নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর লিখিব আমি ........শুণ্যর্ও মাঝার

বাউন্ডেলে

বাউন্ডেলে › বিস্তারিত পোস্টঃ

ধর্মান্ধ লুটেরারা যেভাবে ক্যু করলো।

১৩ ই আগস্ট, ২০২৪ দুপুর ১:৪৪


১। মুক্তিযোদ্ধাদের অতিরিক্ত সুবিধা নিয়ে আলোচ্য বিষয় হিসেবে পাঠচক্রে অন্তর্ভুক্ত করে শিবির ও জামাত ১৯৮৯ সাল থেকে
২। শিবিরের পাঠচক্র বিষয়টিকে তখন থেকেই মৌলিক আলোচ্য বিষয় হিসেবে চিহ্নিত করে
৩। ১৯৯০ সালে স্বৈরাচার বিরোধী আন্দোলনে আওয়ামী সমর্থিত ১৫ দল ও বিএনপি সমর্থিত ৭ দল এবং পৃথকভাবে জামাত ১ দফার আন্দোলনে অংশ নিয়ে এরশাদের পতন পরবর্তী নির্বাচনে ১০ টি আসন লাভ করে সংসদে বিরোধীদলের শরীক হিসেবে অবস্থান নেয়।
৪। আওয়ামীলীগের নেতৃত্বে ১৯৯৬ সালে জামাত বিএনপি সরকারের বিরুদ্ধে অসহোযোগ আন্দোলনে অংশ নেয় এবং বিএনপির পতন পরবর্তী নির্বাচনে ২৮টি আসন পায়।
৫। এ সময় থেকেই জামাত-শিবির এর মাস্টার মাইন্ডরা মওদুদী নির্দেশিত তথাকথিত ইসলামী বিপ্লবের সফলতার প্রধান নিয়ামক হিসেবে ছাত্র সমাজকে অগ্রগামী স্পর্শকাতর হাতিয়ার হিসেবে চিহ্নিত করে সর্বোচ্চ সাংগঠনিক গুরুত্ব দিয়ে মওদুদী ফাউন্ডেশনের সিংহভাগ বাজেট ছাত্র অর্গানাইজে ব্যায় করা শুরু করে। এ সময় কোটা ব্যবস্থাকে তারা বেকারত্বের মুল কারন ( ? ) হিসেবে চিহ্নিত করে ছাত্রদের মধ্যে মগজ ধোলাইও শুরু করে। কৌশল হিসেবে পরিবেশ বুঝে কখনো কখনো এটাকে বন্ধ ও চালু রাখার পদ্ধতি গ্রহন করে এবং বিষয়টিকে নিজেদের মধ্যেই সীমাবদ্ধ রাখে।
৬। ৪ দলীয় জোট ২০০১ সালে বিজয়ী হলে জামাত-শিবিরের তথাকথিত ইসলামী বিপ্লবের চিন্তাধারা সুপার-বুষ্টিং লাভ করে এবং বিএনপি (বিশেষ করে ছাত্রদল) কে প্রকার গিলেই ফেলে। এ সময় ২০০৭ সালের ১৫ দলের মুভমেন্টে ৪ দলীয় জোটের পতন হলে বিএনপি পুরোপুরি জামাত নির্ভর হয়ে পড়ে এবং ২০০৮ সালের নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হয়।
৭। তথাকথিত ইসলামী বিপ্লবের চুড়ান্ত পর্যায় হিসেবে বিএনপিকে নির্বাচনে অংশ নিতে না দিয়ে এবং সহিংসতার দিকে ঠেলে দিয়ে বিএন-আওয়ামীলীগ উভয় দলকে ক্রমাগত দুর্বল করার পলিসিতে জামাত-শিবির তাদের সাংগঠঠনিক অগ্রযাত্রা অব্যাহত রাখে। এ সময় বিএনপি হামলা-মামলায়-দলীয় কোন্দলে এবং আওয়ামীলীগ অনুপ্রবেশ-দুর্নীতি-দলীয় কোন্দলে দুর্বল হতে থাকে।
৮। সুযোগ বুঝে জামাত-শিবির কতিপয় মেধাবী শিক্ষার্থীদের পিছনে প্রশিক্ষনপ্রাপ্ত শিবির কর্মীদের লিপ্ত করে দিয়ে কোটা আন্দোলনের সুচনা করে। এটা অব্যার্থ অস্ত্র ।
৯। সবকিছু আঁচ করতে পেরে শেখ হাসিনা সরকার ২০১৮ সালে প্রজ্ঞাপন জারী করে কোটা ব্যবস্থা বাতিল করে ষড়যন্ত্র ব্যার্থ করে দেয়।
সরকারের একতরফা সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে কোটার পক্ষে আদালতে যায় অতিতের কোটাসুবিধা প্রাপ্তরা।
১০। ২০২৪ সালে আদালত সরকারের ২০১৮ সালের কোটা বাতিলের প্রজ্ঞাপনটি স্থগিত ঘোষনা করে। ফলে কোটা আবার চালু হয়। সরকার আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করে এবং ছাত্রদের ধৈর্য ধারন করার আহব্বান জানায়। আদালত অবমাননার দায় এড়াতে সরকার নতুন প্রজ্ঞাপন দেয়া থেকে বিরত থাকে। কিন্তু ষড়যন্ত্র সময় দিতে নারাজ। কারনঃ সাধারন শিক্ষার্থীরা মুল ঘটনা জানতে পারলে ভেস্তে যাবে সব ষড়যন্ত্র।
১১। অস্ত্র ও গ্রেনেড হামলায় সাজাপ্রাপ্ত বিএনপি নেতা তারেক রহমান, ট্র্যাক্স ও শ্রম আদালতের সাজাপ্রাপ্ত অর্থনীতিবিদ ডঃ ইউনুস, মামলা-হামলায় কোনঠাসা বিএনপি নেতা-কর্মীরা, সুবিধা বন্চিত আওয়ামী নেতা, সুবিধা বন্চিত বামপন্থীরা,অর্থপাচার ও দুর্নীতির দায়ে অভিযুক্তরা এবং তথাকথিত ইসলামী বিপ্লবের স্বপ্ন বাস্তবায়ন প্রত্যাশিতদের সর্বশেষ চাওয়া-পাওয়া এক হয়ে যায় অবলীলায়। ব্যাপক অর্থায়নের মাধ্যমে দ্রুত ষড়যন্ত্র বাস্তবায়ন হতে থাকে একের পর এক ।
১২। অবশেষে জামাত-শিবিরের স্বপ্ন বাস্তবায়ন ।
কেঊ লাভবান হলো না। মাঝখান থেকে দেশ পিছিয়ে গেল। জন নিরাপত্তা, মানবতা ভুলুন্ঠিত হলো, দুর্নীতিবাজরা তথাকথিত সমন্বয়কদের মোটা অংকের অর্থায়ন করে হাজার কোটি টাকা আত্মসাৎ করলো। সর্বপরি একটি প্রজন্মকে অভ্যস্ত করা হলো অনৈতিকতায়, বিবেকহীনতায়, অমানবিকতায়, হিংস্রতায়, মিথ্যাচারে,গুজব রটনায়। যদিও ১৮ জুলাইয়ের পর থেকে কোন সাধারন শিক্ষার্থী রাস্তায় যায়নি।
১৩। ১৮ জুলাইয়ের পর থেকে এখন পর্যন্ত যারা সাধারন শিক্ষার্থী পরিচয়ে হত্যা,লুট,অগ্নিসংযোগ,দখলবাজি,সংখ্যালঘু নির্যাতন চালাচ্ছে তারা শিবির,ছাত্রদল, তথাকথিত বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন(জামাত-শিবিরের প্রশিক্ষিত), বিএনপির একটি গ্রুপ, কিছু বাম সংগঠন।

মন্তব্য ২৮ টি রেটিং +০/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ১৩ ই আগস্ট, ২০২৪ দুপুর ১:৫৫

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



আওয়ামী ফ্যাসিবাদে অতিষ্ঠ মানুষেরা একজোট হবে এটাই স্বাভাবিক।

১৩ ই আগস্ট, ২০২৪ দুপুর ১:৫৮

বাউন্ডেলে বলেছেন: তারাও ভালো লোক নয়।

২| ১৩ ই আগস্ট, ২০২৪ দুপুর ১:৫৮

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: তথাকথিত ছাত্র আন্দোলন মানে কী? হাসিনার আমলে যে বিলিয়ন বিলিয়ন টাকা পাচার হয়ে গেল সেটা জানা আছে তো? আয়না ঘরের কথা মনে আছে? গনহত্যার কথা মনে পরে?

'র' ঠিক ভাবে মাথা ধোলাই করেছে, তাই না? সেজন্য এজেন্ডা নিয়ে ঝাপিয়ে পরলেন?

১৩ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:০৩

বাউন্ডেলে বলেছেন: মওদুদীর তথাকথিত হে মোনাফেক বিপ্লবী- আগে হত্যা,লুন্ঠন, মিথ্যাচার, গুজব বন্ধ করে নির্দিষ্ট অভিযোগ দায়ের করে দেশে আইনের শাসন পুনরায় চালু করার দাবী করুন।

৩| ১৩ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:০৭

মোহামমদ কামরুজজামান বলেছেন: ভাই নাকি বোন জানিনা, আপনার মাধ্যমে এক নতুন ইতিহাস জানলাম।

ভালো, খুব ভালো।

১৩ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:১২

বাউন্ডেলে বলেছেন: মওদুদী ও গোলাম আযমের কিছু বই যোগাড় করে পড়ুন।

৪| ১৩ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:০৯

সেলিম আনোয়ার বলেছেন: এগারো লক্ষ কোটি হয়েছে পাচার
লোকচক্ষুর আগোচরে,
ইমাম সাহেবের এই ছবিটা
সবার চোখে পড়ে
সবাই বলে একবাক্যে
ইমাম বেটাই চোর
দরবেশ বাবা যে ব্যাংক লুটেছে
নেই তার কোন খবর । :(

১৩ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:১৩

বাউন্ডেলে বলেছেন: আইনের শাষন পুনরায় চালু হলে সত্য বেড়িয়ে আসবে।

৫| ১৩ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:১১

সোনাগাজী বলেছেন:



আন্দোলনের চাবিটা আমেরিকা শিবির থেকে নিয়ে নিয়েছে।

১৩ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৩০

বাউন্ডেলে বলেছেন: আপনার বক্তব্যর বাস্তবতা দেখা যাচ্ছে না। কারন আমেরিকা মৌলবাদকে প্রশ্রয় বিপুল লাভ ছাড়া দেয় না।

৬| ১৩ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:২২

ঊণকৌটী বলেছেন: আওয়ামী ফ্যাসিবাদে অতিষ্ঠ মানুষেরা একজোট হবে এটাই স্বাভাবিক। কিন্তু আপনার মতো যারা গত দিনে বিলিয়ন বিলিয়ন কামাইছেন,আর এখন চামড়া পালটে আগামীতে আরো tax ফাঁকি দেবার মতলব আপনার মতো নীল চামড়ার শিয়ালদের জন্যই দেশের আজকে এই অবস্থা

৭| ১৩ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:২৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আপনার মাথা এখন ঠিক থাকার কথাও নয়, তাই এমন পোস্ট প্রসব...

১৩ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৩২

বাউন্ডেলে বলেছেন: আপনারা মানসিক রোগী। এসব পড়ে মাথার গিট্টু ঢিলা করার দরকার কি ?

৮| ১৩ ই আগস্ট, ২০২৪ দুপুর ২:৫৫

কাঁউটাল বলেছেন: ছাত্র জনতার উপর ছোড়া প্রতিটি গুলির হিসাব চাই, আয়না ঘরের প্রতিটি নির্যাতনের হিসাব চাই, না দিলে আমাদের কর দেওয়া উচিৎ হবে না।

১৩ ই আগস্ট, ২০২৪ বিকাল ৩:০২

বাউন্ডেলে বলেছেন: রাইট। আদালতে যান।

৯| ১৩ ই আগস্ট, ২০২৪ বিকাল ৩:০১

আশাবাদী অধম বলেছেন: দয়া করে ব্লগ খাইয়া গাঁজা লিখবেন না। আমাদের সময় নষ্ট হয়। মাতা তাণ্ডা করেন। তানায় কেচ করেন।

১৩ ই আগস্ট, ২০২৪ বিকাল ৪:৪৫

বাউন্ডেলে বলেছেন: আপনে অনর্থক এখানে এসেছেন। আমি মানষিক রোগ বিশেষজ্ঞ নই। গোফরানের দরজায় কড়া নাড়েন। চিকিৎসা পেতে পারেন।

১০| ১৩ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৭:০৫

আরেফিন৩৩৬ বলেছেন: আপনি একটা সুস্পষ্ট হা*রা*ম*জা*দা। চালিয়ে যান।

১৩ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৭:৪০

বাউন্ডেলে বলেছেন: হা*রা*ম*জা*দা আপনার মায়ের বক্ষ বন্ধনী নিয়ে মস্করা করুন। সাইকো রা, সবটাতেই মজা পায়। আপনি মানসিক রোগী।

১১| ১৩ ই আগস্ট, ২০২৪ রাত ১১:৪৬

এম ডি মুসা বলেছেন: এটা ছাত্র আন্দোলন ছিল, পরে এটা সংমিশ্রণ ঘটেছে। তবে প্রথমে মেনে নেয়নি দাবি ওখানে ভুল ছিল।

১৪ ই আগস্ট, ২০২৪ সকাল ৯:৪৬

বাউন্ডেলে বলেছেন: ১০ নং টা পড়ুন।

১২| ১৪ ই আগস্ট, ২০২৪ রাত ১২:৩৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:




ভন্ড হুজুর।

১৩| ১৪ ই আগস্ট, ২০২৪ রাত ১২:৩৯

রানার ব্লগ বলেছেন: বিএনপি জামাত ক্ষমতায় থাকা কালীন শিবির যে পরিমানে বিভিন্ন স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে অত্যাচার করেছে তা এই প্রজন্ম দেখে নাই। রগ কাটার সুনিপুন পদ্ধতি তাদের অবিষ্কার। ছাত্রদল ওই সময় এতোটা হিংস্র ছিলো না। এই প্রজন্ম শিবিরের রুপ জানে না।তবে আগামীতে জানবে।

১৪| ১৪ ই আগস্ট, ২০২৪ সকাল ১০:২৯

বাউন্ডেলে বলেছেন: জামাত-শিবির কি জিনিষ ? বুদ্ধি থাকলেই চেনা যায়। তাদের মতের বিপক্ষে গেলে কারো রেহাই নেই। এরা মওদুদি আকিদার বাইরের সবাইকে কাফের মনে করে। কাফের হত্যা তাদের মহাপুন্যর কাজ।

১৫| ১৪ ই আগস্ট, ২০২৪ সকাল ১০:৪৯

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন:



দেশ আজ আপনাদের মতো প্রগোতিশীল সেকুলার আওয়ামী ছাত্রলীগ সন্ত্রাসী হতে মুক্ত।

১৬| ১৪ ই আগস্ট, ২০২৪ দুপুর ১:০৫

বাউন্ডেলে বলেছেন: আপনি ৭০ এর এন এস এফ, ৯০ এর জাতীয় ছাত্র সমাজ, ৯৬ এর ছাত্রদল, ২০০১ এর শিবির কে দেখেন নাই। পুরোনো পত্রিকা ঘাটুন। মিথ্যাচার এড়াতে একটু খাটুন।

১৭| ১৪ ই আগস্ট, ২০২৪ দুপুর ১:১৫

এক্সম্যান বলেছেন: আপনাদের কল্পনা শক্তি প্রখর। চোখের সামনে ঘটা ঘটনাও অবলিলায় অস্বীকার করার দুর্লভ অমানবিক ক্ষমতাও আপনাদের ভালোই আছে। শিবির কি করেছিল তা জানা না থাকলেও ছাত্রলীগ কেমন তা এই প্রজন্ম খুব ভাল ভাবেই জানে, আর শিবিরও যদি ছাত্রলীগের মত আচরন শুরু করে তাহলে তাদেরকেও কিভাবে সাইজ করতে হবে সেটাও ছাত্ররা খুব ভাল ভাবেই জানে।

নিজেকে সুপার শ্রেনীর নাগরিক দাবী করা পাকিস্তানী মানসিকতার মানুষ আপনি, আপনারতো জামাত-শিবির পছন্দ হওয়ার কথা। দেশটা আপনার একার না, এই দেশকে কিভাবে এগিয়ে নিতে হবে তার প্রমান অলরেডি ছাত্ররা দিতে শুরু করেছে। আর নিজেকে বেকুব হিসেবে প্রমান করতে না চাইলে আপনার দাবীর পক্ষে তথ্য প্রমান দিন।

১৪ ই আগস্ট, ২০২৪ বিকাল ৪:২৮

বাউন্ডেলে বলেছেন: চোখের সামনে দেখেছি তথাকথিত খুনি বিপ্লবীদের গনহত্যাযজ্ঞ, লুটপাট, ধর্ষন । হাসিনার প্রশাসনের চেয়ে খুন-খারাবীতে েএরা আরো দক্ষ। আতংক ছড়ানোর জন্য পাক আর্মিদের মতো মানুষ হত্যা করে ফুট ওভার ব্রিজে ঝুলিয়ে রাখার দৃশ্য খুনি সমন্বয়করা দেখিয়েছে ঢাকা বাসীকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.