নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর লিখিব আমি ........শুণ্যর্ও মাঝার

বাউন্ডেলে

বাউন্ডেলে › বিস্তারিত পোস্টঃ

“শান্তির একমাত্র পথ” আমার ভিটা ছেড়ে দিয়ে দুরে গিয়ে মর।

১৪ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:১৬

১৯৪৭ সাল থেকে আজ অবধি ইসরায়েল কয়েক লক্ষ সাধারন ফিলিস্তিনিকে হত্যা করেছে। ফিলিস্তিনিরা কখনোই ইসরাইলের সাধারন নাগরিকদের উপড় আক্রমন করতে পারে নাই। আমরা ধরে নিতে পারি , তাদের সামর্থ ছিলো না। সাধারন ফিলিস্তিনিকে যখন মারা হয় তখন আপনারা কেউ জবাবদিহি চান না । এটা দুঃখজনক। হামাস ইসরাইলে হামলার সক্ষমতা অর্জন করেছে - এটা বিশ্ব জানতে পেরেছে এবং ইসরাইলিরাও। হামলা্য় ইসরাইলি সাধারন মানুষ মারা যাওয়া নতুন ঘটনা। এটা অবশ্যই যুদ্ধ আইন লংঘন। তবে ইসরাইলিদের তুলনায় এ ঘটনা খুবই নগন্য । বিচার দু-পক্ষের হলে- অনেক বেশী শাস্তি পাওয়ার হকদার হয়ে গেছে ইসরাইল । হামাস সামান্যই শাস্তি পাবে।
হ্যাঁ আরো একটি ব্যাপার আছে সেটা হলো হামাস যে ভুমিতে বা বসতিতে হামলা চালিয়েছে , সে জায়গাটি হামলাকারীদের পুর্বের বসতভিটা । তাদেরকে সেখান থেকে জোর পুর্বক উচ্ছেদ করা হয়েছে। সে কারণে বসতভিটা উদ্ধারের জন্য চেষ্টা করা - অপরাধের মধ্যে পড়ে না।কারন তাদেরকে বার বার ফিলিস্তিনিরা তাদের বসতভুমি ছেড়ে দেয়ার দাবী জানাচ্ছে এবং সেটেলাররা যেখান থেকে এসেছে সেখানে চলে যেতে বলছে। এবং সেটেলারদের অবিলম্বে অন্যর বসতভিটা ছেড়ে দিয়ে চলে যাওয়া উচিৎ।

মন্তব্য ২৯ টি রেটিং +২/-০

মন্তব্য (২৯) মন্তব্য লিখুন

১| ১৪ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৩

সোনাগাজী বলেছেন:



আপনি যদি রাজনৈতিক সমস্যা বুঝেন, ফিলিস্তিনের সমস্যা বুঝেন, বাংলাদেশের সমস্যা বুঝেন, আপনার ব্লগিং'এর এই অবস্হা কেন?


পোস্ট করেছি: ৪২টি
মন্তব্য করেছি: ৪২৮টি
মন্তব্য পেয়েছি: ৫০৭টি
ব্লগ লিখেছি: ১৪ বছর ১ মাস

১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:০৮

বাউন্ডেলে বলেছেন: আমি একটানা ৯ বছর ব্লগে ছিলাম না।

২| ১৪ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৫

সোনাগাজী বলেছেন:



ফিলিস্তিনের জন্য পিএলও স্বীকৃত প্রতিষ্ঠান হওয়ার পর, তদেরকে ভোট না'দিয়ে ২০০৬ সালে হামাসকে ভোট দেয়ার ফলে কি কি ধরণের সমস্যার সৃষ্টি হয়েছে?

১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:৩৭

বাউন্ডেলে বলেছেন: কোন সমস্যাই সৃষ্টি হয় নাই। বরং সমস্যা সমাধানের পথের দৈর্ঘ কমে এসেছে । আজ হোক, কাল হোক আরব বেষ্টিত এবং মুসলিম-খৃষ্টান অধ্যুষিৎ তাবৎ ইউরো-এশিয়া-আফ্রিকায় ইহুদিদের রাষ্ট্র নিয়ে টিকে থাকা সম্ভব হবে না। তারা যদি ইহুদি রাষ্ট্র না বানিয়ে, একটি ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র বানাত, তাহলে হয়তো টিকে থাকার একটা সম্ভাবনা তৈরি হতো ফিলিস্তিনিদের পিএলও কে ভোট দেয়ার মাধ্যমে। কতিপয় গোঁয়ার ইহুদি মোনাফেকের ধর্মীয় গোড়ামী এবং “আহলে কিতাব” হওয়ার কারনে তারা তাদের আইনেই বিলুপ্ত হবে। এটা তাত্বিক বা ধর্মগত বিলুপ্তি।

৩| ১৪ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৬

কামাল১৮ বলেছেন: পুর্বের বলতে আপনি কতোদিন পুর্বের বলছেন।আল্লাহ একবার এই স্থানটি ইহুদিদের দিয়ে ছিলেন।তার পর বহুবার হাত বদল হয়েছে।যুদ্ধ হয়েছে বহু বছর।এখনো যু্দ্ধ চলছে।এর একটা সমাধান হওয়া দরকার।

১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:৫৭

বাউন্ডেলে বলেছেন: ইহুদিরা আল্লাহর বিরাগভাজন হয়েছিলো। তাদের আসমানী কিতাবে ঈসা, মুহাম্মদের আগমনের কথা উল্লেখ থাকা সত্বেও তাদের প্রতি আনুগত্য প্রকাশ করেনি। তাদের দেখা-দেখি খৃষ্টানরাও মুহাম্মদকে নবী মানেনি। অথচ ধর্ম একটাই। আসমানী কিতাবগুলিও প্রায় একই প্রকার। যবুর, তাওরাত,বাইবেল বিকৃত করার কারনে কোরানের সাথে পার্থক্য তৈরী হয়েছে।কোরান অবিকৃত আছে। মুষলমানরা সমস্ত নবী-রাসুল এবং আসমানী কিতাব সমুহকে সু-উচ্চ মর্যাদা দেয়। এবং সকল নবীর শরীয়ত ও সুন্নত পালন করে ।পক্ষান্তরে ইহুদি-খৃষ্টানরা নিজেদের নবী ছাড়া অন্য কোন নবীকে মানে না। প্যালেষ্টােইন নবী-রাসুল অধুষ্যিত এলাকা। এই এলাকায় কোন নবী-রাসুল কখনোই মুসলমানদের দ্বারা অসম্মানিত হওয়ার কোন সুযোগ নেই। সমাধান : এই পবিত্রভুমি মুষলমানদের জন্যই কেবল উপযুক্ত। এটা মহান আল্লাহ ও তার এবং আমাদের প্রিয় রাসুলের ফয়সালা।

৪| ১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:২৯

সোনাগাজী বলেছেন:



৯ বছর ছিলেন না? ভালো করেছিলেন।
আপানর আসা, না'আসার মাঝে তেমন কোন পার্থক্য আছে বলে মনে হয় না।

১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:৫৯

বাউন্ডেলে বলেছেন: আপনি ঠিক বলেছেন । ব্লগে জ্ঞানী লোক কম আছে।

৫| ১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ৯:৫৫

মুহাম্মদ মামুনূর রশীদ বলেছেন:
হিটলার যেমন ইহুদীদের গেটোতে রাখতো তেমনি হিটলারের থেকে শিক্ষা নিয়ে তারা সেই শিক্ষা ফিলিস্তিনীদের উপর প্রয়োগ করছে। গাজা নামক গেটো। গাজাবাসীর অপরাধ হামাসকে ভোট দিয়ে নির্বাচিত করা। গাজাবাসীর ভোটে ইসরাইল ও তাদের পৃষ্ঠপোষক পশ্চিমা শাসকদের ইচ্ছার প্রতিফলন ঘটেনি। অতএব টানা ১৬ বছর ধরে অবরুদ্ধ। গেটোতে ইহুদীরা কত বছর ছিল? ১৬ বছর ধরে তাদের নাগরিক সব অধিকার থেকে বঞ্চিত রাখা হয়েছে। বেকার বানিয়ে রাখা হয়েছে সংখ্যাগরিষ্ঠ তরুন ফিলিস্তিনীদের। অলস মস্তিষ্ক শয়তানের আড্ডাখানা। ইসরাইলের কৃতকর্মের ফসল হিসাবে তরুনদের অনেকেই শয়তানে রূপান্তরিত হয়েছে আর অনেক দিন পর শয়তানি করেই ফেলেছে।

স্বাভাবিক জীবন থেকে বঞ্চিত করে গাজাবাসীদের পশুর চেয়ে নিচু কোন কিছুতে রূপান্তরিত করে এখন ইসরাইলীরা দোষ দেয় যে হামাস এমন শয়তানিটা করলো ক্যান ? তাইলে ওদের শয়তান বানাইছেন ক্যান-এ প্রশ্ন তো করাই যায়? এখন তো আর সামলাইতে পারে না।

১৫ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৩৮

বাউন্ডেলে বলেছেন: ফিলিস্তিনিদের গনহত্যা বন্ধ না করলে পরিস্থিতি বিশ্ব পরিস্থিতি আরো খারাপের দিকে যেতে পারে।

৬| ১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ৯:৫৭

জিকোব্লগ বলেছেন:



সোনাগাজী তুমারতো ব্লগারদের আক্রমণ করার স্বভাব বদলাচ্ছে না।
ব্লগারদের আক্রমণ করার স্বভাব বাদ দেও।

আর শোনো আবালের মত পরিসংখ্যান নিয়ে আইসো না। এটা তুমার বিষয়
না। এটা ব্লগাদের স্বাধীন ইচ্ছা কে কয়টি ব্লগ লিখবেন , কে কয়টি মন্তব্য করবেন।

যদি তারপরেও তুমার চুলকানি জাগে , তুমার একজন চামচা এখন পর্যন্ত কোনো
ব্লগ লেখে নাই। উহার ও তুমার অন্যান্য চামচার পরিসংখ্যান নিয়ে টানাটানি করো।

৭| ১৪ ই অক্টোবর, ২০২৩ রাত ৯:৫৮

মুহাম্মদ মামুনূর রশীদ বলেছেন:
শয়তান বানানোর জন্য যদি নোবেল প্রাইজ দেয়া হতো ইসরাইল প্রতি বছরই তা পেত।

৮| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:২৮

রাজীব নুর বলেছেন: জিকোব্লগের এরকম নোংরা মন্তব্য কি ব্লগ টিম দেখছে না?

১৫ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:২৭

বাউন্ডেলে বলেছেন: জিকো ব্লগ ব্যক্তি আক্রমনের সমালোচনা করেছে। কাউকে বিব্রত করার মানষিকতা পরিহার করতে বলেছে। তবে “চামচা” শব্দ প্রয়োগে আমার আপত্তি থাকলেও ইসরাইল-মার্কিনীর মতো মানবতা বিরোধী কার্যকলাপকারীদের পক্ষে অবস্থান নেয়া কোন বাঙ্গালীকে “চামচা” বলা যেতেই পারে । আপনার ক্ষেত্রে হয়তো এই বিশেষন প্রয়োগ হয় নাই।

৯| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ১:১৯

জিকোব্লগ বলেছেন:



গ: চামচা হাজির?
এ: জ্বি হুজুর, জ্বি হুজুর আমি হাজির। =p~ =p~

১০| ১৫ ই অক্টোবর, ২০২৩ সকাল ৭:০৮

আমি নই বলেছেন: পশ্চিমারা না চাইলে ফিলিস্তিনের মুক্তির সম্ভাবনা নাই, কারন মুসলিম বিশ্ব নপুংসক হয়ে গেছে। ইসরাইলের আত্বরক্ষার অধিকার থাকলে ফিলিস্তিনের কেন থাকবেনা এই প্রশ্নটা কেউ ওদের করেনা।

রাজীব নুর বলেছেন: জিকোব্লগের এরকম নোংরা মন্তব্য কি ব্লগ টিম দেখছে না?

হাসতে হাসতে লুংগী খুলে গেলো এর ইমো কোনটা? ব্লগ টিম যদি লাইক এর পাশাপাশি হাসতে হাসতে লুংগী খুলে যাওয়ার একটা রিয়াকশনের ব্যবস্থা করত তাহলে এই সকল ডোডো পাখির চেলাদের মন্তব্যর রিয়াকসন জানাতে আর কষ্ট করে লিখতে হতোনা।

১১| ১৫ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:১২

আমি নই বলেছেন: জিকোব্লগ বলেছেন:

গ: চামচা হাজির?
এ: জ্বি হুজুর, জ্বি হুজুর আমি হাজির। =p~ =p~

=p~ =p~

এদের ইজরাইলের সাথে একটা আজব মিল আছে। এই ধরেন, ইজরাইল সারা বছর ফিলিস্তিনিদের হত্যা করে কারোই মানবতা জাগেনা, যেই না হামাস কিছু ইজরাইলি মারল অমনি পশ্চিমা এবং এদের এজেন্টদের মানবতা এ্যকটিভেট হয় গেল।

গাজী সমানে মানুষকে নোংরা ভাষায় আক্রমন করতেছে, নোংরা ভাষার জন্য কয়েকবার ব্যানও খাইছে। তখন চেলার কিছু মনে হয় নাই, যেই না অন্য কেউ গাজীর ভাষার কাছাকাছি কথা বলা শুরু করেছে ওমনি চেলার ব্লগ টিমের কথা মনে পরে গেছে। =p~

কি মিল তাই না?

১২| ১৫ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:০৩

বাউন্ডেলে বলেছেন: পলায়নপর নারী-শিশুদের উপড় বিমান হামলা চালিয়ে ৭০ জন নিরাপরাধ নিরস্ত্র নারী-শিশু কে হত্যা করে মানব ইতিহাসের এক কলংকময় দৃষ্টান্ত স্থাপন করলো ইসরাইলী সেনাবাহিনী।

১৩| ১৫ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:১৮

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ইসরাইল গাজার ঘনবসতি এলাকায় বিমান হামলার আগে ১০ মিনিট আগে স্থানীয় বেতারে নোটিস পাঠায় লোকজন সরে যাওয়ার জন্য, এমনকি বিল্ডিং সুপারভাইজারকে পর্যন্ত ফোন করা হয়। এরপরও সাবধানতার জন্য যে বিল্ডিয়ে মিসাইল বা বোমা মারবে সেটাতে আঘাতের ৪-৫ মিনিট আগে একটি ফ্লেয়ার মারা হয়, যাতে আগে সবাই সাবধান হয়ে সরে যায়। যে কারনে এই বিশাল বোমা ফেলার পরও প্রাণহানি খুবই সামান্য। ২০১০ থেকে এরকমই দেখছি। এটাই হলো ইসরাইলের মানবতা-----হাকা বৈশাখী

পশ্চিমা বিশ্বে থাকতে হলে ইসরাইলের মানবতার বুলিই আওরাতে হবে!!!

১৫ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:১৭

বাউন্ডেলে বলেছেন: কি করবে বেচারা “হাকা বৈশাখী” । জ্বি হুজুর করতে করতে কোমড় বাঁকা হয়ে গেছে। মেরুদন্ড সোজা করতে পারে না। দেশের একজন পানের দোকানদারও তেনার চেয়ে অধিক বিবেকবান এবং মানবিক জ্ঞান সমৃদ্ধ।

১৪| ১৫ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:০২

নতুন বলেছেন: “শান্তির একমাত্র পথ” আমার ভিটা ছেড়ে দিয়ে দুরে গিয়ে মর।


ইসরাইল যতটা ক্ষমতাশালী হয়েছে বর্তমানে তাই ইসরাইল ভিটা ছেড়ে চলে যাবে সেটা হামাসের নেতাও স্বপ্ন দেখেনা।

হামাস ইসরাইলকে থাপ্পড় দিলে ইসরাইলী সেনারা হামাসের হাত/পা কেটে দেবে হামাস কিছু করতে পারেবে না। তাহলে

আপনার মতে ২য় পথ কি হতে পারে? অন্য কি ভাবে ফিলিস্তিনিদের মানুষের মতন বেচে থাকা নিশ্চিত হবে পারে?

১৫ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৩৫

বাউন্ডেলে বলেছেন: ইতিহাস নামক গাড়ীর চাকা চুড়ান্ত ফয়সালার দিকেই গড়িয়ে যাচ্ছে। ইহুদি মোনাফেকদের নির্বুদ্ধিতা ফলাফল ত্বরাম্বিত করছে আর মুসলিম নামক মোনাফেকদের মুখোষ উন্মোচিত সম্পন্ন হলেই - ফলাফল পুরো বিশ্বই নিরাকার একত্ববাদীদের হাতে।

১৫| ১৫ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৩৯

নতুন বলেছেন: লেখক বলেছেন: ইতিহাস নামক গাড়ীর চাকা চুড়ান্ত ফয়সালার দিকেই গড়িয়ে যাচ্ছে। ইহুদি মোনাফেকদের নির্বুদ্ধিতা ফলাফল ত্বরাম্বিত করছে আর মুসলিম নামক মোনাফেকদের মুখোষ উন্মোচিত সম্পন্ন হলেই - ফলাফল পুরো বিশ্বই নিরাকার একত্ববাদীদের হাতে।

ভালো বলেছেন।

হাসি পাইলো। /:)

১৫ ই অক্টোবর, ২০২৩ দুপুর ২:৪৪

বাউন্ডেলে বলেছেন: হাসতে থাকেন - কারন খুব শিগগির হাসি ভুলে যাবেন।
পশিচমাদের কান্দন দেখার সুযোগ নাও পেতে পারেন । আল্লাহ বড়ই নিষ্ঠুর।

১৬| ১৫ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৩:১৯

নতুন বলেছেন: দুনিয়াটা সারভাইভ্যাল অফ দি ফিটেটস।

যাদের মাথা মোটা তারা বিলুপ্ত হয়ে যাবে।

যারা বুদ্ধিমান তারা সাময়িক পিছু হঠে। ইসরাইলের সাথে শান্তিচুক্তি করে, ছাড় দিয়ে নিজেদের ভবিষ্যত পজন্মেকে মানুষের মতন বাচার ব্যবস্থা করে দেবে। তারা নিজেদের তৌরি করে ভবিষ্যতে এই অন্যায়ের বিরুদ্ধে দাড়াবে।

কিন্তু মাথা মোটারা ঢিল ছুড়ে মার খাবে আর কান্নাই করবে। একদিন বিলুপ্ত হয়ে যাবে।

১৫ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:১২

বাউন্ডেলে বলেছেন: নতুন বলেছেন: দুনিয়াটা সারভাইভ্যাল অফ দি ফিটেটস।
এই কথাটা ইসরাইল-মার্কিন-পশ্চিমারা ভুলে গেছে। মনে করিয়ে দিন তাদেরকে।

১৭| ১৫ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৪৩

রাসেল বলেছেন: যারা ব্লগে ইসরায়েলের পক্ষে লিখছেন, তারা ইতিহাস ভালো করেই জানেন। এটা আমাকে উদ্বিগ্ন করে তোলে যে এই ব্লগাররা যদি সুযোগ পায় তাহলে তারা বাংলাদেশ বা বিশ্বের জন্য কী বিপর্যয় করবে। যদিও তারা নিজেকে দেশপ্রেমিক, মানবতাবাদি হিসাবে পরিচয় দিতে পছন্দ করে।

১৮| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:০৭

বাউন্ডেলে বলেছেন: ওরা সুখের লাগি মানুষ মারে- সুখ মেলে না, শুধু ঘুম চলে যায়।

১৯| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:৪৬

মুহাম্মদ মামুনূর রশীদ বলেছেন: সোনাগাজীর টিপিক্যাল কাজ সমুহঃ
/আগাছা পরগাছার মত পোষ্ট প্রসব করা,
/যার তার ব্লগে হামলে পরে নিলর্জ্জের মত ব্যাক্তি আক্রমন করা,
/আর নিজে ব্যাক্তি আক্রমনের শিকার হওয়ার পর আক্রমন থেকে বাচতে কাপুরুষের মত অন্যদের কমেন্ট ব্যান করা,
/সর্বপোরি ব্লগের পরিবেশ নষ্ট করা।

এই প্রকারের পরিবেশ দূষনকারী ব্লগে থাকলে, ব্লগ কর্তৃপক্ষকে হয়তো তাদের ওয়েব সাইটে অতিসত্তর ETP-Effluent treatment plant বসাতে হতে পারে :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.