নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর লিখিব আমি ........শুণ্যর্ও মাঝার

বাউন্ডেলে

বাউন্ডেলে › বিস্তারিত পোস্টঃ

ইসরায়েল-মার্কিন গোষ্ঠির ফিলিস্তিনি গনহত্যাযজ্ঞ। ঠুটো জগন্নাথ জাতিসংঘ। ন্যায়,আইন, বিচার ও মানবিক অনুভুতিহীন বিশ্বের যাত্রা শুরু।

২৮ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১:১৭


বিশ্বের জাতি সমুহের মধ্যে ২য় বিশ্বযুদ্ধ পরবর্তী সকল সনদ ও চুক্তিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আগামী বিশ্বের ভবিষ্যত ভয়ংকর করে তুললো-ইসরায়েল-মার্কিন গোষ্ঠি।
রচিত হওয়ার প্রতিক্ষায় পৃথিবীর নতুন মানচিত্র।
অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলের আগ্রাসনের জবাবে এবার পাল্টা হামলার ঘোষণা দিয়েছে হামাস। গাজায় ইসরাইলের সামরিক বাহিনী আক্রমণের পূর্ণাঙ্গ জবাব দিতে ‘পুরো শক্তি’ দিয়ে হামলার মোকাবিলা করতে প্রস্তুত বলে দাবি করেছে হামাস।
ফিলিস্তিনের গাজা উপত্যকায় ব্যাপক গোলাবর্ষণের ফলে ইন্টারনেটসহ সব রকমের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে প্রায় আড়াই লাখের মত মানুষ নিজেদের মধ্যে ও সারা বিশ্ব থেকে সম্পূর্ণ যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।গাজায় ইসরাইলের স্থলপথে হামলা শুরুর ঠিক আগ মূহুর্তে সারাবিশ্ব থেকে গাজাকে যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়। আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে আগের তুলনায় ব্যাপক বোমা হামলা বাড়িয়েছে দখলদার ইসরাইল। চলছে গনহত্যা।
ফিলিস্তিনি টেলিকম প্রদানকারী সংস্থা পালটেল জানায়, বোমাবর্ষণের ফলে ইন্টারনেট, সেলুলারসহ সব যোগাযোগব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে। এই যোগাযোগ বিচ্ছিন্নতার ফলে গাজায় ইসরাইলের হামলায় কী পরিমাণ হতাহত বা ক্ষয়ক্ষতি হয়েছে তার কোনো তথ্যই তাৎক্ষণিকভাবে পাওয়া যাবে না।
সংগঠনটি আরও বলছে, ইসরাইল গাজায় তীব্র আক্রমণ চালনোর পরে, হামাস যোদ্ধারা সীমান্তবর্তী অঞ্চলে ইসরাইলি সেনাদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়েছে।এদিকে, রাতভর স্থল ও আকাশপথে বিরামহীন গোলা বর্ষণের ফলে গাজায় পুরোপুরি ব্ল্যাকআউট চলছে। ভেঙে পড়েছে টেলিফোন ও ইন্টারনেট যোগাযোগ ব্যবস্থা।
এক সপ্তাহ ধরে বিদ্যুৎ, জ্বালানি ও খাদ্যের সরবরাহ বন্ধ করে দেয়ায় সম্পূর্ণ এক দুর্বিষহ সময় পার করেছে গাজাবাসী। ইসরাইলের হামলায় এখন পর্যন্ত সাত হাজার ৩৩৪ ফিলিস্তিন নাগরিকের হত্যার খবর নিশ্চিত করে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। মৃত ব্যক্তিদের নাম, পরিচয় আইডিসহ একটি তালিকা প্রকাশ করেছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।
জাতিসংঘের সাধারণ পরিষদে গাজায় 'মানবিক যুদ্ধবিরতি' প্রস্তাব সংখ্যাগরিষ্ঠ ভোটে পাশ হয়েছে। প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছে ১২০টি, ভোট দানে বিরত ছিল ৪৫টি, এবং কানাডাসহ ১৪টি রাষ্ট্র এই প্রস্তাবের বিরোধিতা করেছে।

মন্তব্য ২৪ টি রেটিং +১/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১:৪১

ঠাকুরমাহমুদ বলেছেন:



মানবিক দেশ কানাডা, মানবতার জয় হোক!



২৮ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১:৪৮

বাউন্ডেলে বলেছেন: হাসালেন!!

২| ২৮ শে অক্টোবর, ২০২৩ দুপুর ২:০০

ঠাকুরমাহমুদ বলেছেন:



কি আর করার আছে বলতে পারেন? ব্লগ ফেসবুক ইউটিউব দেখে মনে হচ্ছে বাংলাদেশের একদল মানুষ ফিলিস্তিনি! আরেকদল মানুষ ইসরায়েলী! গত কাল আমি একটি পোস্ট দিয়েছি, পোস্ট দেওয়ার পর থেকে মনে হচ্ছে আমি মনে হয় ফিলিস্তিনি! আপনি কোন দেশী?

ফিলিস্তিন ইসরায়েল যুদ্ধে খুবই নিম্ন মানের টেকনিকে (বস্তির সূত্র) ইরনাকে যুদ্ধে যুক্ত করার চেষ্টা অবিরত ভাবে করা হচ্ছে। এখন ইরান যদি যুদ্ধে কোনোভাবে যুক্ত না হয় ইসরায়েল ফিলিস্তিন যুদ্ধ থেমে যাবে। পূর্বের মতো বিচ্ছিন্ন ঘটনা - হামলা, পাল্টা হামলা চলতে থাকবে যা গত ৭০ বছর ধরে চলে আসছে।

২৮ শে অক্টোবর, ২০২৩ দুপুর ২:১৮

বাউন্ডেলে বলেছেন: এবার এটা বিস্তারের সম্ভাবনা শতভাগ প্রায় । পরিত্রান কারোরই নেই।

৩| ২৮ শে অক্টোবর, ২০২৩ দুপুর ২:০২

নতুন বলেছেন: হামাস গাজায় ইসরাইলীতের ধুলিস্বাত করে দেবে, আসমান থেকে ফেরেস্তারা এসে তাদের সাহাজ্য করবে।

সারা বিশ্ব থেকে মুজাহীদেরা গাজায় যুদ্ধে যোগ দিচ্ছে।

দোয়া করেন হামাস যেন নাপাক ইসরাইল ইহুদীদের আরো বেশি করে হত্যা করতে পারে....

আলোচনা বা অহিংষ কোন পদ্বতী চেস্টার কোন দরকার নাই। এই ভাবে হামাস ইসরাইলীদের ধংষ করে দেবে...

বলুন আমীন...

২৮ শে অক্টোবর, ২০২৩ দুপুর ২:২৬

বাউন্ডেলে বলেছেন: পোষ্ট পুরো পড়ে মন্তব্য করূন। সমস্যা হামাস বা ফিলিস্তিনিদের নির্মুল নয়- সমস্যা আইন,চুক্তি,সনদ,বিচার ও মানবাধিকারের মৃত্যু।

২৮ শে অক্টোবর, ২০২৩ দুপুর ২:৩৪

বাউন্ডেলে বলেছেন: আপনার চিন্তার কোন কারন নাই। কোন মুজাহিদ ওখানে না গেলেও মার্কিন-ইসরাইল তাদের কাছে যাবে। মুজাহেদিন নিধন এ যাত্রায় সম্পন্ন হবে বলে মনে হচ্ছে।

৪| ২৮ শে অক্টোবর, ২০২৩ দুপুর ২:০৮

জ্যাক স্মিথ বলেছেন: খুবই দুঃখ জনক, কিন্তু এই ঘটনা কি আসলেই সত্যি? ফক্স নিউজ, বিবিসি, সি এনএন, রয়টার্স, দ্যা গার্ডিয়ান - ইত্যাদি সব পশ্চিমা মিডিয়ায় দেখলাম ৭ হাজারের বেশি ফিলিস্তিনি মারা গেছে। গ্যাস নেই, বিদ্যুৎ নেই, পানি নেই গাজার খুব ভয়াবহ অবস্থার কথা প্রচার করছে এরা। কিন্তু আমি তো এসব পশ্চিমা দালাল মিডিয়ার কথা একদম বিশ্বাস করি না। আমার ধারণা ওরা নিজেদের এজেন্ডা বাস্তবায়নের জন্য এসব ফেক নিউজ প্রচার করছে, পশ্চিমা দালাল মিডিয়া বিশ্বাস করতে নেই।

২৮ শে অক্টোবর, ২০২৩ দুপুর ২:২৮

বাউন্ডেলে বলেছেন: মোটামুটি সব মিডিয়া এক্ষেত্রে বর্তমানে ( ২৪ ঘন্টায়) একই তথ্য দিচ্ছে।

২৮ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৪৫

বাউন্ডেলে বলেছেন: আল-জাজিরা বহু আগে থেকেই প্রকৃত অবস্থা তুলে ধরছে। কি মনে করে গতকাল থেকে বিবিসি সত্যবাদী সেজেছে।

৫| ২৮ শে অক্টোবর, ২০২৩ দুপুর ২:০৯

জ্যাক স্মিথ বলেছেন: @নতুন - আমিন।

৬| ২৮ শে অক্টোবর, ২০২৩ দুপুর ২:৩৪

নতুন বলেছেন: লেখক বলেছেন: পোষ্ট পুরো পড়ে মন্তব্য করূন। সমস্যা হামাস বা ফিলিস্তিনিদের নির্মুল নয়- সমস্যা আইন,চুক্তি,সনদ,বিচার ও মানবাধিকারের মৃত্যু।

নাপাক ঈহুদী ইসরাইলীদের থেকে এসব আশা করা বোকামী।

হামলার সময় হামাসের অবশ্যই কঠিন পরিকল্পনা ছিলো।

সেটারই বাস্তবায়ন হচ্ছে এখন। গাজা থেকে কোন খবর আসছেনা। নিশ্চয় নাপাক ঈহুদী ইসরাইলীদের কচুকাটা করা হচ্ছে এখন।

২৮ শে অক্টোবর, ২০২৩ দুপুর ২:৪৬

বাউন্ডেলে বলেছেন: কচুকাটা সকলেই হবে বা হচ্ছে। কেউ আগে , কেউ পরে। এ নিয়ে বিচলিত হওয়ার কোন কারন নাই। এটা ১০০ বছর আগের মার্কিন-পশ্চিমা গোষ্ঠির পরিকলপনার অংশ । এতে ইহুদিরাও খতম হবে, আরবরাও ক্ষতিগ্রস্ত হবে। এসব বোঝার মতো মগজ আল্লাহ আপনাকে দেন নাই ।

৭| ২৮ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৩:৪২

সাড়ে চুয়াত্তর বলেছেন: ফিলিস্তিনিদের গণহত্যার এই সময়ে নতুন ভাইয়ের ব্যাঙ্গাত্মক/ বিদ্রূপাত্মক কথাগুলি কাটা ঘায়ে নুনের ছিটার মত মনে হচ্ছে।

২৮ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:২৫

বাউন্ডেলে বলেছেন: আরব ও ইসলাম বিদ্বেষী ব্যাক্তিরাই হামাসের সমালোচনা করছে । তাদের ধারনা ইসরাইলে হামাস হামলা করে ওদের বাড়া ভাতে ছাই দিয়েছে। যুদ্ধ যে ৭০ বছর ধরে চলছে - সে তথ্য এদের জানা নেই। দুনিয়ার বেশিরভাগ নাস্তিক ইসলামকেই তাদের চিন্তা-ভাবনার অন্তরায় মনে করে। অথচ এসলামেই একমাত্র ধর্ম যেটা জ্ঞান-বিজ্ঞান চর্চাকে উৎসাহিত করে।

৮| ২৮ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৫৭

বাউন্ডেলে বলেছেন: ঠাকুরমাহমুদ বলেছেন: ফিলিস্তিন ইসরায়েল যুদ্ধে খুবই নিম্ন মানের টেকনিকে (বস্তির সূত্র) ইরনাকে যুদ্ধে যুক্ত করার চেষ্টা অবিরত ভাবে করা হচ্ছে।
ঠাকুরমাহমুদ বলেছেন: ফিলিস্তিন ইসরায়েল যুদ্ধে খুবই নিম্ন মানের টেকনিকে (বস্তির সূত্র) ইরনাকে যুদ্ধে যুক্ত করার চেষ্টা অবিরত ভাবে করা হচ্ছে।

৯| ২৮ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:১৩

মৃতের সহিত কথোপকথন বলেছেন: ক্ষমতাবান ভুল বললেও ঠিক।

২৮ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৫

বাউন্ডেলে বলেছেন: অবস্থা সে রকম নয় । আল জাজিরা ফিলিস্তিনের ক্ষেত্রে মোটামুটি সঠিক সংবাদ পরিবেশন করছে। এবার বিশ্ব দু-ভাগে মেরুকরন ৭০% সম্পুর্ন প্রায়।

১০| ২৮ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৪২

আমি নই বলেছেন: মুসলিম/যবন নিধন হচ্ছে এটা দেখে নতুন, জ্যাক স্মিথ এদের বাধ ভাংগা খুশির ঝলক কিবোর্ড উপচায়া পড়তেছে।

কত কত যুক্তি, শেষে ওরা হামাস সো ওদের মরাই উচিত।

২৮ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:৪১

বাউন্ডেলে বলেছেন: দুনিয়ার বেশিরভাগ নাস্তিক ইসলামকেই তাদের চিন্তা-ভাবনার অন্তরায় মনে করে। অথচ এসলামেই একমাত্র ধর্ম যেটা জ্ঞান-বিজ্ঞান চর্চাকে উৎসাহিত করে। ইসলাম বিরোধী পশ্চিমা প্রচারনায় প্রভাবিত হওয়া ও কোরানকে না বোঝার কারনে তাদের এরকম ইসলাম বিদ্বেষ ।

১১| ২৮ শে অক্টোবর, ২০২৩ রাত ৯:০৮

মোঃ মাইদুল সরকার বলেছেন: আল্লাহ যেন ফিলিস্তিনিদের রক্ষা করেন। অভিশপ্ত ইসরাইলিরা এর প্রতিদান একদিন পাবে।

২৮ শে অক্টোবর, ২০২৩ রাত ৯:৪১

বাউন্ডেলে বলেছেন: সবকিছু অনিবার্য ভাবেই ঘটছে। ইসরাইলী সেটেলাররাও তাদের নিজেদের চুড়ান্ত পরিনতি নিশ্চিত করছে।

১২| ২৮ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:০৫

রাজীব নুর বলেছেন: যুদ্ধ থামুক। নিরীহ মানুষ হত্যা বন্ধ হোক।

১৩| ২৯ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৫৫

নতুন বলেছেন: সাড়ে চুয়াত্তর বলেছেন: ফিলিস্তিনিদের গণহত্যার এই সময়ে নতুন ভাইয়ের ব্যাঙ্গাত্মক/ বিদ্রূপাত্মক কথাগুলি কাটা ঘায়ে নুনের ছিটার মত মনে হচ্ছে। ২৮ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:২৫০
লেখক বলেছেন: আরব ও ইসলাম বিদ্বেষী ব্যাক্তিরাই হামাসের সমালোচনা করছে । তাদের ধারনা ইসরাইলে হামাস হামলা করে ওদের বাড়া ভাতে ছাই দিয়েছে। যুদ্ধ যে ৭০ বছর ধরে চলছে - সে তথ্য এদের জানা নেই। দুনিয়ার বেশিরভাগ নাস্তিক ইসলামকেই তাদের চিন্তা-ভাবনার অন্তরায় মনে করে। অথচ এসলামেই একমাত্র ধর্ম যেটা জ্ঞান-বিজ্ঞান চর্চাকে উৎসাহিত করে।


বাস্তবতা না বুঝতে পেরে যদি শুধুই স্বপ্ন নিয়ে পড়ে থাকলে চলে না।

আমি বাস্তবতার পেক্ষিতে হামাসের এই হামলাকে সমর্থন করিনাই কারন এর ফলে কি হচ্ছে এবং হতে যাচ্ছে সেটা এখন সবাই বুঝতে পারছেন।

এই সমস্যার চাবিকাঠি আমেরিকার হাতে। আর আরব বিশ্বের ক্ষমতা আছে আমেরিকাকে বাধ্য করতে এই সমস্যার সমাধান করতে।

আরব বিশ্ব এক না হলে এই সমস্যা সমাধান হবেনা।

আবেগ দিয়ে দুনিয়া চলে না। জজবা ভালো কিছু আনেনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.