নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

খুবই সাধারন একজন মানুষ । পড়া যার নেশা । পড়ার এবং জানার আশায় ----

মোহামমদ কামরুজজামান

মোহামমদ কামরুজজামান › বিস্তারিত পোস্টঃ

সাসপেক্টেড হিসাবে আইসোলেশন রুমে-

২১ শে এপ্রিল, ২০২১ রাত ৮:৫০

একটু আগে (২১/০৪/২০২১) ০৪ঃ৫০ মিনিটে) একই রুমে বসা অফিসের এক ইনডিয়ান কলিগের পজেটিভ এসেছে করোনার। আর একই রুমে অবস্থানের কারনে কতৃ`পক্ষ আমাকেও সন্দেহ ভাজন হিসাবে ১৪ দিনের আইসোলেশন তথা কোয়ারেনটাইনে পাঠিয়ে দিলেন।সবাই দোয়া করবেন যেন আল্লাহ পাক দ্রুত নিরাময় ও মানুষিক শক্তি প্রদান করেন এ অবস্থা থেকে উত্তরনের জন্য।

মন্তব্য ৩৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ২১ শে এপ্রিল, ২০২১ রাত ৮:৫৯

চাঁদগাজী বলেছেন:




অফিস কোন শহরে?

২১ শে এপ্রিল, ২০২১ রাত ৯:৩৩

মোহামমদ কামরুজজামান বলেছেন: চাদগাজী ভাই,দোহা,কাতার।

২| ২১ শে এপ্রিল, ২০২১ রাত ৯:১০

শায়মা বলেছেন: তোমার নিশ্চয় করোনা হবে না ভাইয়া। একই রুমে থেকেও অনেকের কোনোই সিম্পটম নাই। যাইহোক তুমি ভালো থেকো। অনেক অনেক দোয়া।

২১ শে এপ্রিল, ২০২১ রাত ৯:৩৯

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ শায়মা বনি এবং কৃতজ্ঞতা। এমনিতে কোন সিম্পটম নেই তবে যাই হোক না তা আল্লাহর পক্ষ থেকে আমার জন্য ভালর জন্য ই হবে। শুধু ধৈ'য্যের সাথে পরিস্থিতির মোকাবেলার তওফিক দিন, এই চাওয়া স্রস্টার নিকট।

৩| ২১ শে এপ্রিল, ২০২১ রাত ৯:১০

ঢুকিচেপা বলেছেন: ১৪ দিন ঘরে বসে এবাদত করেন আর নিয়ম মেনে চলেন।

সাথে আছে সামু, ভয় কি আপনার মামু ?
দোওয়া করি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন।

২১ শে এপ্রিল, ২০২১ রাত ৯:৪৬

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ এবং শুকরিয়া ঢুকিচেপা ভাই। আল্লাহ যা কিছু করেন তা আমাদের মংগলের জন্য এ বিশ্বাস আছে।আর ভয় না কিছুটা না'ভাস এই আরকি।পবিত্র রমজানের মাসে হয়ত কিছুটা বেশী সময় এবাদতে ব্যয় করা যাবে এটাও একটা ভাল দিক হতে পারে।

৪| ২১ শে এপ্রিল, ২০২১ রাত ৯:৫৫

ওমেরা বলেছেন: আল্লাহ আপনার সহায় হোন ।

২২ শে এপ্রিল, ২০২১ দুপুর ২:১৩

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ এবং শুকরিয়া ওমেরা। আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন এবং মুক্তি দিন এ অসহনীয় পরিস্থিতি থেকে,করোনার করালগ্রাস থেকে।

৫| ২১ শে এপ্রিল, ২০২১ রাত ১০:০৬

করুণাধারা বলেছেন: সুস্থ্য থাকবেন- শুভকামনা রইল।

২২ শে এপ্রিল, ২০২১ দুপুর ২:১৭

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ এবং শুকরিয়া বোন করুনাধারা,মহান আল্লাহ পাক আপনাকে- আমাকে - আমাদের সবাইকে তার রহমতের করুনাধারায় আচ্ছাদিত করে রাখুন,সবাইকে করোনা তথা সকল রোগ ব্যাধি থেকে হেফাজত করুন এই দোয়া রইল।

৬| ২১ শে এপ্রিল, ২০২১ রাত ১০:১৭

চাঁদগাজী বলেছেন:



লেখক বলেছেন: ধন্যবাদ এবং শুকরিয়া ঢুকিচেপা ভাই। আল্লাহ যা কিছু করেন তা আমাদের মংগলের জন্য এ বিশ্বাস আছে।আর ভয় না কিছুটা না'ভাস এই আরকি।পবিত্র রমজানের মাসে হয়ত কিছুটা বেশী সময় এবাদতে ব্যয় করা যাবে এটাও একটা ভাল দিক হতে পারে।

-সেটাই, আল্লাহ চাচ্ছেন যে, আপনি রঅজার মাসটা একটু বেশী এবাদত করুন।

২২ শে এপ্রিল, ২০২১ দুপুর ২:২০

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ এবং শুকরিয়া চাঁদগাজী ভাই,আল্লাহ আপনার- আমার জন্য যা নি'ধারিত করে রেখেছেন তাই হবে। আল্লাহ যা করেন তা আমাদের সবার মংগলের জন্যই করেন। ভাল থাকবেন আপনি ও।

৭| ২১ শে এপ্রিল, ২০২১ রাত ১১:৪৮

Smart বলেছেন: ইমান কি ইমান কি?

২২ শে এপ্রিল, ২০২১ দুপুর ২:২২

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ Smart ভাই। ইমান কি বা ইমান কিডা ভূইলা গেছি ভাই।আপনি যদি একটু ইমান এর পরিচয় করে দিতেন খুব ভাল লাগত।

৮| ২২ শে এপ্রিল, ২০২১ রাত ১২:১৯

রাজীব নুর বলেছেন: ভয় পাবেন না। চিন্তা করবেন।
ঘরে থাকুন। বিশ্রাম নিন। সামুর সাথেই থাকুন। তাহলে বোরিং লাগবে না।
আল্লাহ ভরসা।

২২ শে এপ্রিল, ২০২১ দুপুর ২:৩৯

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ রাজিব এবং শুকরিয়া নুর ভাই। ১৪ দিনের জন্য বন্দী। এমনিতে কোন সমস্যা নেই এখন প'যন্ত আল্লাহর রহমতে।বাকী আল্লাহ ভরসা। আপনিও ভাল থাকুন,সুস্থ থাকুন ভাবি - বাচ্চাদের সাথে। বাহিরে কম বের হবেন এই লকডাউনের মাঝে।আর একবার ভাবি কে পটল এর সাথে রুই মাছ পাক করতে বলবেন এবং ভাবি র দিকে তাকিয়ে হলেও খেয়ে দেখবেন ততটা খারাপ লাগবেনা যতটা আপনি ভেবেছিলেন।জীবন অনেক সুন্দর ভাই,আপজনদের সাথে তাদের সুখে।

৯| ২২ শে এপ্রিল, ২০২১ রাত ১২:৪৫

নতুন বলেছেন: আপনার শরীর কেমন এখন। যদিও আক্রান্ত হবার সম্ভবনা খুবই কম। কিন্তু যদি কোন লক্ষন দেখেন তবে চিকিতসা শুরু করুন। সুস্থ হয়ে যাবেন।

২২ শে এপ্রিল, ২০২১ দুপুর ২:৪৭

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ এবং শুকরিয়া নতুন ভাই, আল্লাহর রহমতে খুব ভাল আছি এবং শুকরিয়া এখন পর্যন্ত কোন রকম করোনার উপস'গ নেই। বাকী আল্লাহ ভরসা। আর চিকিৎসা? এ রোগের আসলে মনে হয় কোন standard treatment system ই নেই এখন প'যন্ত কি দেশ কি বিদেশ। সবাই গতবাধা কোয়ারেন্টাইন অর আইসোলেশ with paracetamol. এই মনে হয় এর চিকিৎসা সাথে একাকীত্তের অত্যাচার। জীবনের মানে নতুন করে শিখানোর আরেক নাম মনে হয় এই করোনা। মহান আল্লাহর নিকট আপনার - আমার -আমাদের সকলের সুস্থতা কামনা রইলো।

১০| ২২ শে এপ্রিল, ২০২১ সকাল ৭:৫৪

কবিতা ক্থ্য বলেছেন: আপনি কোন বিভাগে কাজ করেন?

২২ শে এপ্রিল, ২০২১ দুপুর ২:৪৮

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ এবং শুকরিয়া ভাই কবিতা কথ্য। Finance & Administration

১১| ২২ শে এপ্রিল, ২০২১ দুপুর ২:২১

সাাজ্জাাদ বলেছেন: সন্দেহভাজন হিসেবে এই নিয়ে ৩ বার কোয়ারেন্টাইন ছিলাম। অফিস রুমের যত জনকে পজেটিভ পেয়েছে ততোবার-ই কোয়ারেন্টাইন দিয়েছে। কিন্তু কোনোবার আমার পজেটিভ আসেনি। ভয় পাবেন না।

২২ শে এপ্রিল, ২০২১ দুপুর ২:৫৯

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ এবং শুকরিয়া সাজ্জাদ ভাই, আপনার মন্তব্য এর জন্য। আসলে আমার মনে হয় সন্দেহ ভাজন খুব খারাপ :(( একটা মেসেজ দেয়।হয় পাপী হওয়া ভাল অথবা পূন্যবাণ। এর মাঝের অবস্থা যেমন ভাল তেমনি হয় আক্রান্ত অথবা সুস্থতা এ দুয়ের মাঝে সন্দেহ ভাজন বড়ই মানুষিক যন্ত্রণা তথা সবার বাকা চোখের সামনে এগিয়ে যাওয়ার চেস্টা আরকি। এ যেন অনেকটা না ঘরকা না ঘাটকা অবস্থা। তারপরেও আল্লাহর যা করবেন তা আমার মংগলের জন্যই করবেন এ বিশ্বাস আছে। আল্লাহ আপনাকে- আমাকে-আমাদের সকলেই ভাল রাখুন, সুস্থ রাখুন এই দোয়া প্রতিনিয়ত।

১২| ২২ শে এপ্রিল, ২০২১ দুপুর ২:৩৮

নান্দনিক নন্দিনী বলেছেন: আপনার জন্য শুভকামনা রইলো। কোয়ারিন্টাইনের সময়টা নিজের মতো করে বিশ্রাম নিন।

২২ শে এপ্রিল, ২০২১ বিকাল ৩:০৪

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ এবং শুকরিয়া বোন নান্দনিক নন্দিনী। আপনার জন্য ও শুভ কামনা রইলো এবং আশা করি এই কোয়ারেন্টেইনে থাকা অবস্থায় ই আপনার ব্লগারদের নিয়ে ( সবার আমলনামার মূল বিষয় ) লিখা পরের প'ব পামু যেখানে আমি আমার নাম দেইখা :P খুশী অইবার পারমু।

১৩| ২২ শে এপ্রিল, ২০২১ বিকাল ৩:৩০

মিরোরডডল বলেছেন:



চার বিয়ের সমর্থন আর উল্টা পাল্টা তথ্য প্রমাণ ছাড়া ধর্মীয় পোষ্ট দেয়া থেকে যদি বিরত থাকে, তাহলে জামানের জন্য দোয়া করতে পারি :)

কি? আর দিবে ওরকম পোষ্ট ? X((

ডোন্ট ওয়্যারী জামান, ইউ উইল বি ফাইন ।
জাস্ট রিল্যাক্স !



২২ শে এপ্রিল, ২০২১ বিকাল ৩:৪৭

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ এবং শুকরিয়া বোন মিরোরডডল, চার বিয়া? ভাই ক্অন কি? একখান বিয়া কইরাই মেশিন পাংচার :(( অইয়া গেছে আবার চাইরখান? আর প্রমাণ? এহনকার এই আধুনিক জামানায় ভগবান অ নিজেকে ভগবান প্রমাণ করতে করতে পেরেশান অই যাইব কারন মানুষের এত এত প্রমান জরুরি এখন। আর মানুষ তথা আমি ত একজন সাধারণ মানুষ। আর বনি দোয়া মন থেকে আহে তাদের জন্য যাদের বেশী বেশী বালবায় অথবা বেশী বেশী খারাপ বায়। আমাকে ত আপনি বালাবান ই না :P, খারাপ বাই একটু দোয়া কইরন। মজা করলাম আরকি, মাইন্ড ন করি। আল্লাহ আপনাকে -আমাকে- আমাদের সবাইকে ভাল ও সুস্থ রাখুন।

১৪| ২২ শে এপ্রিল, ২০২১ বিকাল ৩:৫৩

পদ্ম পুকুর বলেছেন: ভালোই তো হইছে। 'ব্যস্ততা আমাকে দেয়না অবসর' এর শহরে কিছু সময় পেলেন নিজের মত করে কাটানোর।

২২ শে এপ্রিল, ২০২১ বিকাল ৪:৪৫

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ এবং শুকরিয়া পদ্ম পুকুর ভাই, ভালো ত ;) ভালানা! আরও ভালো তথা মজাই মজা অইত যদি সাথে একজন বিশেষ কেউ থাকিত। তখন মনের আনন্দে গাইতে পারিতাম" আশে পাশে কেউ নেই,দরজাও বন্ধ। এই মায়া এই ছোয়আ লাগেনাত মন্দ" বদ মানুষের ভাবনা আরকি; রোজার মাঝেও বদ চিন্তা মাথায় আহে বুজেন কেমন বদের বদ। মজা করলাম আরকি ভাই জান।৷৷৷ সেটাই অনেক অনেক দিন পর কিছুটা সময় মিলল যা অখণ্ড অবসর হিসাবে বিবেচনা করা যায়। আর আমরা যে যাই করি যত গুরুত্বপূর্ণ ই নিজেকে মনে করি না কেন আসলে আমরা ততটা নই, প্রকৃতি মাঝে মাঝে হাতে ধরে এবং চোখে আংগুল দিয়ে তা দেখিয়ে দেয়। দোয়া করি ভাই আপনার - আমার - আমাদের সকলের সুস্থতা ও নিরাপদ জীবন এর জন্য।

১৫| ২২ শে এপ্রিল, ২০২১ বিকাল ৪:৪৫

রাজীব নুর বলেছেন: পটল আমি খাই না। কেন জানি ভালো লাগে না।

আচ্ছা, আপনি যখন বলেছেন, একটূ খেয়ে নিব। খাবার জিনিস। বিষ তো আর না।

২২ শে এপ্রিল, ২০২১ বিকাল ৪:৫৩

মোহামমদ কামরুজজামান বলেছেন: রাজিব ভাই, ভালবেসে মানুষ তথা রাজা- বাদশাহ রা রাজ্য সিংহাসন সব ছেড়ে দেয়। আর আপনি ভাবিকে ভালবেসে আপনার অপছন্দের পটল যখন খাইবেন বা খাইতে চেষ্টা করবেন তখন দেখবেন ভাবি একদিকে আপনার প্রতি কৃতজ্ঞ হবে অন্যদিকে বলবে তুমার পটল খাইতে হবেনা কস্ট করে। আমি জানি তুমি খাইতে পারনা এবং ভাবি অ আপনাকে খেতে দিবেনা। তবে আপনার এই প্রচেষ্টার জন্য ভাবীর দেখবেন আপনার প্রতি ভালবাসার অন্যরকম একটা প্রকাশ।

১৬| ০৪ ঠা মে, ২০২১ রাত ১২:০২

ঢুকিচেপা বলেছেন: কি অবস্থা এখন আপনার ? সুস্থ্ আছেন ?

০৪ ঠা মে, ২০২১ দুপুর ১২:৩৪

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ এবং শুকরিয়া ঢুকিচেপা ভাই, আমি ভাল আছি এবং আজ থেকে আবার জীবনের প্রয়োজনে ব্যস্ততা শুরু ক্লিনশীট পাওয়ার পরে।

১৭| ০৪ ঠা মে, ২০২১ দুপুর ১২:৫৩

রানার ব্লগ বলেছেন: নিজের প্রতি খেয়াল রাখুন, প্রচুর খানা খান, ভিটামিন সি জাতীয় খাবার খান। যদি অনুভব করেন করোনা হয়েছে তা হলে কভিড১৯ এর মৃদু উপসর্গের চিকিৎসাঃ
(১) Tab. Ivermactine (06 mg) ০৩ টি ট্যাবলেট ( সর্বমোট ১৮ মিগ্রাঃ) প্রথমদিন এক সাথে এক বারেই খালি পেটে খেতেgv হবে। এরপর আর খেতে হবে না। ১০ বছর এর অধিক বয়সী সবাই এই ডোজে ঔষধটি খেতে পারেন।
(২) Cap. Doxycycline 100 mg প্রতিদিন ০১ টি ক্যাপসুল দৈনিক ০২ বার করে মোট ০৫ দিনে ১০ টি ক্যাপসুল খেতে হবে। খালি পেটে খেলে ভাল হয়। ১০ বছর থেকে শুরু করে এই ক্যাপসুলটি এই ডোজেই ঔষধটি সবাই খেতে পারেন।
(৩) বাচ্চাদের জন্যঃ এক বছরের বেশী বয়সী বাচ্চাদের Tab. Ivermactine ০.১৫-০.২০ মিগ্রাঃ/কেজি ওজন হিসাবে মাত্র একবার খাওয়াতে হবে। এছাড়া ১০ বছরের চেয়ে ছোট বাচ্চাদের Cap. Doxycycline পরিবর্তে Cap Azythromycin 250 mg দিনে একবার করে ০৫ দিন অথবা ছোট বাচ্চাদের ক্ষেত্রে Syrp. Azythromycin 10 mg/kg ওজন হিসাব করে দিনে একটি করে ০৫ দিন খাওয়াবেন।
(৪) উপসর্গ বাড়লে অবশ্যই ডাক্তারের শরনাপন্ন হতে হবে। বিশেষতঃ Pulse Oxymetre দিয়ে মাপা অক্সিজেন সেচুরেশন যদি ৯৪% এর নীচে নেমে যায় তবে হাস্পাতালে ভর্তি হতে হবে।

তারাতারি সুস্থ্য হয়ে উঠুন এটাই কামনা করি।

০৪ ঠা মে, ২০২১ দুপুর ১:৩৩

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ এবং শুকরিয়া রানার ব্লগ ভাই, আপনার দিকনির্দেশনামুলক মন্তব্যের জন্য।আল্লাহর মেহেরবাণীতে এখন ভাল এবং নেগেটিভ।১৪ দিন সঙ্গনিরোধে কাটিয়ে আজ থেকে আবার শুরু করলাম জীবনের প্রয়োজনে দৌড়ানো।

আল্লাহ আপনাকে ,আমাকে,আমাদের সকলকে সুস্থ্য ও ভাল রাখুন এই দোয়া নিরন্তর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.