নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মনটা যদি তুষারের মতো...

আখেনাটেন

আমি আমাকে চিনব বলে বিনিদ্র রজনী কাটিয়েছি একা একা, পাই নি একটুও কূল-কিনারা কিংবা তার কেশমাত্র দেখা। এভাবেই না চিনতে চিনতেই কি মহাকালের পথে আঁচড় কাটবে শেষ রেখা?

আখেনাটেন › বিস্তারিত পোস্টঃ

চিরতার রসঃ নেতার চুম্মাচাটি, জনগণের দাঁতকপাটি!!!!

০৮ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:০১


‘চুমু’ বেরিয়েছে মুখ ফসকে: নেতা

এ এমনই এক দেশ যেখানে নেতারা কাউকে আদর-টাদরমাখা কথা বলতে চাইলেও জনগণের মনে গুড়ুম-গুড়ুম, দিড়িম-দিড়িম শুরু হয়। বড় অদ্ভুত না! নিচে আমরা নেতার সোহাগী কথায় দেশের জনগণ নামের শত্রুর মুখের কথা ও তার ব্যাখ্যা দেখি প্রথম আলু পত্রিকার আলোকেঃ

প্রথম আলুতে মন্তব্য ও তার বিশ্লেষণঃ

নাম প্রকাশে অনিচ্ছুক একজন লিখেছেন, ‘“চুমু খাবে?” এটা কোন মন্ত্রীর কতা হতে পারে না’’’।

----- ভাই, মন্ত্রিরা কি মানুষ না? চুমু খাওয়াটাকেই আপনার চক্ষুশূল হয়ে গেল। আপনারা মাইরি জনগণই বটে। উনারা যদি ভাত, মাগুর মাছ, ডাল, ডাইল, বড়বাবা, মেঝবাবা, বদিবাবা, ব্যাংক, শিক্ষা, স্বাস্থ্য, রাস্তা, সাংবিধানিক প্রতিষ্ঠান, নির্বাচন, সংবিধান, সর্বোপরি দেশ খেতে পারে, তাহলে সামান্য ঐ চুমু কি দোষ করল? বুড়ো মানুষ...শখ হয়েছে...এতটা নিন্দুক হওয়া ভালো না ভাই। ভালো না।

রাজিব নামে একজন লিখেছেন, ‘’যারা বলেন ছাত্রদের আন্দোলনের ভাষা খারাপ, তারা এখন কি বলবেন ? ছাত্ররা কোথা থেকে এসব শিখেছে বুঝেছেন ?’’-

---- ভুল বুঝবেন না রাজিব ভাই। উনারা মহান মানুষ, জাতির কাণ্ডারী, চেতনার ভাণ্ডারী। উনাদের পবিত্র মুখ নিঃসৃত বাণী কোনোভাবেই খারাপ হতে পারে না। যেমনটা আমাদের কিছু ব্লগার শুরু থেকেই ঐ রকম মধুর বচনের মাধ্যমেই বাচ্চাদের সংশোধনের দাওয়াই দিচ্ছেন। এগুলো উনাদের জন্য জায়েজ। নিজের পাছায় হাগু নিয়ে, অন্যদের হাগু সাফের উপদেশ মহামানব ছাড়া কে দিতে পারে বলুন।। এই মহামানবেরাই এখন আমাদের পথ প্রদর্শক। এরাই জাতির ঝাণ্ডাবাহী। এরাই ব্লগের বিবেক। জয় হাগুবাবারা। সমস্বরে আওয়াজ তুলুন ‘হাগু বাবার আগমন, আমরা পিছে জনগণ’।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন লিখেছেন, ‘’প্রকাশ্যে (চুমু) খাওয়া কি ঠিক হবে?’’

-------দূর মিয়া। খালি প্যাঁচের কথা কন। জাতির মুক্তির জন্য আমরা যদি প্রকাশ্যে রাস্তায় চাপাতি দিয়ে কোপাতে পারি; প্রকাশ্যে সোনা, এমনকি যম কালো কয়লাও খেতে পারি; প্রকাশ্যে মহান সংসদে গালি দিতে পারি; প্রকাশ্যে রাষ্ট্রীয় ব্যংকগুলো খেতে পারি; প্রকাশ্যে লাজ-লজ্জার মাথা খেয়ে সামু ব্লগেও নিজেদের ঢোল বাজাতে পারি; প্রকাশ্যে জাতির বিবেক নামক মুণ্ডু চিবিয়ে খেতে পারি, তাহলে নগণ্য ঐ চুমু…আপনারা জনগণেরা সত্যিই মানুষ হলেন না। ধিক্কার দেই আপনাদের। নিজেরা আগে ভালো হন, তারপর এ নিয়ে কথা বলেন। বুঝলেন।
এই জন্যই আমাদের মহারাণী আপনাদের মানুষ করার যন্ত্র আবিষ্কার করছেন। কিছুদিন সবুর করেন। এ এমনি এক যন্ত্র একদিক দিয়ে ঢুকে আর একদিক দিয়ে বের হলেই আপনিও মহামানবে বা হাগুবাবায় পরিণত হবেন। আপনিও তখন জাতির উদ্দেশ্যে ফ্লাইং কিস ছুঁড়বেন জনাবে আলা। যন্ত্রের খুঁটিনাটি জানতে সত্যজিৎ বাবুর ‘হীরক রাজার দেশে’ দেখে নিন। মনে শান্তি পাবেন। শান্তি। শান্তি। কে না চায় মহামানব হতে?

নাম প্রকাশে অনিচ্ছুক এক লিখেছেন, ‘আপনার বয়স কত?? যে পুলিশগুলো মারছে ওদের বয়স কত?? যারা মার খাচ্ছে ওদের বয়স কত?? এরপরও লজ্জা করে না আপনাদের?? ছিঃ’’
------- আপনারা পারেনও। ডাবের পানি না খেয়ে আপনি কি ঝুনা নারিকেলের পানি পান করতেন, মিয়া? ভালোই তো বড় বড় কথা শিখেছেন। জানেন না, ‘ডাবের পানি ঠাণ্ডা, খেয়ে ভরে মনটা’।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন লিখেছেন, ‘’সাবধান হোন, মুখের স্ক্রু, নাট-বোল্ট ভালো করে লাগিয়ে নিন, তাহলে আর ফসকাবে না’’

--- আপনার কথায় মনে বড় কষ্ট পেলুম ভাই। নেতা হয়ে উনারা যদি মুখ ফসকা-ফসকি না করেন, তাহলে সোনার ছেলেরা ছাত্র/জনগণের সাথে হাডুডু খেলবে ক্যামনে? আপনি নিশ্চয় জানেন যে হাডুডু আমাদের জাতীয় খেলা। এবং শরীরের জন্য খুবই উপকারী।

nur hasan লিখেছেন, ‘’একজনের মুখ ফস্কে হাসি বের হয় । একজনের মুখ ফস্কে চুমু বের হয়’’

---নুর হাসান ভাই, আপনার বালখিল্য কথা শুনে আমারও হাসি পাচ্ছে। আপনারা নাদান পাবলিক হাসি-চুমু এগুলোর গুরুত্ব ঠিক-ঠাক বুঝেন না। বুঝলে এইসব বেততমিজ কথা বলতেন না। এর ভালো ব্যাখ্যা পাবেন আমাদের আমিড়িকা প্রবাসী জাতির বিবেক ভাই কাঁদান তেলবৈশাখী ব্লগারের পোস্টে। উনি চমৎকার করে বুঝিয়েছেন কেন নেতা হেসেছিলেন?
নেতার এখানে কোনো দোষ নেই। দোষ আপনাদের। আপনাদের এই খুঁতখুঁতে ও নিন্দুক স্বভাবের কারণেই দেশ থেকে হাসি-চুম্মাচাটি উঠে যাচ্ছে। ব্লগার তেলাপোকার পাখনার ভাষায় ইবলিসের বাচ্চারা মাঠে ট্রাফিক কন্ট্রোল করছে। দেশের উন্নতি ব্যহত হচ্ছে। আপনারা জাতির শত্রু। খালি নেতা-নেত্রীর ভুল ধরেন। নিজেরা আগে শুদ্ধ হোন মিয়াঁ। যত্তসব পাগল-ছাগল। আজব ধরণের গজব নেমে আসবে আপনাদের উপর কয়ে দিলুম। X(
---------------------------------------------------------------------------------------------------------------------------------
@এটি একটি নিছকই ফান পোস্ট। লেখকের উন্মাদীয় মস্তিষ্ক (লেখক এককালে উন্মাদ ম্যাগাজিনের একনিষ্ঠ প্রাক্তন উন্মাদ ছিলেন) উদ্ভূত লেখা। সব কাকতাল ঘটনা। সবি তালগোল। কারো সাথে মিলিয়ে দেখার কোনো অবকাশ নেই!!
----------------------------------------------------------------------------------------------------------------------------------

মন্তব্য ৬২ টি রেটিং +১৮/-০

মন্তব্য (৬২) মন্তব্য লিখুন

১| ০৮ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:১১

বাকপ্রবাস বলেছেন: হা হা হা হা

০৮ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:৩৩

আখেনাটেন বলেছেন: আপনারা জনগণেরা সত্যিই মানুষ হলেন না। এখানে এত হাসার কি হল? গজব নাজিল হবে আপনাদের উপর। X(( .
.
.
.
.
.
.
হা হা হা; ধন্যবাদ ব্লগার বাক্প্রবাস মন্তব্যের জন্য। ভালো থাকুন। :D

২| ০৮ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:২২

চাঁদগাজী বলেছেন:


লেখায় ওবায়দুল কাদেরের মনোভাব পরিস্কার করা হয়নি; ওবায়দুল কাদের আওয়ামী লীগের মত দলের সেক্রেটারী হওয়ার মতো কোন যোগ্যতা রাখে না

০৮ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:৩৬

আখেনাটেন বলেছেন: কোন নেতা সেক্রেটারী হওয়ার যোগ্যতা রাখেন সেটা যদি আমাদের জানাতেন হুজুরে অালা...।

৩| ০৮ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:৩৯

বিজন রয় বলেছেন: লে লে লে বাবুটা চুমা লে !

০৮ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:৪২

আখেনাটেন বলেছেন: হা হা হা। এই লে লে বাবুটা কেডা...

৪| ০৮ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:৪২

রাজীব নুর বলেছেন: রবীন্দ্রনাথ নিয়মিত চিরতার রস খেতেন।

০৮ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:৫১

আখেনাটেন বলেছেন: রাজীব নুর বলেছেন: রবীন্দ্রনাথ নিয়মিত চিরতার রস খেতেন। --গুড। বড়ই উপকারী রস। নানা ধরণের রোগে অাক্রান্ত দেশের জনগণেরও খাওয়া দরকার।

*আপনি না খেলে স্বাদ নিতে পারেন নুর ভাই। বিরাট উপকারী বস্তু। :D

৫| ০৮ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:০২

বিদ্রোহী ভৃগু বলেছেন: গুপ্ত রসবোধ আছে বটে! ভাগ্যিস রসময় গুপ্ত নন :P
=p~ =p~ =p~ =p~

মন্ত্রীদের অফিসের পেছনে নাকি বিশ্রাম কক্ষ থাকে! দুর্জন তো নানা কথা বলেই!
তাই কি সব বিশ্বাস করতে হয়? রসময়তা ছাড়া জীবন পানসে! নয়?

রসের উপর রস! আপনি যা বিশ্লেষন দিলেন মাইরি! ;)

+++

০৮ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:২৩

আখেনাটেন বলেছেন: দেশ নিয়ে আপনাদের এই হাসি-ঠাট্টা ভালো লাগে না। আর মহান নেতাদের নিয়ে আপনাদের এই অপপ্রচার তেব্র নিন্দা জানাচ্ছি। এগুলো বাদ দিন মিয়া। জনগণের সাথে থাকুন। নিজে ভালো থাকুন, অন্যদেরও থাকতে দিন। আদর-সোহাগে জীবন ধন্য করে তুলুন।

তা নাহলে...হে হে হে বুঝচেন তো..কি করা হবে... X(

৬| ০৮ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:১১

গড়ল বলেছেন: মুখ ফসকালে যদি চুমু হয় তো প্যান্টের চেইন ফসকালে কি হত তাহলে :P =p~

০৮ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৩০

আখেনাটেন বলেছেন: গড়ল বলেছেন: মুখ ফসকালে যদি চুমু হয় তো প্যান্টের চেইন ফসকালে কি হত তাহলে --- কি আর হত দেশের বার্ষিক জনসংখ্যার প্রবৃদ্ধিতে কিছু তারতম্য ঘটত? এ আর এমন কি!

এতে দোষের কিছু নেই। মহান নেতাদের ফসকালেও তা জাতির কল্যাণেই ফসকাবে। দেশ কিছু ভাবি কচি নেতা পাবে। ভালো না। আপনারা মাইরি অনেক নিন্দুক আছেন।

৭| ০৮ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৪৪

ভুয়া মফিজ বলেছেন: আপনারা ভাই পারেনও বটে! ;)
slip of the tongue বলে তো একটা কথা আছে, নাকি?
আপনাদের জ্বালায় তো দেখি কেউ মন খুলে কথাও বলতে পারবে না! সব কিছুতেই দোষ ধরেন!
ছাইড়া দেন এইবার, নেতা কাইন্দা বাচুক!!!

০৮ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৩৭

আখেনাটেন বলেছেন: আপনাদের জ্বালায় তো দেখি কেউ মন খুলে কথাও বলতে পারবে না! সব কিছুতেই দোষ ধরেন! -- হা হা হা। জয় ভোলানাথ জয়। জয় নেতা-পাতি-চামচিকার জয়। ইনাদের কি আমরা আম-আদমীরা দোষ ধরতে পারি, বলেন?

৮| ০৮ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:০২

পদাতিক চৌধুরি বলেছেন: হা হা হা, প্রিয় ফ্যারাওভাই ,

আমিও আপনার যাত্রা মানে উন্মাদ দলের সাঁথী হবো।

০৮ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৪৭

আখেনাটেন বলেছেন: আমিও আপনার যাত্রা মানে উন্মাদ দলের সাঁথী হবো। -- এ বড় সহজ যাত্রা পদাতিক দা। মহামানব হতে হলে মেশিনের ভিতর দিয়ে যেতে হয়, আর উন্মাদ হওয়ার জন্য একটি উন্মাদীয় মন থাকলেই হল। :D

এই উন্মাদীয় মন হচ্ছে উল্লাপাল্টা দেখলেই বিদ্রোহ করে উঠবে এবং উন্মাদীয় আচরণে তা জনগণকে জানিয়ে দেওয়ার জন্য উসখুস করবে। এই মনের কাছে দল-মত বলে কিছু নেই। চোখের সামনে যা ঘটবে তাই উন্মাদীয় বিশ্লেষণ করবে নির্মোহ দৃষ্টিতে।

এখন বলুন আপনার 'উন্মাদীয় মন' আছে কিনা? :D

৯| ০৮ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:১৭

সাইন বোর্ড বলেছেন: চুম্মাচাটির পরেই কিন্তু অাসল কাহিনী শুরু...

০৮ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৫৬

আখেনাটেন বলেছেন: সাইন বোর্ড বলেছেন: চুম্মাচাটির পরেই কিন্তু অাসল কাহিনী শুরু... ---- ভালো অবজারবেশন।

নেতার ২০ নাইট্রো টলুইন শক্তি সমৃদ্ধ চুমু বলে কথা। বিধ্বংসী না হয়ে পারে। শক্তির পূজা করতে শিখুন মিয়া, নাকে খত দিয়ে হলেও। নিজে বদলে যাবেন, দেশও বদলে যাবে। নেতার বাণীকে কলবে ধারণ করুন। সুখী হোন।

১০| ০৮ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:০১

সত্যপথিক শাইয়্যান বলেছেন: মন্ত্রীরাও মানুষ। তাঁদেরও রাগ আছে।

তবে, রাগের চোটে অনেক বেফাঁস কথা বেড়িয়ে যাওয়া উচিৎ নয়।

উনি মনে হয় এজন্যে ক্ষমা চেয়েছেন। তবে, ক্ষমা চাওয়াটা গ্রহণ করা হয়নি বলে মনে হচ্ছে। :)

০৮ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:১১

আখেনাটেন বলেছেন: সত্যপথিক শাইয়্যান বলেছেন: মন্ত্রীরাও মানুষ। তাঁদেরও রাগ আছে। -- সেজন্যই তো এই মহান বাণী সমৃদ্ধ পোস্ট সত্যপথিক ভাই। আমাদের নেতারা একটু-আধটু রাগ করলেই বা ক্ষতি কি? সামান্য রাগের কথায় যদি কিছু মানুষের উপর সোনার ছেলেরা জাতীয় খেলা হাডুূডু খেলে তাতে কী এমন দোষ হল? এতে তো মহাভারত অশুদ্ধ হয়ে যাচ্ছে না।

আমরা জনগণেরা আসলেই বেয়াদ্দপ। মহান নেতার সামান্য এই রাগকেও ক্ষমা করতে পারি না। অথচ কত কিছুই না ক্ষমা করে দিচ্ছি দিনের পর দিন। এই জনগণের শাস্তি হওয়া উচিত কি বলেন? X(

১১| ০৮ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:১৬

সত্যপথিক শাইয়্যান বলেছেন: আসলে, আমি নীতিগত ভাবে মনে করি, কেউ যদি আন্তরিক ভাবে ক্ষমা চায়, তাহলে তাকে মাফ করে দেওয়া উচিৎ।

তবে, উনার সেই বক্তব্যের পরে যদি হেলমেটবাহিনী আরো উৎসাহিত হয়ে থাকে, সেজন্যে ক্ষমা চাওয়াটা গ্রহণযোগ্য নাও হতে পারে।

০৮ ই আগস্ট, ২০১৮ রাত ৮:২৮

আখেনাটেন বলেছেন: সত্যপথিক শাইয়্যান বলেছেন: আসলে, আমি নীতিগত ভাবে মনে করি, কেউ যদি আন্তরিক ভাবে ক্ষমা চায়, তাহলে তাকে মাফ করে দেওয়া উচিৎ। ---হক কথা; খেটে খাওয়া জনগণের তাই করা উচিত।

কিন্তু প্রশ্ন হচ্ছে কেউ অান্তরিকভাবে ক্ষমা চাচ্ছে কিনা? কিংবা অপরাধের ধরণটা কেমন? এই অপরাধে অারো বৃহৎ কোনো অপরাধ জন্ম দিচ্ছে কিনা? এগুলোকেও গুরুত্ব দিয়ে তারপরে ক্ষমা করতে হবে।

তবে, উনার সেই বক্তব্যের পরে যদি হেলমেটবাহিনী আরো উৎসাহিত হয়ে থাকে, সেজন্যে ক্ষমা চাওয়াটা গ্রহণযোগ্য নাও হতে পারে। --ছি: ছি: এটা কি কন? হেলমেটবাহিনী দুধের যুবা। উনার কথা হেলমেটধারী সোনার ছেলেরা বুঝতেই পারে নি। ওরা দেশের অাইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে সহায়তাকারী হিসেবে এখন কাজ করছে। সেটাও বিনা বেতনে। এই নিস্পাপ যুবাদের আপনি শুধু শুধু সন্দেহ করছেন। তীব্র নিন্দা জানাই জনগণের পক্ষ থেকে।

১২| ০৮ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:২৯

সুমন কর বলেছেন: সব দেহি মিডা কথা !!! :P
+।

০৮ ই আগস্ট, ২০১৮ রাত ৮:৩২

আখেনাটেন বলেছেন: সুমন কর বলেছেন: সব দেহি মিডা কথা !! --- দেশে এখন মাণ্ডা-মিডাইয়ের বাজার লেগেছে। তাই আমিও একটু আধটু মিডা কতা কলাম আর কি!

শুনেছি আমাদের মহান নেতারাও মিডা কথা চয়েস খান। কে হায় কটূ কথায় গর্ত থেকে কালসাপ ডেকে আনে?

১৩| ০৮ ই আগস্ট, ২০১৮ রাত ১০:০৯

করুণাধারা বলেছেন: ছবি দেখেই আমি হাসতে হাসতে শেষ। এমন একখান ছবি কোথায় পেলেন?

পোস্টে ++++++

০৮ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৩৯

আখেনাটেন বলেছেন: করুণাধারা বলেছেন: ছবি দেখেই আমি হাসতে হাসতে শেষ। এমন একখান ছবি কোথায় পেলেন? -- হা হা হা; ছবিটা দেখে আমিও বেশ হেসেছিলাম। গুগলে নেতা ও জনগণের হাসি-কান্না নিয়ে সার্চ দিয়েই এই জিনিস চোখে পড়ল। হা হা হা।

জনগণের অসহায় অবস্থাটা ছবিতে ভালো এসেছে মনে হয়। :P

১৪| ০৯ ই আগস্ট, ২০১৮ রাত ২:১৪

কাওসার চৌধুরী বলেছেন:



ফান পোস্ট হলেও এর গভীরতা অনেক; একজন বাচাল দলের দায়িত্ব সামলিয়ে, মিনিস্টারিি সামলিয়ে কেমনে কেমেরার সামনে এতো কথা বলতে এনার্জি পায়? আবালদের রাস্তায় বেশি মানায়, নেতৃত্বে নয়।

০৯ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৩১

আখেনাটেন বলেছেন: ছি: ছি: মহান নেতাদের নিয়ে আপনাদের এই অপপ্রচার আমি কিন্তু ভালো চোখে দেখছি না। আপনাদের এই নিন্দুক স্বভাবের কারণেই দেশের এই অবস্থা। অামাদের ভদ্র পুলিশের সাথে কীভাবে হেলমেটধারী জাতির সূর্যসন্তানরা কাঁধে কাঁধ মিলিয়ে দেশের কুলাঙ্গার ছাত্রসমাজকে শায়েস্তা করেছে দেখছেন না। এখন রিমান্ডে নিয়ে মামলা-মোকদ্দমার মাধ্যমে বাপের নাম ভুলিয়ে দেওয়ার ব্যবস্থা করা। এতবড় দ্বায়িত্ব কে কবে পালন করেছে। আপনার বুঝতে হবে যে এই কুলাঙ্গার ছোট-বড়, পাবলিক-প্রাইভেট ছাত্রসমাজ দেশের শত্রু। আর আপনি তাদেরকেই...। আপনারা সত্যি মানুষ হলেন না। X((

১৫| ০৯ ই আগস্ট, ২০১৮ ভোর ৬:৩৯

ভীতু সিংহ বলেছেন: বিদ্রোহী ভৃগু বলেছেন: গুপ্ত রসবোধ আছে বটে! ভাগ্যিস রসময় গুপ্ত নন ;) ;) ;)

এইসব নেতারা যে কিভাবে দলের এত বড় পদের দায়িত্ব পায় ভাবতে অবাক লাগে।

০৯ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৪৩

আখেনাটেন বলেছেন: এইসব নেতারা যে কিভাবে দলের এত বড় পদের দায়িত্ব পায় ভাবতে অবাক লাগে। -- এই তো সিংহ হয়েও বিড়ালের মতো কথা বললেন। আপনার ভাবতে হবে এই সব মহান নেতাদের কারণেই দুমুঠো অন্ন জুটছে। ইনারা আমাদের জাতির হাল না ধরলে আমরা কবেই ভেসে যেতাম। আপনারা নেতা-নেত্রীদের ভালো কাজগুলো দেখতে পান না। যারে দেখতে নারি তার চলন বাঁকা।

এ দেশের জনগণ হয়েছেন তাই আইনের প্রয়োগ হোক বা না হোক আপনার নিজ উদ্যোগে আইন মেনে চলতে। দেশ আপনাকে আইন মানতে বাধ্য না করলেও আপনি নিজেই সাধু-সন্তদের মতো আইন মেনে চলবেন। এভাবেই আমাদের নেতারা মহামানবে পরিণত হয়েছেন। আপনাকেও হতে হবে। ইচ্ছে করে কেউ পায়ে পাড়া দিলেও হাসিমুখে অভিবাদন দিতে হবে। এই না হলে আপনি বাংলাদেশী মহামানব।

নেতাদের গুণকীর্তন করুন। সুখী থাকুন ভীতু ভাই। :D

১৬| ০৯ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:১১

মোঃ মাইদুল সরকার বলেছেন: আপনার ফান পোস্ট টা, গান হয়ে বাজছে কানে
এই নিয়ে কথা হচ্ছে জনে জনে।

০৯ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৪৬

আখেনাটেন বলেছেন: মোঃ মাইদুল সরকার বলেছেন: আপনার ফান পোস্ট টা, গান হয়ে বাজছে কানে
এই নিয়ে কথা হচ্ছে জনে জনে।
--- হা হা হা।

ব্লগের অনেকেরই গানের কলি ভালো লাগার কথা না। কি অার করা আমি তো আর নামকরা গীতিকার না...। :D

১৭| ০৯ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:৩২

শামছুল ইসলাম বলেছেন: আপনার রসবোধ এমনিতেই চরম । তার উপর এতো সুন্দর ফুলটস লোপ্পা বল । সরাসরি সীমানার বাইরে । হি..হি... বাচ্চা লোক, তালিয়া হবে, তালিয়া ।

০৯ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৪৮

আখেনাটেন বলেছেন: তার উপর এতো সুন্দর ফুলটস লোপ্পা বল । সরাসরি সীমানার বাইরে । --- কেমন হতো যদি কিছু লোককে এরকম ছক্কা মেরে সীমানার বাইরে মানে বঙ্গোপসাগরে ফেলা যেত....। :P =p~

১৮| ০৯ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:৫৩

কথার ফুলঝুরি! বলেছেন: আবার সেই চুমু =p~

০৯ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৪৯

আখেনাটেন বলেছেন: এটাই যে জীবনের সঞ্জীবনী.......বাঁচা ও মরা....... ;)

১৯| ০৯ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:৫৪

মোস্তফা সোহেল বলেছেন: বুঝলাম ভাইয়া,আমাদের মানুষ হতে হবে।
এছাড়া আর কুনু উপায় নাই।

০৯ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৫২

আখেনাটেন বলেছেন: মোস্তফা সোহেল বলেছেন: বুঝলাম ভাইয়া,আমাদের মানুষ হতে হবে।
এছাড়া আর কুনু উপায় নাই।
--- কঠিন পথ। রাস্তায় প্রচুর কাঁটা বিছানো। সব কিছু এড়িয়ে...। বিরাট সাধনার ব্যাপার। :(

নিজেদের পরিবার থেকেই তা শুরু করতে হবে। কিন্তু প্রশ্ন হচ্ছে কয়টা পরিবার এই অবক্ষয় থেকে মুক্ত আছে।

২০| ০৯ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:১২

তারেক ফাহিম বলেছেন: এত রস কেন?

রসভর্তী ফানি পোষ্ট 8-|

০৯ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৫৩

আখেনাটেন বলেছেন: তারেক ফাহিম বলেছেন: এত রস কেন? ---- গোটা দেশই তো এখন রসের উপর ভাসছে। আমিও সেখান থেকে এক চিমটি নিলুম হজমের জন্য। =p~

যদিও এই রসে অনেকের বদহজমের সম্ভাবনা দেখি....। :-P

২১| ০৯ ই আগস্ট, ২০১৮ বিকাল ৩:০৬

নাজিম সৌরভ বলেছেন: ও ভাই, চিরতার রস মিডা লাগে ক্যা!!!

০৯ ই আগস্ট, ২০১৮ রাত ১১:০৮

আখেনাটেন বলেছেন:



নাজিম সৌরভ বলেছেন: ও ভাই, চিরতার রস মিডা লাগে ক্যা!!! --- চিরতার রস মিডা লাগলে বুঝতে হবে আপনি খাঁটি নাদান পাবলিক। এখনও আমাদের নেতা ও কিছু ব্লগারের মতো মহামানব হতে পারেন নি। আপনার জন্য মহামানব হওয়ার ব্যবস্থা করা হচ্ছে। একটু সবুর করেন। :P

২২| ০৯ ই আগস্ট, ২০১৮ বিকাল ৩:০৭

মনিরা সুলতানা বলেছেন: আমি ও নাম প্রকাশে অনিচ্ছুক-
( )

০৯ ই আগস্ট, ২০১৮ রাত ১১:১৭

আখেনাটেন বলেছেন: মনিরা সুলতানা বলেছেন: আমি ও নাম প্রকাশে অনিচ্ছুক- -- তাহলে বুঝা যাচ্ছে আপনি এখনো মহামানবী হতে পারেন নি। নেতাদের কাছে দীক্ষা পান নি তাই নিজেকে গোপন করছেন। শুনছি মহামানব/মানবী বানানো মেশিনে 'নাম প্রকাশে অনিচ্ছুক'দের প্রথমে চালান দেওয়া হবে বিশুদ্ধ করার জন্য। :P

২৩| ০৯ ই আগস্ট, ২০১৮ বিকাল ৩:২৮

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: চামড়ার মুখ, তাই ফসকে অনেক কিছুই বের হয়ে যেতে পারে। ফস..ফস.......।

০৯ ই আগস্ট, ২০১৮ রাত ১১:১৯

আখেনাটেন বলেছেন: হা হা হা।

দর্জি দিয়ে সেলাই করে নিলেই হয়। :-P

২৪| ০৯ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৩০

কথাকথিকেথিকথন বলেছেন:



হা হা !
আপনার ব্যাখ্যা ব্যাখ্যাতীত !! স্বপক্ষ মনোভাবের ব্যাখ্যাগুলো তো বিপক্ষ মনে হচ্ছে !!

০৯ ই আগস্ট, ২০১৮ রাত ১১:৩১

আখেনাটেন বলেছেন: আপনার ব্যাখ্যা ব্যাখ্যাতীত !! স্বপক্ষ মনোভাবের ব্যাখ্যাগুলো তো বিপক্ষ মনে হচ্ছে !! ----হা হা হা।

দেশটাই তো এভাবে চলতেছে। কোন ব্যাখ্যা ব্যাখ্যাতীত আর কোনটা ব্যাখ্যাযোগ্য। কোনটা স্বপক্ষ আর কোনটা বিপক্ষ মনোভাব বুঝা এখন দায়। সবি ভবের লীলাখেলা। সবি ছলনা। ছলনার ক্রীড়নক পুতুল এখন কোটি কোটি দুপেয়ে...।

২৫| ১০ ই আগস্ট, ২০১৮ ভোর ৬:৪৯

মলাসইলমুইনা বলেছেন: আপনি পিরামিড আমলের নিক নিয়ে আমাদের অত্যাধুনিক বটবৃক্ষ ধাঁচের রাজনীতিবিদ নেতাদের চুমু চেতনাকে কঠাক্ষ করলেন ! আম্মু বলা স্কুলের বাচ্চাগুলোকে চুম্মু খাবার কথা বলতেও আলোচনা নয় সমালোচনার সাগর বয়ে যাচ্ছে ! আদর ভালোবাসার কদরের কোনো বালাই আর দেশে মেই ! সেলুকাস কি বিচিত্র এই দেশ !

১০ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৪৬

আখেনাটেন বলেছেন: আদর ভালোবাসার কদরের কোনো বালাই আর দেশে মেই ! সেলুকাস কি বিচিত্র এই দেশ ! -- :P :P

কলিকাল; কত কি যে দেখতে হবেক?

২৬| ১১ ই আগস্ট, ২০১৮ রাত ৮:১৮

শাহারিয়ার ইমন বলেছেন: নেতাদের চুম্মাচাটি করা জৈবিক অধিকার ! :)

১১ ই আগস্ট, ২০১৮ রাত ৮:৪৮

আখেনাটেন বলেছেন: মন্দ বলেন নাই।

এ অধিকারের কোপে পড়ে জনগণ দেশান্তরী না হলেই হয়। :(

২৭| ১১ ই আগস্ট, ২০১৮ রাত ১১:৫৬

ভাইয়ু বলেছেন: নেতারা দেশটা খাইয়া ফেললেও নেই দোষ, জনগন চুম্মাচাটি করলেও নন্দঘোষ /:)

১২ ই আগস্ট, ২০১৮ রাত ১২:১০

আখেনাটেন বলেছেন: নেতাই এখন দেশের বাপ-মা। উনাদের কোনো দোষ নেই। সব দোষ ইবলিস জনগণের।

২৮| ১৭ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:২৮

খায়রুল আহসান বলেছেন: ব্যাপক বিনোদন। ছবিটা দারুণ।

১৭ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৫৫

আখেনাটেন বলেছেন: আমাদের নেতারা বিনুদুনের পসরা সাজিয়েছেন। মাঝে মাঝেই আম আদমীদের বিনুদুনের যোগান দ্যান উনারা। হাজারো সমস্যার মাঝেও জাতি বাড়তি কিছু অানন্দ পাচ্ছে। মন্দ না। :P

মন্তব্যের জন্য প্রীতি ও শুভেচ্ছা রইল প্রিয় ব্লগার খায়রুল আহসান।

২৯| ৩১ শে আগস্ট, ২০১৮ রাত ২:৫০

সচেতনহ্যাপী বলেছেন: আমি "আবাল" একটা।। কিছু না বুঝেই, বিদায় নিলাম।।

৩১ শে আগস্ট, ২০১৮ রাত ১১:০২

আখেনাটেন বলেছেন: =p~ =p~


মন্তব্যের জন্য ধন্যবাদ ব্লগার সচেতনহ্যাপী।

৩০| ৩১ শে আগস্ট, ২০১৮ রাত ১১:১১

কুঁড়ের_বাদশা বলেছেন:
কিছু কইলে চাকরি থাকবো না। ;) ;) কেউ মইরা গেলে যেমন নীরবতা পালন করা হয়, তেমনি আসুন আমরা সকলেই নীরবতা পালন করি। ;) একে বলে জিন্দা মরা। ;)

০১ লা সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:৫৩

আখেনাটেন বলেছেন: কুঁড়ের_বাদশা বলেছেন:
কিছু কইলে চাকরি থাকবো না।
-- |-) :((


৩১| ০১ লা সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:৫৬

শাহরিয়ার কবীর বলেছেন:


চুমা খাওয়ার উপকারিতা খুব সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। =p~

০১ লা সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:০৬

আখেনাটেন বলেছেন: চুমা খাওয়ার উপকারিতা খুব সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। -- কবি আবার যেখানে সেখানে নেতাদের মতো এই উপকারীতা চর্চা করতে গিয়ে জনগণের রোষানলে পড়লে আমি কিন্তু দায়ী থাকবেক লাই। :P :-P

অনেকদিন পর আপনার পদচারণা...

ধন্যবাদ কবিকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.