নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিলনদ

মাহমুদুল হাসান কায়রো

যাযাবর, অান্তর্জাতিক যাযাবর।

মাহমুদুল হাসান কায়রো › বিস্তারিত পোস্টঃ

বাঘ মশা এবং রশিক এক সরকারের গল্প। (কালো গ্লাস ভাঙ্গা প্রসংগে)

১২ ই মে, ২০১৪ সন্ধ্যা ৭:০০

বাঘ এবং মশা শক্তির বিচারে কাছাকাছি হলেও কিছু কিছু ক্ষেত্রে মশা বাঘের চেয়ে শক্তিশালী। যেমন, মানুষ বাঘকে ভয় পেলে বাঘকে খাাচায় বন্দি করে কিন্তু রশিক মানুষ মশার ভয়ে নিজেকেই খাচা (মশারী) বন্দি করে ঘুমায়।



ঠিক তেমনি ভাবে এক দেশে প্রচুর কুত্তাছিল। ভাদ্র মাস এলে কুত্তায় মানুষ কামড়ানো শুরু করতো। এতে সরকারে ভাবমুর্তী ক্ষুন্য হতো। ফলে রশিক সরকার সিদ্ধান্ত নিল ভাদ্র মাস এলে এলাকার সব মানুষ মেরে ফেলা হবে।



আমাদের দেশ যে ডিজিটাল হয়েছে সেটার প্রমান এখন সর্বত্রই পাওয়া যাচ্ছে। আগের দিনে দুষ্ট পুলাপাইন কালো গ্লাস পড়ে মেয়েদের চোখ মারত আর এখন দুষ্ট পুলাপাইন কালোগ্লাসের গাড়ি নিয়ে গুমের ব্যাবসায় নামছে। পরথম আলুর রিপোর্ট অনুযায়ি ঢাকা বিশ্ববিদ্যালয় অন্চলে নাকি এই ধরনের দুষ্ট পুলাপাইন ভাড়ায় পাওয়া যায়। কিন্তু এই গুমের ব্যাবসার ভাদ্রমাস যে কবে শেষ হবে সেটা স্বয়ং সরকারের ও জানা নাই। কাজেই রশিক সরকারের রশিক সিদ্ধান্ত কালো গ্লাস ভেঙ্গে ফেলা হোক। যেই হুকুম সেই কাজ। ২০/২৫ জন নেরি কুত্তার কাছে হার মেনে ডিজিটাল জনগণের কোটি কোটি টাকার কালো গ্লাস ভেঙ্গে ফেলা হলো। এতে কি আর সমস্যার সমাধান হয়?? এতে উল্টো বেরশিক দুষ্টু পুলাপাইন রশিক সরকারের বুদ্ধীর দৌরাত্ব বুঝতে পেরে নতুন হাজারটা কৌশল অবলম্বন করল। এতে সরকারের পাহাড়সম ভাবমুর্তীতে কিছুটা নাড়া লাগল। ফলে রশিক সরকার সিদ্ধান্ত নিল দেশে মানুষ না থাকলেতো আর গুমের প্রশ্নই আসে না। এবং আমাদের ভাবমুর্তীতে আর নাড়া চাড়াও লাগবে না। কিছু মানুষ বলে উঠল, বাহ, বাহ, বাহ.........

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১২ ই মে, ২০১৪ রাত ১১:০০

একজন ঘূণপোকা বলেছেন:
এসব কথা বলতে নাই, গুম হয়ে যেতে পারেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.