নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর লিখিব আমি ........শুণ্যর্ও মাঝার

বাউন্ডেলে

বাউন্ডেলে › বিস্তারিত পোস্টঃ

প্রতিদিন কলা খান কেউ দেখবেনা।

২৮ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:৩০


অথচ তানজিম সাকিব যখন বলেছিল "ভার্সিটির ফ্রি মিক্সিং আড্ডায় অভ্যস্ত মেয়েকে বিয়ে করলে আর যাই হোক, নিজের সন্তানের জন্য একজন লজ্জাশীলা মা দিতে পারবেন না! আপনারাই তাকে ইচ্ছা মতন যা খুশি বলছিলেন৷ আর আজকেই প্রমাণ দেখেন..

ছবিঃ নেট দুনিয়া

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:২৮

বাউন্ডেলে বলেছেন:
তানজিম হাসান সাকিব (জন্ম: ২০ অক্টোবর ২০০২) একজন বাংলাদেশী ক্রিকেটার।ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০১৮-১৯ টুর্নামেন্টে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান ক্রিকেট দলের হয়ে ২৭ মার্চ ২০১৯ সালে লিস্ট এ ক্রিকেটে স্থান অর্জন করেছিলেন। ২০২৩ সালের এশিয়া কাপের জন্য বাংলাদেশের দলে বদলি হিসেবে নাম দেওয়া হয়। ২০২৩ এশিয়া কাপে ভারতের বিপক্ষে ১৫ সেপ্টেম্বর ২০২৩ সালে তার ওডিআই অভিষেক হয়।
প্রাথমিক জীবন
তানজিম হাসান সাকিব ২০ অক্টোবর ২০০২ সালে সিলেটের বালাগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের তিলকচাঁনপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম গৌছ আলী ও মাতার নাম সেলিনা বেগম।[৫] ৩ বোন ও ১ ভাইয়ের মধ্যে সাকিব তৃতীয়। তিনি বালাগঞ্জের আদিত্যপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিইসি পরীক্ষায় ট্যালেন্টপুল বৃত্তি নিয়ে বালাগঞ্জ সরকারি ডিএন মডেল উচ্চবিদ্যালয়ে ভর্তি হন।
খেলোয়াড়ী জীবন
তানজিম হাসান সাকিব অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় অনূর্ধ্ব-১৩ জাতীয় দল গঠনের লক্ষ্যে মৌলভীবাজার জেলা স্টেডিয়ামে বাছাইয়ে উত্তীর্ণ হয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩ মাসের বোলিং কোর্স সম্পন্ন করে বিকেএসপিতে ভর্তি হন।

বিকেএসপিতে অনুশীলনে থাকা অবস্থায় তিনি বাংলাদেশ জাতীয় অনূর্ধ্ব-১৭ ক্রিকেট দলের হয়ে ২০১৬ সালে ভারত এবং অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ২০১৯ সালে ইংল্যান্ড ও শ্রীলংকায় ত্রিদেশীয় সিরিজ খেলতে যান।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০১৮-১৯ টুর্নামেন্টে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান ক্রিকেট দলের হয়ে ২৭ মার্চ ২০১৯ সালে লিস্ট এ ক্রিকেটে স্থান অর্জন করেছিলেন।
২০২৩ সালের এশিয়া কাপের জন্য বাংলাদেশের দলে বদলি হিসেবে নাম দেওয়া হয়। ২০২৩ এশিয়া কাপে ভারতের বিপক্ষে ১৫ সেপ্টেম্বর ২০২৩ সালে তার ওডিআই অভিষেক হয়।
বিতর্ক
২০২৩ সালের সেপ্টেম্বরে ওডিআই অভিষেকের পর, তানজিম হাসান তার ফেসবুকের পাতায় নারীদের নিয়ে লেখা পুরনো পোস্টের জন্য ব্যাপক আলোচিত-সমালোচিত হন। পরবর্তীতে তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে তার পোস্টের জন্য ক্ষমা চান এবং বলেন যে কাউকে আঘাত করার উদ্দেশ্যে এরকম পোস্ট করেননি এবং যারা আঘাতপ্রাপ্ত হয়েছেন তাদের কাছে ক্ষমা চান। তিনি নিজেকে নারীবিদ্বেষী হিসেবে অস্বীকার করে বলেন, "আমার মা একজন নারী, তাই আমি কখনই নারীবিদ্বেষী হতে পারি না।

২| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:৪৭

জাদিদ বলেছেন: শুধু মাত্র এক দরের ছাগল কিংবা নিম্ন মানের ছাগল প্রজাতির মানসিকতা হলে এই ধরনের তুলনা করা যায় অথবা সেই সব নিয়ে আবার জাস্টিফিকেশন করে পোস্ট দেয়া যায়।







সবচেয়ে আফসোস হচ্ছে বাংলাদেশ ছাগল উৎপাদনে শীর্ষ হলেও ছাগলের মাংসের দাম কমছে না।


পোস্টে বর্নিত অনাচার আর কমেন্টে উঠে আসা অনাচারের মধ্যে যদি তুলনা করি তাহলে নিঃসন্দেহে পোস্টে যারা "ফ্রি মিক্সিং" করছে তাদের অনাচার তুলনা মুলক ভালো। কারন বলৎকার বা সমকামিতা ইসলামের দৃষ্টিতে সবচেয়ে নিকৃষ্ট অপরাধ। যারা সারাদিক কোরান আর হাদিসের ফেরী করে বেড়ায় তারা যখন কচি কচি পোলাপাইনকে বলৎকার করে তখন কি বলৎকার জায়েজ হয়ে যায়?

পোস্টে বর্নিত তুলনা বা উদহারন সঠিক বলে কমেন্টের তথ্য অনুসারে মাদ্রাসায় আপনার সন্তানকে পড়াবেন না। যদি পড়ান তাহলে আমাদের হুজুররা আপনার সন্তানের পটু মেরে দিয়ে ফ্রি মিক্সিং এর কুফল নিয়ে বড় বড় আলাপ করবে।

২৮ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:০২

বাউন্ডেলে বলেছেন: আপনার দৃষ্টিভঙ্গী মচৎকার। মানুষের দ্বিমুখী আচরনের ব্যাপারটা আমার পোষ্টে উঠে এসেছে। কাউকে আঘাত করার জন্য নয় বরং সকলের উপলব্ধির জন্য।
কোন প্রতিষ্ঠানে কি ধরনের পরিবেশ বিরাজ করে - সে আলোচনা এখানে করা হয়নি। মাদ্রাসায় বা স্কুলে কি ঘটনা ঘটে সেটা এই পোষ্টের বিষয় নয়।

৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:৫৪

জাদিদ বলেছেন: যারা এই ধরনের তুলনাকে জায়েজ মনে করে, আমার মন্তব্যটি তাদের জন্য। যারা এই সব ফালতু তুলনাকে সমর্থন করেন না, তাঁদের জন্য আমার সম্মান ও শ্রদ্ধা।

২৮ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:১৬

বাউন্ডেলে বলেছেন: কারো আচরন তার ভৌগলিক অবস্থানের উপড় নির্ভর করে না। নির্ভর করে সামাজিক ও মানসিক অবস্থার উপরে। আপনি বা আপনার পারিবারিক পরিবেশ কি ধরনের এটা না জানার কারনে আপনার ব্যাপারে মন্তব্য করতে পারছি না। তবে আপনার মন যে সংকির্ন চিন্তাধারায় অভ্যস্ত, এ বিষয়ে কোন আর সন্দেহ নেই ।

৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:১১

জাদিদ বলেছেন: কি উপলব্ধি করব আপনার পোষ্ট থেকে?

২৮ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:১৯

বাউন্ডেলে বলেছেন: আপনি যা বলছেন- আপনার চিন্তা,কর্ম তার সাথে সংগতিপুর্ন কিনা ?

৫| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:৩০

জাদিদ বলেছেন: আপনার মন যে সংকির্ন চিন্তাধারায় অভ্যস্ত, এ বিষয়ে কোন আর সন্দেহ নেই । -

- হা হা হা। আপনার মানসিকতা নিয়েও আমার কোণ সন্দেহ নেই। আপনার মানসিকতা হচ্ছে - ফ্রি মিক্সিং বন্ধ হোক কিন্তু হুজুরদের কাছে পটু পেতে দিন। হুজুরদের নিয়ে কথা বলা খারাপ, ফ্রি মিক্সিং নিয়ে কথা বলা আরাম।

শুনুন - প্রতিষ্ঠান কখনও খারাপ হতে পারে না। ভার্সিটি পড়লে ছেলেমেয়ে শুধু ফ্রি মিক্সিং ই করবে এই ধরনের চিন্তা ভাবনা বর্বর। আপনাকে এই পোস্টে উদহারন দিয়ে দেখানো হয়েছে - ব্যতিক্রম বা খারাপ কাজ যে কেউ যে কোন জায়গায় করতে পারে, সেটার জন্য পুরো প্রতিষ্ঠান বা সিস্টেমকে দায়ী করা বোকামী।

আপনি এই মানসিকতা নিয়ে ১৪ বছর সামুতে বাইচা আছেন, তাজ্জব হইলাম।

২৮ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:৪০

বাউন্ডেলে বলেছেন: আপনি পোষ্টটি পড়েন নি । পড়ার পর জবাব দিন।
কি পড়েন ? কি বোঝেন ?
“সাকিবের এর বক্তব্য” আমার বক্তব্য মনে করছেন কেন ?

৬| ২৯ শে সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:০৬

শেরজা তপন বলেছেন: স্যরি আমি পোস্টের আগা মাথা গোঁড়া কিচ্ছু বুঝি নাই :|| :||
কাল থেকে কয়েকবার বোঝার চেষ্টা করছি- কিন্তু বুঝলাম না কিছুই।

৭| ২৯ শে সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:৪০

নতুন বলেছেন: স্কুল কলেজ ছাড়া ছেলে মেয়েরা ফ্রী মিক্সিং করে না?

আর স্কুল কলেজে পড়লেই নারীর লজ্জা চলে যাবে? এই ওয়াজ যদি টেকার জন্য নামাজ কাজা করা সাকিবের কাছ থেকে শুনে নারীদের স্কুল কলেজে পড়া বন্ধ করে দিতে হয় তবে আর কি বলবো !!!

উপরে জাদিদ ভাই খবর গুলি দেলেন এই রকমের খবর দেখে যদি কেউ বলে

" মাদ্রসায় ছেলেদের পড়তে দিলে আর যাই হোক,আপনার ছেলের পটু সুস্থ থাকবে না !!!""

আর উপরের ছবি অনুযায়ী আমার উপরের থিউরিও তো প্রমানিত তাই না?

B-))

৮| ২৯ শে সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:৫৮

নতুন বলেছেন: আরেকটা কথা হইলো এই ভন্ড সাকিবরে নিয়া এতো লাফালাফির কি আছে?

সে একটা ভন্ড ধার্মিক।

সে নামাজ কাজা করে টাকা কামাইতে।

ক্রিকেট খেলায় মাস্টার হইছে খেলতে গিয়ে নিজে নামাজ কাজা করে।

তার ক্রিকেট কেরামতি দেখতে লাখো মানুষ নামাজ কাজা করে।

সাকিবের এই কাজ কি ধর্ম মতে জায়েজ?

যে নিজেই ধর্ম মানে না। সেই ভন্ডের কাছে নারীকে নিয়ন্ত্রনের ধর্মীয় মাসালা শুনতে হবে?

৯| ২৯ শে সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৩৮

কাঁউটাল বলেছেন: ছবি গুলার মানে বুঝলাম না

১০| ২৯ শে সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:৩১

বাউন্ডেলে বলেছেন: আমার অতি আদরের প্রিয় ছোট বোন (৫১) লাইফ সাপোর্টে । আপনাদের কারো কমেন্টের উত্তর দিতে পারছিনা।

১১| ২৯ শে সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:৫৩

নতুন বলেছেন: আশা করি উনি দ্রুত সুস্থ হয়ে যাবেন

১২| ২৯ শে সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:২২

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: ফ্রি মিক্সিং করে খারাপ হলে মেয়েটাই খারাপ হয়। আর ছেলেটা দুধে ধোয়া তুলসীপাতা থাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.