নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সিনেমা পাগল। সিনেমায় খাই, সিনেমায় ঘুমাই, সিনেমায় পড়ি, সিনেমায় স্বপ্ন দেখি। জীবন সিনেমাময়।

লেখাজোকা শামীম

গল্প লেখার নেশা আমার আশৈশব। মাধ্যমগুলো বদলে গেছে সময়ে সময়ে - কখনও গল্প, কখনও উপন্যাস, কখনও নাটক, কখনও চলচ্চিত্র কিংবা কখনও টিভি নাটক। যে মাধ্যমেই কাজ করি না কেন, একই কাজ করেছি - গল্প বলেছি। আমি আজন্ম গল্পকার - এক সাদামাটা গল্পকার। মুঠোফোন : ০১৯১২৫৭৭১৮৭. বৈদ্যুতিক চিঠি : [email protected]ফেসবুক : http://www.facebook.com/shajahanshamim.scriptwriterদৃষ্টি আকর্ষণ : আমার নিজের লেখা সাহিত্যকর্ম যেমন উপন্যাস ও নাটক - যা এই ব্লগে পোস্ট করেছি, তার সর্ব স্বত্ব সংরক্ষিত। আমার লিখিত অনুমতি ছাড়া এসবের কিছুই কোনো মাধ্যমে পুনঃপ্রকাশ করা যাবে না।

লেখাজোকা শামীম › বিস্তারিত পোস্টঃ

আর মাত্র ২দিন, 'নাটকের মেয়ে' সংগ্রহ করেছেন কি ?

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৪ সকাল ৯:২৫





বই মেলার আর মাত্র ২দিন অবশিষ্ট আছে।

বই মেলায় আমার একটা উপন্যাস প্রকাশিত হয়েছে। উপন্যাসটির নাম 'নাটকের মেয়ে'।

এই লেখাটি সর্বপ্রথম সামু ব্লগে প্রকাশিত হয়েছিল। পরে লেখাটিকে আরো ঘষা মাজা করে একটা উপন্যাস আকারে দাঁড় করাই। তারপর আমার লেখক বন্ধুদের জানাই, লেখাটি উপন্যাস আকারে প্রকাশ করতে চাই। লেখক ও সাংবাদিক শরীফ উদ্দিন সবুজ আমাকে চারুলিপি প্রকাশনে নিয়ে যান। চারুলিপি প্রকাশনের কর্ণধার হুমায়ূন কবীর ভাই লেখাটি প্রকাশে সম্মত হন। ব্যাস, লেখাটি বই আকারে আলোর মুখ দেখল।



এখন বই মেলায় পাওয়া যাচ্ছে আমার লেখা উপন্যাস 'নাটকের মেয়ে'। চারুলিপি প্রকাশনের স্টলে খোঁজ করুন। স্টল নং-৩৫৩,৩৫৪,৩৫৫।

স্টল না খুঁজে পেলে ০১৭১৫৯৮৩৮৯৯ নাম্বারে ফোন দেবেন।







গল্প সংক্ষেপ :

পিংকি নামের মেয়েটি থিয়েটার কর্মী। তাদের নাটকের দলের পরিচালক রানা ভাই। রানা ভাই বলে রেখেছে, তার দলের কেউ টিভি বা সিনেমায় অভিনয় করলে তাকে দল থেকে বের করে দেয়া হবে। কিন্তু তার দলের সবাই গোপনে গোপনে টিভি বা সিনেমায় অভিনয়ের সুযোগ খুঁজে বেড়ায়। পরিচালক রানা কি তাদের ঘাড় ধরে বের করতে পারবে ?

নাটকের দলে পিংকির আরেক সহকর্মী রিমা আপা। তারও ইচ্ছা টিভি স্টার হওয়া। নাটকের জন্য সে তার প্রথম স্বামীকে ত্যাগ করে। কিন্তু পরের স্বামীও তাকে অভিনয় ত্যাগ করতে বলে। কী করবেন রিমা আপা ? এই স্বামীকেও ত্যাগ করবেন ?

সিরাজ সব্যসাচী ওরফে মাংকি ক্যাপ টিভি নাটকের পরিচালক। একটা নতুন নাটকের জন্য নতুন অভিনয় শিল্পীদের সুযোগ দেন। পিংকি নামে থিয়েটারের অভিনেত্রী ঢুকে পড়েন তার দলে। পিংকির ধারণা, টিভি নাটকে সুযোগের বিনিময়ে পরিচালক সিরাজ তার কাছে অনৈতিক কিছু দাবি করবে। তার ধারণা কি সত্যি ?

নিজেকে প্রযোজক বলে পরিচয় দেয় আজিজুর রহমান ওরফে টাকলু। পিংকির সঙ্গে খাতির জমাতে চায়। পিংকিকে বিরাট অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখায়। কিন্তু এই লোকটিকে সহ্য করতে পারে না পিংকি। তার বিরক্তি চরমে ওঠে যখন জানতে পারে লোকটি ভুয়া প্রযোজক। এখন কী করবে পিংকি ?

শেষ ভেজালটা লাগায় পিংকির গোপন প্রেমিক রফিক ওরফে অগামারা। অগামারা তাকে বিয়ে করার জন্য তার প্রথম স্ত্রীকে ডিভোর্স দেয়। পিংকিকে দান করে দেয় তার ফ্ল্যাট। কিন্তু পিংকি তাকে বিয়ে না করে সব গোপনীয়তা ফাঁস করে দেয়। কেন ?

পিংকি চায় যে কোন মূল্যে টিভি স্টার হতে। কিন্তু একের পর এক বাধা তার স্বপ্ন পূরণের পথে দেয়াল তৈরি করে। পরিবারের বাধা, আত্মীয়দের বাধা, সহকর্মীদের বাধা, সমাজের বাধা। সে টপকাতে থাকে, টপকাতে থাকে। দেয়ালের পর দেয়াল। কতগুলি দেয়াল সে টপকাবে ? তার কি আর স্বপ্ন পূরণ হবে না ?







এক কথায় বইটি সম্পর্কে তথ্য :

নাম : নাটকের মেয়ে

লেখক : শাহজাহান শামীম

প্রচ্ছদ : ধ্রুব এষ

প্রচ্ছদের আলোকচিত্র : কামরুল হাসান মিথুন

লেখকের আলোকচিত্র : এটিএম জামাল

প্রকাশক : হুমায়ূন কবীর, চারুলিপি প্রকাশন, ৩৮/৪ বাংলা বাজার, ঢাকা।

বই মেলায় স্টল নং-৩৫৩,৩৫৪ এবং ৩৫৫ (সোহরাওয়ার্দী উদ্যান)

মূল্য : ২৫০ টাকা ( $ 10 only )

U.K Distributor : Sangeeta Limited, 22 Brick Lane, London.

U.S.A Distributor : Muktadhara, 37-69, 2nd floor, 74 St. Jackson Heights, N.Y. 11372

Canada Distributor : ATN Mega Store, 2970 Danforth Ave, Toronto

Anyamela, 300 Danforth Ave (1st floor, Suite 202), Toronto



অনলাইনে বই কিনতে পারেন রকমারি ডট কম থেকে। বই মেলা উপলক্ষে ২৫% ডিসকাউন্ট চলছে। ডিসকাউন্ট মূল্য ১৮৮ টাকা। এখানে অর্ডার দিন। বই পৌঁছে যাবে আপনার বাসায় :

http://rokomari.com/book/75811











যারা ঢাকার বাইরে :


ঢাকার বাইরে থাকেন ? বই মেলায় আসতে পারছেন না ? কোন সমস্যা নাই।

লেখকের অটোগ্রাফসহ উপন্যাস 'নাটকের মেয়ে' কুরিয়ারে পেতে হলে ০১৯১২৫৭৭১৮৭ নাম্বারে ২০০/- টাকা বিকাশ করুন। আপনার ঠিকানায় পৌঁছে যাবে বই।



বইটি সম্পর্কে আপডেট সংবাদ জানতে নিচের পেজটিতে লাইক দিন। নিজে লাইক দিন, আপনার বন্ধুদেরকেও লাইক দিতে বলুন।



https://www.facebook.com/natokermeye





এখনও লেখাটির কিছু অংশ এখনও সামু ব্লগে আছে। বইয়ের হিসেবে প্রথম ২৬ পৃষ্ঠা এই ব্লগে আছে। যদি এই অংশটুকু পড়ে পছন্দ হয়, অবশ্যই বইটি কিনবেন।

লেখাটা পড়তে এই লিংকে চলে যান : Click This Link

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৪ সকাল ১১:২৩

রোডায়া বলেছেন: ব্লগে লেখাটা পড়েছিলাম৷ বই করেছেন জানতাম না৷ ২৫০ টাকা দাম মানে বেশ বড় হয়েছে উপন্যাসটা মনে হয়৷ কত পৃষ্ঠার বই?

০৪ ঠা মার্চ, ২০১৪ দুপুর ১২:৫০

লেখাজোকা শামীম বলেছেন: ৮ ফর্মা মানে ১২৮ পৃষ্ঠার বই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.