নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাজার হাজার অসাধারন লেখক+ব্লগারের মাঝে আমি এক ক্ষুদ্র ব্লগার। পৈত্রিক সূত্রে পাওয়া লেখালেখির গুণটা চালিয়ে যাচ্ছি ব্লগ লিখে। যখন যা দেখি, যা মনে দাগ কাটে তা লিখি এই ব্লগে। আমার ফেসবুক এড্রেস: https://www.facebook.com/sohani2018/

সোহানী

আমি অতি বিরক্ত হয়ে আমার অনেক লিখাই ড্রাফটে নিয়েছি কারন সামুতে আমার কিছু ভাবনা শেয়ার করছি, আর এ ভাবনা গুলো আমার অনুমতি ব্যাতিরেকে কপি না করার অনুরোধ করেছিলাম কিন্তু যত্রতত্র আমার লিখার কপি পেস্ট দেখেই যাচ্ছি দিনের পর দিন।

সোহানী › বিস্তারিত পোস্টঃ

শাকিব খানের লটর পটর ও আমাদের নারী সমাজ

০৩ রা অক্টোবর, ২০২২ সকাল ৯:০১



শাকিব খানকে নিয়ে কিছুটা আগ্রহী হয়ে উঠি যখন অপু বিশ্বাসের সন্তানসহ কান্নাকাটির সাংবাদিক সম্মেলন দেখি। স্বামীর অন্য নায়িকার সাথে লটর পটর দেখে বলা নেই কওয়া নেই হটাৎ জনসম্মুখে শিশু সন্তানসহ হাজির হয়ে নিজের সংসার রক্ষার জন্য স্বয়ং প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন দেখে আমার ভিমড়ি খাবার জোগাড়। সংসার হবে তোমার আর তোমার স্বামীর আন্ডারসেন্ডিং এ, সেখানে মাননীয় প্রধানমন্ত্রীর ভূমিকা কোথায় তা আমি একটা যোগসূত্র খোজাঁর চেষ্টা করলাম। তখনই মনে পড়লো কোন এক সময় রোকেয়া হলের একজন নেত্রীও তার সংসার রক্ষাত্রে তৎকালীন প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছিলেন। এবং যতদূর জানি প্রধানমন্ত্রী তা মিমাংসা করেছিলেন। হয়তো সে কারনে ইন্সপ্রাইড হয়ে অপু বিশ্বাস সে কাজ করেছেন কিংবা ভেবেছিলেন প্রধানমন্ত্রীর ধমকে স্বামীর মন গলবে!! বোকা মেয়েটি বোঝেনি স্বামীদের মন গলানো অতো সহজ নয়।

যাহোক, আমাদের শাকিব খান সে ধরনের পুরুষই নয়, উনি যথেষ্ট শক্ত পুরুষ। সবার সবকিছু থোড়াই কেয়ার করে উনি ডিভোর্স এর পথে গেলেন। ঘটনা সেখানেই শেষ হতে পারতো কিন্তু না...... আমাদের সমাজের শক্ত পুরুষ বলে কথা। আবারো জাতির সামনে কয়েক বছরের ব্যবধানে এবার সে নায়িকা বুবলী একই বয়সী তার শিশু সন্তানসহ কান্নাকাটির সাংবাদিক সম্মেলন করেন এবং আবারো স্বামীকে ফিরে পাওয়ার আকুল আকুতি জানান। আর আবারও সেই পুরোনো কাহিনীর পুনরাবৃত্তি। এবার নুতন নায়িকার স্থান দখল করেছে নায়িকা পূজা। আর আমাদের বুবলী স্বামী হারা হওয়ার আশংকায় হঠাৎও গর্ত থেকে সন্তানসহ হাজির।

দর্শকরা আরো বছর কয়েক অপেক্ষা করলে নায়িকা পূজারও সন্তানসহ কান্নাকাটির সাংবাদিক সম্মেলন দেখতে পাবেন এটা নিশ্চিত।

এমনিতেই আমাদের সমাজের পুরুষ, তার উপর জনপ্রিয় অভিনেতা তারও উপরে নিজেকে নাম্বার ওয়ান হিসেবে পরিচয়, সে তো নিজেকেতো ইশ্বরের কাছাকাছি ভাবে। আর এ সুযোগে মেয়েদের ইমোশনকে ইউজ করবে ও তারা হুমড়ি খেয়ে পড়বে। তারপর কিছুদিন লটর পটর, অতি গোপনীয়তার নিশ্চয়তার ভিত্তিতে সন্তানের জন্ম। অতপর: নতুন নায়িকার আগমন ঘটবে।

আমার প্রশ্ন শাকিব খানকে না, প্রশ্ন আমাদের নারী সমাজকে। কারন এ অপু, বুবলী বা পূজারাই শাকিবকে ইশ্বরের আসনে বসিয়েছে। তারা সুযোগ দিয়েছে বলেই শাকিব সুযোগ নিয়েছে। আজ যদি অপু/বুবলী নিজেকে এতো খেলো না ভাবতো, নিজেকে শাকিবের অধীন নয় নিজেদেরকে একজন স্বাবলম্বী অভিনেত্রী ভাবতো এবং ঘুরে দাঁড়াতো তাহলে শাকিব একের পর এক একই কাহিনীর পুনরাবৃত্তির সাহস পেতো না।

একজন পুরুষকে ইশ্বর বানানোর সুযোগটা আমরা মেয়েরাই দেই। আমরা নিজেদেরকে খুব খেলো মনে করি, নিজেদের ক্ষমতাকে কখনই বুঝতে পারি না। যার কারনে যে কেউই আমাদেরকে সহজেই ইউজ করতে পারে। অপু বিশ্বাস, বুবলী কিংবা পূজারা নিজেদের আত্মসন্মান নিয়ে ঘুরে দাঁড়াক, এই প্রত্যাশায়।

মন্তব্য ৫৬ টি রেটিং +৮/-০

মন্তব্য (৫৬) মন্তব্য লিখুন

১| ০৩ রা অক্টোবর, ২০২২ সকাল ৯:১২

মোগল বলেছেন: তারমানে দোষটা নারী সমাজের ঘাড়েই চাপালেন?

০৪ ঠা অক্টোবর, ২০২২ রাত ৩:২৭

সোহানী বলেছেন: না, দোষটা নারী সমাজের ঘাড়ে চাপাই নাই। পোস্টে বলা আছে।

২| ০৩ রা অক্টোবর, ২০২২ সকাল ৯:১৫

কাজী ফাতেমা ছবি বলেছেন: আমিও মেয়েদেরকেই দোষ দেই। ঝটপট বিছানার সঙ্গী হয়ে যায় এরা। পরে নাকি কান্নায় কী আসে যায় । সম্মান তো আর ফিরে আসে না। সম্পর্কের মাঝে আবার লুকোচুরি কেন রে হতচ্ছারিরা।

০৪ ঠা অক্টোবর, ২০২২ রাত ৩:২৮

সোহানী বলেছেন: কাউকেই দোষারপ করি না। এটা যার যার ব্যাক্তিগত পছন্দ। কিন্তু আত্মসন্মানহীন হওয়াটা আমার কাছে দৃষ্টিকটু।

৩| ০৩ রা অক্টোবর, ২০২২ সকাল ৯:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: আপু বর্তমান বাংলা ছবি গুলো এতো নিম্নমানের যে , যে কেউ এখানে একটু চেষ্টা করলে নায়ক/ নায়িকা হয়ে যেতে পারে। আমাদের একসময় নায়িকারা অনেক ক্লাসি ছিলেন। অভিনয় দক্ষতা ভালো ছিল। নায়িকা নতুন , আর সাইড নায়িকা নাসরিন ছাড়া আর তেমন কেউ ভালো নাছ পারতেন না। তবে অভিনয় দক্ষতা নিপুন। আমাদের অনেক শক্তিমান অভিনেতা অভিনেত্রী ভারতীয় ভালো মানের বাংলা সিনেমায় অভিনয় করেছেন। এখনো করছেন। যে ৩ জন নায়িকা ভারতীয় বাংল মুভিতে বর্তমানে ভালো করছেন, মূল নায়িকায় অভিনয় করছেন তাদের মধ্যে - জয়া আহসান, নুসরাত ফারিয়া, এবং বিদ্যা সিনহা মিম অন্যতম। এই ৩ জন ছাড়া অন্য নায়িকারা সাকিব খান কে ড্রিম বয় মনে করে। ভারতীয় নায়িকারা যেমন সালমান খান বলতেই অজ্ঞান, তেমন ঢালিউডের নায়িকারা ৯উক্ত ৩ জন ছাড়া) সাকিব খান বলতে অজ্ঞান। বলিউডের সব নায়িকার ক্রাশ ঐ সালমানই আছে এখনো। সবার স্বপ্ন সালমানের জি এফ হবে। এমনটা আমাদের ঢালিউডের নায়িকাদের ক্ষেত্রেও পরিলক্ষিত হয় তবে তাদের ড্রিম হল সাকিব খান।

সালমান খানের সাথে আমাদের সাকিব খানের পার্থক্য হলো, সালমান প্রেমিকাকে বিয়ে করে মা বানায়না, সাকিব যার সাথে প্রেম করে তাকে বিয়ে করে হালাল ভাবে সন্তান উৎপাদন করে।

০৪ ঠা অক্টোবর, ২০২২ রাত ৩:৩৩

সোহানী বলেছেন: রুপালী জগত নিয়ে আমার কোন মাথা ব্যাথা নেই। ও জগত সাধারনের চেয়ে ভিন্ন। আর সাকিব খান যে ড্রিম বয় এটা আমি জানতামই না :P । কিন্তু অনলাইনে এতো এতো মাতামাতি দেখে খবরটা পড়লাম। আর মেয়েদের এমন আহাম্মকি দেখে মেজাজ খারাপ হচ্ছে আর কি।

দেশের সমস্যার বন্যায় ভেসে যাচ্ছে। আর কোথাকার কোন সাকিব খান এর বাচ্চা পয়দা নিয়ে মিডিয়ার তোলপাড় বিরক্তিকর।

৪| ০৩ রা অক্টোবর, ২০২২ সকাল ১০:০৬

জুল ভার্ন বলেছেন: হঠাত করে সন্তানের মা হওয়ার সূত্রপাত করেছিলেন এরশাদের ফাষ্ট লেডি বেগম রওশন এরশাদ। বলা নেই কওয়া নেই, কোনো আলামত নাই- হঠাত করে রাস্ট্রীয় মিডিয়ায় প্রচারিত হলো- রওশন এরশাদ পূত্র সন্তানের জননী হয়েছেন। অপু বিশ্বাস ৬ বছরের ছেলে নিয়ে মিডিয়ার সামনে মা হবার ঘোষণা দেন। বুবলী আড়াই বছরের পূত্র সন্তান নিয়ে মা হবার ঘোষণা দিলেন। শুধু চমক আর চমক!

০৪ ঠা অক্টোবর, ২০২২ রাত ৩:৩৬

সোহানী বলেছেন: হাহাহা সেই রওশন এরশাদ। অনেকদিন পর মনে পড়লো। সেটাতো সাজানো নাটক। কিন্তু অপু আর বুবলীতো রিয়েল নাটক।

লুকিয়ে রেখেছে ভালো কথা, কিন্তু সাকিবের জন্য এদের চুলোচুলি বিরক্তকর ঠেকেছে।

৫| ০৩ রা অক্টোবর, ২০২২ সকাল ১০:১৪

কামাল৮০ বলেছেন: ছেলে মেয়ের এই খেল ছিলো আছে থাকবে।ঘটনা হয়তো একটু এদিক সেদিক হবে।

০৪ ঠা অক্টোবর, ২০২২ রাত ৩:৩৭

সোহানী বলেছেন: কথাতো সেটা না, কথা হলো এই মেয়েগুলোর কোন আত্মসন্মানবোধ নেই কেন?

৬| ০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ১২:০৫

মরুভূমির জলদস্যু বলেছেন: কিছুই কইবার চাই না

০৪ ঠা অক্টোবর, ২০২২ রাত ৩:৩৪

সোহানী বলেছেন: আমি কইবার চাই না। কিন্তু মিডিয়ার প্যানপ্যানানিতে ধৈর্য্যহারা। তাই লিখলাম।

৭| ০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ১২:২০

শূন্য সারমর্ম বলেছেন:


শাকিবের জন্মটাই ভুল।

০৪ ঠা অক্টোবর, ২০২২ রাত ৩:৩৬

সোহানী বলেছেন: হায় হায় কেন রে ভাই!!

৮| ০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ১২:২২

শাহ আজিজ বলেছেন: বাজারে একটু হৈচৈ না হলে বাজার মনে হয়না । তো হই হই রই করে এই মহিলারা বাজার গরম করেছেন । মানুষও বেশ খাচ্ছে এসব খবর , আমিও খাচ্ছি বেশ । আসলেই কি শাকিব খান এদের বাবা , আমার মনে হয়না শাকিবের চকোলেট চেহারা বাচ্চারা পায়নি । এসব গাহাকদের বাচ্চা ।

০৪ ঠা অক্টোবর, ২০২২ রাত ৩:৩৮

সোহানী বলেছেন: আপনি আজিজ ভাই আরো প্যাচ লাগাচ্ছেন :P

৯| ০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ১২:৫৩

মোঃ মাইদুল সরকার বলেছেন:
একি শুরু হলো, জনপ্রিয় নায়কের একি অধোপতন। ছি ঃ ছি ঃ।

০৪ ঠা অক্টোবর, ২০২২ রাত ৩:৩৯

সোহানী বলেছেন: নায়কতো নায়কই !!!!!!!!

১০| ০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ১:০৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: শাকিব খানের মতো ধুরন্ধরের ফাদে পা দিয়ে এই নিস্পাপ মেয়েগুলো বিপদে পরছে। আসলে ফাদে পা দেয়ার আগেই মেয়েগুলোকে সতর্ক হতে হবে। ফাদে একবার পড়ে গেলে এই ধরনের লম্পটরা তার সুজগ নিয়ে থাকে।

০৪ ঠা অক্টোবর, ২০২২ রাত ৩:৪০

সোহানী বলেছেন: আমি এদেরকে নিস্পাপ মেয়ে বলবো না। এরা সুযোগ সন্ধানী। এখানে গিভ এন্ড টেক সম্পর্ক।

১১| ০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ১:১৪

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আমার মতে মেয়েদেরও দোষ আছে Naughty শাকিব খান কইলেই শুইতে হবে তার কোন মানে আছে?

০৪ ঠা অক্টোবর, ২০২২ রাত ৩:৪১

সোহানী বলেছেন: এখানে গিভ এন্ড টেক সম্পর্ক। কেউ কাউকে জোর করেনি।

১২| ০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ১:১৬

সৈয়দ মশিউর রহমান বলেছেন: @ ব্লগার সাড়ে চুয়াত্তর ভাই এই মেয়েগুলো নিষ্পাপ নয় এরাও naughty.

০৪ ঠা অক্টোবর, ২০২২ রাত ৩:৪১

সোহানী বলেছেন: অবশ্যই। এরা কি ধোয়া তুলশীপাতা !!! নিশ্চয় নয়।

১৩| ০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ১:৩২

ভুয়া মফিজ বলেছেন: গৃহকর্তা সদর দরজা খুইলা রাতে ঘুমাইলে চোর আসবে, চুরি করবে। মূল দোষ কার? অসাবধানী গৃহকর্তার। চোররে সুযোগ দেওয়ার জন্য।

শাকিব লুইচ্চা, বদমাইশ.........আরও যা আছে, সবকিছু। ঠিকাছে। কিন্তু মেয়েগুলা কিসের আশায় তার এইসব লুইচ্চামীর শিকার হয়? এদেরকে বেকুব বলবো, নাকি লোভী বলবো বুঝতে পারতেছি না। একটার পর একটা শাকিব নামের মাকড়সার জালে আটকাইতেছে। যাউকগ্যা, যার ম্যাও সে সামলাক, আমার কি? দুঃখ হইলো, এইসব লুইচ্চা আর বেকুবদের কল্যানে আমাগো ফিল্ম ইন্ডাস্ট্রি লয়া মানুষজন হাসাহাসি করতেছে। আমাগো শাবানা, ববিতা, কবরী আর রেজ্জাকই ভালা আছিল!!!

যাউকগ্যা যেই বিশেষ কারনে আইলাম। কইছেন, স্বামীদের মন গলানো অতো সহজ নয়। এই জেনারালাইজড কথার তেব্র পরতিবাদ জানাই। একজন সোয়ামী হিসাবে আমার অভিজ্ঞতা দীর্ঘদিনের। সেই হিসাবে কইতে পারি, আমার মন গলানো খুবই সহজ কাজ। সকাল-বিকাল একজনের দ্বারা ডিফ্রস্টেড হই!!! B:-)

০৪ ঠা অক্টোবর, ২০২২ রাত ৩:৪৮

সোহানী বলেছেন: এরা লোভী। সর্টকাট রাস্তার খোঁজে এরা এখানে। আর সে সুযোগের অপেক্ষায় থাকা মাকড়সাতো আটকাবেই এদের।

শাবানা, ববিতা, কবরী আর রাজ্জাক কেউই এমন কিছুর সাথে জড়িত শুনি নাই। ওই যে বল্লাম সর্টকাট রাস্তা যা এরা পা দেয় নাই।

"কাল-বিকাল একজনের দ্বারা ডিফ্রস্টেড হই"........ হাহাহাহা। এইটা ভাই রেয়ার।

১৪| ০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ১:৫৬

রাজীব নুর বলেছেন: বিশ্রী একটা মানুষ এই মাসুদ! তার কথার বলার ধরন, ভাব-সাব, চালচলন এতো নিচু মানের, আর এতো বেশি অহংকার প্রকাশ করে যে, বলতে বাধ্য হই- আসলেই শালার ব্যাটা কোন বেশ্যালয় থেকে উঠে এসেছে। সে নাকি নাম্বার ওয়ান শাকিব খান। নাম্বার ওয়ান জানোয়ার।

শাকিব আসলে বাংলাদেশের সস্তা মিডিয়ার উপকরণ।
অশিক্ষিত এবং ইতর শ্রেণির, গ্রামের অল্প বয়সী ছেলে/ মেয়েরা সাধারণত এইসব সস্তা অভিনেতা/অভিনেত্রীর ভক্ত। আত্নসন্মানহীন সস্তা জীবনবোধ। দেশের শিক্ষা/সংস্কৃতি তথা দেশের প্রতি কোন কমিটমেন্ট নাই। একটা কথা ঠিক যে দেশের শিক্ষিত মানুষ আসলেই তাকে নিয়ে ওতো ভাবে না। পাত্তাও দেয়ার প্রয়োজন মনে করে না।

০৪ ঠা অক্টোবর, ২০২২ রাত ৩:৫১

সোহানী বলেছেন: কুল ব্রো কুল। এতো ক্ষেপে আছেন কেন রে ভাই।

এরা যে জগতের লোক সেটা খুব স্বাভাবিক। আমার কাছে এ সাকিবকে বরং মারাত্বক বোকা মনে হয়। না হলে একই বোকামী সে দিনের পর দিন করে। এর ইফেক্ট কি হতে পারে তার ক্যালকুলেশান পর্যন্ত করে নাই।

১৫| ০৩ রা অক্টোবর, ২০২২ বিকাল ৫:৫৫

বিটপি বলেছেন: ফিল্ম মিডিয়ার ব্যক্তিত্ববান নায়কেরা কিন্তু পাবলিক এটেনশন পায়নি। পেয়েছে শাকিবের মত সবচেয়ে সস্তা মানসিকতার নায়ক। তার পুরনো ছবি দেখালেও নাকি পাব্লিক তিন দিন পর্যন্ত দেখবে। এই স্টুপিড পাবলিকই তাকে আকাশে উঠিয়েছে। কিন্তু আকাশের তো একটা সীমানা আছে। এখন তার পতনের সময়। তাই এইসব নষ্টামি করে আরো কিছুদিন টিকে থাকতে চাইছে।

০৪ ঠা অক্টোবর, ২০২২ সকাল ৭:৫৬

সোহানী বলেছেন: কি যে বলেন ভাই, এক রাজ্জাকের সামনে দাঁড়াবার সাহস আছে নাকি এদের। ব্যক্তিত্ববান নায়ক ছিল এবং অনেক বেশী পাবলিক এটেনশন পেয়েছে।

তবে এর মতো মনে হয় ছাগল আর আসেনি।

১৬| ০৩ রা অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:৩২

মহাজাগতিক চিন্তা বলেছেন: নায়িকাদের পিতৃপরিচয় বিহীন সন্তানদের পিতৃপরিচয় প্রদান করতে একজন মহানায়ক তার কেরিয়ার বিসর্জন দিল! ঘুষের বিনিময়ে ডি এন এ টেষ্ট রিপোর্টও বদলে ফেলা যায় সেকথা মাথায় রেখে সহজ-সরল নায়ক ঝামালেয় জড়ানো থেকে আত্মরক্ষায় সরল স্বীকারোক্তি প্রদান করেছে। অভিনয় করে দু’টা ডাল-ভাত খায়, নায়িকাদের চক্রান্তে এখন সেটাও বন্ধ হতে চলেছে। তবে সাধারণ জনগণ সব বুঝে। এজন্যই মনে হয় তারা এখনো তাদের মহানায়কের সাথেই আছে।

০৪ ঠা অক্টোবর, ২০২২ সকাল ৭:৫৮

সোহানী বলেছেন: হাহাহাহা......... কে যে চক্রান্ত করে কার ডাল ভাত বন্ধ করছে সেটাইতো বুঝতে হাবুডুবু খাচ্ছি।

শাকিব যথেস্ট বোকা বলেইতো মনে হচ্ছে। তবে যাই হোক, দেশের এ হাজার সমস্যার মাঝে একটু বিনোদিত হচ্ছে জনগণ।

১৭| ০৩ রা অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:০৭

মহাজাগতিক চিন্তা বলেছেন:



মহাচিত্রকল্প

অন্ধকারে কি হয়েছে আল্লাহ মালুম
বিয়ের খবর নেই সন্তান হাজির
দুই মা’র দুই কোলে জয় আর বীর
তৃতীয় আরেক জন সেই দাবী তোলে।
আমরা অভাগা জাতি এটা কি পেলাম?
দুষ্ট লোক নষ্ট লোক জনতা অস্থির
ক্ষয় করে চলে তারা জাতির অস্তির
অযথা সময় নষ্ট চলে গোলেমালে।

বিনোদনে যারা দেয় মনের খোরাক
তারা সব মনগুলো পুড়ে করে ছাঁই
কতেক এসব দেখে পায় খুব শোক
সমস্যা প্রচুর তবে সমাধান নাই।
সিনেমায় গল্প নেই শিল্পী গড়ে গল্প
এটাই এখন দেখি মহাচিত্রকল্প।


০৪ ঠা অক্টোবর, ২০২২ সকাল ৮:৩৮

সোহানী বলেছেন: কখনো কখনো বাস্তবের গল্প সিনেমার গল্পকেও হার মানায়।

চারপাশের এতো এতো সমস্যার ভীড়ে কিছুক্ষন বিনোদন আর কি!!!

১৮| ০৩ রা অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:১০

স্প্যানকড বলেছেন: শাকিব কোন ক্ষেতের মূলা ! মূলাকে সাইজ করতে পারে না কেউ । আসলে এই মেয়েগুলা এক্কেবারে সস্তা! টাকা ক্ষমতা থাকলে যে কারো ডাকে হাজির ! ফালতুদের খবর নিয়া পুরা দেশ জাতি করছে নাচানাচি। এর চেয়ে কলা চাষের খবর অনেক উপকারী। ভালো থাকবেন সব সময়।

০৪ ঠা অক্টোবর, ২০২২ সকাল ৮:৩৯

সোহানী বলেছেন: সমস্যা হচ্ছে কলা চাষ নিয়ে কেউ কথা বলে না। উৎপাদনের মধ্যস্বত্বভোগীদের বিরুদ্ধে কেউ দাঁড়ায় না। মিডিয়া নাচানাচি করে শাকিব বুবলীকে নিয়ে।

১৯| ০৩ রা অক্টোবর, ২০২২ রাত ৮:৪৩

অপ্‌সরা বলেছেন: মেয়েগুলো ক্ষমতা দেখিয়েছে থলের বিড়াল বের করে ।

যতই লুকিয়ে রাখুক ধরে বেঁধে তেড়ি বেড়ি বের করলেই সোজা বিড়াল ছানা সামনে নিয়ে চোখের সামনে ধরেছে।


০৪ ঠা অক্টোবর, ২০২২ সকাল ৮:৪১

সোহানী বলেছেন: হাহাহাহা........ থলের বিড়াল ছানা B-)) B-)) B-)) B-)) B-)) B-))

থলেতে বিড়াল ছানা থাকলে বের তো করতেই হবে সময় সুযোগে। কথা হচ্ছে, থলেতে বিড়াল কেন?????

২০| ০৩ রা অক্টোবর, ২০২২ রাত ১০:৩৫

ফ্রেটবোর্ড বলেছেন: আগে মেয়েদের বলা হতো স্বামীকে আঁচলে বেঁধে রাখতে। মর্ডান মেয়েরা শাড়ি পরে না বেঁধে রাখবে কিভাবে ?
তবে আশার বাণী হচ্ছে আলোচনায় সমাধান আসে। হালাল পথে সন্তান উৎপাদন করে এই উৎপাদিত পন্য আমরা বিদেশে রপ্তানী করতে পারি।

০৫ ই অক্টোবর, ২০২২ ভোর ৪:৩০

সোহানী বলেছেন: বিদেশে রপ্তানী কঠিন। আসল পথ চোরাই পথ সবই প্রায় কঠিন। এ উৎপাদন শুধু জনসংখ্যারই বৃদ্ধি ঘটাবে, এর বাইরে কিছু নয়।

২১| ০৩ রা অক্টোবর, ২০২২ রাত ১১:০৩

বোকা মানুষ বলতে চায় বলেছেন: হায়রে লটর পটর। দেশের ভেতরে মফস্বল টাইপ এলাকায় গেলে অনেক রেস্টুরেন্টে মুরগীর গিলা-কলিজি-মাথা-পা এগুলোর সাথে ছোট ছোট টুকরো দিয়ে একটা তরকারী রান্না করে; যেটা বেশীরভাগ এলাকায় "লটপটি" নামে পরিচিত; আমরা শখে বলতাম লটর পটর। এখন দেখি সেটা বলাটা মহা বিপদ হবে। কেউ জিজ্ঞেস করলো তোমার প্রিয় খাবার কি? উত্তরঃ "লটর পটর" =p~ =p~ =p~

শাকিবের এই লটর পটর কাহিনী নিয়ে কিছু বলার নাই।

"নায়ক নায়িকাদের কেচ্ছা, বহুত আচ্ছা, বহুত আচ্ছ" :P

দেশে দুই সাকিবের নিউজে বাকী সব নিউজ "ফিকে হো গায়া" :-B

০৫ ই অক্টোবর, ২০২২ ভোর ৪:৩৪

সোহানী বলেছেন: আরে আমরাও তো লটপটি বলতাম। পুরান ঢাকার সব হোটেলইতো এ নাম। বুটের ডাল দিয়ে কিংবা বেশী ঝাল দিয়ে লটপটি। সাথে মচমচে পরোটা........... আহ্ দারুন একটা খাবার।

"লটপটি" বা "লটর পটর" বলার দিন শেষ হয়ে আসছে। এখন কেউ জিজ্ঞেস করলো তোমার প্রিয় খাবার কি? উত্তর হতে পারে "শাকিব খান" =p~ =p~ =p~

২২| ০৪ ঠা অক্টোবর, ২০২২ রাত ১২:১৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: বিয়ে না হলেও মা হওয়া দরকার। এ সমস্যার সমাধান শাকিব খান ভালো বলতে পারবেন।

০৫ ই অক্টোবর, ২০২২ ভোর ৪:৩৬

সোহানী বলেছেন: বিয়ে হয়েছে কি হয়নি, বিষয় কিন্তু তা নয়। বলা নেই কওয়া নেই, থলে থেকে বিড়াল ছানা বের করছে............ এটাই কথা।=p~

২৩| ০৪ ঠা অক্টোবর, ২০২২ সকাল ৯:৩৫

জুন বলেছেন: এই কারনেই উনি এয়ারপোর্ট থেকে বেরিয়ে ভক্তদের উদ্দেশ্যে হাত নেড়ে বলেছিলেন "আই এম এক্সাইটমেন্ট"। আমরা তার এই ভুলভাল ইংরেজির অর্থ না বুঝে কত হাসাহাসি করলাম সোহানী,তবে এখন বুঝলাম কারন =p~

০৫ ই অক্টোবর, ২০২২ ভোর ৪:৩৮

সোহানী বলেছেন: হাহাহাহাহা..........."আই এম এক্সাইটমেন্ট"।

ওওও ভুলেই গেছিলাম যে আপনি শাকিব বেচারাকে ছাই দিয়ে ধরেছেন সে প্রথম দিন থেকে। বেচারা.......... B-))

২৪| ০৪ ঠা অক্টোবর, ২০২২ সকাল ১১:২৫

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: একটা বিষয় আমার মাথাতেই আসে না, "বিয়ে মানে কি?" স্বামী-স্ত্রী নিজেকে লুকিয়ে রাখা সমাজ থেকে?
এই " *** "গুলো (আসলে কি বলব সে ভাষা খুঁজে পাচ্ছি না) বিয়েটাকে একটা খেলনা বানিয়ে ফেলেছে, সমাজে ভুল বার্তা ছড়িয়ে দিচ্ছে! এই ৩ জনেরই কঠোর শাস্তি হওয়া উচিৎ। আদালতে একটা নৈতিকতা সেল থাকা দরকার যেখানে অন্ততঃ পাবলিক ফিগারদের অনৈতিক কার্যকলাপের বিচারের হবে আদালতেরই স্বউদ্যোগে। এই নায়ক-নায়িকাদের একটা ভক্তকূল আছে যাদের মনে এই ঘটনাগুলোর একটা প্রভাব পড়ে এবং এটা তাদের জীবনাচরনকে সেসব অনৈতিক কার্যকলাপের দিকে ধাবিত করবে। সমাজ বিজ্ঞানীদের উচিৎ এ ব্যাপারে সোচ্চার হওয়া।

০৫ ই অক্টোবর, ২০২২ ভোর ৪:৪০

সোহানী বলেছেন: হাহাহাহাহাহা........ "আদালতে একটা নৈতিকতা সেল থাকা দরকার যেখানে অন্ততঃ পাবলিক ফিগারদের অনৈতিক কার্যকলাপের বিচারের হবে আদালতেরই স্বউদ্যোগে।"

আমি হাসতে হাসতে অজ্ঞান। যে দেশের খুনের বিচার হয় না, ধর্ষনের শাস্তি হয় না, বিলিয়ন ডলার পাচারের বিরুদ্ধে কেউ বলে না, সেখানে অনৈতিক কার্যকলাপ নিয়ে মাথা ঘামানোর কি আছে!!!!

২৫| ০৪ ঠা অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:১৩

পদাতিক চৌধুরি বলেছেন: শাকিব খান একজন ঐতিহাসিক পার্সন। উপমহাদেশ থেকে পলিগামি উঠে গেছে সেই কবেই। কিন্তু ইতিহাস হবা পলিগমি শব্দটাকে বাস্তবে ফিরিয়ে এনেছেন শাকিব খানদের মতো মানুষেরা। কাজেই উনি একজন ঐতিহাসিক ব্যক্তি। এখন প্রশ্ন হলো উনি যেহেতু কারোর কথায় চলেন না, একজন স্বাধীন ব্যক্তি। অগণিত ভক্ত ওনার অভিনয় দেখে আমোদিত হন কাজেই উনি এমন করলে দোষের দেখিনা।আর তাছাড়া বোম্বের সালমান খান নাকি অবিবাহিত, আমির খানের সবে তিনটি বিয়ে করেছেন। এইভাবে সেলিব্রিটিটের ধরে রাখতে গেলেও অন্তত দু বছরে একবার করে বিয়ে খেলা না খেললে ঠিক কুলিন সমাজে উঠতে পারেন না বলে আমার মনে হয় এদিক দিয়ে সাকিব খান বোম্বে সুপারস্টারদের অনুকরণ করছেন বলেই আমার ধারণা। শাকিব খান/ নুসরাত জাহান/ শ্রাবন্তীদের মতো সেলিব্রিটিদের বাস্তব জীবনেও অভিনয়ের পর্দার মতো বছরে তিন চারটি ফিল্মে অভিনয় করার মতোই সঙ্গিনীর বা সঙ্গি না পাল্টাটে পারলে আধুনিক আর্টিস্ট বলে মনে হবে না। আমরা ভক্তরা বরং উনাদেরকে অগ্রিম শুভেচ্ছা দিয়ে রাখছি যাতে ওনারা তিন বা চারবার সঙ্গিনী পাল্টাতে পারেন সেই প্রত্যাশায় রাখি।

০৬ ই অক্টোবর, ২০২২ ভোর ৬:০৩

সোহানী বলেছেন: এ শাকিব খান বোম্বে সুপারস্টারদের নয় ছাগলদের অনুকরন করেছে। এরকম একের পর মেয়েদেরকে ডিচ করার মতো মহানায়ক আর দেখিনি। এসব নায়করা মহানায়ক হোক আর যাই হোক রাস্তায় নামতে বেশী সময় নিবে না।

ফিল্ম ইন্ডাস্ট্রিতে ওরকম কিছু নিয়ে কেউই তেমন মাথা ঘামায় না কিন্তু এর মতো এরকম কিছু আর মনে হয় শোনা যায়নি।

২৬| ০৪ ঠা অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:১৮

অপ্‌সরা বলেছেন: জুন বলেছেন: এই কারনেই উনি এয়ারপোর্ট থেকে বেরিয়ে ভক্তদের উদ্দেশ্যে হাত নেড়ে বলেছিলেন "আই এম এক্সাইটমেন্ট"।


হা হা হা হা হা মাঝে মাঝে আমার ৩/৪ বছরের বাচ্চারা লেখা শেষ করে বলে মিস মিস আই এ্যাম ফিনিশড....

০৬ ই অক্টোবর, ২০২২ ভোর ৬:০৪

সোহানী বলেছেন: আর জুনাপুর কথা বলো না, সে কবে থেকে এরকম নাম্বার ওয়ানের পিছনে লেগে আছে :P

ওরাতো ফিনিশডই, তোমরা যে দৈাড়ের উপর রাখো B:-/

২৭| ০৬ ই অক্টোবর, ২০২২ সকাল ৭:৫৭

রানার ব্লগ বলেছেন: আসল ঘটনা বলি আপনাকে। এই যে আমজনতা সারাক্ষণ বলে শাকিব খান মেয়ে মানুষ এতে সে মর্মাহত তাই সে একের পর এক।নায়িকা প্রেগন্যান্ট করে প্রমান দিতেই চায় সে পুরুষ। আসল পুরুষ। মেডেল পাবার মতো পুরুষ। নাম্বার ওয়ান পুরুষ।

১৯ শে অক্টোবর, ২০২২ ভোর ৬:০২

সোহানী বলেছেন: আর কইয়েন না ভাই, শাকিব খান শাকিব খান করতে করতে মিডিয়া মাথা খারাপ করে দিচ্ছে। বিরক্তির চরম পর্যায়ে।

২৮| ১৭ ই অক্টোবর, ২০২২ দুপুর ২:৪৪

খায়রুল আহসান বলেছেন: আপনার প্রত্যাশাটি পূরণ হোক (পোস্টের শেষ লাইনে ব্যক্ত)!
আমি তো মনে করি স্ত্রীদের পক্ষে স্বামীদের মন গলানো (ব্যতিক্রম বাদে) একটি অতীব সহজ কাজ (প্রথম অনুচ্ছেদের শেষ লাইনটি প্রসঙ্গে)!
"তবে এর মতো মনে হয় ছাগল আর আসেনি" (১৫ নং প্রতিমন্তব্য) - সত্যিকার ছাগলকূলের পক্ষ থেকে আপনার এই কটু মন্তব্যের তেব্র প্রতিবাদ জানাচ্ছি। ছাগলদেরও তো মান সম্মান বলতে একটা কিছু আছে, নাকি? :)
অপ্‌সরা'র মন্তব্যটা পড়ে হাসলাম অনেকক্ষণ! জুনও বহুত কায়দা করে একটা দারুণ রম্য পরিবেশন করেছেনঃ "আই এম এক্সাইটমেন্ট" অর্থ বুঝা এবং এ নিয়ে হাসাহাসি করা!!!! :)


১৯ শে অক্টোবর, ২০২২ ভোর ৬:০৯

সোহানী বলেছেন: হাহাহাহা......... আসলেই ছাগলরাই লজ্জা পাবে। এরা বরং অনেক বুদ্ধিমান। আর জুনা আপুতো সেই কবে থেকে এর পিছনে লেগে আছে :)

অশিক্ষা একটা মানুষকে কোনভাবেই সত্যিকারের মানুষ বানাতে পারে না। যতই নাম্বার ওয়ান বলে নিজেকে জাহির করো না কেন, তুমি তোমার সত্যিকারের পরিচয় লুকাতে পারবে না। আর এ লোকটা হঠাৎ ধনী হয়ে ধরা কে সরা জ্ঞান করছে। ইতিহাস কখনই ভিলেনদেরকে মনে রাখে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.