নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর লিখিব আমি ........শুণ্যর্ও মাঝার

বাউন্ডেলে

বাউন্ডেলে › বিস্তারিত পোস্টঃ

৭৫ বছর ধরে প্রতিদিন ফিলিস্তিনির নারী-শিশু- সাধারন মানুষ হত্যা-ধর্ষন করা যাবে ? কিন্তু দখলবাজ হত্যাকারী-ধর্ষকদের ফুলের টোকাও দেয়া যাবে না। এই সভ্যতার প্রয়োজন আছে কি ?

১৬ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:২৫


১৯৪৭ সাল থেকে আজ অবধি ইসরায়েল কয়েক লক্ষ সাধারন ফিলিস্তিনিকে হত্যা করেছে। ফিলিস্তিনিরা কখনোই ইসরাইলের সাধারন নাগরিকদের উপড় আক্রমন করতে পারে নাই। আমরা ধরে নিতে পারি , তাদের সামর্থ ছিলো না। সাধারন ফিলিস্তিনিকে যখন মারা হয় তখন আপনারা কেউ জবাবদিহি চান না । এটা দুঃখজনক। হামাস ইসরাইলে হামলার সক্ষমতা অর্জন করেছে - এটা বিশ্ব জানতে পেরেছে এবং ইসরাইলিরাও। হামলা্য় ইসরাইলি সাধারন মানুষ মারা যাওয়া নতুন ঘটনা। এটা অবশ্যই যুদ্ধ আইন লংঘন। তবে ইসরাইলিদের তুলনায় এ ঘটনা খুবই নগন্য । বিচার দু-পক্ষের হলে- অনেক বেশী শাস্তি পাওয়ার হকদার হয়ে গেছে ইসরাইল । হামাস সামান্যই শাস্তি পাবে।
হ্যাঁ আরো একটি ব্যাপার আছে সেটা হলো হামাস যে ভুমিতে বা বসতিতে হামলা চালিয়েছে , সে জায়গাটি হামলাকারীদের পুর্বের বসতভিটা । তাদেরকে সেখান থেকে জোর পুর্বক উচ্ছেদ করা হয়েছে। সে কারণে বসতভিটা উদ্ধারের জন্য চেষ্টা করা - অপরাধের মধ্যে পড়ে না।কারন তাদেরকে বার বার ফিলিস্তিনিরা তাদের বসতভুমি ছেড়ে দেয়ার দাবী জানাচ্ছে এবং সেটেলার রা যেখান থেকে এসেছে সেখানে চলে যেতে বলছে। এবং সেটেলারদের অবিলম্বে অন্যর বসতভিটা ছেড়ে দিয়ে চলে যাওয়া উচিৎ।
প্রতিদিন ফিলিস্তিনির নারী-শিশু হত্যা করা যাবে ! প্রতিদিন নিরাপরাধ ফিলিস্তিনি হত্যা করা যাবে !
সেনা বাহিনী দিয়ে আরো জায়গা দখল করতে থাকুক, জাতিগত বিলুপ্ত করন বা গনহত্যা চলতে থাকুক, বুদ্ধিজীবি দিয়ে আলোচনাও চলতে থাকুক। বাহ! এই চিন্তাধারা না হলে কি পশ্চিমাদের চামচা হওয়া যায়। এ ধরনের চিন্তাধারার লোকরাই মীরজাফর-মোশতাক হয়।
সেটা দেশ-বিদেশ যেখানেই হোক না কেন ?

মন্তব্য ২৪ টি রেটিং +২/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ১৬ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৪৩

মহানব্যক্তি বলেছেন: ফিলিস্তানিদের উচিৎ অন্য দেশে হয় হিজরত করা। এটা ইসলাম সম্মত ।পরে শক্তি সঞ্চয় করে তারা কাফেরদের বিতাড়িত করতে পারবে।

১৬ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:২৪

বাউন্ডেলে বলেছেন: টিকে থাকার জন্য তাদের পরামর্শের প্রয়োজন নাই। আপনার নৈতিক সমর্থন তাদের পক্ষে আছে কিনা সেটা দেখুন। অর্থাৎ এখনো আপনি নিজে মানুষ আছেন কিনা চিন্তা করুন।

২| ১৬ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৪৭

সোনাগাজী বলেছেন:



@মহানব্যক্তি,

অতীত ইতিহাস অনুসরণ করে, ফিলিস্তিনীরা মদিনায় হিজরত করলে কেমন হয়?

১৬ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:২৫

বাউন্ডেলে বলেছেন: আগুন লাগা ঘরে টিকে থাকার জন্য তাদের পরামর্শের প্রয়োজন নাই। আপনার নৈতিক সমর্থন তাদের পক্ষে আছে কিনা সেটা দেখুন। অর্থাৎ এখনো আপনি নিজে মানুষ আছেন কিনা চিন্তা করুন।

৩| ১৬ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৪৮

নতুন বলেছেন: ৭৫ বছর ধরে প্রতিদিন ফিলিস্তিনির নারী-শিশু- সাধারন মানুষ হত্যা-ধর্ষন করা যাবে ? কিন্তু দখলবাজ হত্যাকারী-ধর্ষকদের ফুলের টোকাও দেয়া যাবে না। এই সভ্যতার প্রয়োজন আছে কি ?

আপনাকে একটা প্রশ্ন করেছিলাম।

রাসুল সা: হামাসকে এমন হামলা করতে অনুমুতি দিতেন? যে ৭৫ বছর সাধারন মানুষ হত্যা করেছে। তাই তোমরাও মিউজিক ফেস্টিভেলে গিয়ে ২৬০ মেরে আসো। ????

যেখানে আলোচনার সুযোগ আছে সেখানে তিনি অবশ্যই নিরস্র/ নারী/শিশুকে হত্যার অনুমুতি দিতেন না।

আবেগে মাথা খারাপ হলেই মানুষ এমন জিনিস মানতে পারে। আবেগে যুদ্ধ জেতা যায় না।

হামাস এমন আক্রমন করে কোনদিন যেহেতু জয়ী হতে পারবেনা।বরং এই হামলাতে আরো মানুষ মারা যাবে। তাই এই হামলায় কোন ক্ষতি ছাড়া কোন লাভ নাই।

বরং মুসলিম বিশ্বের সমর্থন নিয়ে আমেরিকাকে আলোচনার টেবিলে এনে ফিলিস্তিনি এবং ইসরাইল দুইটা রাস্টের সীমানা নিন্ধারন করে এই সমস্যার সমাধান করতে হবে।

নতুবা হামাস একদিন বিলুপ্ত হয়ে যাবে....

চয়েস আপনাদের।

১৬ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:২৮

বাউন্ডেলে বলেছেন: কে কি সিদ্ধান্ত নিত - এটা আপনার না ভাবলেই চলবে। ওদের টিকে থাকার জন্য তাদের পরামর্শের প্রয়োজন নাই। আপনার নৈতিক সমর্থন তাদের পক্ষে আছে কিনা সেটা দেখুন। অর্থাৎ এখনো আপনি নিজে মানুষ আছেন কিনা চিন্তা করুন।

৪| ১৬ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৫২

মহানব্যক্তি বলেছেন: গত ৭৫ বছরে ইসরাইল বারবার জয়ী হয়েছে , আরব এবং ফিলিস্তিনিরা পরাজিত হয়েছে। এবারও হয়ত তাই হবে। একজন বিশ্বাসী হিসাবে আপনার কি মনে হয়না যে এটা মহান আল্লাহর তরফে ফিলিস্তিনিদের প্রতি হিজরত করার নির্দেশনার আলামত ?

১৬ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:০১

বাউন্ডেলে বলেছেন: অসৎ পন্থায় জিতে আনন্দিত হওয়ার কিছু নেই, এটা সাময়িক, প্রতিদান প্রকৃতি তার নিজস্ব নিয়মেই দিয়ে থাকেন শুধু সময়ের অপেক্ষা।
আপনার নৈতিক সমর্থন তাদের পক্ষে আছে কিনা সেটা দেখুন। অর্থাৎ এখনো আপনি নিজে মানুষ আছেন কিনা চিন্তা করুন।

৫| ১৬ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:০৭

রূপক বিধৌত সাধু বলেছেন: ইসরায়েলে হামলার পর এখন ইসরায়েল পাল্টা হামলায় এত এত নিরীহ মানুষ মারছে। এটা বুঝতে পারছেন, হামাস নেতানিয়াহুর বড় উপকার করছে? হামাসের হামলাকে যদি মুক্তিযুদ্ধের সাথে তুলনা করা হয়, তো হামাস কতটুকু সক্ষম স্বাধীনতা অর্জন করতে? বিশ্বশক্তি কি তাদের সাথে আছে?
আগের একাধিক যুদ্ধে ফিলিস্তিন তাদের অনেক অংশ হারিয়েছে, মনে হয় এখন আরও হারাবে। সমাধান কী? আপনার কি মনে হয় ইসরায়েল সব জমি ফিলিস্তিনকে ফেরত দিয়ে চলে যাবে?

১৭ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫৪

বাউন্ডেলে বলেছেন: পশ্চিমারা ইউরোপ আমেরিকা থেকে আপদ বিদায় করতে নিজেদের খালি জায়গা না দিয়ে পরের জায়গা দখল করে দান করে দানবীর আশ্রয়দাতা সেজেছে। যাকে বলে “পরের ধনে পোদ্দারী”। কিছু ফিলিস্তিনি টাকার বিনিময়ে কিছু সেটেলারদের দলিলও করে দিয়েছে। এই সিস্টেমে খুব একটা সমস্যা হয় নাই। সমস্যা হয়েছে দখলবাজীর কারনে । অর্থাৎ অসততার কারণে, অপরাধের কারনে। এই সমস্যার সমাধান সেটেলারদের আন্তর্জাতিক আদালতে বিচার ছাড়া সম্ভব না।

৬| ১৬ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:১৭

নাহল তরকারি বলেছেন: অনক ব্লাগার আছে, ইজরাইল খারাপ জেনেও ইজরাইল এর পক্ষ নিচ্ছেন। এবং ফিলিস্তীন এর বিপক্ষে যাচ্ছেন। কারন ফিলিস্তীনির মুসলিম।

৭| ১৬ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:০৮

নতুন বলেছেন: জিহাদী জজবায় কে আসলে ভালো বুদ্ধি দিচ্ছে সেটা বুজতে পারছেন না।

অতীত নিয়ে পড়ে থাকলে ভবিষ্যতের স্বপ্ন মাথায় আসেনা। বর্তমানের বাস্তবতা বুঝতে পারবেন না।

হামাস এই আক্রমনে ফিলিস্তিনিদের কি উপহার হইলো সেই লিস্টিটা দেবেন কি?

হামাস এর এই হামলায় ইসরাইলী উপকার হয়েছে। তারা গাজা দখলের বাহানা পেয়েছে।

এই রাজনিতি আপনাদের মাথায় আসবেনা। আপনারা জিহাদী জজবায় বেহেস্তী সুগ্রান পাচ্ছেন তাই ভবিষ্যতের কথা না থেকে আত্নহত্যায় বেশ খুশি।

১৬ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:১৭

বাউন্ডেলে বলেছেন: আসলেই নাস্তিকরা প্রতিবন্ধী। মানবতা জ্ঞানও খুব নিকৃষ্ট পর্যায়ের। চাপিয়ে দেয়া যুদ্ধ শেষ হলো কোথায় ? ইসরাইল-আমেরিকা-বৃটেনের চুড়ান্ত বিলুপ্তি ছাড়া এ যুদ্ধ কখনোই শেষ হবে না। আপনি মায়ের কোলে আছেন।

৮| ১৬ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:১৪

নতুন বলেছেন: রূপক বিধৌত সাধু বলেছেন: ইসরায়েলে হামলার <<<<<<< সমাধান কী? আপনার কি মনে হয় ইসরায়েল সব জমি ফিলিস্তিনকে ফেরত দিয়ে চলে যাবে?


হামাসের এই হামলায় সৃস্টিকর্ত ফেরেস্তা দিয়ে তাদের সাহাজ্য করবে। ইসরাইলের বোমা বিস্ফরিত হবেনা, ই্সরাইলী সেনার বন্ধুকের গুলি ফুটবেনা, ঈহুদীরা পাথবের পেছনে পালাবে আর পাথর ডেকে বলবে আমার পেছনে ইহুদী পালিয়ে আছে....

১৬ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:২৯

বাউন্ডেলে বলেছেন: আসলেই নাস্তিকরা প্রতিবন্ধী। মানবতা জ্ঞানও খুব নিকৃষ্ট পর্যায়ের। চাপিয়ে দেয়া যুদ্ধ শেষ হলো কোথায় ? ইসরাইল-আমেরিকা-বৃটেনের চুড়ান্ত বিলুপ্তি ছাড়া এ যুদ্ধ কখনোই শেষ হবে না। আপনি মায়ের কোলে আছেন।

৯| ১৬ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:১১

কামাল১৮ বলেছেন: কাউকে ইহুদি কাউকে মুসলিম না ভেবে সবাইকে মানুষ ভেবে সেই প্ররিপ্রেক্ষিতে দেখতে হবে।

১৬ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:৩২

বাউন্ডেলে বলেছেন: যথার্থ বলেছেন। নাস্তিকদের আসলে কোন চরিত্র নেই। রঙ্গিন এই দুনিয়ায় ওরা এখন ইহুদি।

১০| ১৬ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:৩৩

নতুন বলেছেন: লেখক বলেছেন: আসলেই নাস্তিকরা প্রতিবন্ধী। মানবতা জ্ঞানও খুব নিকৃষ্ট পর্যায়ের। চাপিয়ে দেয়া যুদ্ধ শেষ হলো কোথায় ? ইসরাইল-আমেরিকা-বৃটেনের চুড়ান্ত বিলুপ্তি ছাড়া এ যুদ্ধ কখনোই শেষ হবে না। আপনি মায়ের কোলে আছেন।

আপনি কল্পনা করছেন হামাসের হামলায় ইসরাইল-আমেরিকা-বৃটেন বিলুপ্ত হবে।
হামাস গাজী হবে
ফিলিস্তিন ছেড়ে সব ইয়াহুদী, নাছারা পালিয়ে যাবে।
ফিলিস্তিনের পুরো দেশ তাদের হবে...

আমি বাস্তবতায় আছি।

কারন আমি জানি হামাসের এমন হামলায় আপনার স্বপ্ন বাস্তবায়ন সম্ভব না।

আমি আশা করি আরব বিশ্বে সকল রাস্টপ্রধানেরা মিলে আমেরিকা-বৃটেনকে চাপ দেবে দুটি পৃথক রাস্ট বানানোর জন্য।
ফিলিস্তিন এবং ইসরাইল দুইভাগ করে উচু দেয়াল তুলে দেওয়া হবে।
ফিলিস্তিনিরা মানুষের মতন জীবন জাপন করতে পারবে।

জ্ঞানে বিজ্ঞানে সমৃধ্য হয়ে ফিলিস্তিনিরা ইসরাইলীদের সাথে টক্কর দেবে।

১৬ ই অক্টোবর, ২০২৩ রাত ৯:৪৪

বাউন্ডেলে বলেছেন: আপনি মায়ের কোলে শুয়ে স্বপ্ন দেখছেন। শান্তি সবাই চায় । আমরা আরো বেশী চাই। সভ্যতা চাই আরো উন্নত। কিন্তু সেই সভত্য চাই না- যে সভ্যতায় মানবিক মুল্যবোধ,শালিনতা, শরীয়ত বিরোধী সামাজিক বিশৃংখলা (পশুর মত সেক্স চর্চা), প্রকৃতি বিরুদ্ধ আচরনকে বৈধ মনে করা, বিশ্বের ৮০ কোটী মানুষের ক্ষুধার্ত থাকা, অন্চলভেদে অর্থনৈতিক বৈষম্য, মুদ্রামানে বৈষম্য, বিশ্বের যে কোন জায়গায় মানুসের অবাধ যাতায়াতের সুযোগ না থাকা, অস্ত্রের আধিপত্য থাকা, বর্ণবাদের অস্তিত্ব ইত্যাদি । এ ক্ষেত্রে অহংকারী আমেরিকান পশ্চিমারা সকল মানুষের শান্তির জন্য প্রধান অন্তরায়।

১১| ১৬ ই অক্টোবর, ২০২৩ রাত ৯:৩৫

তানভির জুমার বলেছেন: নতুন বলেছেন: রাসুল সা: হামাসকে এমন হামলা করতে অনুমুতি দিতেন? যে ৭৫ বছর সাধারন মানুষ হত্যা করেছে। তাই তোমরাও মিউজিক ফেস্টিভেলে গিয়ে ২৬০ মেরে আসো। ????

এই তথ্য প্রযুক্তির যুগেও প্রপাগান্ডা বিশ্বাস করা বোকামি। কোথায় পেলেন মিউজিক ফেস্টিভেলে গিয়ে ২৬০ মেরেছে? যে ভিডিওটা ছাড়ানো হয়েছে এটার কোথাও কি ২৬০ মানুষের লাশ দেখেছেন? ঐ ক্লাশে পড়ে সর্বোচ্ছ ১২ জন মানুষের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। ঐখানে সেনাসদস্যও ছিল। গত কয়েক দশকে কতজন নিরপরাধ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলী সন্ত্রাসীরা এটা খবর কি রাখেন? হামাস কেন এখন এভাবে হামলা করেছে ঐটা জানেন?

১২| ১৭ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:৪২

রাজীব নুর বলেছেন: ফিলিস্তিনিদের কিভাবে সাহায্য করা যেতে পারে?

১৭ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:১৩

বাউন্ডেলে বলেছেন: আপাতত নৈতিক ও চিকিৎসা,খাদ্য সাহাজ্যটাই তাদের বেশী প্রয়োজন।

১৩| ১৭ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫৭

নতুন বলেছেন: @তানভির জুমার:- মিডিয়ার প্রপাগান্ডা আমার বিশ্বাস করতে হবেনা। বিশ্ব করছে। এটাও আপনাদের পরাজয়েরই অংশ।

দুনিয়ার বাস্তবতা না বুঝে জিহাদী জজবায় গোয়াড়ের মতন কাজ করলে এমনটাই হবে।

মিডিয়ার প্রচানরাও একটা যুদ্ধের মতন। পশ্চিমারা মিডিয়া নিয়ন্ত্রনে রাখে তাতে তাদের অপকর্ম ঢাকতে সুবিধা হয়।

হামাস ইসরাইলী টাকা খেয়েই এমনটা করছে নতুবা এই হামলা করে ইসরাইলের কতটা লাভ হচ্ছে সেটা হিসেব করে দেখুন।

১৪| ১৭ ই অক্টোবর, ২০২৩ দুপুর ২:৩২

বাউন্ডেলে বলেছেন: হামাস ইসরাইলী টাকা খেয়েই এমনটা করছে নতুবা এই হামলা করে ইসরাইলের কতটা লাভ হচ্ছে সেটা হিসেব করে দেখুন।
হুম! লাভ-লোকসানতো যুদ্ধে থাকবেই । এতা ব্যস্ত্ হওয়ার কি আছে। আপনার মানবতাবোধ ঠিক আছে কিনা-সেটা দেখুন, আপনার নৈতিক সমর্থন মজলুমের পক্ষে যাচ্ছে কিনা-সেটা দেখুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.