নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

CAUTIOUSLY OPTIMISTIC

বিপ্লব06

এই ব্লগের সকল লেখার স্বত্ত্ব লেখকের।

বিপ্লব06 › বিস্তারিত পোস্টঃ

ইডিয়টস জার্নি টু আম্রিকা (পাঁচ)

১৩ ই অক্টোবর, ২০১৫ সকাল ৮:০৪



আগের কাহিনীর পর.........।
এরপর তো একরকম বাধ্য হইয়া ওই দালালগোরে ফুন লাগাইলাম। আমার বাপে হ্যাগোর উপ্রে এমুন ফাপড় লইছিল যে আমি নিজেই ভয় পাইয়া গেছিলাম। আমার বাপেরে এই লেভেলে কুনদিন রাগতে দেখি নাই। চিল্লা হল্লা করা তো দুরের কথা। যাই হোক তারপরে ওরা কয় আমাগোর আপিসে আইসা একটু দেখা কইরা যান।

এইটা ঠিক যে আমি Dear Selectee……… মেসেজটা দেইখাও ধন্দে পইড়া গেছিলাম যে, আসলেই ডিভি পাইছি না মামুরা আমারে লইয়া খেলেতেছে! ওদের ওইখানে যাওয়ার পর ওরা কয় আম্রিকা যাওনের দায়িত্ব আমাদের। আপনারা কুনো চিন্তাই করবেন না। (হ্যারা তো ফেইল্ড এমব্যাসি অভিযানের কাহিনী শুইনা আনন্দে বগল বাজাইতেছে এই মনে কইরা যে ব্যাটাদেরকে পাইছি!!) এরপরে হ্যারা কয় এই ধরনের কাজ তো আমরা ছয় লাখ টাকার নিচে করি না, আপনাদের যদি টাকার সমস্যা থাকে তাইলে বন্ড সই কইরা দিয়া যাইবেন যে আম্রিকা যাইয়া টাকা দিবেন। আমার বাপে কইল, হুহ! আগে ভিসা হোক তো দেখি! ডিভি হইছে না নাই ওইটারই কোন ঠিক নাই!
এরপর ওরা কিছু ফর্মে সাইন করতে কইল। আমিও আর কিছু না কইয়া চুপচাপ কইরা ফরমগুলায় সাইন কইরা দিলাম আর উপরি হিসাবে আমার ট্রান্সক্রিপ্ট দিয়া আইলাম যাতে কুনো নামধাম ভুল না করে। এর পর মেজাজ বিলা কইরা বাপ বেটায় মিল্লা বাড়ী চইল্লা গেলাম।

একটা ব্যাপার আমি এখনো মিলাইতে পারি নাই যে এমব্যাসি থেকে এরকম বাজে রিপোর্ট পাবার পরেও আমার আব্বা ওদের সাথে দেখা করতে রাজি হইছিল কেন? আমি হইলে তো সোজা বাড়ির পথে হাটা দিতাম। আমার আব্বা কি আমারে একটা ফাইনাল চান্স দিতে চাইছিল? নাকি আমার আমার আপাত স্টুপিডিটির উপরে আমার উপর তার কনফিডেন্সের বিজয় হইছিল?

বাড়ি থেইকা কয়েকদিন পর ক্যাম্পাসে আইলাম । মন-টন খারাপ। কিচ্ছু ভালো লাগে না। কয়েকদিন ক্লাস মিস দিছি এই বালছালের ধান্দায় পইড়া। কারো লগে কথা কই না! ওইদিন রাইতে কি মনে কইরা অপেরা মিনি দিয়া মেইল চেক করতে যাইয়া দেখি আর একখান মেইল আইছে! চিন্তা করলাম খুইল্লা দেখি কি লিখছে। দেখি অকি!!! পুরাই গুপ্তধন!!!

মেইলে বলে কিনা “এটাচড ইজ এ কপি অফ দি সিলেক্টি প্যাকেট প্রিভিয়াসলি সেন্ট ফ্রম কেসিসি ভিয়া পোস্টাল মেইল”। দেখি মেইলের সাথে তিনখানা এটাচমেন্ট পাঠাইছে! কষ্ট কইরা মুপাইলের ডাটা খরচ কইরা ডাউনলোড কইরা দেখি, মুপাইলে ওপেন হয় না! বুঝলাম কম্পু লাগবে! কি করি? তখন হলে যার কম্পু আছিল সে তো পুরা রাজা বাদশার মতন ভাবে থাকত (আমার আছিল না)। আর আমার ক্লোজ কুনো ফ্রেন্ডেরও কম্পূ আছিল না। আর কাহিনী হইল ব্যাপারটা ফাইনাল না হওয়া পর্যন্ত আমি কাউরে জানাইতেও ইচ্ছুক আছিলাম না। যদি না হয় তাইয়ে পুরাই ধরা খামু! সারা গিবন এইটা লইয়া আমারে পুলাপাইনে খেপাইবো! কওয়া যা না ডিভি বিপ্লব নামও ফালাই দিতে পারে (এমনিতে তিনটা পইড়া গেছিল!)। সো বাধ্য হইয়া তার পরের দিনের অপেক্ষায় থাকলাম। পরের দিন সকালে উইঠাই শহরে চইলা গেলাম। তারপর সেই সেইম সাইবার ক্যাফেতে বিশ টাকা ঘণ্টা দিয়া কম্পুতে বইলাম। তারপর এটাচমেন্ট গুলা নামাইয়া পার পেজ ১০ টাকা কইরা খরচ কইরা প্রিন্ট কইরা লইলাম। দেখি, আমার ডিভি পাওনের কনফার্মেশন! ঐখানে যেই ফরমগুলা সাইন কইরা আইছি ওই ফরমগুলা আছে, ইন্সট্রাকশন গুলা বাংলা আর ইংলিশে দেওয়া আছে। এরপর আমারে আর কেঠা পায়? আমি তো পুরাই খুশিতে ধাতিং ধাতিং নাচ দেই এমুন অবস্তা!

এইবার সমস্যাটা হইল, আমার আব্বারে যখন আবার এইটার কথা কইলাম আমার আব্বা তো শুইনাই উড়াই দিল! তাঁরে বিশ্বাস করাই ক্যামনে?
(চলতে থাকপে......।)

মন্তব্য ১০ টি রেটিং +৩/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৩ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:০৩

ঘুম হ্যাপি বলেছেন: দেখি অকি!!! পুরাই গুপ্তধন!!!

:D :D :)

১৪ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:০১

বিপ্লব06 বলেছেন: হাহা....। পুরাই!

২| ১৩ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৫৬

গেম চেঞ্জার বলেছেন: ও!! খাইছে রে!! B-))

১৪ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:০৩

বিপ্লব06 বলেছেন: কেডা খাইলো? বাঘে না হাঁসে???

৩| ১৩ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৪৩

শতদ্রু একটি নদী... বলেছেন: বিদেশের প্রতি মানুষের কত টান। এই অনুভুতিগুলা আমার ভিতরে কাজ করেনা। আমার কাছে ভালোথাকার সংজ্ঞা সন্ধ্যায় মোড়ের মামার দকানে গিয়ে ফ্রেন্ডদের সাথে দুধ চিনি বেশি দেয়া এক কাপ চা আর বিড়ি, স্টার বাকস আমার জন্য না। ভালোলাগাগুলাও এইসবেই। বিদেশে নানা জায়গায় বহুদিন থাকছি। ছেলে হইয়াও একা একা কান্নাকাটি করছি মন খারাপ হইলে। আপনের অনুভুতি কি সব ছাইড়া বিদেশ থাকার ব্যাপারে এইসবও জানতে মনচায়।

শুভকামনা রইলো। :)

১৬ ই অক্টোবর, ২০১৫ সকাল ৯:৪৫

বিপ্লব06 বলেছেন: আপনার কমেন্টের জবাব ইচ্ছা করেই দেরিতে দিলাম। অনেক চিন্তা করছি ব্যাপারটা নিয়া।

যেইদিন দেশ থেইকা আসছি সেইদিন থেইকাই অনুভুতিগুলারে অনেক গভীর গর্ত কইরা মাটিচাপা দিয়া দিছি। এই অনুভূতি গুলা যখন মাথাচাড়া দিয়া উঠে, তখন অন্য কিছু নিয়া নিজেরে ব্যাস্ত কইরা ফালাই (আপনি কমেন্টটা কইরা আকামটা কইরা ফালাইছেন)। কান্নাকাটি করা বাদ দিয়া দিছি। কুনো লাভ হবে না ওই জন্য। ভিতরে সদরঘাট হইলেও বাইরে ফিটফাট দেখানোর চেষ্টায় থাকতে হয়। নিজে যদি কান্নাকাটি করি, আর ফ্যামিলি যদি টের পায় কি হবে চিন্তা করছেন?

লাল চা, পিয়াজু, মরিচ, ধনিয়া মিস করি কিন্তু ভুইলা থাকা লাগে। ইদানীং স্টারবাক্সের কফিতে আসক্ত হইয়া গেছি, দিনে একটা না হইলে মাথা ব্যাথা করে। ওদের এপ দিয়া পে করি বইলা গতকালকে একটা ফ্রি কফিও পাইছি! ( এইখানে দুঃখে হাসির ইমো হবে একটা)

ভাল থাকেন।

৪| ১৫ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:১৬

থিওরি বলেছেন: আপনার পোস্টের জন্য অনেক অপেক্ষায় থাকতে হয়। আরেকটু তাড়াতাড়ি দেওন যায় না!

১৬ ই অক্টোবর, ২০১৫ সকাল ৯:৪৬

বিপ্লব06 বলেছেন: দুঃখিত ভাই। চেষ্টা করতেছি।

৫| ১৬ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১:০১

মহান অতন্দ্র বলেছেন: ভাল লাগছে আপনার গল্প। পরবর্তী পর্বের অপেক্ষায়।

১৯ শে অক্টোবর, ২০১৫ সকাল ৮:০৭

বিপ্লব06 বলেছেন: থ্যাংক ইউ :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.