নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অশ্রু তোমার আমার মনে ক্ষতের সৃষ্টি করে বন্ধু তোমার হাসি ঘরে আলোর সৃষ্টি করে

আরোগ্য

কোন ব্যক্তিকে কষ্ট দেয়ার আমার কোন অধিকার নেই আর সকল ব্যক্তিকে সন্তুষ্ট করাও আমার কর্তব্য নয়, আমার কর্তব্য শুধু আমার দায়িত্বগুলো পালনে সর্বোচ্চ চেষ্টা করা

আরোগ্য › বিস্তারিত পোস্টঃ

রম্য

১২ ই জুন, ২০১৯ রাত ৮:০০



রমজান উপলক্ষে ব্লগ থেকে একমাস ছুটিতে ছিলাম কিন্তু মন থেকে ব্লগ দুরে ছিলো না। লগইন না করলেও মাঝে মধ্যে ভিজিটর হিসেবে ঘুরে যেতাম। অনেক দিন হল কোন পোস্ট দিচ্ছি না। তাই ঈদ উপলক্ষে একটু হাসি তামাশা করার ইচ্ছা করছে। যদিও এই পঁচা গরমে মন মেজাজ আমাদের সকলেরই গরম থাকে তবু্ও একটু হাসবার চেষ্টা করলে ভালোই হয়। কি বলেন ব্লগবাসী?

আসুন দেখি ঢাকাইয়া ভাষায় প্রিয় ব্লগারদের অনুভূতি কিভাবে প্রকাশ পায়।


১. কাল্পনিক ভালোবাসা
বুহুতদিন দইরা দেখতাছি কয়টা বল্গার বলগে বেসি রহম বল্গাইবার লাগাইছে। চুপচাপ খালি তামসা দেখতাছি, একবার মিজাজ খরপ অইলে সবগিনির খবর কইরা ফালামু কয়া দিলাম।


২. পদাতিক চৌধুরী
মাস্টারগিরি কইরা জীবনটা ত্যাজপাত্তা অয়া গেল। স্কুলে ঢুকলেই পোলাপানের ক্যাচক্যাচের ঠ্যালায় মাথা বিস দইরা যায়। রাইতে আরাম কইরা ঘুমাইবার বি পারি না, রাইত জাইগা পরীক্ষার খাতা দেহন লাগে নাইলে পড়া রেডি করন লাগে। ঈদের ছুটিতে বকখালির নির্জন দ্বীপে গেছিলাম, মাইনষের বকবকের লেইগা আয়াই পরছি।


৩. রাকু হাসান
ঈদের দিন ঘুরবার না যায়া খেলা দেখবার বইছিলাম। হালার ঈদটাই মাটি অয়া গেছে। হালারা ইমুন খরপ বলিং করছে মন চাইছিলো রাস্তাত্তে প্যাক উড়ায়া মারি।


৪. ভুয়া মফিজ
বিয়া কইরা মুসকিল অয়া গেছে। বিয়ার আগে বন্ধুগো বিয়া খাইতাম অনুষ্ঠানের তিনদিন আগের তে সকালের নাস্তাত্তে সুরু কইরা। আর বিয়সর পর খাওয়ন ঠান্ডা অহনের পর বিয়ায় যাই তাও বউরানীর মেকাপ মারোন সেষ অয়না। খাওয়নের পর আবার কয় দেহতো লিবিস্টিক ঠিক আছে নাকি। আচ্ছা মুসিবত!৷


৫. চাঁদগাজী
( পানের দোকানে) ঐ ব্যাটা এক খিলি পান বানা বেসি কইরা খর দিয়া, চিপকি যিমুন লাল অহে। ঘরের ওয়ালের লাল রং একগিসি উইঠা গেছে, চিপকি ছিটায়া ঠিক কইরা লমু। আবার জর্দা কইলাম বেসি দিস না নাইলে তর মোখ লাল কইরা দিমু।


৬. হাবিব স্যার
পাসপোর্ট করবার দিছি ছয়মাস আগে, এহনও কোন খবর নাই। মার্ডার করবার দিলে তো ছয় ঘন্টাবি লাগতো না। কুন দ্যাশে যে বাস করি। মাইরালারে মাইরালা।


৭. নজসু
দোস্তে যহন বউরে লয়া আমগো বাড়ির সামনে দিয়া রঙ্গ কইরা আইটা যায়,
ফাইটা যায়, কলিজাটা ফাইটা যায়।


৮. ল
কুন জায়গায় আয়া পরলাম। মাইয়া গো কোন শরম লজ্জা নাই। পোলাপান, জুয়ান, বুড়ী সবতেই হাফপ্যান্ট পিনদে। যত ঠান্ডা সব ব্যাটাগো শইলে পচা গরমেও কোট প্যান্ট পিন্দা অফিসে যায়।


৯. কালিদাস
আমগো এলাকায় আয়া আমগো লগে ক্যাচাল করবার লাগাইছে। খাড়া সাকরাইনের দিন সবতেরে বাকাট্টা করুম। নাইলে আমার নামবি কালিদাস না।


১০. করুনাধারা
পুরাটা রোজার মাস ইফতারি বানাইলাম এই আশায় যে ঈদের ছুটিতে ইকটু বাইরে ঘুরবার যামু। কিপ্টা জামাই ঘুরতে লইবা যাইবো তো দুরের কথা একটা দামি কাপড় কিনা দিলো না।


১১. শায়মা
ঈদের দিন বুয়া আমারে ইমুন ঠক দিল। বুয়া আইবো কইসে দেইখা আমি ইচ্ছামত রান্দাবারি করছি। তারবাদে সব থালাবাসুন আমার এখলা ধুইতে অইসে। আগে কইলে মাথা ব্যাথার এ্যাকটিং ঘুমায়া থাকতাম এত্তকিছু রানতাম না।


১২. সৈয়দ তাজুল ইসলাম
চিন্তা করছিলাম বিয়াতে কোন যৌতুক লমু না। এহন চাইরপাসে খবর লয়া দেহি মেকাম কিনতে কিনতে ফত্তুর অয়া যামু। কি যে করুম বুঝবার পারতাছি না।


১৩. কাওসার চৌধুরী
আমিই ভালা আছি বিয়া সাদি করি নাই। যেমবে মন চায় অমবেই চলবার পারি। কেওর কাছে কোন কৈফত দেয়ন লাগে না। বিয়ার দাওয়াতে আগে যায়া গরম গরম রোস্ট খায়া পারি।


১৪. আখেনাটেন
মিশরে গেছিলাম। নেফারতিতির লগে খাড়ায়া একটা ছবি তুলবার চাইছিলাম। হালারা দিল না। মনে কয় থাপ্পড় মাইরা কই আমি অইছি আখেনাটেন তোগো বাপ। এইবার সম্মান রাইখা কথা কইছি সামনেরবার কোন ছাড় দিমু না।৷


১৫. মাহমুদুর রহমান
আমি একজন বলগার কইতাছি। আমার পোস্টে আমি যা মন চাইবো তাই লিখুম যার সমস্যা অইবো উই যিমুন কমেন্ট না করে। আর যদি ফালতু কোন কমেন্ট করবো তাইলে আমিও ছাড়ুম না।


১৬. নীল আকাশ
হালাহালির জালায় হউর বাইত যায়া শান্তি নাই। এত্তো খাওন কিনা লয়া যাই তাও পেট ভরে না। আমার পকেটের ট্যাকা সুদ্ধা সেষ করে। না পাইরা মোজার ভিত্তে ট্যাকা লয়া যাই আর জুতাবি খোলাই না।


১৭. মুক্তানীল
এতো বালাবালা ল্যাখা ল্যাখনের পরবি আমারে কত দেরি কইরা সেফ করছে। এই দুঃখের কথা আমি জীবনে ভুলুম না। তারবাদে আবার মাইনসে কয় আমারটা বলে ফেক আইডি। কি রহম লাগে কন?


১৮. মেহেদি হাসান হাসিব
বলগে সেফ অহনের পরেত্তে আমার অবস্হা এইবারের চানরাইতের রহম অয়া গেছে। একবার দেহা দেই, একবার আবার দেই না। অবসেষে চান যিমুন দেহা দিছে আমিও দেহা দিমু।


১৯. শিখা রহমান
আমার কবিতা যেরহম সোন্দর, আমি কইলাম অরচেবি বেসি সোন্দর। তোমরা যারা যারা মেলায় আয়া আমার অটোগেরাফ লইছো অরা কইলাম বোকামি করছো, বুদ্ধি কইরা সেলফি লইলে দেখতা ফেসবুকে কত লাইক পাইতা ।৷


২০. তারেক ফাহিম
কি হা এতো নাটকের পরবি তো ঈদের চাঁন দেখলাম। বলগের চাঁন কবে উঠবো, মতলব বলগের এই খরপ দিনকাল কবে কাটবো। কবে ... হালায় ব্যারিকেড উঠাইবো?


২১. প্রামানিক
এইবার ঈদে ঘুরবার যায়া ইমুন বাজ্জা খাওন খাইসি যে কি আর ছড়া লিখুম। মন চাইছিল বাবুর্চির মুখে পেটের খাওন সব বাইর কইরা ঢাইলা দেই। পরে ঈদের কথা চিন্তা কইরা কিছু কইনাই।


২২. নতুন নকীব
আমার ধমীয় পোস্টে বদমাইশ পোলাপানগিনি যত্তসব আলতু ফালতু ফোটু দিয়া খরপ করবার চাইছে। মাগার অরাবি ভুইলা গেছিলো রাখে আল্লাহ মারে কে?


২৩. রাজীব নুর
ইদালিং মন মিজাজ বুহুত খরপ থাকে। ঢাকা সহরে আর থাকবার মন চায় না। গেরামে যায়া আরাম করবার মন চায় মাগার বউ পোলাপানের লেইগা আইটকা গেছিগা।


২৪. মনিরা সুলতানা
যারা যারা ঢাকাইয়া ভাসা হিগবার চান অরা আমার লগে যোগাযোগ করবেন। আমি কয়া দিলাম আমার চেয়ে ভালা কইরা কেউবি কইবার পারবো না। এলা ডিসিসন লন।

২৫. আরোগ্য
যে সব বলগাররা ঢাকাইয়া ভাসায় বলগাইবার পারেন নাই অগো লেইগা মন থেইকা দুখ্খ পরকাস করতাছি। মনিরা আপার কাছেত্তে ভালামত হিগা লইবেন।

মন্তব্য ৫৪ টি রেটিং +১৩/-০

মন্তব্য (৫৪) মন্তব্য লিখুন

১| ১২ ই জুন, ২০১৯ রাত ৮:২৬

করুণাধারা বলেছেন: হাহা হা, দারুন হয়েছে। ভালো লাগলো সবার কথাই... :D

১২ ই জুন, ২০১৯ রাত ১১:২২

আরোগ্য বলেছেন: সবার আগে আপনার মন্তব্য পেয়ে ভালো লাগছে আপু।

আমিতো বেশ ভয়ে ছিলাম। যাক আপনার সমর্থনে উৎসাহ পেলাম।

ধন্যবাদ।

২| ১২ ই জুন, ২০১৯ রাত ৮:৫০

মুক্তা নীল বলেছেন:
ওরে আমার ভাইটা রে ,
কি মজা করেই না লিখেছে সবাইকে নিয়ে , আমি হাসতে
হাসতে শেষ । খুব ভালো লিখেছেন।
একদম ফাটাফাটি পোস্ট। +++++

১২ ই জুন, ২০১৯ রাত ১১:২৫

আরোগ্য বলেছেন: মুক্তানীল আপু,
এই গরমে ব্লগবাসিকে স্বস্তি দেয়ার একটু চেষ্টা করলাম। আপনাদের অনুপ্রেরণার জন্যই লেখার প্রয়াস পাই।

পাঁচ তারকার জন্য ফাটাফাটি ধন্যবাদ জানবেন।

৩| ১২ ই জুন, ২০১৯ রাত ৮:৫৬

রাকু হাসান বলেছেন:


হাহাহা---ঢাকাইয়া বাসা এমনিতেও ভালো লাগে । কাল আরমান নাটক দেখছিলাম ডাকাইয়া ভাষায় ,উপভোগ করেছি । পোস্টের মাধ্যমে বুঝতে পারলাম আপনার ব্লগারদের প্রতি ধারণা । যা খুব চমৎকার । সবারটা যেন মিলেই গেছে :) । তবে আমারটা খুব মিললো । ঠিক ঐ দিন বাংলাদেশে হেরে যাওয়ার খুব কষ্ট পেয়েছিলাম । দুই তিন তো মনটাই খারাপ ছিল । এমন ভাবে হারাটা আশাই করেনি । শেষে কি কাম করলেন ;) । মনি আপু কে ধরিয়ে দিলেন :P । মনি আপু আমি ঢাকাইয়া ভাষা শিখবার চাই B-)) । কুনো ভিজিট টিজিট দিমু আগেই কয়া লইলাম =p~

১২ ই জুন, ২০১৯ রাত ১১:৩৪

আরোগ্য বলেছেন: প্রিয় রাকু ভাই,

এতো তাড়াতাড়ি মন্তব্য করার জন্য বিলম্বিত ধন্যবাদ।
সব ঢাকাইয়ারা অবশ্য এইভাবে কথা বলে না। আমরাও বাসায় এ নিয়ে রম্যই করি । খুব বাছাই করে লিখেছি কে জানে কেউ যদি আবার মাইন্ড করে। সবারটা কিন্তু মিলেনি। নিচে দেখুন ভুয়া মফিজ ভাই আমাকে কি হুমকি দিয়েছে। ভাগ্যিস আপনারটা মিলেছে।

খেলার কথা আর কি বলবো। এবার খালি সাকিব ভাত খেয়েছে আর বাকি সব ঘাস খেয়েছে।

মনিরা আপা টিউশন দিতে রাজি। আমি সিরিয়াল লেখার দায়িত্বে আছি। আপনার নামটাই আগে দিচ্ছি।

৪| ১২ ই জুন, ২০১৯ রাত ৯:০৭

মনিরা সুলতানা বলেছেন: বাছা ছিখামু !!! এইডা কুন ব্ব্যপ্পার ই না ......
তয় কতাডা অইল ছিরিয়ালে এহেন বাই
ঐ দেহেন আমাগো আরোগ্য খাতা পিন্সিল লইয়া রেডি :P

১২ ই জুন, ২০১৯ রাত ১১:৩৬

আরোগ্য বলেছেন: প্রিয় মনিরা আপা,
আমি কইলাম খাতা পেনসিল দিয়া সিরিয়াল লেখতাসি। আমার কইলাম মাইনি লাগবো।

৫| ১২ ই জুন, ২০১৯ রাত ৯:১১

রাজীব নুর বলেছেন: দারুন বিনোদন মূলক পোষ্ট।

১২ ই জুন, ২০১৯ রাত ১১:৩৭

আরোগ্য বলেছেন: ধন্যবাদ ভ্রাতা।

৬| ১২ ই জুন, ২০১৯ রাত ৯:৩৬

নজসু বলেছেন:



মারাত্মক!!!

ফাটা বুক সেলাই করার জন্য হাসপাতালে আছি। :-B

১২ ই জুন, ২০১৯ রাত ১১:৩৯

আরোগ্য বলেছেন: ওই ভাই খাড়ান।

সেলাই কইরেন না। দাগ যাইবো না। আঠা লাগাইবার কন।

৭| ১২ ই জুন, ২০১৯ রাত ৯:৩৭

পদাতিক চৌধুরি বলেছেন: হাহাহাহাহা দুনম্বরী আমি।

১২ ই জুন, ২০১৯ রাত ১১:৪২

আরোগ্য বলেছেন: না না না আমার প্রিয়দের তালিকায় তুমি একনন্বরী ভাইটি।

৮| ১২ ই জুন, ২০১৯ রাত ৯:৩৮

নজসু বলেছেন:





এতো আইডিয়া কেমনে আসে মাথায়? :-0
আমার তো ঘুম পায়। |-)

১২ ই জুন, ২০১৯ রাত ১১:৪৫

আরোগ্য বলেছেন: আর কয়েন না নজসু ভাই। ঈদের দিন এমন লেখা পোস্ট করার ইচ্ছা ছিল। কিন্তু যখন দেখলাম একমাসে মাত্র চারজন খবর নিছেন তখন মনটাই খারাপ হয়া গেসে।

৯| ১২ ই জুন, ২০১৯ রাত ৯:৩৯

নজসু বলেছেন:




আমি লাকী সেভেন। :``>>

১২ ই জুন, ২০১৯ রাত ১১:৪৭

আরোগ্য বলেছেন: গুড লাক।
কংগ্রাচুলেশন।

১০| ১২ ই জুন, ২০১৯ রাত ৯:৪৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: দারুণ হয়েছে

১২ ই জুন, ২০১৯ রাত ১১:৪৯

আরোগ্য বলেছেন: ধন্যবাদ মন্তব্য করার জন্য।

১১| ১২ ই জুন, ২০১৯ রাত ১০:০৫

বলেছেন: মাইরালারে মাইরালা-----
হাসতে
হাসতে
হাসতে
হাসতে
হাসতে
হাসতে
হাসতে
হাসতে
হাসতে
হাসতে
হাসতে
হাসতে...............................................

১২ ই জুন, ২০১৯ রাত ১১:৫২

আরোগ্য বলেছেন: থামেন বড় ভাই, দয়া কইরা আর হাসবেন না।

হাসতে হাসতে মইরা গেলে আমি আবার কেস খামু। তাইলে আবার আমার কান্দন লাগবো।

১২| ১২ ই জুন, ২০১৯ রাত ১১:০৭

ভুয়া মফিজ বলেছেন: চমৎকার পোষ্ট।

মজা দেওনের লাইগা আপনেরে বড় কইরা একখান ধইন্যবাদ। মাগার আমারডা কইলাম ঠিক অয় নাইক্কা। আপনের ভাবীছাবে জানলে এক্কেরে খবর কইরা দিবো কইলাম। পেডে চাক্কু ভি হান্দায়া দিতে পারে! কয়ডা দিন বারিত্তে বাইর না হওনই বালা! :P

১২ ই জুন, ২০১৯ রাত ১১:৫৫

আরোগ্য বলেছেন: ভুয়া ভাই না ভালা। আমারে বাচান। ভাবীসাবরে দয়া কইরা কিছু কয়েন না। আমি এতো অল্প বয়সে মরবার চাই না। পোলাপান মানুষ এহনও তো বালা কইরা দুনিয়া দেহিনাই।

১৩| ১২ ই জুন, ২০১৯ রাত ১১:৩৮

পদাতিক চৌধুরি বলেছেন: পুরো জম্পেশ!!!! এক কথায় মালে মাল মাল মাল মাল মাল মাল হয়েছে। সবগুলো ভীষণ ভীষণ ভীষণ ভালো হয়েছে। নজসু ভাইয়েরটা একশোতে একশ। ইতিমধ্যে লাফাতে লাফাতে তিনবার আগমন হয়ে গেছে।, লতিফ ভাই ও প্রামানিক ভাইকে 100 তে 99, কাওসার ভাইয়ের 98, বাকিদের সকলের 97 ব্যতিক্রম মনিরা আপু। ওনার পাঠশালাতে শিক্ষা নেব। নম্বর দেওয়ার ধৃষ্টতা দেখাবো না। বাপরে বাপ! তাহলে পাশ ই করাবে না, ফেল করিয়ে দেবে । সারা জীবন তাল পাতার চাটাইতে পড়াশোনা করতে হবে আর ঢাকাই ভাষা শেখা হবে না। আমি সরল সাদাসিধে মানুষ ও সাবের মধ্যে নাই। ওনাকে বরং 101। হাহাহাহাহা....

১৩ ই জুন, ২০১৯ রাত ১২:০৪

আরোগ্য বলেছেন: ভাইটি,
তোমার ঐ পিচ্চি মন্তব্য দেখে আমি তো উদাস হয়ে গিয়েছিলাম। অবশেষে এই মন্তব্যে তৃষ্ণা মিটলো।

এই অতিষ্ট গরমে তোমাদের যে একটু আনন্দ দিতে পেরেছি তাতেই সার্থকতা। লতিফ ভাইতো হাসতে হাসতেই শেষ। প্রামাণিক ভাই ও কাওসার ভাই কবে দেখবে কে জানে। নজসু ভাই তো বেজায় খুশি।

মনিরা আপাকে ভয় করো না। আমাদের এলাকার মানুষ। মুড়ি ভর্তা খাওয়ালেই পটে যাবে। ( এই মন্তব্য না পড়লেই চলে)

১৪| ১৩ ই জুন, ২০১৯ রাত ১২:৫৭

আর্কিওপটেরিক্স বলেছেন: খিকজ :D

১৩ ই জুন, ২০১৯ রাত ১:২৬

আরোগ্য বলেছেন: এতো হাসি। :-B

১৫| ১৩ ই জুন, ২০১৯ রাত ১:১২

শায়মা বলেছেন: হা হা আমি থালা বাটি ধুবো!!!!
মরে গেলেও না !!!!!!!!!!!

দরকারে ডিসপসিবল গ্লাস প্লেট!!!!!!!!!! :)

১৩ ই জুন, ২০১৯ রাত ১:২৮

আরোগ্য বলেছেন: সব ঐ ফাঁকিবাজ বুয়ার দোষ। কি আর করার আছে!

১৬| ১৩ ই জুন, ২০১৯ রাত ৩:৪২

ওমেরা বলেছেন: আমি কইলাম টাকাইয়া মাইয়া। অবশ্য ঢাকাইয়া ভাষা বলতে পারি না।

১৩ ই জুন, ২০১৯ দুপুর ২:১৪

আরোগ্য বলেছেন: আপু মনিরা আপার ক্লাস জয়েন করে শিখে নিন।

১৭| ১৩ ই জুন, ২০১৯ ভোর ৫:৪৬

হাবিব স্যার বলেছেন: ঢাকাইয়া ভাষা আমার খুব ভালো লাগে শুনতে। কিন্তু আমার পাসপোর্ট........ :( :( :(

য্যাইকগা.......... আবে হালায় মজা পাইছি

১৩ ই জুন, ২০১৯ দুপুর ২:১৬

আরোগ্য বলেছেন: হাচা কইতাছেন নিহি?
মজা দেওনের লেইগাইতো লেখছি।

১৮| ১৩ ই জুন, ২০১৯ ভোর ৬:০৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
পোস্টে +++

১৩ ই জুন, ২০১৯ দুপুর ২:১৭

আরোগ্য বলেছেন: থাংকু।

১৯| ১৩ ই জুন, ২০১৯ সকাল ১০:৪৪

তারেক_মাহমুদ বলেছেন: হা হা হা বেশ মজার পোস্ট।

১৩ ই জুন, ২০১৯ দুপুর ২:১৮

আরোগ্য বলেছেন: ধন্যবাদ তারেক ভাই মন্তব্যে শামিল হওয়ার জন্য।

২০| ১৩ ই জুন, ২০১৯ বিকাল ৩:৫৩

নীল আকাশ বলেছেন: বুদ্ধিডা ভালাই দিছেন। ভাবতাছি একখান গল্প লিখ্যা মনিরা আপুতে দিয়ে ঢাকাইয়া ভাষায় ট্রান্সলেট কইরা পোস্ট দিমু।
কি আছে জীবনে…..
মাগার পোস্ট জবরজং হইছে!

১৩ ই জুন, ২০১৯ সন্ধ্যা ৭:৫০

আরোগ্য বলেছেন: বোনাইর আগমনে ভালা লাগতাছে।

সুভ কাজে দেরি করন লাগে না। জলদি লেইখা ফালান। মনিরা আপারে টেনাসলেটরের কামে লাগায়া দেন।

আপনের পোস্টটা বোনাই এত্তে বেসি জবরজং অহন লাগবো কইলাম।

২১| ১৩ ই জুন, ২০১৯ রাত ১০:২৬

মনিরা সুলতানা বলেছেন: @রাকুঃ
কুন ছমছ্যা নাইক্কা, বল্গার গো লিগা ফিরি।
@ঐ পাড়ের চৌধুরী সাবঃ
১০১ এ ধইন্যা।
@নীলআকাশঃ
ছুরু করেন ;) তাঞ্ছিলেট করার পারমু তয় মাগার সেইডা ছবাইরে অনুবাদ আপ্নেরই করা দেয়া লাগবো কইলাম।

১৩ ই জুন, ২০১৯ রাত ১০:৫০

আরোগ্য বলেছেন: মাস্টারনি আপারে ব্যাবাকের তরফতে ধন্যবাদ।

২২| ১৩ ই জুন, ২০১৯ রাত ১১:৩৩

নাসির ইয়ামান বলেছেন: হা হা হা:::

খুউব হাসির পোস্ট!

১৩ ই জুন, ২০১৯ রাত ১১:৫৩

আরোগ্য বলেছেন: পোস্টে এসে হাসি ও মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ জানবেন।

২৩| ১৫ ই জুন, ২০১৯ রাত ১১:০৭

মেঘ প্রিয় বালক বলেছেন: আমি তো ঢাকাইয়া হালকা পাতলা জানি,তয় কহনো লিখি নাইক্কা, তাই বাদ পরলাম।

১৫ ই জুন, ২০১৯ রাত ১১:৩১

আরোগ্য বলেছেন: জলদি লেইখা ফালান। কোন সরম কইরেন না।

পাঠ ও মন্তব্যের জন্য ধন্যবাদ।

২৪| ২২ শে জুন, ২০১৯ সকাল ৯:১৫

খায়রুল আহসান বলেছেন: চমৎকার রম্য। এরটা দারুণ!!!

২৩ শে জুন, ২০১৯ বিকাল ৪:৪৬

আরোগ্য বলেছেন: বিলম্বে উত্তর দেয়ার জন্য দুঃখিত।

পোস্ট পড়ে প্রতিক্রিয়া জানানোর জন্য ধন্যবাদ স্যার।

২৫| ১৪ ই জুলাই, ২০১৯ সকাল ১১:০২

নজসু বলেছেন:



আরেকবার এসে পড়ে গেলাম। :D

১৪ ই জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:৩৩

আরোগ্য বলেছেন: ধন্য পোস্টখানা নজসু ভাই। আপনার পোস্টের অপেক্ষায়।

২৬| ১৯ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:২৪

তারেক ফাহিম বলেছেন: ব্লগিং-এ রম্য উপভোগ করতে হলে, ঢাকাইয়া ভাষার দেখছি বিকল্প নাই। B-) মনিরাপা কি নোয়াখাইল্যাগো দিকে একটু চাইবোনি?

পোষ্ঠাখানা ঠাসা গরমে মৌজুদ রাখছি। এখন বৃষ্টির দিনে আরাম করে উপভোগ করছি। :-B

২০ শে জুলাই, ২০১৯ রাত ৩:২২

আরোগ্য বলেছেন: ঢাকাইয়া ভাষায় ঈদের নাটকের ছড়াছড়ি তাই ভাবলাম ব্লগ বাদ থাকবে কেন। ঝগড়া বিবাদ বাদ দিয়ে একটু হাসি ঠাট্টা করি।

চিন্তা কইরেন না মনিরা আপা কইসেন বলগারগো লেইগ্যা ফ্রি। ।।

বাংলাদেশের এক ঋতুর ফল মজুদ করে আরেক ঋতুতে খাওয়ার মত পোস্টখানাও গরমকালে মজুদ কইরা বৃষ্টির দিনে আরাম কইরা উপভোগ করার জন্য ধন্যবাদ জানবেন ফাহিম ভাই।

২৭| ১৯ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:৩২

সেলিম আনোয়ার বলেছেন: বেশ লিখেছেন। ;)

২০ শে জুলাই, ২০১৯ রাত ৩:২৩

আরোগ্য বলেছেন: ধন্যবাদ কবি সাব। শুভ কামনা করবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.