নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পোষাক তৈরীর কারখানায় মাসিক বেতনে কামলা দেয় মাস শেষে মাইনের আশায়, যে মাইনে দিয়ে চলবে নিজের পরিবার ও সমাজের জন্য কিছু একটা করার প্রচেষ্টা মাত্র। নিতান্তই সাদামাঠা গ্রাম থেকে আসা স্বল্প শিক্ষিত মানুষ।

চোরাবালি-

চোরাবালি- › বিস্তারিত পোস্টঃ

ক্ষমা করবেন মাস্টার সাহেব- (ড. মুহম্মদ জাফর ইকবাল)

১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৩:২৬

আপনার http://bn.wikipedia.org/wiki/ সাইটে গিয়ে - তিনি তার প্রথম বিজ্ঞান কল্পকাহিনী লেখেন সাত বছর বয়সে- আমার বেশ মন কেড়ে নিল। কি গুনিজন আপনি মাত্র সাত বছর বয়সে সে সময়ের ছেলেমেয়েরা ইসকুলে যেত বই বগলে করে আর আপনি কিনা কল্পকাহিনী লিখে ফেললেন। তখন যে কল্পকাহিনী লিখলেন কি বিছয়ের উপর লিখলেন? তখন তো বিজ্ঞান এত প্রসার ছিল না বা সেই বয়সে আপনার বিজ্ঞান বিষয়ক কোন বইও থাকার কথা না। তারপরও আপনি লিখেফেললেন???

প্রতিভা বটে আপনার। আপনার এসএসসি ১৯৬৮ মানে অংকে কাঁচা হলেও আমার হিসেবে ১৬বছর যেহেতু আপনার জন্মসাল ১৯৫২ আর সে দিক দিয়ে হিসেব করতে গেলে আপনি তখন ক্লস ওয়ানে বা ক্লাস টুতে বই বগলে ঘুরাঘুরি করেন।

জনাব একটা সময় ছিল আপনাদের মত লোক কথা বললে বা লিখলে কেও প্রতিবাদ বা প্রতিউত্তর করার ছিল না আপনাদের লেভেলের ছাড়া কিন্তু এখন দেখেন আমার মত কমলারাও ত্রুটি ধরে ফেলতে পারে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৩:৪৬

ShusthoChinta বলেছেন: না,উনি আসলে মায়ের প্যাট থিকাই লেখালেখি শুরু করছেন,আইজ্যাক আসিমভের গুরু আরকি!
এই লোক এমন লো কোয়ালিটির চোর যে বেবি'স ডে আউট এর মতো বিখ্যাত সিনেমার কাহিনী থেকে চুরি করে বই লেখার পরও সামান্য স্বীকারোক্তি বা ক্রেডিটটুকুও দেয়নি! কি মনে করে বাঙালিদেরকে এই লোক? বলদ? ছাগু?

২| ৩১ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৪০

বটবৃক্ষ~ বলেছেন: বেবি'স ডে আউট এর মতো বিখ্যাত সিনেমার কাহিনী থেকে চুরি করে বই লেখার পরও সামান্য স্বীকারোক্তি বা ক্রেডিটটুকুও দেয়নি!

কথা সত্য! আমিও খুব অবাক হয়েছিলাম! মুভিগুলো দেখে! আরো রয়েছে কিছু বই ওনার , ইংরেজি মুভির নকলে লিখা!
আই ওয়াজ রিয়েলি শকড!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.