ার্কই থাকে না এই ২০১৮ সালেও। অথচ কি অবলীলায় ভাদর মাসে একটি আষাড়ে গল্প ফেঁদে দিলেন আমাদের রাজঅতিথি। ট্রাফিক জ্যামে(!) পড়ে জিজিজিজি’র সঙ্গে কোলাকুলি।

প্রথম আলুর কিছু মজার মন্তব্যঃ (যেহেতু লিংকটি খুঁজে পাওয়া যাচ্ছে না, সেহেতু মজার সেই মন্তব্যগুলো দেওয়া গেল না; আপসোস)। তবে দুধের স্বাদ ঘোলে মেটানোর জন্য কিছু গায়েবী মন্তব্য দেওয়া হলঃ

এ খবর শুনে গ্রামের এক সাদাসিদা কৃষক যিনি ফোরজি কি জানেন না আরেকজনকে বলেছেন, ‘ শুনছু কুদ্দুস, দেশে নাকি আবার ফৌজি আসোছে; সেচা কথা নাকি; আবার যুদ্ধ শুরু হব নাকি’। বেচারা ফোরজি আর পাকি ফৌজির মধ্যে গুলিয়ে ফেলেছেন। আমরা তথাকথিত শিক্ষিতরাই ‘জি’ বুঝি না আর...।

পেট পাতলা ছালাম লিখেছেন, ‘’গুষ্টি কিলাই, আমেরিকা-ট্রাফিক জ্যাম-ফোরজি ইত্যাদিরে; আমার যে এদিকে ভেজাল কাচকি মাছ খেয়ে ৭জি স্পিডে ঘনঘন ছোটঘরে ঢুকতে হচ্ছে এর সমাধান কী?’’। বেচারা এক কঠিন প্রশ্ন ছুঁড়েছেন জাতির উদ্দেশ্যে। =p~



এদিকে শুনছি বুলেট বাবু নাকি আসছে দেশে। কি যেন একটা প্রবাদ আছে না ‘ছাল নাই কুত্তা, বাঘা তার নাম’। দেশে বিদ্যমান রেলের যে বিতিকিচ্ছিরি অবস্থা ‘হাগু করতে গেলে পানি নাই কিংবা পানি করতে গেলে হাগু নাই’ সেটাতে উন্নতির গুরুত্ব নেই আর উনি আসছেন...। দেড় দশক আগেও মনে হয় সাবেক এক মন্ত্রী দেশে ‘ম্যাগনেটিক ট্রেন’ চালু করব বলে হাস্যরসের সৃষ্টি করেছিলেন। জনগণ আসলেই গাড়ল। এই সব শুনেও হয়ত তালিয়া বাজাবে খুশিতে।

বুলেট ট্রেন নিয়ে প্রথম আলুতে মন্তব্যঃ

মাহফুজ লিখেছেন, ‘যাবতীয় বুলেট ট্রেনের সুবিধা কি ২০৪১ সালের আগে নাকি পরে?’
একজন সন্দেহ প্রকাশ করেছেন, ‘ডেমো ট্রেনের জাত ভাই কিনা কে জানে!’ হা হা হা। এই ডেমু এনে কিছু লোক কয়েকশ কোটি হাতিয়েছে। বুলেটের নাম করে কয়েক হাজার যদি হয় তবে মন্দ কি...।

Mohammad sirajum Munir নামের একজন লিখেছেন, ‘খুব জানতে ইচ্ছে করে বুলেট ট্রেন কি জিনিস মন্ত্রী জানেন কিনা। অথবা উনি কোনদিন বুলেট ট্রেনে চড়েছেন কিনা। যেদেশে একটা মেট্ররেল এখনও করতে পারেনি সেই দেশে বুলেট ট্রেন!!!! ওনার কি ধারনা আছে বুলেট ট্রেনের জন্য কেমন অবকাঠামো দরকার। খালি বুলেট ট্রেন চলবে বল্লেই হল।‘



সামনে খাই-খাই দেশের নির্বাচন। আরো কি কি নতুন নতুন চমকিত ঘোষণা আসতে পারে তার একটি সংক্ষিপ্ত তালিকাঃ

১। আগামী নির্বাচনে ভুখানাঙ্গা পার্টি জিতলে ২০২০ সাল থেকে ফ্লাইং মোটরসাইকেলের ব্যবস্থা করা হইবেক। তখন ফুটপাতের কোনো বাইক আর ব্লগার রাজীব নুরের জন্য বিড়ম্বনার কারণ হইবেক না।

২। আগামী নির্বাচনে ভুখানাঙ্গা পার্টি জিতলে ২০২১ সালের মধ্যে বুড়িগঙ্গাকে টেমসের আদলে সাজানো হবে। তখন টিএসসির বদলে আমাদের কাপলেরা বুড়ির পাড়ে বসে চুম্মাচাটি করবেন নির্ঝঞ্জাটে। হোক ছবি ভাইরাল। কত ভাইরাল করবে? এ আমাদের অঙ্গিকার কাপলদের প্রতি।

৩। কাউয়ার চর কিংবা চর কুদ্দুস নামের যে দ্বীপগুলো নতুন গজাইছে মেঘনার মোহনায় এদের কোনটা আস্ত তুলে স্যাটেলাইটের বিকল্প হিসেবে পাঠানো হবে মহাশূন্যে। এ টেকনোলজি শুধুই আমাদের। জনসংখ্যার ক্রমবর্ধমান চাপ কমাতে এর বিকল্প নেই। সেখানে আমাদের বিজ্ঞানীরা প্রজনন ক্ষমতা বজায় রেখেই দেশের দেখনদারী করবে। ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। এটা হবে বিশ্বের জন্য চমক বাঙালীর পক্ষ থেকে। আস্ত একটি দ্বীপ, উপ-টুপ গ্রহ নয়।

৪। আগামীতে ক্ষমতায় আসলে ‘ভূ-গর্ভস্থ উড়োজাহাজ’ চালু করা হবে। মাটির নিজ দিয়ে উড়ে উড়ে ঢাকা টু ছাগলনাইয়া কিংবা ভেড়ামারা যাবেন। নো ট্রাফিক জ্যাম। এ হবে এক লিজেন্ডারি জার্নি।

আপনাদের কাছে আর কোনো ঘোষণার ছিলছিলা থাকলে জানাবেন জনাবে আলা ব্লগারেরা।

শেষে একটি ফোরজি কৌতুক বলে বিদায় নেইঃ

গ্রাম থেকে এই প্রথম ঢাকা শহর দেখতে এসেছে চাচা ছাতন ব্যাপারী ও ভাতিজা বাতাসু। তারা শুনেছে সিএনজিতে মিটারে যাওয়া যায়। তারা গাবতলী নেমে মিটারে একটি সিএনজিতে উঠে পড়ে। যাবে মহাখালীতে। শ্যামলী পার হতেই চাচা ছাতন ব্যাপারী লক্ষ করে সিএনজির মিটার চরচর করে ঘুরছে আর দু কিলোতেই বিল উঠেছে ১৫০ টাকা। চাচা ছাতন ভাতিজা বাতাসুকে জিগায় ‘ওহে বাতাসু মিটার যে দ্যাখোছো বাতাসের বেগে চলোছে’। সন্দেহ হওয়ায় চালককে এর কারণ জিজ্ঞাসা করে ব্যাপারী, ‘নিশ্চয় কিছু গড়বড় হচে ডাইভার সাব’।
চালকের মিষ্টি হেসে উত্তর ‘গড়বড় না হুজুরে আলা। মিটার এখন ফোরজিতে আছে। গ্রামের লোকজন দেখলেই ক্যানে জানি মিটারটা টু-জি থেকে ফোরজিতে ঝাঁপ দ্যায়। ইদানিং শুনছি আমিড়িকা থেইকা আসলেও ফোরজিতে...’।

আসুন, আমরাও টু-জি থেকে ফাইভ-জি’তে ঝাঁপ দিয়ে মনে মনে পাগলের সুখ নেই!!! :-0

*এটি একটি ফান পোস্ট। লেখকের উন্মাদীয় মস্তিষ্ক (লেখক এককালে উন্মাদ ম্যাগাজিনের একনিষ্ঠ প্রাক্তন উন্মাদ ছিলেন) উদ্ভূত লেখা। সব কাকতাল ঘটনা। সবি তালগোল। কারো সাথে মিলিয়ে দেখলে লেখকের দোষ নেই!!
--------------------------------------------------------------------------------------------------------------------
@আখেনাটেন/সামু-জুলাই'১৮

মন্তব্য ৮২ টি রেটিং +১৪/-০

মন্তব্য (৮২) মন্তব্য লিখুন

১| ২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ১:১৫

সুমন কর বলেছেন: হাহাহাহাহা...............ব্যাপক বিনোধিত হইলাম..... ;) থাক, আর আয়ু বাড়াইয়া কাজ নাই, বরং কমাইয়া দেন !! যা দিন কাল পড়ছে !! ভালভাবে বিদায় হলেই চলবে.........

২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ১:২৭

আখেনাটেন বলেছেন: থাক, আর আয়ু বাড়াইয়া কাজ নাই, বরং কমাইয়া দেন !! যা দিন কাল পড়ছে !! ভালভাবে বিদায় হলেই চলবে... -- হা হা হা। মন্দ বলেন নাই।

শুভকামনা মন্তব্যের জন্য কবিবর।

২| ২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ১:১৫

স্রাঞ্জি সে বলেছেন: =p~

ফাইভ জি গতিতে লেখাটা পড়তে পারলে ভাল লাগত। কিন্তু :-/

২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ১:২৯

আখেনাটেন বলেছেন: ফাইভ জি গতিতে লেখাটা পড়তে পারলে ভাল লাগত। --ব্লগার রাজীব নুর ভাইয়ের কাছে তালিম নিন। :P

অনেক অনেক শুভকামনা ব্লগার স্রাঞ্জি সে।

এই স্রাঞ্জি সে নামটা কিন্তু বেশ। :D

ভালো থাকুন।

৩| ২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ১:১৯

অচেনা হৃদি বলেছেন: হিহিহি... হাসি পেলো ব্যপক । +

২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ১:৩৩

আখেনাটেন বলেছেন: বেশ। হাসলে শরীরের কলকবজা ভালো থাকে। নিচের কৌতুকটি শুনে আর একটু হাসতে পারো কিনা দেখ:

পুত্র: বাবা, তুমি নাকি আমার চেয়ে এক মাসের ছোট?
বাবা: মানে?
পুত্র: দাদি তো তাই বলল।
বাবা:দাদি কী বলল?
পুত্র: দাদি বলেছেন, আমি হয়েছি দশ মাসে আর তুমি হয়েছ নয় মাসে...।

৪| ২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ১:২০

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন:

২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ১:৪৩

আখেনাটেন বলেছেন: চমৎকার ব্লগার আব্দুল্লাহ আল মামুন। প্রথম আলোর লিংকটা পেলে ভালো হত। পাঠকেরা মজার কমেন্টগুলো পড়তে পারত।

শুভকামনা থাকল আপনার জন্য। কৌতুক শুনুন:

এক মহিলা বাচ্চা কোলে নিয়ে বসে আছে। বাচ্চাটা খুব দুষ্টুমি করছিল। বাসের কনডাক্টর এসে ভাড়া চাইল। মহিলা ভাড়া দিল। কনডাক্টর বলল,
-কোলের বান্দরের ভাড়া কে দিবে?
-দেখলেন, দেখলেন, কত বড় ফাজিল? আমার ছেলেকে বলে বান্দর!
মহিলা পাশের সহযাত্রীকে নালিশ করে। সহযাত্রী সহানুভূতি সহকারে বলে উঠে, 'দেন, কোলের বান্দরটাকে আমার কাছে দিয়ে ফাজিলটাকে উঠে কষে একটা চড় দেন'।

৫| ২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ১:৩০

চোরাবালি- বলেছেন: আরে ভাই জ্যাম তো ৫জি উপভোগ করার জন্যই। ইস তখন যদি একটু বৃষ্টি হত তা হলে ৫জি গতিতে কিভাবে পানি জমাট বেধে রাস্তা নদী হয় তা হয়তো জানতে পারবেন রাজঅতিথি। তখন আরেকখান স্ট্যাটাস দিতে পারতেন। রোম নগরীর স্বাদ ঢাকায়। বৃষ্টি দিনে পানি আর শুকনা হলে ধানী।

কেন জানি আমার মন্তব্যগুলি প্রথম আলো পাবলিশ করে না। আমার চেহারা খারাপ এই জন্য হয়তো।

২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ১:৪৫

আখেনাটেন বলেছেন: ইস তখন যদি একটু বৃষ্টি হত তা হলে ৫জি গতিতে কিভাবে পানি জমাট বেধে রাস্তা নদী হয় তা হয়তো জানতে পারবেন রাজঅতিথি। -- হা হা হা; বেড়ে বলেছেন।

অাচ্ছা ইনারা কি দেশের খবরের কাগজ টাগজ পড়েন না নাকি। জনগণ থেকে এতটা দুরত্ব থাকে কীভাবে এই ফোরজি যুগেও। :P

৬| ২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ২:০২

ভ্রমরের ডানা বলেছেন:
জি দিয়া কি করিবেন! জীবন মানেই একটা জি বুঝি!

২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ২:১২

আখেনাটেন বলেছেন: বিরাট দার্শনিক প্রশ্ন????

এখন তো আমাদের আবার তাহলে তীর ধনুক নিয়ে জঙ্গলে খাদ্য সংগ্রহে যাওয়া লাগে। ফার্স্ট জি। কী বলেন? :D

৭| ২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ২:১৫

ভ্রমরের ডানা বলেছেন:

জীবন মানে নাকি জি বাংলা! আশায় আছি কবে দেশে এটার অবসান হবে। জী তো বাড়ান লাগবেই তবে কিছু জি মুছে দিতে হবে। বিনোদনে ফিরে যেতে হবে আশির দশকের টেলিভিশন সিরিয়ালে!

২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ২:২৩

আখেনাটেন বলেছেন: মন্দ বলেন নাই;

জাতি যে দিন জি'র পার্থক্যগুলো সঠিকভাবে বুঝে উঠবে এবং প্রকৃতই 'জি' নিয়ে ভাববে তখন আমাদের মতো উন্মাদদেরও এই ধরণের পোস্ট প্রসব করতে হবে না।

৮| ২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ২:২৫

ভ্রমরের ডানা বলেছেন:

ইউটিউবে কিছু পংগপাল গজিয়েছে। এদের গোড়া থেকে ছেচে দিতে হবে। নইলে শেষ!

২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ২:২৯

আখেনাটেন বলেছেন: হাউকাউ জেনারেশন আর কী করবে? কিছু কাজ না থাকলে তো ইউটিউবে খই ভাজার দ্বায়িত্বই পালন করবে। এদের ধরে ধরে বঙ্গবন্ধু-২ স্যাটেলাইটে করে মহাশুন্যে নিক্ষেপ করা যায় কিনা সেটা ভেবে দেখতে হবে.... :P

৯| ২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ২:৩১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হাচা কথাই মনে হলো

২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ২:৪৭

আখেনাটেন বলেছেন: আপনি সহমত হয়েছেন লেখাতে এটা কিন্তু কম ব্যাপার নয় নয়ন ভাই। সাদাকে সাদা আর কালোকে কালো বলতে পারার মতো বিবেকসম্পন্ন মানুষ এ দেশে নিদারুনভাবে কমে যাচ্ছে।

শুভকামনা আপনার জন্য।

১০| ২৬ শে জুলাই, ২০১৮ দুপুর ২:৫৭

যোজনী ২ বলেছেন: হা হা হা্‌, , সেই লিখছেন, বুলেট ট্রেন , ফাইভ জি এইগুলা নিয়া বেশ চলছে কিন্তু, ইস্যুর পর ইস্যু খালি

২৬ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:১৯

আখেনাটেন বলেছেন: যোজনী ২ বলেছেন: হা হা হা্‌, , সেই লিখছেন, বুলেট ট্রেন , ফাইভ জি এইগুলা নিয়া বেশ চলছে কিন্তু, ইস্যুর পর ইস্যু খালি -- হা হা হা। অথচ দেশে একসময় এমন ছিল একটু ইস্যু পেলেই হরতাল। ফলে দেখা যেত প্রায়ই জাতি বিধ্বংসী হরতাল লেগেই থাকত। মাঝে মাঝে ইস্যু না থাকলে অনেকেই কৌতুক করত 'ইস্যু নাই কেন" এর জন্যও হরতাল। হা হা হা।

১১| ২৬ শে জুলাই, ২০১৮ বিকাল ৩:১০

কানিজ রিনা বলেছেন: অর্ধেক পড়লাম বেশ রম্য, তয় মোশারফ
করিমের ছবিতে মনে হচ্ছে দারুন বেগ
পেয়েছে রাস্তায় মল ত্যাগ করেছ হয়ত।

২৬ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:২৭

আখেনাটেন বলেছেন: ফোরজি স্পিড তবুও অর্ধেকেই থেমে গেলেন। :D

তয় মোশারফ
করিমের ছবিতে মনে হচ্ছে দারুন বেগ
পেয়েছে রাস্তায় মল ত্যাগ করেছ হয়ত।
--হা হা হা; কানিজ আপার ছবিটাই অাকর্ষন করল। মোশাররফ করিমের ছবিটা বেশ মজার। জানিনা এটা ফটোসপে করা কিনা। এত নেচারাল ছবি...হা হা হা।

মন্তব্যের জন্য অশেষ ধন্যবাদ।

১২| ২৬ শে জুলাই, ২০১৮ বিকাল ৩:২২

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: ডেমু ট্রেন কিছু ফাউলদের চিন্তার ফসল। মেট্রোরেলও কাজে আসবে না। আর বুলেট ট্রেনের পক্ষে মগজহীনেরাই কথা বলবে।।

দেশের কী যে অবস্থা? মাঝেমধ্যে মনে হয় নেতাদের গড় বুদ্ধির চেয়ে আমার বুদ্ধিই বেশী!!!X(

আপনার লেখায় অনেক বিষয় আছে। পরে ঠান্ডা মাথায় আরেকবার পড়ে প্রতিক্রিয়া জানাবো....;)


@ আব্দুল্লাহ্ আল মামুন
আমার মনে হয় জয় স্পেশাল ব্যান্ডউইথ ব্যাবহার করে.....সিরিয়াসলি।

২৬ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:৩৩

আখেনাটেন বলেছেন: পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: ডেমু ট্রেন কিছু ফাউলদের চিন্তার ফসল। মেট্রোরেলও কাজে আসবে না। আর বুলেট ট্রেনের পক্ষে মগজহীনেরাই কথা বলবে।।-- ডেমু বাংলাদেশের আবহাওয়ায় উপযুক্ত নয়। বুলেট ট্রেন একটি অত্যন্ত এক্সপেনসিভ সিস্টেম। ইউরোপীয়ান অনেক দেশেই এটা লাভজনক হচ্ছে না।
আর মেট্রোরেল কাজে অাসবে। এটা আরো অনেক আগেই ঢাকা শহরের জন্য ফরজ হয়ে গেছে। এট লিস্ট পাঁচটি লাইনে ১০০ কিলোমিটারের লাইন ২০২৫ সালের মধ্যেই দরকার ঢাকাতে ট্রাফিককে নিয়ন্ত্রণে রাখতে।

দেশের কী যে অবস্থা? মাঝেমধ্যে মনে হয় নেতাদের গড় বুদ্ধির চেয়ে আমার বুদ্ধিই বেশী!!! -- নেতাদের বুদ্ধি অাছে ঠিকই। তবে সেটা অসৎ বুদ্ধি। দেশের প্রতি সামান্যতম কমিটমেন্ট থাকলে দেশের এ হাল হওয়ার কথা না।

১৩| ২৬ শে জুলাই, ২০১৮ বিকাল ৩:৫৮

সিগন্যাস বলেছেন: হে হে হে মারাত্মক মজা পেলাম ফারাও ভাই । কিছু বলার নাই =p~ =p~ =p~

২৬ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:০০

আখেনাটেন বলেছেন: মজা যেহেতু পেয়েছেন। আর একটু নেন।
অহেতুক কৌতুক:

পাত্রী দেখতে এসেছে ছেলেপক্ষ। ছেলেপক্ষের একজন পাত্রীকে জিজ্ঞেস করল
-মুভি দেখ?
-দেখি
-প্রিয় নায়ক কেউ আছে?
-আছে
-কে?
-টম
-টম ক্রুজ
-না।
- তা হলে?
-টম অ্যান্ড জেরি'র টম। =p~

১৪| ২৬ শে জুলাই, ২০১৮ বিকাল ৪:০৪

রাজীব নুর বলেছেন: হা হা হা---------
ফোর জি, ফাইভ জি বুঝি না।
বাজারে দ্রব্য মূল্যের দাম কমলে জানাইয়েন।

২৬ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:০২

আখেনাটেন বলেছেন: রাজীব নুর বলেছেন: হা হা হা---------
ফোর জি, ফাইভ জি বুঝি না।
বাজারে দ্রব্য মূল্যের দাম কমলে জানাইয়েন।
-- ফোরজির সাথে বাজারের দ্রব্যমূল্যের সম্পর্ক ব্যাস্তানুপাতিক। অর্থাৎ ফোরজি সঠিক হলে দ্রব্যমূল্যের দাম কমবে আর...।তাই ফোরজির দরকার আছে নুর ভাই।

শুভকামনা রইল।

১৫| ২৬ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:০২

কাওসার চৌধুরী বলেছেন:


বেশ মজা পেলাম পড়ে; এগুলোই বাস্তব বাংলাদেশের চালচিত্র।

২৬ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:০৩

আখেনাটেন বলেছেন: এগুলোই বাস্তব বাংলাদেশের চালচিত্র। -- হুম; ভালো বলেছেন। বাস্তব বাংলাদেশের অবাস্তব চিত্র। এবং ফ্যাকাসে।

ভালো থাকুন ব্লগার কাউসার চৌধুরী।

১৬| ২৬ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:২৮

করুণাধারা বলেছেন: পোস্ট পড়ে আয়ু বেশ কয়েকদিন বেড়ে গেল!! অনেক ধন্যবাদ, আখেনাটেন।

এইসব ফাইভ-জি, বুলেট ট্রেনের স্বপ্ন আছে বলেই তো আমরা বাসের পাদানিতে বা টেম্পুর পাদানিতে গাদাগাদি করে দাঁড়িয়ে প্রতিদিন চলাফেরা করতে পারি।

২৬ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:০৮

আখেনাটেন বলেছেন: এইসব ফাইভ-জি, বুলেট ট্রেনের স্বপ্ন আছে বলেই তো আমরা বাসের পাদানিতে বা টেম্পুর পাদানিতে গাদাগাদি করে দাঁড়িয়ে প্রতিদিন চলাফেরা করতে পারি। -- হা হা হা। সেজন্যই শেষে লিখলাম আমরা আর কি কি স্বপ্ন জাতিকে দেখাতে পারি।

অশেষ ধন্যবাদ মন্তব্যের জন্য ব্লগার করুণাধারাপা।

১৭| ২৬ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:৪৮

ঢাবিয়ান বলেছেন: রম্যুয বাল হইসে। যুব্রাজের স্ট্যটাসে লাইক দিসে তানজিনা পেবি!!! জীবনে প্রথম এমন নাম শুনলাম। :-<

২৬ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:১০

আখেনাটেন বলেছেন: যুব্রাজের স্ট্যটাসে লাইক দিসে তানজিনা পেবি!!! জীবনে প্রথম এমন নাম শুনলাম। :-

১৮| ২৬ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:৫০

ঢাবিয়ান বলেছেন: সরি টাইপো। রম্য ভাল হয়েছে।

২৬ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:০৯

আখেনাটেন বলেছেন: ধন্যবাদ।

১৯| ২৬ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:৫৪

কুঁড়ের_বাদশা বলেছেন:
ফাইভ-জি মন্দ কী ???? শুনলাম লোকজনের সোনা খসে পরছে থুক্কু ;) বাংলাদেশ ব্যংকের সোনা তামা হয়ে গেছে
ওস্তাদ কথাটা হাচানি ক্যান? ;) দিনের পর দিন মলম পার্টির সদস্যরা চোখে মলম লাগিয়ে চলছে আর র্নিবোধ জাতিরা তাই বিশ্বাস করে চলছে..... আর বাকি কথা কইলে চাকরি থাকবে না !!!!!!!!!!!! ;)

২৬ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:১৮

আখেনাটেন বলেছেন: দিনের পর দিন মলম পার্টির সদস্যরা চোখে মলম লাগিয়ে চলছে আর র্নিবোধ জাতিরা তাই বিশ্বাস করে চলছে..... আর বাকি কথা কইলে চাকরি থাকবে না !!!!! -- খারাপ বলেন নাই কুঁড়ের বাদশা।

একটা কৌতুক শুনে নিন:
স্বামীর অনপস্থিতিতে স্ত্রী গোপন প্রেমিক নিয়ে মৌজ ফূর্তি করছে নিজের ঘরে। এই সময় স্বামী চলে এল। 'জলদি বাথরূমে লুকাও' প্রেমিককে ঠেলে দিল স্ত্রী।
স্বামী এসে কাপড়চোপড় খুলে ফ্রেশ হতে বাথরুমে ঢুকে অবাক। একজন লোক দাঁড়িয়ে।
-তুমি কে?
-আ--আমি...মানে আপনার স্ত্রী আমাকে ডেকে এনেছেন...আমি একজন পেস্ট কন্ট্রোলার ...আপনার বাসায় তেলাপোকা খুব বেড়েছে ...কাপড়চোপড় কেটে-খেয়ে নাকি একাকার..।
-কিন্তু তুমি নগ্ন কেন?
-আরেশশলা..দেখেছেন...এর মধ্যে আমার কাপড়চোপড় খেয়ে ফেলেছে। =p~

২০| ২৬ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৪৭

সোহানী বলেছেন: হাহাহাহাহাহা...... আমি, হাসতে হাসতে ফিট!!!!!!!! ওরে কেউ আমার মাথায় পানি দে। মন্তব্য পরে করুম, আগে জ্ঞান ফিরুক =p~

২৬ শে জুলাই, ২০১৮ রাত ১০:৩৩

আখেনাটেন বলেছেন: আমি, হাসতে হাসতে ফিট!!!!!!!! ওরে কেউ আমার মাথায় পানি দে। মন্তব্য পরে করুম, আগে জ্ঞান ফিরুক -- হা হা হা; আপনার কমেন্ট দেখে আমিও ডেস্কটপের সামনে ৫জি গতিতে অজ্ঞান। হা হা হা;

মন্তব্যের জন্য অশেষ প্রীতি ও শুভেচ্ছা সোহানীপা.......... সাথে আপনার জন্য একটি জোকস:

ডাক্তারের কাছে গেল এক রোগী
ডাক্তার: আপনার কী সমস্যা?
রোগী: আমার কাশি, গলা ব্যথা।
ডাক্তার: চা খাবেন বিশেষ করে রঙ চা।
-আমার তো গ্যাস্ট্রিকও আছে।
-তবে গরুর মাংস খাওয়া বাদ দিন।
-অজীর্ণ রোগেও ভুগছি।
-বেশি করে তাহলে ডিম দুধ খাবেন।
-আবার হাইপ্রেশারটাও...।
-শর্করা জাতীয় খাবারে জোর দিবেন।
-আমার রক্তে সুগার কম স্যার।
-তবে বেশি করে চিনি খাবেন।
-কিন্তু আমার তো ডায়াবেটিস।
-তা হলে বেশি করে হাঁটুন আর টক খান।
-শরীরে যে রক্ত কম...হাঁটা কি ঠিক...।
-(ডাক্তার রেগে) তবে এক কাজ করুন, ঝড়বৃষ্টির রাতে খোলা মাঠে একটা লম্বা লোহার রড নিয়ে হাঁটাহাঁটি করুন।
-(রোগী অবাক) কেন স্যার?
-সবই যখন হয়ে গেছে তখন আর বজ্রপাতটা বাকি থাকে কেন? ওটাও হয়ে যাক। মরণ আমার। X(

২১| ২৬ শে জুলাই, ২০১৮ রাত ৮:০২

রানার ব্লগ বলেছেন: এটা কোন গতি আহ্নিক গতি না বার্ষিক গতি ???

২৬ শে জুলাই, ২০১৮ রাত ১০:৩৬

আখেনাটেন বলেছেন: রানার ব্লগ বলেছেন: এটা কোন গতি আহ্নিক গতি না বার্ষিক গতি ??? -- :P এ গতির পরিমাপক গোপনীয়। নেতারা ভালো জানে মনে কয়...। :D

২২| ২৬ শে জুলাই, ২০১৮ রাত ৮:৩৪

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: হাঃ হাঃ হাঃ। চমৎকার স্যাটায়ার। তবে সিস্টেম লস নিয়ে কিছু লিখলেন না যে! এতদিন শুনে এসেছি বিদ্যুৎ, গ্যাস ইত্যাদির সিস্টেম লস হয়। এখন দেখছি ব্যাংকের টাকা পয়সা, সোনাদানা, খনির কয়লা এসবেরও সিস্টেম লস হয়। বাজার থেকে এক কেজি মাছ কিনে আনার পর দুশো গ্রাম কম পেলে মাছওয়ালার দোষ দেওয়া ঠিক হবে না। কারণ, সেও হয়তো বলবে, সিস্টেম লস হয়েছে স্যার। বাজার থেকে বাসা পর্যন্ত মাছ আনতে আনতে মাছের গায়ের পানি শুকিয়ে দুশো গ্রাম সিস্টেম লস হয়ে গেছে।

২৬ শে জুলাই, ২০১৮ রাত ১০:৪৬

আখেনাটেন বলেছেন: তবে সিস্টেম লস নিয়ে কিছু লিখলেন না যে! এখন দেখছি ব্যাংকের টাকা পয়সা, সোনাদানা, খনির কয়লা এসবেরও সিস্টেম লস হয়। --হা হা হা; ভালো একটা অাইডিয়া দিলেন তো হেনা ভাই। এ জিনিস নিয়ে তো চিন্তা করতে হয়।

একটা কৌতুক শুনে নিন হেনা ভাই:

কুকুর, ঘোড়া আর গাধার টক শো চলছে।
কুকুর: আমরা মানবজাতির সবচে কাছের প্রাণী। তাদের ঘরদোর সম্পদ পাহারা দেই। বিপদে আপদে সাহায্য করি।
ঘোড়া: আমরা তো মানবজাতির জন্য অপরিহার্য...তাদের সভ্যতার অগ্রগতির সাথে ওতপ্রোতভাবে জড়িত। তাদের মাল টানা গাড়ি টানা...

'যত যাই বল...' গাধা হঠাৎ ঘোড়ার বক্তব্যের মধ্যে নাক গলায়। সে বলে ,'তোমাদের প্রয়োজন একসময় আর থাকবে না। মানুষ যত রকমের যন্ত্রপাতি অাবিষ্কার করছে প্রতিদিন..দিনকে দিন ডিজিটাল হয়ে উঠছে, তাতে করে তোমরা দুজনেই একসময় অপ্রয়োজনীয় হয়ে উঠবে। তবে মানুষের মধ্যে আমরা গাধারা সব সময়ই থাকব চির জাগ্রত। =p~

বাংলাদেশে মনে হয় এই চির জাগ্রত গাধাদের সংখ্যা.....। :P

২৩| ২৬ শে জুলাই, ২০১৮ রাত ৮:৫৫

শাহিন বিন রফিক বলেছেন:


এটা কোন গতি আহ্নিক গতি না বার্ষিক গতি ???

ইচ্ছে ছিল আজ মন্তব্য করব না কিন্তু অবশেষে করতে হল আপনার লেখা আর কমন্টেগুলো পড়ে।
বাস্তবতাকে রম্যে তুলে আনা খুব কঠিন কাজ আপনি সেটা করেছেন নিখুঁতভাবে, ধন্যবাদ অশেষ।
উপরের মন্তব্যটি আমার খুব ভাল লেগেছে।

২৬ শে জুলাই, ২০১৮ রাত ১০:৫২

আখেনাটেন বলেছেন: আপনাকে জুলুম করে মন্তব্য করতে বাধ্য করানোই আমার কচুগাছের উপর উঠে...। |-)

নিন একখান সরেস জোকস:

এক মাথামোটা জেনারেল তার অফিসে কাজ করছিল হঠাৎ অাগুন ধরে গেল। সে দ্রুত জানালা দিয়ে মাথা বের করে চিৎকার করল
-ফায়ার ইন মাই অফিস।
সঙ্গে সঙ্গে বাইরে অপেক্ষমান সোলজাররা পাল্টা চিৎকার করল
-ইয়েস স্যার।

তারপর অফিস লক্ষ করে গুলি চালাতে শুরু করল...ধুম...কিড়িত...ধুম....। :-P

২৪| ২৬ শে জুলাই, ২০১৮ রাত ৯:০৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: মনে কি কবা হাকার ডর নাই ?

২৬ শে জুলাই, ২০১৮ রাত ১১:০০

আখেনাটেন বলেছেন: কি করি আজ ভেবে না পাই বলেছেন: মনে কি কবা হাকার ডর নাই ? --আমি কি ডরাই সখি ভিখারী রাঘবে.........। :P

কবাহাকা দূর থেকে নজর রাখছেন। স্লিপে ক্যাচ তুললেই খপ করে ধরবেন। আমি অত সহজে ক্যাচ তুলি। থার্ড ম্যান দিয়ে বল গলে সিঙ্গেলে খেলা সারব। কিংবা লং অফের উপর দিয়ে ওভার বাউন্ডারি। ধরাছোঁয়ার বাইরে। হা হা হা।

একখান জোকস শোনাই কবাহাকা ভাইজানদের কি বলেন:

এক স্কুলে এক ছাত্র দু ঘন্টা দেরি করে ক্লাসে এসেছে। স্যার কারণ জানতে চাইলেন
-দেরি হল ক্যান?
-ইয়ে স্যার সিঁড়ি থেকে পড়ে গিয়েছিলাম। স্যার হুঙ্কার দিয়ে উঠলেন
-'হারামজাদা সিঁড়ি দিয়ে পড়তে দু ঘন্টা লাগে'?


২৫| ২৬ শে জুলাই, ২০১৮ রাত ৯:১৫

পদ্ম পুকুর বলেছেন: উনারে ফোর্জি দিতে যায়া আমার এখানে শালা কোনা জি-ই থাক্তাছে না...

২৬ শে জুলাই, ২০১৮ রাত ১১:০৬

আখেনাটেন বলেছেন: হা হা হা। মফস্বল শহরগুলোর অবস্থা করুন। গত ঈদে দেশের বাড়ি গিয়ে নেট তো থাকল মোবাইলের নেটওয়ার্কই ঠিকমত পাওয়া যায় না।

দেশে কথার সাথে কাজের সামান্যতম মিল হলেও দেশে চেহারা পাল্টাতে সময় লাগার কথা না।

ধন্যবাদ ব্লগার পদ্মপুকুর মন্তব্যের জন্য।

জোকস অ্যাপার্ট:
-তুমি সুন্দর, তুমি বুদ্ধিমান, তুমি অাকর্ষনীয়, তুমি স্মার্ট, তুমি...
-ব্যস ব্যস...তুমি কে ভাই আমার এত প্রশংসা করছ?
-আমি...নিখিল বাংলাদেশ মিথ্যা সংসদের সদ্য নির্বাচিত নতুন চেয়ারম্যান। =p~

২৬| ২৬ শে জুলাই, ২০১৮ রাত ১০:০০

বিদ্রোহী ভৃগু বলেছেন: হা হা হা

উজিতে ভাসছি!!!

উজি= উন্নয়নের জোয়ার ;) :P =p~

রম্যে +++

২৬ শে জুলাই, ২০১৮ রাত ১১:১০

আখেনাটেন বলেছেন: ভাসতে ভাসতে কোথায় গিয়ে তরী ভীড়ে দেখা যাক...

'একটা বিয়ের কার্ড এল এক ভদ্রলোকের নামে। ভদ্রলোক কার্ড খুলে দেখেন তাতে লেখা...
'''আগামী সপ্তাহে আমার বিয়ে। সামান্য আয়োজন। ছোটখাট একটা পার্টি হবে হালকা-পাতলা গান-বাজনাও হবে। আর হ্যাঁ কোনো গিফট আনার দরকার নেই। তবে আসার সময় আমাকে বিয়ে করবে এমন কোনো মেয়ে পেলে সঙ্গে নিয়ে আসবেন...প্লিজজজ।''''''''''''

২৭| ২৬ শে জুলাই, ২০১৮ রাত ১০:০৬

মোস্তফা সোহেল বলেছেন: দারুন রম্য !হাসতে হাসতে আমিও টেনজিতে আমার আয়ু বাড়াইয়া লইলাম।

২৬ শে জুলাই, ২০১৮ রাত ১১:১৫

আখেনাটেন বলেছেন: মোস্তফা ভাইয়ের জন্য আরো একখান আমাদের উন্মাদ বস 'আহসান হাবীব' স্পেশাল:

আদালতে সওয়াল জবাব চলছে
-তুমি বলতে চাচ্ছ তোমার বউ তোমার দিকে একটা সসপেন ছুড়ে মারল।
-জি।
-তারপরে?
-তারপর ও একটা লোহার কড়াই ছুড়ে মারল আমার দিকে।
-আচ্ছা, তারপর? (জাজের কৌতূহলী জিজ্ঞাসা)
-তারপর? তারপর ও একটা চেয়ার তুলে ছুড়ে মারল আমার দিকে।
-(জাজ একটু অবাক হয়ে) কিন্ত তুমি ঐ জায়গা থেকে পালালে কখন?
-যখন ও ড্রেসিং টেবিলটার দিকে এগিয়ে গেল ঠিক তখনই...।

২৮| ২৬ শে জুলাই, ২০১৮ রাত ১১:২৫

ঠাকুরমাহমুদ বলেছেন: ৫জি হবে বুঝলাম উইন্ডোস এর মতো অথবা সেলফোনের নতুন ভার্সনের মতো নাম্বার বদলের ধারা চলতে থাকবে তাই - ৫জি ও হবে ! হ্যা জি, ও জি, মাইজি, বাপুজি, হবে কিন্তু দেশে কর্মসংস্থান হবে কি ?

২৬ শে জুলাই, ২০১৮ রাত ১১:৩৪

আখেনাটেন বলেছেন: ঠাকুরমাহমুদ বলেছেন: ৫জি হবে বুঝলাম উইন্ডোস এর মতো অথবা সেলফোনের নতুন ভার্সনের মতো নাম্বার বদলের ধারা চলতে থাকবে তাই - ৫জি ও হবে ! হ্যা জি, ও জি, মাইজি, বাপুজি, হবে কিন্তু দেশে কর্মসংস্থান হবে কি ? -- হা হা হা; খাসা মন্তব্য করেছেন। লাখ টাকার কোশ্চেন। কর্মসংস্থানের কি হবে?

এদিকে আপাতত জাতির নজর নেই। নির্বাচনটা পার হোক তারপর দেখা যাবে। তখন ফাইভ জি স্পিডে সব মুশকিলের অাসান করা হবে। ততদিন ধৈর্য্য ধরতে হবে জাতিকে। :P

২৯| ২৭ শে জুলাই, ২০১৮ রাত ১২:৩৮

চাঁদগাজী বলেছেন:



ইলেকশান যত কাছে আসে, প্রার্থীদের মাথায় নতুন নতুন আজগুবি আইডিয়ার গাছ জন্মায়।

২৭ শে জুলাই, ২০১৮ সকাল ১০:২৩

আখেনাটেন বলেছেন: চাঁদগাজী বলেছেন: ইলেকশান যত কাছে আসে, প্রার্থীদের মাথায় নতুন নতুন আজগুবি আইডিয়ার গাছ জন্মায়। --ভালো অবজারবেশন। সামনে আরো কিছু অাজগুবি কিচ্ছা শুনবে জনগণ। এগুলো শুনেও সমাজের একটি মূর্খ শ্রেণি শিয়ালের মতো হুক্কি হুয়া দিয়ে উঠবে। এভাবেই তো চলছে দশকের পর দশক।

অনেক ভারী কথা হল। এবার রাজনীতি নিয়ে একটি পারিবারিক জোকস:

নির্বাচনে দাঁড়াবার প্রেরণা আপনি কার থেকে পেলেন..?? মহিলা প্রার্থী কে রিপোর্টারের প্রশ্ন।
-আমার স্বামীর থেকে।
-সেটা কি ভাবে, যদি একটু বুঝিয়ে বলেন।
-এতে বোঝাবুঝির আর কি আছে। যতবার আমি ওর সাথে লড়েছি, জিতেছি আমিই..!!



৩০| ২৭ শে জুলাই, ২০১৮ রাত ১:৪৩

ইব্‌রাহীম আই কে বলেছেন: এককথায় ব্যাপক বিনুদন। তবে আয়ু বাড়াইতে পারলাম কিনা সেটা এই মুহুর্তে বলতে পারতেছিনা।

২৭ শে জুলাই, ২০১৮ সকাল ১০:৩৩

আখেনাটেন বলেছেন: ইব্‌রাহীম আই কে বলেছেন: এককথায় ব্যাপক বিনুদন। তবে আয়ু বাড়াইতে পারলাম কিনা সেটা এই মুহুর্তে বলতে পারতেছিনা। ---বিনুদিত যেহেতু হয়েছেন সেহেতু ধরে নেন অায়ুর খাতায় কিছু একটা জমা হয়েছে। :D

জোকস:

-কি ব্যাপার কুদ্দুস, আজ চুপচাপ?
- হেই দুপুর থেকে মাথাটা ধইরা রইসে।
- বাম লাগিয়েছেন?
- হ,বাম লাগাইছি,ওসুদও খাইছি,মাথা ধুইয়া দেখছি,নাকে জল টাইনা দেখছি।কিছুতেই কিছু হইতাছে না।
- আমারও একবার এই রকম মাথা যন্ত্রনা হচ্ছিল।কিছুতেই কমে না।শেষে বউএর কোলে মাথা রেখে শুলাম।বউ মিনিট পনেরো চুলে বিলি কেটে, শাড়ীর আঁচলের বাতাস দিতেই সব যন্ত্রনা ভোঁ ভোঁ উড়ে গেলো।
- কন কি, তাই নাকি!?
- তবে আর বলি কি মশাই।একেবারে ম্যাজিক।
-বাঃ ।তা কখন গ্যালে আপনার বউরে বাড়ীতে পাওয়া যাইব? =p~

৩১| ২৭ শে জুলাই, ২০১৮ রাত ৩:২৮

ভুয়া মফিজ বলেছেন: সামনের নির্বাচনে ঢাকা-বরিশাল রুটে সাবমেরিন সার্ভিস চালুর ঘোষণাও আসতে পারে। বিশ্বে যাত্রীবাহী সাবমেরিন সার্ভিস এখনও চালু হয় নাই, বাংলাদেশ এক্ষেত্রে হবে পথিকৃৎ। সফল হলে পুরা দেশকেই এর আওতায় আনা হবে। :P

ব্যাপকভাবে বিনুদিত হইলাম!!! =p~ =p~ =p~

২৭ শে জুলাই, ২০১৮ সকাল ১১:০২

আখেনাটেন বলেছেন: ভুয়া মফিজ বলেছেন: সামনের নির্বাচনে ঢাকা-বরিশাল রুটে সাবমেরিন সার্ভিস চালুর ঘোষণাও আসতে পারে। বিশ্বে যাত্রীবাহী সাবমেরিন সার্ভিস এখনও চালু হয় নাই, বাংলাদেশ এক্ষেত্রে হবে পথিকৃৎ। সফল হলে পুরা দেশকেই এর আওতায় আনা হবে। --চমৎকার অাইডিয়া। নেতাদের এ জিনিস জানাতে হবে। কালকেই ঘোষণা আসতে পারে ২০২০ সালের ঈদে সদরঘাট থেকে সাবমেরিনে যাত্রা বাড়িমুখী। আর নয় যানজট। :P

আপনি যেহেতু জোকস পছন্দ করেন সেজন্য আপনার জন্য একগুচ্ছ:

গুরুদেব'কে জিজ্ঞাসা করলাম : " বাবা ভালবাসা কি ?
" গুরুদেব : " আশার আলো ।"
আমি জিজ্ঞাসা করলাম : " তাহলে 'বিবাহ' কি ?
গুরুদেব : " ঐ আলোর ইলেকট্রিক বিল "।

সমুদ্র তীরে বিকিনি পরে সুন্দরী এক মেয়ে বুক ডন দিচ্ছে।
সেটা দেখে একজন এক বৃদ্ধকে বলল, আপনার কি মনে হয় এতে শরীরের কোনো উপকার হয়?
: অবশ্যই ! রোজ তিন মাইল হেঁটে আমি এই মেয়েটির ব্যায়াম দেখতে আসি। =p~


বাংলাদেশী দুই স্পেশালিস্ট ডাক্তার গেছেন সিঙ্গাপুরে ছুটি কাটাতে। তারা লক্ষ্য করছিলেন স্কার্ট পরা সুন্দরী ওয়েটারদের।
১ম জন : মেয়েদের পাগুলো দেখেছেন কী চমৎকার ।
২য় জন : মাফ করবেন আমি ব্রেস্ট স্পেশালিস্ট। =p~


অনেক দিন ছোট একটা বাড়িতে গাদাগাদি করে থাকর পর এক পরিবার নতুন বড় একটা বাড়িতে গিয়ে উঠল। নতুন বাড়ি কেমন লাগছে জানতে চাইলে পরিবারের ছোট ছেলেটি বলল, চমৎকার! আমার জন্য আলাদা রুম, ভাইয়ার জন্য আলাদা রুম, আপুর জন্যও আলাদা একটি রুম, কেবল মাকেই শুধু এখনো বাবার সঙ্গেই থাকতে হচ্ছে। =p~

৩২| ২৭ শে জুলাই, ২০১৮ রাত ৩:২৮

সচেতনহ্যাপী বলেছেন: সবই কি বিশেষ কাউকে হাইলাইট করার জন্য।।
আর মজার মন্তব্যগুলি পড়ে মজাই পেলাম।। নূতন কিছু বললাম না, কারন প্রথমেই তা প্রকাশ করেছি।।

২৭ শে জুলাই, ২০১৮ সকাল ১১:১১

আখেনাটেন বলেছেন: সচেতনহ্যাপী বলেছেন: সবই কি বিশেষ কাউকে হাইলাইট করার জন্য।। -- তা আর বলতে.... :D


আপনাকে অনেকদিন পর দেখলাম ব্লগে। আপনার আর ঢাকাবাসীর মন্তব্যগুলো মিস করি। :D

অনেকদিন পর ফিরে অাসছেন জোকস না হলে চলে:

#স্বামী-স্ত্রীর মধ্যে ফোনে কথা হচ্ছে।
স্ত্রী: (ধমকের স্বরে) কোথায় তুমি?
স্বামী: প্রিয়তমা, তোমার কি সেই জুয়েলারির দোকানটার কথা মনে আছে, যে দোকানের একটা গয়নার সেট তুমি পছন্দ করেছিলে এবং বলছিলে, ‘ইশ্! যদি এটা কিনতে পারতাম?’
স্ত্রী: (গদগদ স্বরে) হ্যাঁ প্রিয়তম, মনে আছে!
স্বামী: আমি সেই জুয়েলারির দোকানের ঠিক পাশের দোকানে বসে চা খাচ্ছি।


#একজন সন্দেহভাজন আদর্শ স্বামী
স্বামী : হ্যালো, তুমি কই?
স্ত্রী : বাসায়।
স্বামী : ঠিক তো?
স্ত্রী : হ্যাঁ!
স্বামী : ব্লেন্ডার অন করো।
স্ত্রী : (ব্লেন্ডার অন করল) ভরররররররর
স্বামী : ওকে।

আরেকদিন
স্বামী : হ্যালো, তুমি কই?
স্ত্রী : বাসায়।
স্বামী : ঠিক তো?
স্ত্রী : হ্যাঁ! ঠিক।
স্বামী : ব্লেন্ডার অন করো।
স্ত্রী : (ব্লেন্ডার অন করল) ভরররররররর।
স্বামী : ওকে।

এর পরেরদিন স্বামী হঠাৎ করে না জানিয়ে বাসায় এলো। এসে দেখে বাসায় শুধু তাদের ছেলে-
বাবা : তোমার মা কোথায়?
ছেলে : আমি জানি না। সে ব্লেন্ডার নিয়ে বাইরে গেছে। =p~


৩৩| ২৭ শে জুলাই, ২০১৮ সকাল ১১:২৮

টারজান০০০০৭ বলেছেন: ভাইডি ম্যাংগোপিপলদের সহ বাংলাদেশটারেই ইন্টারনেটে ঢুকাইয়া দিলে এই গতি কামে লাগিত !

আমার মনে হইতাছে আমগো পোলাপাইনও এই 4g , 5g গতিতে পড়ালেখা করে বিধায় GPA 5 পাইতেছে !

২৭ শে জুলাই, ২০১৮ সকাল ১১:৩৮

আখেনাটেন বলেছেন: টারজান০০০০৭ বলেছেন: ভাইডি ম্যাংগোপিপলদের সহ বাংলাদেশটারেই ইন্টারনেটে ঢুকাইয়া দিলে এই গতি কামে লাগিত। -- এইটি হলে ২০০ নাইট্রো টলুইনের এটম বোমা আকারে ব্লাস্ট হবে কোনো সন্দেহ নেই। :P কারণ সব চোর ছ্যাচড় একসাথে কুরুক্ষেত্র বাঁধাবে সেখানেও।

আমার মনে হইতাছে আমগো পোলাপাইনও এই 4g , 5g গতিতে পড়ালেখা করে বিধায় GPA 5 পাইতেছে ! -- হা হা হা; অাসলে আমরা ভালো জিনিসকে হজম করার অবস্থায় নেই। আমাদের সে শিক্ষার ভিত্তিটাই তৈরি হয় নি। সেখান থেকে 'আই'ম জিপিএ ফাইভ' ছাড়া আর কি আশা করতে পারেন। এরাই আবার ফেবু আর ইউটিউবে হাউকাউ করবে।

৩৪| ২৮ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:৫৬

রানার ব্লগ বলেছেন: আমি ১০ জি এর অপেক্ষায় আছি !!!

৩০ শে জুলাই, ২০১৮ বিকাল ৩:২১

আখেনাটেন বলেছেন: হা হা হা; শীঘ্রই এও অতিথি পাখির মুখে ঘোষণা পাবেন। অপেক্ষা করুন কিছুদিন হে মহাত্মন!!!

৩৫| ২৯ শে জুলাই, ২০১৮ দুপুর ১:১৪

ভাইয়ু বলেছেন: রাস্তাঘাটে পানির স্রোতের স্পিড, বাজারে দ্রব্যমূল্যের উর্ধগতীর স্পিড, এখন আবার নেটের স্পিড!!! দেশে এত স্পিড বাইরা গেলে তো থাকাই মুশকিল হয়ে যাবে৷

৩০ শে জুলাই, ২০১৮ বিকাল ৩:২৩

আখেনাটেন বলেছেন: ভাইয়ু বলেছেন: রাস্তাঘাটে পানির স্রোতের স্পিড, বাজারে দ্রব্যমূল্যের উর্ধগতীর স্পিড, এখন আবার নেটের স্পিড!!! দেশে এত স্পিড বাইরা গেলে তো থাকাই মুশকিল হয়ে যাবে৷ -- :P

যত স্পিড তত মজা। তাই আমাদের তেনারা মজা লুটছেন। আর জনগণ রাস্তাঘাটে পটল তুলছেন।

৩৬| ২৯ শে জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:১৮

নীলপরি বলেছেন: দারুণ পোষ্ট । আমারই পড়তে দেরী হয়ে গেলো!:(

শুভকামনা :)

৩০ শে জুলাই, ২০১৮ বিকাল ৩:২৫

আখেনাটেন বলেছেন: আমারই পড়তে দেরী হয়ে গেলো! -- আপনি তো দেখছি ৫জি'র যুগে এখনও ২জি'তেই আছেন। ;)

৩৭| ৩১ শে জুলাই, ২০১৮ রাত ৮:৩০

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাআআহহাহাহা। হাসতে হাসতে তো আমার পেটে খিল লেগে মরে যাওয়ার দশা হয়েছিল মিয়া, আয়ু বাড়ানোর নাম করে মরণের ফাঁদ পেতেছেন :(

২০০৪ সালে আমার এক বন্ধু Underground air route-এর কথা বলে। আপনি আজ ভূ-গর্ভস্থ উড়োজাহাজের সম্ভাব্যতার কথা তুললেন :) আশা-ভরসা-আনন্দ-আবেগে কেঁদে ফেলতে ইচ্ছে করছে

স্যাটায়ার লেখায় আপনার মুন্সিয়ানা খুবই প্রশংসনীয়। গ্রামজ মানুষের নামগুলো খুব ভালো লাগলো।

শুভেচ্ছা রইল।

০১ লা আগস্ট, ২০১৮ বিকাল ৪:৫৯

আখেনাটেন বলেছেন: আমার পেটে খিল লেগে মরে যাওয়ার দশা হয়েছিল মিয়া, আয়ু বাড়ানোর নাম করে মরণের ফাঁদ পেতেছেন -- হা হা হা। নিশ্চিত থাকেন আপনার তিনদিন বেশি অায়ু মেইন খাতাতে তোলা হয়ে গেছে। দেশের এরকম অবস্থায় মন্ত্রীর মতো হাসতে পারছেন এ কি কম কথা। =p~

গ্রামজ মানুষের নামগুলো খুব ভালো লাগলো। --ঘটনা সত্যি কিনা বলতে পারছি না কিন্তু এরা সত্যিকারের ক্যারেক্টার। :D

মন্তব্যের জন্য শুভকামনা।

৩৮| ০২ রা আগস্ট, ২০১৮ বিকাল ৩:১৮

উদাসী স্বপ্ন বলেছেন: প্রথম আলোর মন্তব্যঘরে মাঝে মাঝে ভালোই বিনোদন পাওয়া যায়

০৩ রা আগস্ট, ২০১৮ রাত ১২:২৫

আখেনাটেন বলেছেন: উদাসী স্বপ্ন বলেছেন: প্রথম আলোর মন্তব্যঘরে মাঝে মাঝে ভালোই বিনোদন পাওয়া যায় -- হা হা। ঠিক বলেছেন। তবে মন্তব্য এডিট না করলে মনে হয় আমাদের মন ভালো করার বেশ চমৎকার একটি জায়গা হত প্রথম অালোর মন্তব্য বক্স।

দেশে কিছু ভাঁড় আছে এদের কথায় বিনুদুন অার বিনুদুন। সাথে যদি যোগ হয় পাঠকদের রস। তাহলে তো কথায় নেই। :P

৩৯| ০৩ রা আগস্ট, ২০১৮ রাত ২:৫২

সচেতনহ্যাপী বলেছেন: আমার জন্য জোকসের দতীয়টি ভাল লেগেছে।।
কারন আমি সন্দেহজনক!!
তবুও তো মনে ধরেছে বলে উত্তর দিয়েছেন।।
আমি একমাত্র মেয়ের বিয়ে দিয়ে এখানে আসার পরই প্রায় দেড় মাস অসুস্থ ছিলাম।। আর দেশে থাকতে তো বিয়ের ঝামেলাতেই...। সুতাং আর কিছু কি বলতে হবে, কৈফিয়ত হিসাবে!!
ভাল থাকুন।।

০৪ ঠা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:২৩

আখেনাটেন বলেছেন: সচেতনহ্যাপী বলেছেন: আমার জন্য জোকসের দতীয়টি ভাল লেগেছে।।
কারন আমি সন্দেহজনক!!
-- হা হা হা; ভাবী কি তা জানে। :D

হুম; বেশ ব্যস্ততার মধ্যে কেটেছে তাহলে।

আপনার সুস্বাস্থ্য কামনা করছি। পুরোনো আপনাদের ব্লগে দেখলে ভালো লাগে।

ভালো থাকুন। সুস্থ থাকুন।

৪০| ২৫ শে আগস্ট, ২০১৮ রাত ৮:৪৫

খায়রুল আহসান বলেছেন: চমৎকার বিনোদন! প্রতিমন্তব্য হিসেবে বাড়তি পাওয়া গেলো অনেক অনেক হাসির কৌতুক। "উন্মাদ" এর বেশ কিছুটা প্রভাব এখনো আপনার মাঝে রয়ে গেছে।

৩০ শে আগস্ট, ২০১৮ রাত ১২:০২

আখেনাটেন বলেছেন:



"উন্মাদ" এর বেশ কিছুটা প্রভাব এখনো আপনার মাঝে রয়ে গেছে।-- হা হা হা; বেশ কিছুটা না, বেশ ভালো মতোই আছে। :P ঐ ম্যাগাজিনটি অনেক কিছু শিখিয়েছে আমাকে। লেখার মধ্যে হিউমার টিউমার না থাকলে কেমন যেন পানসে পানসে লাগে মাঝে মাঝে। যদিও আমি জানি না আমার লেখাগুলোতে হিউমারের টিউমারটুকু থাকে কিনা; নাকি লিখে চলেছি ভাঁড়ামীতে পূর্ণ কোনো বস্তাপচা... :(

অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য প্রিয় ব্লগার খায়রুল আহসান।

ভালো থাকুন।


৪১| ০৯ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৪:০২

নজসু বলেছেন: আপনার মজার লেখা আর কমেন্টগুলো পড়লাম।
কমেন্ট পড়ার উদ্দেশ্য কমেন্টের নিচে আপনার জবাবগুলো পড়া।

কি আর বলি। আমার আয়ু বেড়ে গেছে মনে হয়।

হাসলে শুধু হার্ট ভালো থাকেনা; আয়ুও বেড়ে যায়।

০৯ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৪:১২

আখেনাটেন বলেছেন: হাসলে শুধু হার্ট ভালো থাকেনা; আয়ুও বেড়ে যায়। == খাঁটি কথা। বিফলে ৫০০ টেহা। :P

ভালো থাকুন আর নেতাদের কথা শুনে অায়ু বাড়িয়ে নিন। এ সুযোগ বারবার নাও পেতে পারেন। হা হা হা।

শুভকামনা ব্লগার নজসু।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.