নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

CAUTIOUSLY OPTIMISTIC

বিপ্লব06

এই ব্লগের সকল লেখার স্বত্ত্ব লেখকের।

বিপ্লব06 › বিস্তারিত পোস্টঃ

এন ইডিয়ট ইন লাভ!!! (দশ)

০৭ ই জানুয়ারি, ২০১৫ সকাল ৯:৫০

এই পুষ্টে ১৭+ ট্যাগ লাগানো হইল (আঠার প্লাস দেওয়া উচিত ছিল, কিন্তু লেখকের বয়স ঘটনার সময় সতের ছিল)! নিজ দায়িত্বে পড়বেন!




(আগের পুস্টের পর.........)
দরজাটা খুলে দেখি আমার নানী (আম্মার খালা)! এই নানী দিনাজপুরেই থাকত, বহুত ভালো মহিলা। মাঝে মাঝে আমার খোঁজখবর নিয়া যাইত! এইটা দেখিয়া প্রথমে ভয়টা দুর হইলেও সাথে সাথেই আরেকটা ভয় আইসা পরছে! এখন তো আমার নানী সবাইরে কইয়ে দেবে যে আমি রুমে মাইয়া লইয়া আসি! আমার আম্মারে কইলেতো আর রক্ষা নাই! এইটার মত বড় অপবাদ আমার ক্যারেক্টারে লাগানোর মত আর দ্বিতীয়টা নাই! যদিও কথাটা মিথ্যা না কিন্তু এই কথাটা যেই ব্যাপারটা ইমপ্লাই করবে সেইটা হইল প্রব্লেম! তখন আমি হড়বড় করে জগাখিচুড়ী দিয়া একটা মিথ্যা কাহিনী বানাই দিলাম! কইলাম হ্যায় আমার এক মামার ছোট ভইন, ডাক্তারের কাছে যাবে, মামা সিরিয়াল নিতে গেছে! একটু পড়ে আইসা ওরে ডাক্তারের কাছে নিয়া যাবে! আপাতত আমার এইখানে থুইয়া গ্যাছে!!! যদিও মিথ্যার ক্যারেক্টার গুলা সব রিয়েল ছিল কিন্তু আমার নানী মনে হয় ঠিকই টের পাইছিল! কইলাম নানী বসেন, একটু আলাপ সালাপ করেন!!! কিন্তু নানী আমার কি মনে কইরা তড়িঘড়ি কইরা পলাইল।


যাহোক আমার নানী প্রস্থান করার পর আমি একটু স্বস্তি পাইলাম! এইবার মাইয়ার লগে আস্তে আস্তে ফিরি হইতে লাগলাম! একটা কথা বলে রাখা দরকার যে, মাইয়া আসার আগে আমার সাথে চুক্তি করছে যে আমারে ঠোঁট মুবারকরে একবার কিচ প্রাক্টিচ করতে দেওয়া লাগপে! চিন্তা করিলাম এই ব্যাপারটা না তুলিলে আমার রিয়াল লাইফে কুনো মাইয়ারে কিচ করার স্বপ্নটা অধুরাই থাইকা যাবে (যাহা এখনো বিদ্যমান)! আমি একটু পর লাজ শরমের মাথা খাইয়া কইলাম আমার কিচ কই??? মাইয়া একটুও শরম না পাইয়া কয় দিমু। অক্ষনি দিমু! এইখানে আইসা বস। উল্লেখ্য যে আমি ওনারে বিছানায় বসাইয়া নিজে চিয়ারে বসিয়া গল্প করেচ্ছিলাম! আমি তখন বুকে বল বাধিয়া উনার থেকে দুই হাত দুরে যাইয়া বসলাম! দুর দেখিয়া উনি আমারে কন, কাছে আসো না, দুরে বসছ ক্যান? (কাছে আয়না র‍্যে......)! আমি তারপর বিছানার উপ্রে চার আঙ্গুল আগাই আর দুই আঙ্গুল পিছাই! এইবার শরমে মাইয়ার পায়ের দিকে তাকাইতেও পারি না, সো নিজের পায়ের দিকে তাকাইয়া বিনা কারণে নিজে নিজে পিচিক পিচিক করা হাস্তেছি! আমার শম্বুকগতি দেখিয়া মাইয়া পুরাই হতাশ! কয় তুমি শরম পাইতেছ! যাও বাত্তিটা বন্দ কইরা দিয়া আসো তাইলে সব ঠিক হইয়া যাইব! আর শরম লাগব না! মনে করলাম নাহ কথার মধ্যে যুক্তি আছে! নিজেরে আর কত শরম দিমু। আলো না থাকলে আমার শরমের কথা খালি আমিই জানমু! উনি তো আর দেকপেন না!!!

তারপর পুরাই বাধ্য ছেলের মতো যাইয়া ঘরের একমাত্র বাত্তিটি বন্ধ কইরা দিয়া দিলাম! জানালার ফাঁক দিয়া যেই আলো আস্তেছিল সেই আলো দিয়া পথ দেখিয়া আমি বিছানায় ফিরা আসলাম! এইবার সতর্কতাবশত আরো একটু দুরে বসলাম। বলা যায় না, চক্ষে যদি ভুল দেখি! উপ্রে যাইয়া পড়লে মনে করতে পারে যে আমি পুলার চরিত্র খারাপ!!! আমি আসন গ্রহণ করা মাত্রই দেখিলাম একটা ছায়ার মতো বস্তু আমার উপর হেলান দিতে শুরু করছে! আমি তখন আস্তে আস্তে পিছাইতে পিছাইতে দেওয়ালে লাইগা গেলাম! কয়েক সেকেন্ডের মধ্যে আমি পুরাই জবরদখল হইয়া গেলাম! এরপর কি হইল মনে নাই! আই ওয়াজ পাসড আউট ফর ফিউ সেকেন্ডস/মিনিটস। একটু পর যখন টের পাইলাম দেখি ঠিক ঠাক মতো নিঃশ্বাস নিতে পারতেছি না! ব্যাপারটা খিয়াল করতে যাইয়া দেখি মাইয়া আমারে পুরাই শুয়াইয়া বডি দিয়া পুরাই ঢাইকা ফালাইছে! চিন্তা করলাম এই বয়সে রেইপ খাইয়া গেলাম? আর একটু গভীরভাবে খিয়াল কইরা দেখলাম নাহ! কাপড় চুপড় আপন আপন যায়গায় আছে! সর্বনাশটা হয় নাই দেখিয়া স্বস্তি পাইলাম!

এতক্ষণ পরে আমার মাথা কাম করা শুরু করছে! করতে চাইলাম কিচ প্রাক্টিচ! প্রাক্টিচ তো হইলই না, উল্টা ইজ্জতটা খোয়াইতে বসছি! এই রকম যে কুনো কিছু হইতে পারে এইটা আমি ঘুণাক্ষরেও চিন্তা করি নাই! আসলে মাথার ক্যাপাসিটি একটুকম ছিল সেই সময়। দেন সারভাইভাল ইন্সটিঙ্কট কিকড ইন! মাথা ঝড়ের বেগে চালাইতে লাগলাম ক্যামনে এই পরিস্থিতি থেকে উদ্ধার পাইতে পারি! দশ বারটা লেইম অজুহাত দিয়াও যখন কাম হয়না তখন প্রায় হাল ছাইড়া দিমু আরকি! এই সময় দেমাগে আইডিয়ার বাত্তি জইল্যা উঠছে! শালার লাইটটা বন্ধ করার জন্যই ইজ্জত লইয়া টানাটানি পইড়া গেছিল! এই লাইটই এখন একমাত্র জিনিস যেইটা আমার ইজ্জত বাঁচাইতে পারে! তাড়াহুড়া কইরা উপ্রের পাহাড়ের তলা থেইকা সিলিপ কইরা উস্টা খাইতে খাইতে লাইটটা জ্বালাইলাম আরকি! লাইটটা জ্বালানো মাত্রই ম্যাজিকের মতো সবকিছু ঠিকঠাক! মাইয়া সুজা হইয়া আমার দিকে যেভাবে অগ্নিদৃষ্টিতে তাকাইল তাতে আমি যে সেই দিনই পুইড়া ছাই হই নাই সেইটাই তো একটা বিশাল মিরাকেল।

এরপর মাইয়া তো আর কুনো কথাই কয়না! আমি বহুত চেষ্টা কইরা ওরে দিয়া কথা কওয়াইতে পারি নাই! একটু পর কয় আমি চইলা যামু। আমারে বাস স্ট্যান্ডে দিয়া আসো। আমিও মনে মনে কই, এই আপদ বিদায় হইলে বাঁচি! কওয়া তো যায় কখন মাইন্ড চেঞ্জ কইরা নিজেই বাতি বন্ধ কইরা বসে! এই অ্যান্টির লাহান মাইয়া আমারে যদি আর একবার চাইপা ধরে তাইলে আমার আর কুনো আশা নাই! পুরা যমের দুয়ারে পাঠাই দিবে! এরপর ওরে খাওয়াই দাওয়াই বাসস্টান্ডে দিয়া আসলাম! আমি ইডিয়টের মাথায় তখনো আসে নাই যে এক রিকশায় যাওয়া লাগবে! এরপর তারে বাসে উঠাই দিয়া হাফ ছাইড়া বাঁচলাম।

ইট টুক মি এ লং টাইম টু ফিগার আউট দ্যাট সি অ্যাকচুয়ালি ওয়াজ অন "ফায়ার"! মাসুদ রানা পইড়া ফায়ার সম্পর্কে কিছু ভার্চুয়াল নলেজ হইছিল ঠিক, কিন্তু রিয়াল লাইফের ফায়ার সম্পর্কে কুনো গিয়ান না থাকায় এই হালত হইছে আমার। ফিউচারে ফায়ার এক্সটিংগুইশার রেডি রাখা লাগবে!!! :P :P :P :P :P :P

বাসে উঠাই দিয়ে ঘণ্টা তিনেক পর কল দিলাম বাসায় ঠিকঠাকমত পৌছাইছে কিনা। যখন শুনলাম হ্যা, পৌছাইছে তখন হাফ ছাইড়া বাঁচলাম! মনে মনে পণ কইরা লাইলাম আর জীবনে পিরিত করতাম না! এক পিরিতের এত প্যাড়া! আই অ্যাম ডান! আইজ থেইকা এই মাইয়ার লগে সব রকম কানেকশন বন্ধ! পিরিত চুলায় যাক! নো মোর ফুনে কথা বলাবলি!

কিন্তু বিধি বাম! উপরঅলার পিলেন ছিল আলাদা! আমারে উনার তখনো লেসন দেওয়া শেষ হয় নাই!
(ঈষৎ পরিমার্জিত)


(চলপে.........।)

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৭ ই জানুয়ারি, ২০১৫ সকাল ১০:৩০

এইচ তালুকদার বলেছেন: আগুন :#> :#> :#> :#> :#> :#> :#>

০৯ ই জানুয়ারি, ২০১৫ সকাল ৯:৪১

বিপ্লব06 বলেছেন: পিরিতের আগুন জ্বলে দুইগুণ!!! :P :P :P

২| ০৭ ই জানুয়ারি, ২০১৫ সকাল ১০:৫১

মহান অতন্দ্র বলেছেন: ভালো, চলুক।

০৯ ই জানুয়ারি, ২০১৫ সকাল ৯:৪৬

বিপ্লব06 বলেছেন: ধন্যবাদ! চলছে...... চল্পে!!!

৩| ০৭ ই জানুয়ারি, ২০১৫ সকাল ১১:৩৩

অপূর্ণ রায়হান বলেছেন: +++++++++++++++++

;) B-) =p~ =p~ :-*

নেক্সট লেসনের অপেক্ষায় :)

ভালো থাকবেন ভ্রাতা।

০৯ ই জানুয়ারি, ২০১৫ সকাল ৯:৪৭

বিপ্লব06 বলেছেন: ধন্যবাদ ভ্রাতা!!!

লেসন আসিতেছে!!! :P :P :P

আপনিও ভালো থাকবেন :)

৪| ০৭ ই জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:০২

আমি অথবা অন্য কেউ বলেছেন: সব অভিজ্ঞতা খারাপ হয়না, এবার মিস্টি কেউ আসুক স্পনার তিতা জীবনে...

০৯ ই জানুয়ারি, ২০১৫ সকাল ৯:৫১

বিপ্লব06 বলেছেন: অভিজ্ঞতা ভালো খারাপ যাই হোক না ক্যান, অভিজ্ঞতাকে আমি ভালো চোখেই দেখি! আর আমার লাইফ যে তিতা এইটা তো আমি বলি নাই!

কে আইল সেইটা ব্যাপার না খালি তিতা কেউ না আইলেই হইল! :P :P :P

৫| ১১ ই জানুয়ারি, ২০১৫ রাত ১:৩০

আমি অথবা অন্য কেউ বলেছেন: ১১?

১১ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:০১

বিপ্লব06 বলেছেন: আসিতেছে!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.