নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিলনদ

মাহমুদুল হাসান কায়রো

যাযাবর, অান্তর্জাতিক যাযাবর।

মাহমুদুল হাসান কায়রো › বিস্তারিত পোস্টঃ

ইসলামি আদর্শকে ছোট করছে কারা....???

০৩ রা সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:২৭

সিরিয়ায় মৃত্যুর হাত থেকে পালিয়ে বেঁচে আসা শিশু কিংবা কিশোরটি যখন শরনার্থী শিবীরে আশ্রয় গ্রহণ করে দিনের পর দিন অনাহারে অর্ধাহারে জীবন কাটায়, মায়ের চোখের পানিতে যার মুখমন্ডল প্রতিদিন ভিজে আর শোকায় সমাজের প্রতি ভালবাসা ও শ্রদ্ধা নয় বরং ঘৃণা ও চড়ম বিতৃষ্ণা নিয়েই সে বড় হতে থাকে। তার কালচার ও পারিবারিক শিক্ষা সবসময়ই মুসলমানদের প্রতি ভালবাসা এবং কাফের মুশরেকদের প্রতি ঘৃণার জন্ম দিয়ে থাকে। এমনতবস্থায় এই শরনার্থী একজন শিশু কিংবা কিশোরকে কোন কাফের মুশরিক নিজ গৃহে লালন পালনের দায়িত্ব নেয়া হতে পারে দুধ দিয়ে সাপ পালার মত। যে কোন সময় ফনা তুলে ছোবল বসিয়ে দিতে পারে মরণ কামড়। এই সব জেনে শুনে ও বুঝেও যখন আইসল্যান্ডের মত দেশ ১০,০০০ সিরিয়ান রিফিউজির লালন পালনের দায়িত্ব গ্রহণ করে তখন সউদি সরকার দায়িত্ব গ্রহণ করে ০০ জিরো জন সিরিয়ান শিশুর দায়িত্ব। কট্টর ইসলাম বিরোধী দেশ ও জাতি জার্মানিরাও সহ্য করতে পারেনাই সিরিয়ান শিশুদের চোখের পানি, তারাও যখন দায়িত্ন নিচ্ছে হাজার হাজার সিরিয়ান রিফিউজির লালন পালনের দায়িত্ব তখন তেলে ভাসমান কুয়েত, ধনকুবের দেশ কাতার, মধ্যপ্রাচ্যের রাজধানী দুবাইর দেশ আরব আমিরাত, ইসলামী ঐতিহ্যের দেশ মিশর, সব চেয়ে বড় ইসলামী রাষ্ট্র ইন্দোনেশীয়া, বার আওলিয়ার দেশ বাংলাদেশ, পারমানবিক অস্ত্রের মুসলিম দেশ পাকিস্তান, দাপটে চলা মুসলিম রাষ্ট্র ইরান, বাহরাইন, লোনন, জর্ডান, মালয়েশিয়া, ভ্রুনাই সবাই মিলে দায়িত্ব নিচ্ছে জিরো জন শিশুর দায়িত্ব। একবার চিন্তা করে দেখো মন....
এতে কি তোমরা ইসলাম ও মুহাম্মদকে ছোট করছো না?
কুরআনের শিক্ষা ও আদর্শকে খাটো করছো না? অপমান করছো না?
হাদিসে কুদসিতে আছে প্রত্যেক মুসলমান মুসলমানের ভাই, যদি তাই ই হয় সিরিয়ান মুসলমানদের ভাইয়েরা কোথায়? কেন তাদের তোমাদের শত্রুদের ঘরের খেয়ে বড় হতে হবে যাদের তোমরা দিন রাত লানত দিচ্ছো?
যদি বিবেক থেকে থাকে তোমাদের তবে চিন্তা করে দেখো তোমরা মুসলমানরাই ইসলামের আদর্শকে চড়ম ভাবে অপমান করছো। আরশে বসে আল্লাহ তায়ালা তোমাদের অবস্থা দেখে নিশ্চয়ই কষ্ট পাচ্ছেন।
দিবালোকের মত স্পষ্ট ভাবে তোমরা মানবতাকে ধ্বংশ করে দিয়ে, ইসলামী আদর্শ্ব ও মুল্যবোধকে পায়ে পিশিয়ে মাটিতে বিলিন করে দিয়ে অন্ধের মত চোখ ও বিবেক বন্ধ রেখে খোজে বেড়াচ্ছো মুসালমানের ঘরে জন্ম নিয়ে কে ইসলামের সমালোচনা করলো তাকে। কাফিরদের ডেরা থেকে কে ইসলামী আদর্শ ও রীতিনীতকে কে হেয় করলো তার চৌদ্দ গোষ্টিকে গালি দিয়েই উচু করতে চাচ্ছো ইসলামী ঝান্ডা। তোমাদের/আমাদের এই সব বেকুফিপানা শত শত নয় হাজার হাজার ইসলাম সমালোচক জন্ম দিবে এবং এর জন্য তোমরা আমরাই দায়ী।

(ব্যক্তি আক্রমনকারীকে সরাসরি ব্লক করা হবে)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.