নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেই দিন হব শান্ত....

বিদ্রোহী ভৃগু

সকল অনাচার আর অনিয়ম জাগায় দ্রোহ.....

বিদ্রোহী ভৃগু › বিস্তারিত পোস্টঃ

‘দেশ স্বাধীন করে পাপ করেছি’- বঙ্গবীরের আক্ষেপ! ভোটাধীকার গণতন্ত্র ও আমাদের এগিয়ে যাওয়া!

০৫ ই মে, ২০১৫ সন্ধ্যা ৬:৪০

‘দেশ স্বাধীন করে পাপ করেছি’- বলেছেন বঙ্গবীর কাদের সিদ্দিকী।

খবরটা পড়ুন-
কৃষক শ্রমিক জনতালীগ সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বলেছেন দেশ স্বাধীন করে পাপ করেছি আর সেই পাপ মোচন করার জন্য এখন দেশের মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছি।
দেশব্যাপি চলমান শান্তির জন্য অবস্থান কর্মসূচির অংশ হিসাবে মঙ্গলবার টাঙ্গাইলের ঘাটাইলের মাকড়াইয়ের কুমারপাড়ায় অবস্থান কর্মসূেিত মত বিনিময় সভায় তিনি এ কথা বলেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় সম্মুখযুদ্ধে তিনি অবস্থান কর্মসূচি স্থল মাকড়াইয়ে আহত হন। অবস্থান কর্মসূচির ৯৯ দিনের মত বিনিময় সভায় তিনি আরো বলেন, যে দেশের মানুষ যুদ্ধ করে ভোটাধিকার আদায় করেছে সে দেশের জনগণ আজ ভোটাধিকার বঞ্চিত। বর্তমান সবরকার জনগনের সেই ভোটাধিকার হরণ করেছে। ৫ই জানুয়ারির নির্বাচনের পর আবার সরকার তামাশার সিটি নির্বাচন করল!
হাসিনার কাছে মানুষের ভোটাধিকার বড় নয় তার কাছে ক্ষমতা বড়। তার কাছে দেশের মানুষ সবচেয়ে অপ্রিয়। মানুষের ভোটাধিকার নিহ্নিত করতে না পারলে দেশ এক ভয়াবহ সংকটে পড়বে। তাই শান্তির পক্ষে একত্রিত হওয়ার জন্য দেশের জনগণের প্রতি আহবান জানান। এসময় দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী ও আনিসুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য ফরিদ আহমেদ, কেন্দ্রীয় ছাত্র আন্দোলনের আহবায়ক রিফাতুল ইসলাম দীপ, যুব আন্দোলনের আহবায়ক হাবিবুন নবী সোহেল, টাংগাইল জেলার সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম ও ঘাটাইল উপজেলার কৃষক শ্রমিক জনতালীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ==খবরের সূত্র -
http://www.mzamin.com/details.php?mzamin=NzQwMjI=&s=MQ==


এরচে বড় মন্দ নজির আর কি হতে পারে- একজন মুক্তিযোদ্ধা বঙ্গবীর উপাধীধারী- যিনি বঙ্গবন্ধুর সবচে কাছের এবং বিশ্বস্ত ছিলেন- মুক্তিযুদ্ধের ময়দানে শত্রুদের ত্রাস ছিলেন! সেই বীর ফুটপাতে মাসের পর মাস পড়ে রইলেন রাষ্ট্রযন্ত্র ফিরেও দেখল না!

মিনিমাম সম্মানটুকু- তার মুক্তিযোদ্ধা পরিচয়টুকুকেও সম্মান জানাতে তাঁর সাথে আেলাচনায় অন্তত বসা যেত!

না ! রাষ্ট্রযন্ত্র তাতেও অহম বোধ করল! মন্দ নজির স্থাপন করল উপেক্ষা করে। ক্ষমতার দম্ভে উপেক্ষা আর জুলুম করে কিছুদিন হয়তো টিকে থাকা যায়- সবসময় নয়!

স্বাধিনতার যারা রুপকার তারাই যদি আজ উপেক্ষিত হয়! অসম্মানীত হয়! মিনিমাম সৌজন্যতা টুকু লাভ না করে- তবে আর মুক্তিযুদ্ধের চেতনার দাবীদারদের দাবীর যৌক্তিকতা কোথায় থাকে? তা কেবলই ক্ষমতা আর স্বার্থের বচনে পরিণত হয়।

আজ বঙ্গবন্ধু বেঁচে থাকলে বঙ্গবীরকে মিতিঝিলে বসতেই হতোনা। যদিবা বসতেন- মনে হয়না ১ ঘন্টা পার হতো- বঙ্গবন্ধু নিজেই ছুটে আসতেন- পাগল বলে বুকে জড়িয়ে ধরে গণভবনে নিয়ে যেতেন।

কিন্তু দেশ আজ এমনই ক্রান্তিকালে- যেই অধিকারের জণ্য মুক্তিযুদ্ধ, মৌলিক নাগরিক অধিকারের অন্যতম ভোটাধিকার আজ বারবার ছিনতাই হয়ে যাচ্ছে! এমন দলের হাত দিয়ে যারা মুক্তিযুদ্ধকেই উপজীব্য করে আজকের এতদূর আসা!
এরচে বড় প্রহসন আর কি হতে পারে?

আমরা চাই সকল অন্ধকার দূর হোক। সকল নাগরিক তার অন্যতম মৌলিক অধিকার ভোটাধিকার ফেরত পাক! স্বাধীনতার মূলমন্ত্র যেন স্বাধীনতার সশয় অগ্রনী ভূমিকা পালনকারী দলের হাতেই কলংকিত না হয়। সারা বিশ্বে দেশকে আর প্রহসনের পাত্র না করে- একটি সঠিক গণতান্ত্রিক নির্বাচনের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে বিশ্ব দরবারে হারােনা সম্মান ফিরিয়ে দিতে সংশ্লিষ্ট সকলেই একমত হবেন।

মানুষ ফিরে পাক ভোটাধীকার।
ফিরে আসুক সত্যিকার গণতন্ত্রের চর্চা।
স্বাধীনতার মৌলিক চেতনা ভুলিন্ঠিত না হোক।

মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৫ ই মে, ২০১৫ সন্ধ্যা ৭:৫১

ওয়্যারউলফ বলেছেন: এই বঙ্গবীর দেশকে যতটুকু দিয়েছেন, নিয়েছেন তার চেয়ে লক্ষগুন বেশী! আর কি চায় ? একজন মুক্তিযোদ্ধা হয়ে সন্মানের এত কাঙাল কেন ?দেশ স্বাধীন করে ওনারা পাপ করেননি তবে লোভ করছেন ।এদেশ মুক্তিযোদ্ধাদের অনেক দিয়েছে ।

০৫ ই মে, ২০১৫ রাত ৮:১৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: এই যে অনুভব এই যে অহমিকার সাথে মূল্যায়ন করার মানসিকতা! এই জন্যই তিনি নিজে নিজেকে পাপী ভেবেছেন!

আপনারা কবে না জানি আবার বঙ্গবন্ধুকেও বরে বসেন- দেশকে যতটুকু দিয়েছেন, নিয়েছেন তার চেয়ে লক্ষগুন বেশী! আর কি চায় ?

কারণ আপনারা একজন বঙ্গবীরকে মিনিমাম স্ম্মানটুকু দিতে গিয়ে পাওয়া না পাওয়ার হিসেব করেন- আবার মুক্তিযোদ।দাদের নামে কেঁদে আকুল হবার চেষ্টা করেন সিজনালী! তবে কি এসব দ্বৈততা নয়?????

হ্যা এ দেশ মুক্তিযোদ্ধাদের অনেক দিয়েছে বলেইতো আজও রীরশ্রেষ্টদের পরিবার না খেয়ে থাকে! আজও তাদের নূন্যতম জীবন সীমার নীচে বেঁচে থাকতে হয়! রাস্তায় ভিক্ষা করতে হয়! রিকশা চালাতে হয়!

আর আপনাদের মতো সুশীলরা তাদের নাম বেছে প্রাসাদ করেন- কি অর্থের কি ক্ষমতার!!!!! বাহ বেশতো আপনাদের চেতনা!!
বলিহারি!!!!!!!

২| ০৫ ই মে, ২০১৫ রাত ৯:০৪

ঢাকাবাসী বলেছেন: ্পরের জনৈক মন্তব্যকারী না জেনেই মুক্তিযোদ্ধাদের প্রতি বাজে মন্তব্য করলেন, মনে হয় তিনি একজন রাজাকার বা তদীয় পুত্র কন্যা হতে পারেন।

০৫ ই মে, ২০১৫ রাত ৯:১৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: ধন্যবাদ ঢাকাবাসী ভাই।

না জেনে বলে -বলি কি করে?

এরা দলান্ধতায়, হলুদাক্রান্ত ! এরা হুকুমের গোলাম! আজ তাদের গুরুরা যদি বঙ্গবন্ধুকে মন্দ বলতে বলে- এরা দেখবেন কত কু-শিল যুক্তি নিয়ে উনারেও মন্দ বলতে ছাড়বেন না।

আরে ... বিশেষন দিতে রুচি হলো না, একজন বঙ্গবীরকে যদি উপলদ্ধি করতে তারা পারত- তবে জীবন ধন্য হতো!

চামচামী করে বঙ্গবীর উপাধী পাওয়া যায়না। তার নখের যোগ্য হতে গেলেও তোমাদের মতোদের কয়েক জনম লাগবে!

ভাল বলেছেন- রাজাকারী তকমা মুছতে গিয়ে তাদের অতি চেতনাবাজি করাতেতো তাই সঠিক বলে মনে হয় ।

৩| ০৫ ই মে, ২০১৫ রাত ৯:১০

ওয়্যারউলফ বলেছেন: বঙ্গবীরের কি প্রাসাদ নেই ?তিনি কি আমার মত ভাড়া বাসায় থাকেন? আমি মুক্তিযুদ্ধ করিনি তাই বলে আমার মাঝে স্বাধীনতার চেতনা থাকবে না? স্বাধীনতার চেতনা কি মুক্তিযোদ্ধাদের একচেটিয়া সম্পত্তি? অবশ্যই মুক্তিযোদ্ধাদের আমরা সন্মান দিয়েছি, দিচ্ছি,দেব । স্বাধীনতার ৪৩ বছর পরও মুক্তিযোদ্ধারা রিক্সা চালায় এর দায় বঙবীরদের মত "প্রতিষ্ঠিত" মুক্তিযোদ্ধাদের বহন করতে হবে।এ দায় দেশের নয়।

মনে রাখবেন দেশের অভ্যন্তরে "নিরস্ত্র" মুক্তিযোদ্ধাদের সমর্থন না পেলে সশস্ত্র মুক্তিযোদ্ধারা এত তাড়াতাড়ি সফলতা পেত না।

০৫ ই মে, ২০১৫ রাত ৯:৪১

বিদ্রোহী ভৃগু বলেছেন: অবশ্যই সকলেরই চেতনা থাকবে। এবং তা দলমত ভিন্নতা নিয়েই থাকা উচিত অন্তত এই ইস্যুতে।

কিন্তু দূভার্গ্য মুক্তিযুদ্ধকে দেশের না রেখে দলের সম্পত্তি বানাতে গিয়েই যত গন্ডগোল।

নিরস্ত্র মুক্তিযোদ্ধারা অবশ্যই দেশকে ভালবেসে তা করেছেন।

একজন মানুষের সাধারন ভুলের জণ্যতো তার মুক্তিযুদ্ধের অবদানকে আপনি টাকার বিনিময় যোগ্য বলে উপহাস করতে পারেন না। তাই না।

আর মূল বিষয়টা নিয়ে কথা বলুনতো প্লিজ!

এই যে ভোটাধিকার হরণ হয়েছে ৫ জানয়ারী এবং ২৮ এপ্রিল।

আপনি কি তা সমর্থন করেন?

বর্তমানে গণতন্ত্রের যে ত্রাহি অবস্থা- একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের নাগরিক হিসাবে তাতে কি আপনি সহমত?
কারণ কাদের সিদ্দীকর এই কষ্ট বোধের পিছনে এই মূল সত্যটাই নিয়ামক।
আশা করি আলোচনা করবেন।

৪| ০৫ ই মে, ২০১৫ রাত ৯:২০

রূপক বিধৌত সাধু বলেছেন: কাদের সিদ্দিকী একাত্তরে কী ছিলেন, তা সবাই জানে । ইতিহাসে স্বর্ণাক্ষরে তাঁর নাম লেখা আছে । স্বীকৃতি হিসেবে বীরোত্তম খেতাবও পেয়েছিলেন । তাঁর প্রতি অসম্মান সত্যিই বেদনাদায়ক । প্রশ্ন হচ্ছে উনি যে গনতন্ত্রেরর জন্য আন্দোলন করছেন, সেই গনতন্ত্র এলে কী হবে? ৯০ সালের পর থেকে তো দেশে গনতন্ত্র ছিলো, কোন লাভ হয়েছে? ধরলাম, বর্তমান সরকারের পতন হলো; তাতেও কী কোন লাভ হবে? যারাই ক্ষমতায় আসে সবাই তো একই স্বভাবের! দুর্নীতি, সন্ত্রাসে কে কাকে ছাড়িয়ে যাবে, সবাই তো এই প্রতিযোগিতায় লিপ্তু হয়!

০৫ ই মে, ২০১৫ রাত ৯:৪২

বিদ্রোহী ভৃগু বলেছেন: ধন্যবাদ।

আচ্ছা গণতন্ত্র ৯০ এর পর পূর্ন সফল হতে পারে নাই- ঠিকাছে। তাই কি আমরা গণতন্ত্রকেই হত্যা করে অনির্ভাচিত স্ভৈরাচারিতাকে সমর্থন করব?

আপনার জ্ঞান, বোধ, বিবেক কি তাই সায় দেয়?

৫| ০৫ ই মে, ২০১৫ রাত ৯:২৪

চাঁদগাজী বলেছেন:


কাদেরসিদ্দিকী বীরত্বের সাথে যুদ্ধ করেছিলেন; উনি বিনিময়ে টাকা পয়সা নিয়েছেন; উনার অবদান এখন গণ্য হবে না।

০৫ ই মে, ২০১৫ রাত ৯:৫০

বিদ্রোহী ভৃগু বলেছেন: আপনারা হীনমনত্যই দায়ী দেশের আজকের এই দুরবস্থার জন্য।

আপনি দাবী করেন আপনি একজন মুক্তিযোদ্ধা!
অথচন আরেকজন শ্রেষ্ঠতমকে কি নোংরা ভাবে অপমানীত করছেন! ছিঃ


ভিন্নমতকে সহ্য না করে যা খুশি তা বলার মাঝে বাচালতা থাকলেও বাহাদুরীর কিছু নেই।

আপনারা যদি আপনাদের সম্পর্কে বাজে কথা বলেন- আমজনতা জ্ঞান পাবে কোত্থেকে????

শেইম!

৬| ০৫ ই মে, ২০১৫ রাত ৯:২৮

চাঁদগাজী বলেছেন:


@ওয়্যারউলফ ,

এদেশ মুক্তিযোদ্ধাদের কিছু করতে দেয়নি; ফলে, দেশ চালাচ্ছে দুস্টরা। একমাত্র কাদের সিদ্দিকী, খোকা ও মহিউদ্দিন টাকা নিয়েছে ওদের অবদানের বিপরিতে।

০৫ ই মে, ২০১৫ রাত ৯:৫১

বিদ্রোহী ভৃগু বলেছেন: মুক্তিযোদ্ধাদের কিছু করতে দেয়নি কারা?


বুকে সাহস থাকলে সততা থাকলে সত্যি করে বলবেন? দলান্ধতা ছেড়ে নির্মোহ হয়ে ইতিহাসের বাস্তব সত্যটা বলেনতো দেখি!

৭| ০৫ ই মে, ২০১৫ রাত ৯:২৯

চাঁদগাজী বলেছেন:


আপনি মুক্টিযোদ্ধাদের পক্ষে লিখছেন এখন? সুর্য পশ্চিমে উঠা শুরু করবে।

০৫ ই মে, ২০১৫ রাত ৯:৫৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: কেন? মুক্তিযুদ্ধ কি আপনার পৈতৃক সম্পত্তি নাকি?

আর আমি আগে বলিনি তাইবা আপনি ধরে নিলেন কিসের ভিত্তিতে???

আপনাদের বুদ্ধির চেতনরা এবং বিম।বাসের এই স্থির বন্ধাত্যই অনেক সমস্যার কারণ। ট্যাগিংবাজি, ভিন্নমতকে দমিয়ে রাখার অপচেষ্টা, মুই কি হনুরে টাইপ মানসিকতাই অনেক সৃজনশীলতাকেই নষ্ট করে দেয়!

আপনি বরং হ্জব করে আসুন গিয়ে! একাত্তরের যুদ্ধ করেছেন তা সথ্যি ধরলেতো এখন বরং পরপারে যাবার চিন্তায় মশগুল থাকাই শ্রেয় নয়! - এইরকম কথা যদি আপনি আপনাকে বলি- আপনি আটকাতে পারবেন না। অথচ সথ্যি হরেও তা বলা অনুচিত! কিন্তু আপনারা এই লিমিট প্রায়শ:ই ক্রশ করেন। আশা করি ভবিষ্যতে সমঝোতার, শালীনতার, ঐক্যের, চেষ্টা করবেন। সামগ্রিকতায় ভেবে।
শুধু নিজের একার বাহাদুরি ছেড়েছুড়ে!

৮| ০৫ ই মে, ২০১৫ রাত ১০:২৩

রূপক বিধৌত সাধু বলেছেন: চাঁদগাজী সাহেবকে বলছি, এখানে টাকার কথা বলে আপনি কি তাঁদের অপমান করছেন না? জীবন বাজি রেখে উনারা যুদ্ধ করছেন, সে হিসেবে সরকারি সুযোগ-সুবিধা নেওয়া কি দোষের কিছু? এটা তো রাষ্ট্রের নৈতিক দায়িত্য । টাকা দিয়ে দেশ স্বাধীন হয়নি, হয়েছে এক সাগর রক্তের বিনিময়ে, বীর মুক্তিযোদ্ধাদের অসীম সাহসিকতায় । টাকার খোঁটা দেয়া আর উনাদের অবদানকে অস্বীকার করা একই কথা!চাঁদগাজী সাহেবকে বলছি, এখানে টাকার কথা বলে আপনি কি তাঁদের অপমান করছেন না? জীবন বাজি রেখে উনারা যুদ্ধ করছেন, সে হিসেবে সরকারি সুযোগ-সুবিধা নেওয়া কি দোষের কিছু? এটা তো রাষ্ট্রের নৈতিক দায়িত্য । টাকা দিয়ে দেশ স্বাধীন হয়নি, হয়েছে এক সাগর রক্তের বিনিময়ে, বীর মুক্তিযোদ্ধাদের অসীম সাহসিকতায় । টাকার খোঁটা দেয়া আর উনাদের অবদানকে অস্বীকার করা একই কথা!

১০ ই মে, ২০১৫ সকাল ১১:৫৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: ++++ ধন্যবাদ

৯| ০৬ ই মে, ২০১৫ রাত ১২:০৭

চাঁদগাজী বলেছেন:

@রূপক বিধৌত সাধু ,

খোকা, মেয়র মহিউদ্দিন ও কাদের সিদ্দিকী ব্যবসার নাম দিয়ে ডাকাতি করেছে।

১১ ই মে, ২০১৫ বিকাল ৫:৫৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: রূপক বিধৌত সাধু বলেছেন: চাঁদগাজী সাহেবকে বলছি, এখানে টাকার কথা বলে আপনি কি তাঁদের অপমান করছেন না? জীবন বাজি রেখে উনারা যুদ্ধ করছেন, সে হিসেবে সরকারি সুযোগ-সুবিধা নেওয়া কি দোষের কিছু? এটা তো রাষ্ট্রের নৈতিক দায়িত্য । টাকা দিয়ে দেশ স্বাধীন হয়নি, হয়েছে এক সাগর রক্তের বিনিময়ে, বীর মুক্তিযোদ্ধাদের অসীম সাহসিকতায় । টাকার খোঁটা দেয়া আর উনাদের অবদানকে অস্বীকার করা একই কথা!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.